রুই মাছের ডিম ভুনা রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন? আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের রেসিপি রান্না করতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি রান্না করেছি রুই মাছের ডিম ভুনা। মাছের ডিম খেতে আমার বরাবরি অনেক ভালো লাগে। বিশেষ করে ইলিশ মাছ রুই মাছ এই ধরনের মাছের ডিম খেতে আমার অনেক ভালো লাগে।

20240320_202849.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম
রুই মাছের ডিম
পেঁয়াজ কুচি
আদা বাটা
রসুন বাটা
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুড়াঁ
জিরা গুড়াঁ
লবণ

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

20240320_200954.jpg

প্রথমে একটি কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি। তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি দিয়ে দিয়েছি।

ধাপ:-২

20240320_201233.jpg

পেঁয়াজ বাদামি রং হয়ে গেলে পেঁয়াজের মধ্যে আদা বাটা এবং রসুন বাটা দিয়ে দিয়েছি।

ধাপ:-৩

20240320_201514.jpg

এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়া গুঁড়া, জিরা গুঁড়া ও পরিমান মত লবণ দিয়ে দিয়েছি।

ধাপ:-৪

20240320_201709.jpg

মসলাগুলো বেশ কিছু সময় কষিয়ে নিয়েছি।এবার মসলার মধ্যে দিয়ে দিয়েছি রুই মাছের ডিম।

ধাপ:-৫

20240320_201926.jpg

এবার পানি শুকিয়ে আসা পর্যন্ত রান্না করতে হবে।

ধাপ:-৬

20240320_202849.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে রুই মাছের ডিম ভুনা।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসsamsang A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 months ago 

মাছের ডিম ভীষণ লোভনীয় একটি মুখরোচক খাবার।মাছের ডিম যেমন সুস্বাদু তেমনি পুষ্টিকর।আপনি সুস্বাদু মাছের ডিমের দারুণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে মাছের ডিম ভুনা রন্ধন প্রনালী আমাদের সাথে শেয়ার করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন।

 2 months ago 

পুষ্টিকর খাবারগুলোর মধ্যে অন্যতম হল মাছের ডিম। মাছের ডিম আমারও অনেক বেশি প্রিয় একটি খাবার। বিশেষ করে রুই মাছ এবং ইলিশ মাছের ডিম ভুনা খেতে বেশ দারুন লাগে। আপনি কিন্তু খুব ইজিলি আজকে আমাদের মাঝে রুই মাছের ডিম ভুনা রেসিপি তৈরি করে দেখিয়েছে আপু। ধাপগুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

রুই মাছের ডিম আমার পছন্দের একটি খাবার। আপনি রুই মাছের ডিম ভুনার খুব সুন্দর একটি রেসিপি তুলে ধরেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

যেকোনো মাছের ডিম আমার খুবই প্রিয়। আজকে আপনি আমাদের মাঝে মাছের ডিম ভুনা করে দেখিয়েছেন দেখে খুবই ভালো লেগেছে আমার। এ জাতীয় রেসিপি গুলো পেলে অন্যান্য ভালো রেসিপি প্রয়োজন হয় না। আপনার মাছের ডিম রান্না প্রস্তুত করা সুন্দর ছিল।

 2 months ago 

আমার প্রিয় রেসিপির তালিকায় থাকা অন্যতম লোভনীয় একটা রেসিপি মাছের ডিম ভুনা রান্না। রুই মাছের ডিম ভুনা রান্নার রেসিপি কিভাবে তৈরি করতে হয় সেটা পর্যায়ক্রমে তুলে ধরেছেন অনেক লোভনীয় ছিল আপু শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রুই মাছের ডিম ভুনা করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মাছের ডিম খেতে আমার কাছে এমনিতেই অনেক বেশি ভালো লাগে। একটু বেশি করে পেঁয়াজ দিয়ে যদি এটা ভুনা করা যায় তাহলে এটা খেতে খুবই ভালো লাগে।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। মাছ ভাজা খেতে যেমন আমার ভালো লাগে তার চেয়ে বেশি ভালো লাগে মাছের ডিম ভাজি করে খেতে। আপনি দেখছি আমাদের মাঝে রুই মাছের ডিম ভুনার খুব দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন দেখে লোভ সামলানো বড় দায়। ধন্যবাদ আপনাকে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

যে কোন মাছের ডিম এভাবে করলে আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনি আজকের রুই মাছের ডিম ভুনা আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

যে কোন মাছের ডিম ভাজি খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে রুই মাছের ডিম ভুনা রেসিপি করেছেন। এই ধরনের রেসিপি দিয়ে গরম ভাত গরম রুটি খেতে খুব মজা লাগে। আবার এই ধরনের রেসিপির মধ্যে পেঁয়াজ মরিচ বাড়িয়ে দিলে খেতে খুব মজা হয়। তবে খুব সুন্দর করে রেসিপিটি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67831.12
ETH 3801.93
USDT 1.00
SBD 3.75