চিংড়ি মাছ ভুনা রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে।বিভিন্ন ধরনের রেসিপি রান্না করতেও আমার অনেক ভালো লাগে। আজকে আমি রান্না করছি চিংড়ি মাছ।চিংড়ি মাছ খেতে আমার অনেক ভালো লাগে। ছোট চিংড়ি খেতে যেমন মজা বড় চিংড়ি খেতে তার থেকে আরো মজা। চিংড়ি মাছ যেভাবে রান্না করা যাক না কেন খেতে অনেক ভালো লাগে। চিংড়ি মাছ কোন কিছুর মধ্যে দিলে রান্না করলে খাবারের স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়।

IMG-20240315-WA0008.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম
চিংড়ি মাছ 🦐🍤
পেঁয়াজ কুঁচি
আদা বাঁটা
রসুন বাঁটা
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুঁড়া
জিরা গুঁড়া
লবণ

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১
20240311_222217.jpg20240311_221951.jpg

প্রথমে পরিমাণ মতো তেল দিয়ে দিতে হবে। তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে চিংড়ি মাছ দিয়ে দিতে হবে এবং চিংড়ি মাছ ভালো করে ভেঁজে নিতে হবে।

ধাপ:-২
20240311_222546.jpg20240311_223007.jpg

একটি কড়ইতে পরিমাণ মতো তেল দিয়ে দিতে হবে। তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে। এবং বাদামী রঙের করে ভেঁজে নিতে হবে। পেঁয়াজ কুঁচি বাদামী রঙের হয়ে গেলে আদা বাটা, রসুন বাটা দিয়ে দিতে হবে।

ধাপ:-৩
20240311_223555.jpg20240311_223716.jpg

এবার হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া,ধনিয়া গুঁড়া,জিরা গুঁড়া পরিমাণমতো লবণ দিয়ে দিতে হবে। এবং বেশ কিছু সময় কষিয়ে নিতে হবে।

ধাপ:-৪
20240311_224415.jpg20240311_224908.jpg

এবার পরিমাণ মতো পানি দিয়ে বেশ কিছুক্ষণ কষিয়ে নেয়ার পর আগে থেকে ভেঁজে রাখা চিংড়ি মাছ গুলো দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

IMG-20240315-WA0008.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল চিংড়ি মাছ ভুনা রেসিপি।

এভাবে চিংড়ি মাছ খেতে আমার অনেক ভালো লাগে।

আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার 📷@mithila19
ডিভাইসGalaxy A6+

IMG-20221003-WA0012.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 months ago 

বেশ মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখতে ভীষণ লোভনীয় লাগছে। আসলে এধরনের ভুনা খেতে আমি একটু বেশি পছন্দ করি। রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

বেশ মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু ৷ আসলে চিংড়ি মাছ আমার অনেক পছন্দের ৷ আপনি চিংড়ি মাছ বেশ লোভনীয় ভাবে ভুনা রেসিপি তৈরি করেছেন ৷ আপনার রেসিপি দেখে অনেক ভালো লাগলো ৷ খুবই সুন্দর এবং লোভনীয় হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে এমন মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 2 months ago 

চিংড়ি মাছের অনেক সুন্দর টাটকা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি করা দেখি আমি পুরা মুগ্ধ। এ জাতীয় রেসিপি গুলা আমার খুবই প্রিয়। এমনিতে চিংড়ি মাছ আমি বেশি পছন্দ করে থাকি। আর তারপরে যদি হয় অসাধারণ একটা রেসিপি তাহলে তো কোন কথা নেই।

 2 months ago 

চিংড়ি মাছ ভুনা করার লোভনীয় পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। চিংড়ি মাছ আমার খুবই ভালো লাগে তাই আপনার তৈরি করার রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। পেঁয়াজ কুচি ব্যবহার করার কারণে এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে।

 2 months ago 

চিংড়ি মাছ আগে পছন্দ করতাম না, তারপর একদিন খেলাম তারপর বেশ ভালই লাগছিল এবং বিশেষ করে বড় চিংড়ি খেতে ভীষণ ভালো লাগে। আপনিও বেশ দারুণভাবে রান্না করেছেন এবং আসলে ভালোভাবে রান্না করলে এর স্বাদ দ্বিগুণ বেড়ে যায়। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আপনার রান্নার ধরনটি বেশ সুন্দর এবং প্রয়োজন উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চিংড়ি মাছ আমার ছেলের খুব পছন্দের। আমারও পছন্দের তবে এলার্জিক সমস্যার কারণে খুব একটা খাওয়া হয় না। চিংড়ি মাছ ভুনা রেসিপি টা বেশ লোভনীয় লাগছে আপু। অসংখ্য ধন্যবাদ চিংড়ি মাছের দারুণ একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চিংড়ি মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। আপনার চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে একটু অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

চিংড়ি মাছ খেতে আমার নিজের কাছেও খুব ভালো লাগে। বিশেষ করে চিংড়ি মাছ ভুনা করলে অনেক সুস্বাদু হয়। আপনি চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন দেখেই তো সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। দেখেই বুঝতে পারতেছি চিংড়ি মাছ আপনি অনেক পছন্দ করেন। আমি এমনিতে চিংড়ি মাছ পছন্দ করি। তবে এত বেশি খাওয়া হয় না, কারণ এলার্জির সমস্যা রয়েছে একটু। চিংড়ি মাছের রেসিপিটা তৈরি করার পদ্ধতি সুন্দর করে শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 2 months ago 

রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। চিংড়ি মাছ আমার প্রিয়। আর এই চিংড়ি মাছের রেসিপি খেতে আমি খুবই পছন্দ করি।যার কারণে আমার প্রিয় এই চিংড়ি মাছের রেসিপি আপনাকে আপনার মাধ্যমে দেখতে ভালো লাগছে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69390.09
ETH 3783.14
USDT 1.00
SBD 3.83