||এলোমেলো ফটোগ্রাফি||১০%@ shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ12 days ago

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শুক্রবার, এপ্রিল ২৬/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব। কালকে বিকেলের দিকে মাদের বাসায় একটু ঘুরতে গিয়েছিলাম। ঘুরতে যেয়ে আমার চাচাতো বোনকে বললাম চল একটু রাস্তায় হেঁটে আসি। আমাদের একদম বাড়ির পাশে রাস্তা তাই রাস্তা দিয়ে যাওয়ার সময় অনেক সৌন্দর্য উপভোগ করা যায়। বিকেল হয়ে গিয়েছিল তাও যেন রোদের তাপ একটুও কম ছিল না ।এই কয়দিন এত প্রচুর পরিমাণ রোদ গরম পড়ছে যে মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে ।রোদের কারণে খাল, বিল ,পুকুর মাঠঘাট সবকিছু যেন খা খা করছে পানির জন্য। না জানি কবে বৃষ্টি হবে। আমাদের এদিকে প্রায় প্রতি মানুষের বাড়িতে পানির অভাব যখন রাস্তার পাশ দিয়ে হাঁটছিলাম তখন অনেক কিছুর সাথে পরিচিত হলাম। যেরম পরিচিত হলাম তেমনি ভালো লাগলো ঘুরতে। এমনিতেই বিকেলে একটু ঘুরতে আমার অনেক ভালো লাগে ।তেমন একটা সময় পায় না মাঝে মাঝে সময় পেলে বিকেল একটু কোথাও ঘুরতে যাই ।আর জানেন তো কোথাও ঘুরতে গেলে ফোন হাতে নিয়ে ফটোগ্রাফি করা আমাদের সবারই একটি অভ্যাস হয়ে পড়েছে। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক আমার এলোমেলো কিছু ফটোগ্রাফি।

ধাপ-১


IMG_20240426_094417.jpg



IMG_20240426_094424.jpg




এটা হলো ভাট ফুলের ফল ,যখন ভাট ফুল ফোটে তখন সেই ভাট ফুল গুলো ঝরে যাওয়ার পর যেই ফল ধরে সেই ফলগুলো দেখতে ঠিক এরকম হয়ে থাকে। আমি যখন ফটোগ্রাফি করছিলাম তখন ফলগুলো দেখতে আসলে অনেক চমৎকার লাগছিল। পানির ধারে হওয়ার কারণে গাছগুলো এখনো সতেজ আছে ।তাই ফলগুলো এত সুন্দর লাগছিল। পানি না পেলে হয়তো ফলগুলো শুকিয়ে যেত।
ধাপ-২


IMG_20240426_094433.jpg



IMG_20240426_094810.jpg




এটা হলো ভাটফলের ফুল। যখন ফলগুলো ফুটে যায় তখন দেখতে এরকম লাগে ।আর নিচে যে ছবিটা আপনারা দেখতে পাচ্ছেন এটা কেবল ফলটা ফুটেছে। ফলটা দেখতে কিছুটা কালো ও সবুজ দিয়ে মেশানো আসলে এই ফলটা দেখতে আমার কাছে অনেক ভালো লাগছিল ।বিকেলে ঘুরতে না এলে হয়তো এত সুন্দর ফল এবং ফুলের সৌন্দর্য দেখতে পেতাম না।
ধাপ-৩


IMG_20240426_094132.jpg


IMG_20240426_094136.jpg





এটা হলো কামরাঙ্গা গাছের ফুল, আসলে কামরাঙ্গা গাছের ফুল দেখতে অনেক চমৎকার ।ছোট ছোট জেমন ফুল ধরেছে তেমনি সাদা ও গোলাপি রঙ্গের ।এমন ধরনের ফুল দেখতে আসলেই অনেক ভালো লাগে। যখন আমি ছবি তুলছিলাম তখন দেখতে পেলাম অনেক সুন্দর একটা সুবাস বাড়ার ছিল ফুল থেকে।
ধাপ-৪



IMG_20240426_093939.jpg



এটা হলো ধান গাছ আসলেই সবুজ রঙের ধানগুলো দেখতে অনেক চমৎকার লাগছিল ।ধান গাছগুলো দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে যাচ্ছিল। কেননা ছোটবেলায় আমরা এই ধান নিয়ে অনেক খেলা খেলেছি।
ধাপ-৫


IMG_20240426_093954.jpg




এটা হলো তেলা কচু গাছের ফুল ।এই ফুলটা সম্ভবত যেখানে সেখানে ধরে থাকে ।যখন আমি ছবি তুলছিলাম তখন দেখতে পেলাম এই গাছটা একটা ডালের ওপর জড়িয়ে আছে ।
ধাপ-৬


IMG_20240426_094011.jpg




যখন ছবি তুলছিলাম তখন খেয়াল করে দেখলাম কিছু ফুল ফুটেছে আবার কিছু কুলি হয়ে রয়েছে ।আবার কিছু ছোট ছোট তেলাকুচু ধরেছে। আসলে এই দৃশ্যগুলো দেখতে অনেক চমৎকার লাগে।
ধাপ-৭


IMG_20240426_093903.jpg




যখন ধান গাছের ছবি তুলছিলাম তখন খেয়াল করে দেখলাম ধান গাছের ভেতর একটুও পানি নেই ।সবগুলো যেন শুকনো পানি না থাকলেও দেখলাম ধান গাছগুলো অনেক সতেজ হয়ে আছে।
ধাপ-৮


IMG_20240426_094654.jpg




এটা হলো কাশফুল দেখলাম পুকুর পাড়ে কিছু কাশফুল ফুটে আছে। পানির কারণে কাশফুলটা দেখতে এরকম পানি পেলে গাছটা আরো সতেজ হতো ।ফুলটা তাও দেখতে অনেক চমৎকার লাগছে।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার এলোমেলো ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a

Sort:  
 12 days ago 

ভাট ফুল দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। তবে আমি কখনো ভাট ফুলের ফল দেখিনি। আজকে আপনার পোস্ট এর মাধ্যমে দেখে নিলাম। আপনি আজকে ভিন্ন রকম কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 9 days ago 

আপনি কোনদিন ভাট ফুলের ফল দেখেন নি। আজকে আমার পোষ্টের মাধ্যমে ভাট ফল দেখতে পেলেন ।

 12 days ago 

আপনার ধারণ করা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এখানে আমি অনেকদিন পরে ভাটগাছের ফল ও
ফুল দেখলাম। সাধারণত গ্রাম্য এলাকায় রাস্তার পাশে বন জঙ্গলে এই গাছটি দেখা যায়। এছাড়াও আরেকটি দেখলাম তেলা কচু গাছের ফুল। এই ফটোগ্রাফি টাও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 9 days ago 

তেলাকুচু গাছের ফুল এবং ভাটের ফুলের সৌন্দর্য ভালো লাগার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 12 days ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়েছি।
বিশেষ করে ভাটির ফুল এবং ফলের সৌন্দর্য অসাধারণ ছিল।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 9 days ago 

ভাট ফুলের ফল এবং ফুলের সৌন্দর্য ভালো রাখার জন্য অসংখ্য ধন্যবাদ।

 12 days ago 

আজকে বেশ দুর্দান্ত ফটোগ্রাফি ছিল। প্রতিটা ফটোগ্রাফি ছিল প্রশংসার দাবিদার। ভাট ফুলের ফল দেখতে ভীষণ ভালো লাগতেছে। আমার কাছে সবথেকে দারুন লাগলো কামরাঙ্গা গাছের ফুল। এটা আজকে আমি প্রথম দেখলাম।এই ছবিটা বেশ দারুন ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর ছিল। ধানের ফটোগ্রাফি টা বেশ চমৎকার লাগতেছে আমার কাছে।

 9 days ago 

ভাট ফুলের ফল ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ।

 12 days ago 

বিকেলবেলা হাঁটতে গিয়ে চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপু। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।এতো সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 9 days ago 

প্রথম ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 12 days ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন রোদের যেমন তাপ বেড়েছে তাতে খাল বিল নদী নালা সব জায়গায় যেন পানি শুকিয়ে যাচ্ছে। শুধু তাই নয় আজ কয়েকটি দিন দেখতে পাচ্ছি টিউবয়েল থেকে পানি তুলতে খুবই কষ্ট হচ্ছে। আর এই গরমে অবশ্যই সাবধানে থাকবেন। আপনার কি আমাদের মাঝে শেয়ার করেছেন বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনার ফটোগ্রাফির মধ্যে কামরাঙ্গা ফুলের ফটোগ্রাফিটি দারুন ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 9 days ago 

আসলেই ভাইয়া এরকম মহামারী কান্ড আজও কোনদিন দেখিনি। এই বছর প্রথম দেখলাম টিউবলে পানি উঠছে না প্রায় সব ঘরে ঘরে টিউবল পানি না ওঠার কারণে পড়ে আছে।

 12 days ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে অনেক অনেক ভালো লেগেছে আপু। খুব সুন্দর ভাবে বিভিন্ন পর্যায়ের এলোমেলো চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। এমন সুন্দর সুন্দর ফটোগুলো আমার কাছে অনেক অনেক ভালো লাগে। একদম গ্রামীণ পরিবেশের মধ্য থেকে ধারণ করেছেন সব ফটোগুলো। সুন্দর এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 9 days ago 

ভালো মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 12 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফির সাথে আমি অনেকটাই পরিচিত কারণ শহরে বিয়ে হলেও আমি গ্রামে বড় হয়েছি। অনেকদিন পর ভ্যাট গাছের ফল দেখলাম। সাথে আরো কিছু গ্রামীণ ফটোগ্রাফি। সব মিলিয়ে খুবই সুন্দর ছিল আপু আজকের ফটোগ্রাফি পোস্টটি। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 days ago 

শহরে বিয়ে হলেও আপনি গ্রামে বড় হয়েছেন সেজন্য আপনি গ্রামের সবকিছুই চেনেন ।আমার ফটোগ্রাফিটি ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

যদিও আপনি ফটোগ্রাফিগুলো এলোমেলো বলেছেন তারপরও আমার কাছ থেকে অনেক বেশি ভালো লেগেছে।আপু আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছ থেকে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ দারুন দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন, ফটোগ্রাফি গুলো অনেক কিউট ছিল প্রতিটি ফটোগ্রাফি। এর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছিল ধানের ফটোগ্রাফি।

 9 days ago 

ধানের ফটোগ্রাফি ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 12 days ago 

গ্রাম বাংলার চমৎকার কিছু প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে ধান ক্ষেতের প্রাকৃতিক সৌন্দর্য খুবই দারুণ। ধান ক্ষেতের প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে সময় কাটতে পারলে বেশ ভালো লাগে। কামরাঙ্গা ফুল দেখতে বেশ ভালো লাগলো। এতো অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 62184.89
ETH 2995.49
USDT 1.00
SBD 3.97