এসো নিজে করি- ডিজিটাল আর্টের মাধ্যমে ভোরের সূর্য উদয় এবং গ্রামের দৃশ্য ||original ART by @maksudakawsar||

in আমার বাংলা ব্লগ21 days ago

আসসালামু আলাইকুম

অবশেষে ধরা দিলো অনেক প্রতীক্ষিত বৃষ্টি। বৃষ্টির শীতল পরশে চারদিক হয়ে গেল শীতল। বহুদিন মনে হয় সবাই একটি শান্তির ঘুম দিলো। আর প্রশান্তিতে রাত পার করেছে তৃপ্তি ভরা ঘুমে। সমস্ত শহর আজ শীতলতায় ঢেকে গেছে। নেই ভ্যাপসা গরম কে আর দেখা যায়নি। দেখা যায়নি মানুষের মধ্যে অস্থিরতা। মহান আল্লাহ তায়ালা তার শীতল রহমতের পরশে আমাদের কে সিক্ত করেছে।

বন্ধুরা মাঝে মাঝে চেষ্টা করি একটি করে ডিজিটাল আর্ট করে আপনাদের সাথে শেয়ার করতে। আসলে ডিজিটাল আর্ট গুলো করতে কেন জানি আমার কাছে অনেক ভালো লাগে। হয়তো সবার মত করে সুন্দর করে ডিজিটাল আর্ট করতে পারি না। হয়তো বা আমার আর্ট গুলো ততটা সুন্দরও হয় না। তবুও চেষ্টা করি একটি করে ডিজিটাল আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। আর তাই তো আজও চলে আসলাম নতুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

Screenshot_7.png

image.png

ডিজিটাল আর্টের মাধ্যমে
ভোরের সূর্য উদয় এবং গ্রামের দৃশ্য

ধাপ সমূহ

ধাপ-১

Screenshot_8.png

প্রথমে একটি ৯৭৫*৫৩০ সাইজের একটি সাদা পেইজ নিতে হবে।

ধাপ-২

Screenshot_9.png

এবার সাদা পেইজটিকে টুলস এর মাধ্যমে কম্বাইন্ড কালার করে নিতে হবে।

ধাপ-৩

Screenshot_10.png

এবার পেইজটির মধ্যে একটি সকালের সূর্য এবং নদীর পাড় অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৪

Screenshot_1.png

এবার সূর্যের পাড়ে এবং চারিপাশে নদীর পাড়ের ঘাস অঙ্কন করে দিতে হবে। তার পর গ্রামের নদীর পাড়ে দুটো বড় বড় গাছ অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৫

Screenshot_2.png

এবার নদীর পাড়ে একটি ঘর এবং ঘরের বাহিরে মানুষ অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৬

Screenshot_3.png

এবার আকাশে কিছু ভোরের পাখি অঙ্কন করে দিতে হবে।

ধাপ-৭

Screenshot_5.png

এবার গ্রামের মধ্যে আরও একটি ঘর, নদীতে সূর্যের ছায়া এবং কয়েকটি নৌকা অঙ্কন করে দিতে হবে।

শেষ ধাপ

Screenshot_7.png

এখন পেইজের এক কোনায় একটি স্বাক্ষর করে দিলেই হয়ে যাবে ডিজিটাল আর্টের মাধ্যমে চাঁদনী রাতে গ্রামের দৃশ্য আর্ট।

image.png

উপস্থাপনা

Screenshot_7.png

মনের মাঝে কল্পনার ছবি একে আজ আপনাদের মাঝে একটি ডিজিটাল আর্ট শেয়ার করলাম। আজকের ডিজিটাল আর্টটি কিন্তু পুরোটাই আমার কল্পনায় আকাঁ। যা কিনা আপনাদের জন্য উপস্থাপন করেছি।

image.png

শেষ কথা

আমার মতে আর্ট এমন একটি জিনিস যা কিনা মনের মাধুরী দিয়ে অঙ্কন করা না হলে দেখতে ভালো লাগে না। আমি চেষ্টা করেছি আমার মনের মাধুরী দিয়ে আজকের ডিজিটাল আর্টটি করতে। হয়তো পারিনি। আবার হয়তো পেরেছি। সেই বিচার না হয় আপনারাই করেন।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 21 days ago 

ডিজিটাল আর্ট গুলো আমি অনেক পছন্দ করি । আমি নিজেও কিছুদিন যাবত ক্যানভাতে ডিজিটাল আর্ট তৈরি করার চেষ্টা করছি যদি পরিপূর্ণভাবে শিখতে পারি তাহলে আপনার মত এভাবে আমিও শেয়ার করব। যাই হোক খুব সুন্দর এবং ক্রিয়েটিভ একটি ডিজিটাল আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লেগেছে।

 18 days ago 

দোয়া রইল আপনার জন্য আপনি যেন আর্টটি পরিপূর্ণ ভাবে শিখতে পারেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 21 days ago 
 21 days ago 

চমৎকার একটি আর্ট শেয়ার করেছেন আপু। এই ধরনের ডিজিটাল আর্ট দেখতে খুবই ভালো লাগে। খুবই নিখুঁত ভাবে আর্টটি করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 18 days ago 

মুগ্ধ হলাম আপনার চোখে আমার আর্ট ভালো লেগেছে জেনে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 21 days ago 

আপু সত্যি কিন্তু আপনার আজকের আর্টটি দারুন হয়েছে। এক কথায় অসাধারন। মনের কল্পনায় এমন সুন্দর করে যে গ্রামের দৃশ্য অঙ্কন করা যায়, তাই আবার ডিজিটাল আঙ্গিকে সেটা আপনার আজকের পোস্ট না দেখলে মিস করতাম। ধন্যবাদ এমন সুন্দর আর্ট শেয়ার করার জন্য।

 18 days ago 

আপু আপনাকেও অনেক সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি গ্রামীণ দৃশ্য তৈরি করেছেন। এই ধরনের দৃশ্য তৈরি করতে হলে নিজেকে অনেক দক্ষ এবং অভিজ্ঞ তৈরি করতে হবে।আর আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি নিখুঁতভাবে দৃশ্যটি তৈরি করেছেন আপনার দৃশ্য দেখে ভীষণ ভালো লেগেছে।

 18 days ago 

ভাইয়া আমিও তেমন করতে পারি না। জাষ্ট চেষ্টা করলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 21 days ago 

আপু তাও তো আপনি ডিজিটাল আর্ট করতে পারেন কিন্তু আমি তো একদমই ডিজিটাল আর্ট করতে পারি না। তবে আপনাদের ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর একটি গ্রামীন দৃশ্যের ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। সূর্যটা দেখতে একদম বাস্তবের মতই দেখাচ্ছে। এ ধরনের দৃশ্য বাস্তবে দেখতেও খুব ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 18 days ago 

আপু আপনি ডিজিটাল আর্ট না করতে পারলেও কিন্তু অনেক ক্রেয়েটিভ একজন মানুষ। চেষ্টা করলে ডিজিটাল আর্ট আপনিও করতে পারবেন। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 21 days ago 

আপনি খুবই সুন্দর ভাবে ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করছেন। আমি এই ধরনের ডিজিটাল আর্ট করতে পারি না। তবে চেষ্টা করবো ডিজিটাল আর্ট গুলো করার।যাইহোক আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে ভোরের সূর্য উদয় এবং গ্রামের সুন্দর দৃশ্য টি আর্ট করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 18 days ago 

জি ভাইয়া আমার মনে হয় আপনি চেষ্টা করলে আর্ট করতে পারবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago 

ডিজিটাল আর্টগুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে ভোরের সূর্য উদয় এবং গ্রামের দৃশ্য এর ডিজিটাল আর্ট করেছেন। তবে ডিজিটাল আর্ট এর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। আর আপনার এই ডিজিটাল আর্ট যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

আপু এমন সুন্দর করে মন্তব্য করেছেন যে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 67651.53
ETH 3845.50
USDT 1.00
SBD 3.65