ডিজিটাল আর্ট পোস্ট- ডিজিটাল আর্টের মাধ্যমে গ্রামের খোলা আকাশের দৃশ্য ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ27 days ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা কেমন আছেন সবাই? বেশ ভালো আছেন নিশ্চয়। আমিও আলহামদুলিল্লাহ্ বেশ ভালো আছি। আর ভালো ভাবে বাঁচার চেষ্টা করছি। জীবনটাই একটি যুদ্ধ ক্ষেত্র। চাইলেও জীবন থেকে শত যন্ত্রণা কে দূরে ঠেলা যায় না। যায় না নিজের মনের মত করে সময় কে অতিবাহিত করা। কারন আমরা যে মানুষ। আমাদের আছে সামাজিকতার ভয়।

বন্ধুরা মাঝে মাঝে চেষ্টা করি একটি করে ডিজিটাল আর্ট করে আপনাদের সাথে শেয়ার করতে। আসলে ডিজিটাল আর্ট গুলো করতে কেন জানি আমার কাছে অনেক ভালো লাগে। হয়তো সবার মত করে সুন্দর করে ডিজিটাল আর্ট করতে পারি না। হয়তো বা আমার আর্ট গুলো ততটা সুন্দরও হয় না। তবুও চেষ্টা করি একটি করে ডিজিটাল আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। আর তাই তো আজও চলে আসলাম নতুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

Screenshot_11.png

image.png

ডিজিটাল আর্টের মাধ্যমে গ্রামের খোলা আকাশের দৃশ্য

ধাপ সমূহ

ধাপ-১

Screenshot_1.png

প্রথমে একটি ৯৭৫*৫৩০ সাইজের একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-২

Screenshot_2.png

সাদা পেইজটিতে দুই কালারের সেট করি।

ধাপ-৩

Screenshot_3.png

Screenshot_4.png

এবার পুরো পেইজের রং গুলো কে নির্ধারিত টুল দিয়ে মিক্সড করে ব্যাক কভার করে নিতে হবে।

ধাপ-৪

Screenshot_5.png

এবার বেশ সুন্দর করে একটি চাঁদনী রাতের চাঁদ অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৫

Screenshot_6.png

এবার খুব বিশাল করে গ্রামের মাঠ অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৬

Screenshot_7.png

এবার মাঠের মাঝ খানে একটি লাভ চিহ্ন এবং মাঠে কিছু গ্রামের মানুষ অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৭

Screenshot_8.png

এবার চাদঁটিকে আর একটু গাঢ় করে অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৮

Screenshot_9.png

এবার সমস্ত আকাশে ছোট ছোট তারা অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৯

Screenshot_10.png

এবার মাঠের মাঝে কিছু লাভ চিহ্ন অঙ্কন করে ভালোবাসার গ্রামের খোলা আকাশের দৃশ অঙ্কন শেষ করতে হবে।

শেষ ধাপ

Screenshot_11.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে ডিজিটাল আর্টের মাধ্যমে চাঁদনী রাতে গ্রামের দৃশ্য আর্ট।

image.png

উপস্থাপনা

Screenshot_11.png

যে কোন আর্টই যদি সুন্দর করে উপস্থাপনা করা যায় তাহলে সকলের কাছে গ্রহণযোগ্য হয়। আর আপনাদের কাছে গ্রহণযোগ্য করে তোলার জন্যই আমার আজকের এই ডিজিটাল আর্টের মাধ্যমে চাঁদনী রাতে গ্রামের দৃশ্য আর্ট।

image.png

শেষ কথা

শত ব্যস্ততার মাঝেও চেষ্টা করে যাচ্ছি আপনাদের সাথে যুক্ত থাকার। আর আজ তো চেষ্টা করলাম ডিজিটাল আর্টের মাধ্যমে গ্রামের খোলা আকাশের দৃশ্য ।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

আমার ব্লগটির সাথে থাকার জন্য এবং ধৈর্য সহকারে আমার ব্লগটি পড়ার জন্য সবাই কে জানাই আন্তরিক ধন্যবাদ। সেই সাথে সবার প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

image.png

Screenshot_1.png

Sort:  
 27 days ago 
 27 days ago 

আপু কে বলেছে আপনি ডিজিটাল আর্ট কে সুন্দর করে তৈরি করতে পারেন না।আপনি যেরকম দক্ষতার সাথে গ্রামের খোলা আকাশের দৃশ্য আর্ট করেছেন তাতে তা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু।আর্ট তৈরির প্রসেস গুলিও খুবই গুছিয়ে তুলে ধরেছেন আপনি।তবে আপু চাদ এর কালারটা যদি গোল্ডেন কালার দা দিয়ে হালকা সাদা কালার করতেন আরো সুন্দর লাগতো হয়তো।মনমুগ্ধকর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্যে অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 27 days ago 

এটা ঠিক বলেছেন আমরা চাইলেই যা কিছু করতে পারি না মানুষ বলে ।তবে আপনার ডিজিটাল আর্ট এর থিমটি বেশ সুন্দর ভালবাসার গ্রাম। আমার বেশ ভালো লেগেছে। বেশ সুন্দরভাবে সেই থিমটি প্রকাশ করার চেস্টা করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 27 days ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 27 days ago 

ওয়াও আপু এত সুন্দর ডিজিটাল আর্টের মাধ্যমে গ্রামের খোল আকাশের অসাধারণ একটি আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। পারেন না পারেন না বলে তো ভালোই একটি আর্ট আমাদের মাঝে উপহার দিলেন। সেই ছোট বেলা দেখতাম আপনি আপনার সাইন্স এর ড্রইংগুলো নিজেই কি সুন্দর করে করতেন। আমি মুগ্ধ হয়ে চেয়ে থাকতাম। আরজও ঠিক সেইভাবেই আপনার করা এত সুন্দর ডিটিটাল আর্ট দেখে সেইভাবেই মুগ্ধ হয়ে পেলাম। আপনার গ্রামের খোলা আকাশের আর্টটি দেখে মনে হচ্ছি যে, এই খোল আকাশে এত সুন্দর চাদেঁর নিচে দারিয়ে কিছুক্ষন বুক ভরে নিশ্বাস নিয়ে আসি। খোল আকাশের চাদঁটিও কিন্তু তার সৌন্দর্য্য দিয়ে আকাশটাকে আলোকিত করে রেখেছে। ধন্যবাদ আপু এত অপূর্ব একটি আর্ট আর তার সুন্দর প্রসেসগুলো আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 26 days ago 

ধন্যবাদ আপনাকেও এমন সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 27 days ago 

বাহ! চমৎকার একটি আর্ট করলেন আপু আপনি দেখতে বেশ ভালো লেগেছে। ডিজিটাল আর্ট আমার বেশ ভালো লাগে দেখতে। যেহেতু আপনি গ্রাম বাংলার খোলা আকাশের দৃশ্য আর্ট করলেন চমৎকার হয়েছে। খুব সুন্দরভাবে আপনি ধাপ গুলো উপস্থাপন করে নিলেন কিভাবে তৈরি করলেন। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 26 days ago 

আপু আপনাকেওঅনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 27 days ago 

আপনি অনেক সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন দেখছি। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগলো। একদম খোলা আকাশে সূর্যের দৃশ্য আমাদের মাঝে অঙ্কন করে দেখিয়েছেন। অসাধারণ হয়েছে আপনার এই আর্ট।

 26 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 26 days ago 

বাহ! আপনি দেখছি দারুণ ডিজিটাল আর্ট করতে পারেন আপু। গ্রামের খোলা আকাশের মোমেন্টটা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে ভালোই লেগেছে।

 26 days ago 

ধন্যবাদ আপনাকে এমন সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69394.55
ETH 3894.24
USDT 1.00
SBD 3.73