প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৯ ই,চৈত্র| | ১৪৩০ বঙ্গাব্দ ||শনিবার||বসন্তকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


PhotoEditor_2024323155126670.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো।



প্রকৃতির ফটোগ্রাফি।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/uncorks.nevermore.retake


আজ আপনাদের মাঝে রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। আশা করি এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু ছিল তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায়। অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।


1711185849551-01.jpeg

1711185836702-01.jpeg


সন্ধ্যার আগ মূহুর্তের পরিবেশ আপনাকে মুগ্ধ করবেই। সূর্যাস্তের সময় জেলেরাও ব্যস্ত মাছ ধরতে। সন্ধ্যার দিকে নাকি নদীতে মাছ বেশি পাওয়া যায়। অবশ্যই এটা আমার শোনা কোথা। সূর্যাস্তের সময় পশ্চিম আকাশে মেঘটা লাল বর্ণের আকার ধারণ করে যা দেখতে খুবই সুন্দর লাগে। এরকম পরিবেশে নদীর উপর নৌকা নিয়ে ভাসতে আমার কাছে বেশ ভালো লাগে। প্রকৃতিকে ভালবাসলে প্রকৃত আপনাকে সন্তুষ্ট করবে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আপনি কখনো নিরাশ হবেন না আশা করি।


1711185823835-01.jpeg

1711185804588-01.jpeg


যেদিকে দুচোখ যায় সবুজ প্রকৃতি চোখে পড়বে। এভাবে নদীর পাড়ে বসে সবুজ প্রকৃতি উপলব্ধি করার মজায় অন্যরকম। সবুজ শ্যামল প্রকৃতির মাঝে এভাবে খুন তারপর ঘন্টা পার হয়ে যাবে আপনি টের পাবেন না। বৃষ্টি নিম্ন এলাকা জুড়ে থামের মাঠ। সূর্য পশ্চিম আকাশে হেলে পড়েছে যা অসাধারণ একটি অনুভূতির সাক্ষী হলাম।


1711185864393-01.jpeg

1711185882262-01.jpeg


নদীতে যখন পানি কম আসে নদীর উপর বিভিন্ন ধরনের উদ্ভিদ জন্মায়। এই উদ্ভিদ গুলো দেখতে খুবই সুন্দর লাগে। জেলেরা নদীতে বাস গেড়ে মাছ ধরার জন্য জাল রেখে দেয়। এই ছবিটা আমি যখন তুলেছিলাম তখন আকাশটা মেঘলা ছিল। হঠাৎ মেঘলা আকাশ দেখে নদীর পাড়ে গিয়ে দেখি পরিবেশটা খুবই ভালো। এখানে বসে প্রকৃতি দেখতে আমার বেশ ভালো লাগে। আমার যখন মন খারাপ থাকে তখন আমি নদীর পারে এসে বসে থাকি একা একা। প্রকৃতির মাঝে বসে থাকলে মন-মানসিকতা ভালো হয়ে যায়। আশা করি আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। সচরাচর আমি প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করে থাকি। কারণ প্রকৃতির ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করি।


1711185895981-01.jpeg

1711185911027-01.jpeg


সবুজ প্রকৃতি দেখতে সব সময় আমার কাছে খুবই ভালো লাগে।যখন আমরা প্রকৃতির মাঝে হারিয়ে যাই তখন আমাদের মাঝে অন্য রকম একটি ভালো লাগা কাজ করে। আবার যখন আমাদের অনেক মন খারাপ থাকে আমরা তখন যদি প্রকৃতির মাঝে হারিয়ে যাই তখন আমাদের মনটা অনেক ভালো হয়ে যায়।প্রকৃতি হচ্ছে মহান আল্লাহ তাআলার বিশেষ একটি নেয়ামত। যে নিয়ামতের কারণে আমরা সবসময় হাসিখুশি এবং সুন্দরভাবে পৃথিবীতে বসবাস করতে পারি। প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে কথা বলতে গিয়ে শব্দের মাধ্যমে বুঝাতে পারবো না, কারণ প্রকৃতির সৌন্দর্য কেবল বর্ণনা করা যায় না, তা অনুভব করা প্রয়োজন। এই সৌন্দর্য আমাদের আত্মার শান্তি ।আমাদের সম্পর্ক প্রকৃতির সাথে আরও নিকটতম করে।


1711185925558-01.jpeg

1711185943545-01.jpeg


এরপর জমির মেঠো পথ ধরে কিছু সময় হাটাহাটি করি। মেঠো পথের দুই ধার দিয়ে সবুজ প্রকৃতি সেটা উপভোগ করতে করতে আমরা সামনের দিকে এগিয়ে যাই। হিমেল বাতাস গায়ে লাগছে মন জুড়িয়ে যাচ্ছে। যখন ছোট ছিলাম তখন ঘুড়ি বানিয়ে সবুজ প্রকৃতির মাঝে দৌড়াদৌড়ি করতাম। আসলে তখনকার অনুভূতিটা ছিল অন্যরকম। আর এখন মাসের পর মাস চলে যায় তাও সবুজ প্রকৃতির দেখা পাওয়া দুষ্কর হয়ে পড়ে। তবে চেষ্টা করি প্রতি মাসে বাড়ি যাওয়ার জন্য। কারণ গ্রামে থাকার যে অনুভূতি সেটা শহরে কোন সময় পাবো না।




আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

প্রাকৃতিক পরিবেশের সুন্দর সব ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লেগেছে ভাইয়া। প্রত্যেকটা ফটো সুন্দরভাবে ক্যাপচার করেছেন। এমন প্রাকৃতিক পরিবেশের মাঝখানে ঘুরে বেড়াতে বেশ ভালো লাগে আর সেখান থেকে ফটো ধারণ করতে ভালো লাগে। খুবই সুন্দর হয়েছে আপনার আজকের ব্লগ।

 last month 

প্রকৃত মাঝে ঘোরাঘুরির মধ্য দিয়ে সেগুলো ক্যাপচার করার চেষ্টা করি। ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্য শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রকৃতির এরকম অপরূপ সৌন্দর্য কার না ভালো লাগে। মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। বেশ দক্ষতার সাথে আজকের ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। সবগুলো ফটোগ্রাফিই খুব ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে সবুজ ধানের ক্ষেত এবং নীল আকাশের ফটোগ্রাফি গুলা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 last month 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য সবাই উপভোগ করতে চায়। চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে ক্যাপচার করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। যদিও ব্যস্ততার কারণে তেমন কোথাও যাওয়া হয়না। তবে আপনাদের সুন্দর সুন্দর পোস্ট গুলো দেখলে অনেক কিছু দেখা হয়ে যায় ভাই। আপনার পোস্ট গুলো দেখি আপনি একজন প্রকৃতি প্রেমি মানুষ তা আমার অনেক আগেই জানা হয়েছে। সন্ধ্যার আগ মূহুর্তের পরিবেশ আমার কাছেও ভীষণ ভালো লাগে। নদীর পাড়ের ফটোগ্রাফি গুলো দেখার মতো হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো আমাকে মুগ্ধ করেছে ভাই। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last month 

প্রকৃতির সূর্য উপভোগ করতে আমারও অনেক ভালো লাগে। ঈদের ছুটিতে বাড়ি এসে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছি। এবং প্রকৃতির মাঝে সময় অতিবাহিত করতেছি খুবই ভালো লাগতেছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 months ago 

সত্যি বলতে আমি তোর চোখ ফেরাতেই পারছিলাম না, আপনার তোলা ফটোগ্রাফি গুলোর দিক থেকে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে যে আমি তো জাস্ট মুগ্ধ হলাম। তাও আবার প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি ভালো তো লাগবেই। প্রত্যেকটা ফটোগ্রাফি যত দেখছিলাম ততই মুগ্ধ হচ্ছিলাম। আপনি কিন্তু অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এটা বলতেই হচ্ছে। আপনার এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আগেও দেখেছি। আপনার তোলা ফটোগ্রাফি গুলোর প্রশংসা যত করব ততই কম হবে। কোন ফটোগ্রাফির বেশি প্রশংসা করব এটাই তো বুঝতে পারছি না।

 last month 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম। আসলে আপু আপনি বলতে পারেন আমি একজন প্রকৃতিপ্রেমী। প্রকৃতির মাঝে সময় উপভোগ করতে আমি বেশ পছন্দ করি তাছাড়া প্রকৃতিকে ক্যামেরাবন্দি করার চেষ্টা করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

প্রকৃতির সৌন্দর্য পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া অনেক মুশকিল। প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। আপনার তোলা সব গুলো প্রকৃতির ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

আপনি ঠিকই বলেছেন ভাই প্রকৃতির সৌন্দর্য পছন্দ করেনা এমন মানুষ হয়তো খুব কমই আছে। চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো যেন সুন্দর হয়। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বাহ ভাইয়া আপনি বেশ কয়েকটি চোখ জুড়ানো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফী করতে বেশ পারদর্শী। আপনি খুবই সময় নিয়ে ফটোগ্রাফী গুলো করেছেন। আসলে এরকম প্রকৃতির ফটোগ্রাফী দেখতে আমার অনেক বেশি ভালো লাগে।

 last month 

আসলে ভাইয়া ফটোগ্রাফি করতে করতে এখন ফটোগ্রাফি করার প্রেমে পড়ে গেছি। সুন্দর কোন কিছু দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

 2 months ago 

গ্রাম বাংলার প্রকৃতি অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম বন্ধু তোমার ফটোগ্রাফির কোন তুলনা হয় না। এক কথায় তোমার ফটোগ্রাফি গুলো একদম অতুলনীয়। আমি নিজেও গ্রাম বাংলার ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 last month 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য দেখে তুমি মুগ্ধ হয়েছে জেনে অনেক ভালো লাগলো বন্ধু। তোমার উৎসাহিত মতামত পেয়ে অনেক ভালো লাগলো। তুমিও যে একজন প্রকৃতির প্রেমী সেটা আমি জানি। কারণ তোমার ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যায়।

 2 months ago 

প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করেছেন। আসলে আপনি ঠিকই বলেছেন সুন্দরময় প্রকৃতির দৃশ্যের মুহূর্তগুলো সকলকে মুগ্ধ করবেই। এই দৃশ্যগুলো প্রায় সকলেরই ভালো লাগে। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত গুলো অসাধারণ হয়। আপনার এই বিকেল বেলার দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন, প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last month 

নদীতে যখন পানি কম হয়ে যায় তখন সূর্যের দৃশ্য গুলো দেখতে অপরূপ সৌন্দর্য লাগে। প্রকৃতির মাঝে সময় কাটাতে এবং সুন্দর দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লেগেছে। আপনি এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করলেন চোখ ফেরানো যাচ্ছে না। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফি এছাড়াও আকাশের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। মনে হচ্ছে যে প্রকৃতি এবং আকাশ যেন একাকার হয়ে গেছে। অন্যান্য ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল ভাইয়া।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে। সব সময় চেষ্টা করি ফটোগ্রাফি গুলো যেন সুন্দর হয়। আপনাদের কাছ থেকে এরকম উৎসাহিত মূলক কমেন্ট পেলে কাজের আগ্রহ আরো বেড়ে যাবে ইনশাআল্লাহ।

 2 months ago (edited)

ওয়াও দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই প্রকৃতির সৌন্দর্য অপরূপ। আপনার প্রতিটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর হয়েছে। সূর্যাস্তের ছবি এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন।

Posted using SteemPro Mobile

 last month 

তোমার ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে ভালো লাগে। আসলে তোমার কাছ থেকেই ফটোগ্রাফি গুলো শেখা। বলতে পারো তুমি আমাদের আইডল। তোমার সাথে না থাকলে হয়তো এরকম ফটোগ্রাফি শেখা হতো না। ধন্যবাদ মামা এত সুন্দর ফটোগ্রাফি করার কৌশল আমাদের শেখানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62121.36
ETH 3004.20
USDT 1.00
SBD 3.71