আলু দিয়ে দেশি মুরগি রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন?আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি রান্না করবো আলু দিয়ে দেশি মুরগির মাংস।মুরগির মাংস খেতে আমার অনেক ভালো লাগে। আমার মনে হয় দেশি মুরগির মাংস খেতে সবারই অনেক ভালো লাগে। চলুন তাহলে চলে যাওয়া যাক মূল রেসিপিতে।

20240319_222709.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
মুরগির মাংস
পেয়াজ কুঁচি
আদা বাঁটা
রসুন বাঁটা
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুঁড়া
জিরা গুঁড়া
তেজপাতা
লবণ
গরম মসলার গুঁড়া

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১
20240319_183033.jpg20240319_183301.jpg

প্রথমে একটি কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে তেজপাতা গরম মসলার দিয়ে দিয়েছি। এবং পেঁয়াজ কুঁচি দিয়ে বাদামি রঙের করে ভেজে নিয়েছি। এবার আদা বাটা রসুন বাটা দিয়ে দিয়েছি।

ধাপ:-২
20240319_183524.jpg20240319_183622.jpg

এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়া গুঁড়া, জিরা গুঁড়া, ও পরিমাণ মতো লবণ দিয়েছি। মসলাগুলো বেশ কিছুক্ষণ কষিয়ে নিয়েছি।

ধাপ:-৩
20240319_184232(0).jpg20240319_184829.jpg

এবার আলু এবং আগের থেকে ভালোভাবে ধুয়ে রাখা মাংস দিয়ে দিয়েছি।

ধাপ:-৪
20240319_190450.jpg20240319_192444.jpg

এবার মাংস ভালোভাবে কষিয়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি।

ধাপ:-৫

20240319_192206.jpg

এবার বেশ কিছুক্ষণ রান্না করে নিয়েছি।

ধাপ:-৬

20240319_222709.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে আলু দিয়ে দেশি মুরগি রান্না।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 months ago 

দেশি মুরগির মাংস কমবেশি সবাই খেতে অনেক বেশি পছন্দ করে। দেশি মুরগির সাথে আলু দিয়ে রান্না করলে খেতে অনেক মজা লাগে। আপনি চমৎকার ভাবে রান্নার পদ্ধতিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে।

 2 months ago 

দেশী মুরগীর মাংস এভাবে রান্না করে খেতে আমার খুব ভালো লাগে।আপনার রেসিপিটা দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।এটা দেখেই জিভে জল চলে এসেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 months ago 

দেশি মুরগির কথা শুনে যেন জিভে পানি চলে আসলো। আপনার রেসিপিটা বেশ লোভণীয় লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

আলু দিয়ে দেশি মুরগির রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন রেসিপিটা লোভনীয় লাগছে আপু। সত্যি বলতে দেশি মুরগির মাংসের রেসিপি সব সময় আমার কাছে ফেভারিট আর প্রিয় রেসিপিটি দেখে লোভ লাগবে এটাই স্বাভাবিক। লোভনীয় রেসিপিটি পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অত্যন্ত সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরির বর্ণনা গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে আপনার এই রেসিপি তৈরিতে মসলাগুলো প্রস্তুত করে নেওয়াটা চমৎকার হয়েছে। অত্যন্ত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

দেশি মুরগির মাংস আমার খুবই প্রিয়।
একটু বেশি করে ঝাল দিয়ে প্রস্তুত করা হলে খেতে সবথেকে বেশি সুস্বাদু হয়।
আপনি আলু দিয়ে মজাদার ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন ।
দেখে খুব লোভ হচ্ছে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল কেটে।

 2 months ago 

দেশি মুরগির মাংস আমার খুবই প্রিয়।
একটু বেশি করে ঝাল দিয়ে প্রস্তুত করা হলে খেতে সবথেকে বেশি সুস্বাদু হয়।
আপনি আলু দিয়ে মজাদার ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন ।
দেখে খুব লোভ হচ্ছে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল খেতে।

 2 months ago 

মাংসও আলু একে অপরের পরিপূরক। মাংস দিয়ে আলু রান্না না করলে মনে হয় অসম্পূর্ণ রয়ে যায়। আমার তো মাংসের থেকে মাংসের আলু খেতে ভালো লাগে। ধাপে ধাপে চমৎকার করে মাংস রান্নার পদ্ধতি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আলু দিয়ে দেশি মুরগি রান্না গুলি বেশ দারুন লাগে আমার কাছে। দেশি মুরগির মাংস খেতে ভীষণ ভালো লাগে। আলু দিলে দারুণভাবে জমে ওঠে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার রান্নার করার ধরনটি বেশ সুন্দর করে তুলে ধরেছেন। আপনার ধাপ গুলি দেখে শিখতে পারলাম। কালারটি বেশ সুন্দর এসেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67495.61
ETH 3713.66
USDT 1.00
SBD 3.66