টমেটো দিয়ে রুই মাছ রান্নার রেসিপি। 🍅🍅🍲🥘

in আমার বাংলা ব্লগ16 days ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি।আজ আমি আপনার সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে ।বিভিন্ন ধরনের রেসিপি রান্না করতেও আমার অনেক ভালো লাগে।আজকে আমি রান্না করেছি রুই মাছ।রুই মাছ খেতে আমার অনেক ভালো লাগে। আমার মনে হয় আমার মত অনেকেই রুই মাছ খেতে পছন্দ করে।চলুন তাহলেই চলে যাওয়া যাক মূল রেসিপিতে।

20240504_225935.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম
রুই মাছ
পেঁয়াজ কুঁচি
আদা বাটা
রসুন বাটা
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুঁড়া
জিরা গুঁড়া
লবণ
টমেটো
কাঁচা মরিচ

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ফটোগ্রাফি:-১

ধাপ:-১

20240504_140719.jpg

প্রথমে রুই মাছ লবণ হলুদ দিয়ে ভালোভাবে মাখিয়ে নিয়েছি।এবার একটি কড়ইতে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি। এবার মাছ গুলো ভেঁজে নিয়েছি।

ধাপ:-২

20240504_141623.jpg

এবার একটি কড়ইতে পরিমাণ মতো তেল দিয়ে পেঁয়াজ কুঁচি দিয়ে দিয়েছি ।

ধাপ:-৩

20240504_142411.jpg

পেঁয়াজ কুঁচি বাদামী রঙের হয়ে গেলে পেঁয়াজের মধ্যে আদা বাটা রসুন বাটা দিয়ে দিয়েছি।

ধাপ:-৪

20240504_143043.jpg

এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়া গুঁড়া, জিরা গুঁড়া,পরিমাণ মতো লবণ দিয়ে কিছুক্ষণ মসলাগুলো কষিয়ে দিয়েছি।

ধাপ:-৫

20240504_143231.jpg

মসলা কষানো হয়ে গেলে টমেটো দিয়ে দিয়েছি।

ধাপ:-৬

20240504_144118.jpg

টমেটো ভালোভাবে গোলে গেলে কাঁচামরিচ ও পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি।

ধাপ:-৭

20240504_145438.jpg

ঝোল ভালোভাবে হয়ে গেলে আগের থেকে ভেজে রাখা মাছগুলো দিয়ে দিয়েছি।

ধাপ:-৮

20240504_145614.jpg

এবার মিডিয়াম আচেঁ ১০ মিনিট রান্না করে নিয়েছি।

ধাপ:-৯

20240504_225935.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল রুই মাছ রান্নার রেসিপি।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসSamsang A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 16 days ago 

টমেটো দিয়ে রুই মাছে চমৎকার একটি রেসিপি করেছেন আপনি।পেঁয়াজ কুচি আদা,রসুন বাটা দিয়ে চমৎকার করে বানিয়েছেন রেসিপিটি।ভীষণ চমৎকার লাগছে দেখতে।খেতে অনেক সুস্বাদু হয়েছে তা বোঝাই যাচ্ছে। ধন্যবাদ সুন্দর ও সুস্বাদু রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 16 days ago 

টমেটো দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আপু আপনি এত সুন্দর করে এই মজার রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লেগেছে। মনে হচ্ছে খেতে বেশ মজার হয়েছিল। মাছের ঝোল দিয়ে ভাত খেতে কিন্তু দারুণ লাগে।

 16 days ago 

আসলেই রুই মাছ আমিও অনেক পছন্দ করি আপু। আপনি আজকে আমাদের মাঝে টমেটো এবং রুই মাছ দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন যেটা দেখে বুঝা যাচ্ছে বেশি সুস্বাদু হয়েছে। আসলে রুই মাছের রেসিপি আমরা প্রতিনিয়তই খাই তবে আজকে মনে হচ্ছে আপনি এটি একটু ডিফারেন্ট ভাবে আমাদের মধ্যে শেয়ার করার চেষ্টা করেছেন যেটা খুবই চমৎকার।

 16 days ago 

টমেটো দিয়ে রুই মাছ রেসিপিটি দেখে লোভ লেগে গেল আপু। কেননা রেসিপির কালারটা দারুন এসেছে। মনে হচ্ছে গরম গরম ভাতের সাথে মজার এই রেসিপি খেতে পারলে, পুরো এক প্লেট ভাত সাবার করে ফেলা যাবে। রুই মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই আমার ভালো লাগা মাছের রেসিপি আপনার পোস্টে দেখতে পেয়ে ভালোলাগাটা আরও বেড়ে গেল। অনেক অনেক ধন্যবাদ আপু, মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 16 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা রেসিপি ছিল টমেটো দিয়ে রুই মাছ রান্নার বেশ মজার একটা রেসিপি। এমন রেসিপি আমার খুবই প্রিয়। বিশেষ করে টমেটো দিয়ে মাছ রান্না করলে ওই দিন তুলনায় আমি একটু ভাত বেশি খেয়ে নিই। রেসিপিটি দারুন হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 16 days ago 

মাছ ভুনার কালার খুবই সুন্দর হয়েছে আপু টমেটো দিয়ে মাছ ভুনা করলে খেতে ভালো লাগে। মাছ ভেজে রান্না করার পর খেতে বেশি ভালো লাগে। ভাতের সাথে মাছ খেতে ভালো লাগে। আপনার রান্না দেখে আমিও এই রেসিপি শিখলাম আপু।

 16 days ago 

টমেটো যে কোন তরকারীর মধ্যে সংমিশ্রণ করে রান্না করলে অনেক বেশি মজাদার হয়। আপনি দেখছি টমেটো দিয়ে রুই মাছ রান্নার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তৈরি রেসিপির ফাইনাল স্টেপের ফটোগ্রাফী টি দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে। নিশ্চয়ই রেসিপি টি খেয়ে অনেক মজা পেয়েছিলেন।

 16 days ago 

রুই মাছ সবারই অনেক প্রিয় একটি মাছ। আপনি টমেটো দিয়ে রুই মাছ রান্না করেছেন জেনে অনেক ভালো লাগলো। আসলে যেকোন তরকারিতে টমেটো দিলে স্বাদ দ্বিগুণ বেড়ে যায়। কালারটা দারুণ এসেছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

আসলে আমরা মাসে ভাতে বাঙালি মাছ আমাদের সবারই খুব প্রিয় খাবার। তার মধ্যে রুই মাছ খুবই সুস্বাদু একটি মাছ। আর এই রুই মাছ যেভাবে রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে লাগে। টমেটো দিয়ে আজকে আপনার রুই মাছের রেসিপিটি দেখে সত্যিই খুব ভালো লাগলো দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রান্না করার প্রতিটি ধাপ খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67831.12
ETH 3801.93
USDT 1.00
SBD 3.75