ট্রাভেল পোস্ট- " সুবর্ণ গ্রাম ভ্রমন পর্ব-৩ " II written by @maksudakawsarII

in আমার বাংলা ব্লগ22 days ago (edited)

আসসালামু আলাইকুম

হায়রে মানুষ রঙিন ফানুস দম ফুরাইলে ঠুস। তবু তো ভাই কারওই নাই একটু খানি হুস- গানটির কথা তো আপনারা সবাই জানেন, তাই না? কিন্তু তাতে কার কি যায় আসে। মানুষের হাব ভাব দেখলে তো মনে হয় সে চিরকাল পৃথিবীতে থাকার জন্যই এসেছে। আমার তো মনে হয় পৃথিবীর কিছু মানুষের হিংসার নিঃশ্বাস গুলো এমন করে প্রকৃতির মাঝে যেয়ে ছড়িয়ে পড়ে যে, যা প্রকৃতিকে করে তুলে বিষাক্ত। আর তাই তো আমাদের চারপাশের প্রকৃতি এত বিষাক্ত হয়ে উঠেছে।

প্রতিদিনের মত করে আজও কিন্তু আবার চলে আসলাম। চলে আসলাম বক বক করে আপনাদের মাথাটিকে একটু গরম করে দিতে। প্রতিদিন দুই একবার আপনাদের মাথা গরম না করলে কিন্তু আমার চলেই না। চলে না আপনাদের মাঝে একবার না আসলেও। তাই তো আবার আজ নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের কাছে আসলাম। আপনাদের হয়তো মনে আছে যে আমি গত দুই সপ্তাহ যাবৎ সুবর্ণ গ্রাম ভ্রমনের পর্ব শেয়ার করেছি। আজ চলে আসলাম সুবর্ণ গ্রাম ভ্রমনের তৃতীয় পর্ব নিয়ে। আশা করি আমার আজকের পোস্টেও আপনারা মজা খুঁজে পাবেন।

image.png

image.png

image.png

👌প্রথম পর্ব

👌দ্বিতীয় পর্ব

সুবর্ণ গ্রাম ভ্রমন পর্ব-৩

image.png

image.png

image.png

তো আমরা সেদিন সুইমিং পুল দেখে আস্তে আস্তে সেদিকেই এগিয়ে যাওয়া শুরু করলাম। একটি সুন্দর প্রকৃতির মধ্য দিয়ে সুইমিইং পুলের ভিতর ঢুকতে হয়। দুই দিকে সবুজ প্রকৃতি। আর মাঝে পিচ ঢালা পথ। কিছু দূর হাটলেই সুইমিং পুলে ঢোকার রাস্তা। আমরা ধীরে ধীরে সেখানে গেলাম। ভিতরে ঢোকার আগেই চোখে পড়লো যে সুইমিং পুলে গোসল করতে হলে ৪০% ডিসকাউন্টে সুইমিং করতে পারবে। কারন সুবর্ণ গ্রামের এই সুইমিং পুলটি নতুন করা হয়েছে।তো আমরাও বেশ আগ্রহ নিয়ে এগিয়ে গেলাম।

image.png

image.png

image.png

ভিতরে প্রবেশ করেই আমরা প্রথমেই ক্যাশ কাউন্টারে কথা বললাম। ওমা একি অবস্থা ক্যাশে টাকা জমা না দিয়ে নাকি সুইমিং পুলের সামনে যাওয়া যাবে না। সেখানে কয়েকজন সিকিউরিটিও দাঁড়িয়ে ছিল। যাতে করে কেউ ভিতরে যেতে না পারে। কিন্তু ভাবনার বিষয় হলো যদি সুইমিং পুলে সুইমিংই না কাটি তাহলে টাকা দিয়ে টিকেট কেটে লাভ কি। আর সুইমিং যে করবো আমি তো আর এক্সটা কোন ড্রেস নেয়নি। কারন জানতামই তো না যে সেখানে এমন সুইমিং পুল আছে। এবারও চিন্তায় পড়ে গেলাম কি করবো ভেবে ভেবে।

image.png

image.png

কিছু ফটোগ্রাফিও করা দরকার। আবার সেখানে গোসল করতে গেলে নাকি তাদের কাছে কসটিউম ও পাওয়া যায়। তাই সিদ্ধান্ত হলো যে আমাদের সাথের দুজন পুরুষ মানুষই সুইমিং পুলে গোসল করবে। আর আমাদের জন্য ফটোগ্রাফি করবে। তাই ৩০০/- টাকা করে দুটো টিকেট করে নিলাম। তারপর তাদের জন্য কসটিউম এর চার্জ ও দিলাম। সেই ফাঁকে দেখলাম আমার ছোট ভাই সেখানে একজনের সাথে বেশ খাতির জমালো। কি করে যে এমন খাতির জমালো যে আমাকে ভিতরে যেয়ে ফটোগ্রাফি করার ব্যবস্থা সেই লোকটি করে দিলো।

image.png

image.png

বাহ্ ভিতর টা তো বেশ সুন্দর। অনেক অনুরোধ করার পর ছোট বোন কেও ভিতরে নেওয়ার সুযোগ পেলাম। যাই হোক ভিতরে যেয়ে তো দেখি বেশ সুন্দর জায়গা। বসার জন্য খুব সুন্দর সুন্দর কিছু টেবিল রয়েছে। যেখানে বসে যে কেউ সুইমিং পুলের সৌন্দর্য অনেক কাছ হতে উপভোগ করতে পারে। আমরাও বসলাম সিটের মধ্যে আর উপভোগ করতে লাগলাম সুইমিং পুলে গোসল করা মানুষ গুলোর আনন্দ। ততক্ষনে আমাদের হ্যান্ডসাম পুরুষেরা নেমে গেল তাদের আনন্দ উপভোগ করতে। আর আমরা দুজন বসে বসে তাদের পোশাক পাহাড়া দিলাম এবং ফটোগ্রাফি করলাম।

image.png

image.png

image.png

তার সাথে সাথে উপভোগ করতে লাগলাম সুইমিং পুলে গোসল করা সব মানুষ গুলোর আনন্দ। কারও বাবা নেমেছে বাচ্চা কে নিয়ে মা উপর থেকে সেই আনন্দের মূহূর্তটুকু নিজের মোবাইলে ক্যামেরা বন্দী করছে। কেউ কেউ সুইমিং পুলে নেমে টিকটকের ভিডিও বানাচ্ছে। কেউ কেউ নতুন বিবাহিত নিজেরদের আনন্দের মূহূর্তটুকু ভাগাভাগি করে নিচ্ছে। সব কিছু দেখে যে আমার কাছে এ এক অন্য রকেরম পৃথিবী মনে হলো। আর সুইমিং পুলের পানি তো বেশ নীল রং এর যা দেখলে মনে হয় সত্যি সত্যি সমুদ্রের ভেসে বেড়াচ্ছি। যাই হোক সুইমি পুলে অনেকটা সময় পার করার পর আমরা বের হয়ে গেলাম আমাদের পরবর্তী মিশনের জন্য। আর পরবর্তী মিশন কি সেটা জানার জন্য চোখ রাখুন আমার পোস্টের দিকে। হি হি হি

শেষ কথা

আসলে মানুষের আনন্দ যে কোথায় তা কেউ বলতে পারবে না। তাই তো হাজারও মানুষ নিজেদের আনন্দটুকু ভাগাভাগি করে নেওয়ার জন্য দৌড়ে আসে এমন সুন্দর প্রকৃতি ঘেরা জায়গা গুলোতে । যাতে করে কিছুটা সময় জীবনের দুঃখ গুলো কে দূরে সরিয়ে রাখা যায়।

image.png

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে।

image.png

Screenshot_1.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 22 days ago 
 22 days ago 

অচেনা স্থান সম্পর্কে ধারনা পেতে আমার খুবই ভালো লাগে। আজকে আপনি সুবর্ণগ্রাম ভ্রমণের দ্বিতীয় পর্ব আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখি অনেক ভালো লেগেছে। বেশ সুন্দরভাবে সুইমিংপুল সম্পর্কে ধারণা দিয়েছেন। অসাধারণ ছিল আপনার আজকের এই ব্লগ।

 22 days ago 

ধন্যবাদ এমন সুন্দর করে মন্তব্য করার জন্য।

 22 days ago 

সুবর্ণগ্রাম ভ্রমণের তৃতীয় পর্ব আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ভ্রমণ পোস্ট দেখে নতুন কিছু জানার সুযোগ পেলাম। এর আগে আপনি পোস্ট শেয়ার করেছিলেন সেটাও কিন্তু আমি দেখেছি। এই কয়েকদিন খেয়াল করছে ঠিক এভাবে কয়েকজন মানুষ খুব সুন্দর ভ্রমণ বিষয়ক পোস্ট শেয়ার করছেন। সুন্দর এই পোস্টগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 22 days ago 

আপু জেনে অনেক ভালো লাগলো যে আপনি আমার পোস্ট সবসময়ই পড়েন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 22 days ago 

এই সুবর্ণগ্রামটির নাম আমি প্রথম শুনেছি আপনার এই ভ্রমণ অভিজ্ঞতার কারণে। খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার ভবন অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

আপু পারলে একবার ঘুরে আসেন। ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 22 days ago 

সেদিন আমার খুব ইচ্ছে ছিল সুইমিং পুলে গোসল করার । কিন্তু নিজেদের ভুলের কারনে সেটা করতে পারলাম না। তাছাড়া ভাইয়ারাও তো নিষেধ করেছিল। তবে ভাইয়াদের সুইমিং পুলে সাতাঁর কাটার আনন্দে কিন্ত বেশ আনন্দ পেয়েছিলাম। ধন্যবাদ সেদিনের আনন্দটুকু সুন্দর করে তুলে ধরার জন্য।

 22 days ago 

দরকার নেই সুইমিং পুুলে গোসল করার। ধন্যবাদ মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 21 days ago 

এটা একদম ঠিক বলেছেন আপু মানুষের বিষাক্ত নিঃশ্বাস প্রকৃতি আরো বিষাক্ত করে তোলে। যাই হোক সেসব কথা থাক। আপনি এত সুন্দর একটি জায়গায় ঘুরতে গিয়েছিলেন অথচ আমাকে নিয়ে যাননি ব্যাপারটা কিন্তু বেশ খারাপ হলো। আমার তো এখনই ঘুরতে যেতে ইচ্ছা করছে আপু।

 21 days ago 

আপু আপনি চলে আসেন আমি আপনাকে নিয়ে আবার ঘুরতে যাব। সারাদিন আপনার হাত ধরে ঘুরে বেড়াবো।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 68316.98
ETH 3856.62
USDT 1.00
SBD 3.65