||মেহেন্দির ডিজাইন||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ15 days ago (edited)

IMG_20240410_130711.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ মঙ্গলবার, এপ্রিল ২৩/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে মেহেন্দির ডিজাইন শেয়ার করব। এ কয়দিন ধরে এত প্রচুর পরিমাণ রোধ গরম পরছে যে মানুষ অসুস্থ হয়ে পড়ছে ।আমারো ঠিক একই রকম অবস্থা ,এই কয়দিন ধরে প্রচন্ড রোদের কারণে আমাদের টিউবলে বা মোটরে কোন কিছুতেই ঠিকমতো পানি উঠছে না। এই কয়দিন ধরে শরীলটা তেমন একটা ভালো যাচ্ছেনা ।যেমন ঠান্ডা এবং সর্দি লেগেছে তেমন জ্বর এসেছে। কাজ করতে মোন না চাইলেও কাজ করতে হচ্ছে । অসুস্থতার কারণে এই সপ্তাহে তেমন একটা ভালো নিয়মিত কাজ করতে পারিনি। ঈদের আগে আমাদের বাসার আশপাশের বাচ্চারা আমাদের বাড়িতে মেহেন্দি দিতে আসছিল ।সেই মেহেন্দির ডিজাইন আমার ফোনের অ্যালবামে ছিল। আজকে সেটাই আমি আপনাদের সাথে শেয়ার করব। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি মেহেন্দি ডিজাইন ।টা হাতে দিয়েছি।
ধাপ-১

প্রথমে আমি দুই দিকে দাগ টেনে নিয়েছি ।দাগ টানার পর এক পাশ থেকে বেঁকিয়ে বেঁকিয়ে দাগ টেনে নিব। বাকা দাগ টানার পরে আবারো দাগ টেনে নিব। তাহলে দেখতে কিছুটা বারান্দার গ্রিলের মতো লাগবে। এবার আমি পাশ দিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে গোল আকৃতি ফুল আঁকিয়ে নিব । গোল আকৃতি ফুল হয়ে গেলে আবারো গোল ফুল আঁকিয়ে নিব এবং তার পাসে দিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন। এবার আমি নিম পাতার মতো ফুল আঁকিয়ে নিব এবং তার উপরের দিকে অনেকগুলো ফোটা দিয়ে নিব মেহেন্দি দিয়ে।



IMG_20240410_124428.jpg
ধাপ-২



এবার আমি দাগ টানার ভেতর সাতটা ফুল আঁকিয়ে নিব। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন। ফুল গুলো দেখতে কিছুটা তারা গাঁদা ফুলের মতো লাগছে।


IMG_20240410_124549.jpg


ধাপ-৩



এবার আমি ফুলের পাস দিয়ে আবারো বেঁকিয়ে বেঁকিয়ে গোল দাগ টেনে নিব অনেকগুলো। এবার তার পাস দিয়ে আবারো দাগ টেনে নিব এবং দাগের ভেতর আবারো গোল আঁকিয়ে নিব এবং গোলের পাশ দিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে ফুল আঁকিয়ে নিব।


IMG_20240410_125146.jpg


ধাপ-৪



আবারো আমি ফুলের পাস দিয়ে বেঁকিয়ে বেঁকিয়ে গোলআকৃতি ফুল আঁকিয়ে নিয়েছি এবং তার পাসে আবারো গোল আকৃতি ফুল আঁকিয়ে নিয়েছি।


IMG_20240410_125346.jpg


ধাপ-৫



এইতো অনেক সুন্দর ভাবে গোল গোল ফুল আঁকানো হয়ে গিয়েছে। আসলেই ফুল গুলো দেখতে অনেক চমৎকার লাগছে । মেহেন্দির ডিজাইন দেওয়া সহজ লিখতে গেলে তত সহজ মনে হয় না।


IMG_20240410_125722.jpg


ধাপ-৬



আবারো আমি পাতা আকৃতি ফুলের ভেতর গোল গোল জিলাপির প্যাচের মতো পাঁচটা ফুল আঁকিয়ে নিয়েছি।


IMG_20240410_125918.jpg


ধাপ-৭



এইতো অনেক সুন্দর ভাবে জিলাপির প্যাচ এর মতো ফুল আঁকানো সম্পূর্ণ হয়েছে ।আসলেই ফুল গুলো দেখতে অনেক চমৎকার লাগছে ।এবার আমি পাতা আকৃতি ফুলের পাস দিয়ে আবারো বেঁকিয়ে বেঁকিয়ে অনেকগুলো দাগের মতো ফুল আঁকিয়ে নিয়েছি।



IMG_20240410_130026.jpg
ধাপ-৮



এবার আমি নখের উপর এছ আকৃতি ফুল আঁকিয়ে নিয়েছি এবং তার পাস দিয়ে অনেকগুলো গোল গোল দাগদিনে ফুল আঁকিয়ে নিয়েছি।


IMG_20240410_130711.jpg


🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার মেহেন্দির ডিজাইন আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a

Sort:  
 15 days ago 

অনেক সুন্দর একটা মেহেদির ডিজাইন আর্ট করেছেন আপনি যেটা খুবই সুন্দর হয়েছে। এই ধরনের ডিজাইনগুলো দেখতে খুব ভালো লাগে। মেহেদি রাঙা হাত খুবই সুন্দর লাগে। মেহেদির ডিজাইন করতে কিন্তু দক্ষতার প্রয়োজন হয় অনেক বেশি। আর অনেক বেশি সময়ও লেগে যায় ডিজাইনগুলো করতে। ঈদ উপলক্ষে বেশি মেহেদি লাগানো হয় হাতের মধ্যে। এত সুন্দর একটা মেহেদীর ডিজাইনের আর্ট আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখেই তো খুব ভালো লাগলো।

 15 days ago 

খুবই সুন্দর এবং সিম্পল একটা মেহেদীর ডিজাইন তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের সিম্পল ডিজাইন গুলো দেখতে আসলেই অনেক সুন্দর লাগে। ঈদের দিনে মেয়েরা এই ধরনের ডিজাইন খুবই বেশি পছন্দ করে।

 15 days ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামতের জন্য।

 15 days ago 

আপনার করা মেহেদীর ডিজাইনটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে ডিজাইনটি একেছেন ও আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 15 days ago 

যদিও মেহেদী কখনো হাতে নেওয়া হয় না।
তবে মাঝে মাঝে আপনাদের তৈরি করা সুন্দর ডিজাইন দেখে ইচ্ছে জাগে।
আজকে বেশ সুন্দর একটি ডিজাইন প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দেখে।
বিশেষ করে নকশাগুলো দারুন এঁকেছেন।
সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।

 15 days ago 

একটা সময় হাতে খুবই মেহেদি লাগাতাম। এখন আর খুব একটা ইচ্ছে করে না। তবে যে কোন অনুষ্ঠানে হাতে মেহেদি লাগাতে কিন্তু একদমই ভুলি না। সিম্পলের মধ্যে মেহেদি ডিজাইন অনেক সুন্দর হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 15 days ago 

ঠিক বলেছেন আপু এই কয়েকদিন ধরে যে পরিমাণ গরম পড়েছে এতে করে কোন কাজ করতে একদম ইচ্ছে করে না। যাই হোক ঈদের আগের রাতে এভাবে বাচ্চাদের মেহেদী দিয়ে দিতে আমার কাছেও খুব ভালো লাগে। আপনি পাশের বাড়ির বাচ্চাদের হাতে খুব সুন্দর মেহেদির ডিজাইন করেছেন। সিম্পলের মধ্যে ডিজাইনটি দেখতে বেশ চমৎকার হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 14 days ago 

কম বেশি অনেকেই মেহেন্দির ডিজাইন করে থাকেন। এধরনের কাজ গুলোর মধ্যে সৃজনশীলতা বৃদ্ধি পায়। আগে মেহেদী দেওয়া হতো তবে এখন আর দেওয়া হয়না। আপনার মেহেদী ডিজাইন অ অনেক সুন্দর লাগতেছে আপু। ধাপে ধাপে অনেক সুন্দর করে দেখিয়েছেন। যে কেউ দেখে হাতে দিতে পারবে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 14 days ago 

অনেক সুন্দর মেহেদি ডিজাইন আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এ মেহেদি ডিজাইন আর্ট দেখে আমার বেশ ভালো লেগেছে। একদম শুরু থেকে শেষ পর্যন্ত আর্ট করার মুহূর্ত আপনি ফটো ধারণ করে রেখেছিলেন। আর ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। সব মিলে অনেক সুন্দর হয়েছে আপনার আর্ট এর ব্লগ।

 14 days ago 

আপু আপনি ঠিকই বলছেন, এ কয়দিন ধরে এত প্রচুর পরিমাণ রোদ গরম পরছে যে মানুষ অসুস্থ হয়ে পড়ছে। খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। মেহেদি ডিজাইন অনেক সুন্দর লাগছে। মেহেদি দেওয়ার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুন্দর একটি মেহেদি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 14 days ago 

আপু গরমের কারণে প্রায় সবাই কম বেশি অসুস্থ। দোয়া করি যেন আপু আপনি সুস্থ হয়ে যান এবং সুস্থ থাকেন। মোবাইলে অ্যালবামে থাকার সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আপনার মেহেদি ডিজাইন অসাধারণ হয়েছে। ছোট ছোট ফুলের ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে মেহেদি ডিজাইন। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত মেহেদি ডিজাইন আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 62302.26
ETH 2994.60
USDT 1.00
SBD 3.96