আপেলের আচার তৈরির রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন।আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি রান্না করতেও আমার অনেক ভালো লাগে। বেশ কয়েকদিন আগে ফেসবুকে দেখলাম আপেলের আচার বানিয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। এবং খেতে ইচ্ছে করলো। এইজন্য আজকে ভাবলাম আপেলের আচার তৈরি করি। আমি আগে কখনো আপেলের আচার খাইনি। এই প্রথম খাচ্ছি এবং বানাচ্ছি। চলুন তাহলে চলে যাওয়া যাক মূল রেসিপিতে। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

GridArt_20240220_211543123.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
আপেল
পাঁচফোড়ন
শুকনা মরিচ
আদা কুঁচি
সরিষার তেল
চিনি
লবণ
ভিনেগার
তেঁতুল

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১
IMG-20240219-WA0016.jpgIMG-20240219-WA0014.jpg

প্রথমে পাঁচফোড়ন এবং শুকনা মরিচ কড়াইতে নিয়ে হালকা একটু ভেঁজে নিতে হবে। ভাঁজা হয়ে গেলে পাঁচফোড়ন এবং শুকনা মরিচ গুঁড়া করে নিতে হবে।

ধাপ:-২
IMG-20240219-WA0015.jpgIMG-20240219-WA0002.jpg

এবার আপেল ভালোভাবে ধুয়ে নিয়ে। ছোট ছোট টুকরা করে কেঁটে নিতে হবে।

ধাপ:-৩
IMG-20240219-WA0013.jpgIMG-20240219-WA0012.jpg

এবার একটি কড়াইতে পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দিতে হবে। তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে আদা কুঁচি দিয়ে দিতে হবে। এবার আগের থেকে কেঁটে রাখা আপেল দিয়ে দিতে হবে।

ধাপ:-৪
IMG-20240219-WA0003.jpgIMG-20240219-WA0011.jpg

এবার আগের থেকে গুঁড়া করা পাঁচফোড়ন দিয়ে দিতে হবে। এবার দিয়ে দিতে হবে পরিমাণ মতো চিনি এবং লবণ।

ধাপ:-৫
IMG-20240219-WA0010.jpgIMG-20240219-WA0009.jpg

এবার পরিমাণ মতো তেঁতুল দিয়ে দিতে হবে। এবার পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।

ধাপ:-৬

IMG-20240219-WA0008.jpg

এবার পানি শুকিয়ে যাওয়া পর্যন্ত রান্না করতে হবে।
রান্না শেষ হওয়ার দু এক মিনিট আগে সামান্য পরিমাণ একটু ভিনেগার দিয়ে দিতে হবে।

ধাপ:-৭

GridArt_20240220_211543123.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে । আপেলের আচার তৈরি। আপেলের আচার খেতে খুবই ভালো লাগে।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 3 months ago 

আপেল দিয়ে আচার তৈরি করা যায় জানা ছিল না। আপনার কাছ থেকে ভিন্ন ধরনের আচারের নাম জানতে পারলাম আর শিখতেও পারলাম। আপনার আচারের নাম শুনেই জিভে জল চলে আসলো। আচার খেতে খুব পছন্দ করি কিন্তু বানাতে ঝামেলা বলে খুব কম বানানো হয়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 3 months ago 

আপেলের আচার রেসিপি আমার কাছে একদম ইউনিক লেগেছে। আমি কখনো এই রেসিপি খাইওনি এবং তৈরি করাও দেখিনি। আপনি ফেসবুকে দেখে এই রেসিপিটা তৈরি করা শিখেছেন। এবং আপনি নিজে তৈরি করেছেন আপনার রেসিপি পরিবেশন দেখে আমিও শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 3 months ago 

শিখে নেওয়ার জন্য ধন্যবাদ। বাসায় তৈরি করে খেয়ে দেখবেন নিশ্চয়ই অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পর্ক পড়ার জন্য।

 3 months ago 

আচার খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে আপনার আপেলের আচারের রেসিপি আমার কাছে ইউনিক মনে হয়েছে। এভাবে কখনো আপেলের আচার খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে এইটা খেতে অনেক সুস্বাদু হবে। তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপেলের আচার কখনোই খাওয়া হয়নি আমার। আপনি অনেক মজা করে আপেলের আচার খেয়েছিলেন দেখছি। ঘরোয়া পদ্ধতিতে আপেলের আচার তৈরি করেছেন দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছিল। আপেলের আচার তৈরি করা যায় এটা আজকে প্রথমবারের মতো শুনেছি এবং কি দেখেছি। যাই হোক ইউনিক এই আচার তৈরি করার পদ্ধতি দেখলেই যে কেউ এটা তৈরি করে নিতে পারবে। খুব ভালোই লাগলো আমার কাছে পুরো আচারের রেসিপিটা।

 3 months ago 

আপেলের আচার আমি কয়েক বার খেয়েছিলাম। খেতে কিন্তু বেশ মজা লাগে। আজকে আপু আপনার পোস্ট এর মাধ্যমে আপেলের আচার দেখতে পেয়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে আপু নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আপেল দিয়ে আচার তৈরি করা যায় তা আমার জানা ছিল না। আপেল দিয়ে খুব মজাদার আচার তৈরি করেছেন আপনি। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা। এভাবে একদিন ট্রাই করে দেখব। ইউনিক ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

সম্পূর্ণ ভিন্ন ধরনের জিনিস তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপেল দিয়ে যে আচার তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না। আপনার পোস্ট এর মাধ্যমে এই বিষয়টা প্রথমবারের মতো জানতে পারলাম।

 3 months ago 

আপু আপনি আপেলের আচার তৈরি করে খেয়ে দেখবেন নিশ্চয়ই অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পর্ক পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 months ago 

প্রতিদিনের মত আজকে আপনি আমাদের মাঝে আপেলের আচার তৈরির রেসিপি শেয়ার করেছেন। তবে আমি এই প্রথম আপেলের রেসিপি দেখলাম, এর আগে কখনো দেখার সুযোগ হয়নি। আপনার আপেলের আচার রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার রেসিপি দেখে আমার জিহবায় জল চলে এসেছে।

 3 months ago 

আপেলের আচার আমার কখনই খাওয়া হয়নি। তবে আপনার আপেলের আচারের রেসিপি দেখে অনেক বেশি লোভনীয় লাগছে এবং খেতে খুবই ইচ্ছে করছে। আপেলের আচার কিভাবে তৈরি করেছেন তা প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা থেকে খুব সহজে কেউ আপেলের রাজা তৈরি করে ফেলতে পারবে। ধন্যবাদ মজাদার একটি আপেলের আচারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67138.06
ETH 3678.23
USDT 1.00
SBD 3.73