বইমেলা পর্ব: ১

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমি ও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করতে ও আমার অনেক ভালো লাগে। আজকে আমি চলে গিয়েছিলাম বই মেলায়।২১এ ফেব্রুয়ারি স্বীকৃতি পেয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। এই আন্তর্জাতিক মাতৃভাষা সরণিয় করে রাখতে প্রতি বছর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে একুশে বইমেলার আয়োজন করা হয় । আমি আগের বছরে গিয়েছিলাম বই মেলায়। কিন্তু আগের বছরের থেকে এ বছর বইমেলা একটু বেশি সুন্দর করেছে।

IMG-20240206-WA0010.jpg

আগেরবারের তুলনা এ বছর নিরাপত্তার দিকে বেশি জোর দিয়েছে। আগেরবার ঢুকতে কোন নিয়ম ছিল না। এবছর বইমেলায় ঢোকার জন্য। পুলিশ চেক পোস্ট বসিয়েছে। কয়েকদিন ধরেই ভাবছিলাম বই মেলায় যাবো। কিন্তু সময়ের অভাবে বই মেলায় যাওয়া হচ্ছিল না । সময় বের করে আজ চলে গেলাম বইমেলায়। প্রথমে আমরা নিউমার্কেট গেলাম। নিউমার্কেট থেকে একটি রিকশা নিয়ে চলে গেলাম বইমেলার সামনে।প্রথমে আমরা মেলায়

IMG-20240206-WA0037.jpg

ঢুকে পড়লাম। মেলায় ঢুকতে প্রচুর ভিড় লক্ষ্য করলাম। আমরা কয়েকটি দোকান ঘুরে দেখলাম। এবার বই মেলায় প্রচুর নতুন নতুন বই এসেছে। বেশ কয়েকটি বই তো ভাইরাল ও হয়েছে।

IMG-20240206-WA0041.jpg

প্রতিটি দোকানে প্রচুর ভিড় ছিল। বই মেলায় বেশিরভাগ মানুষই ঘুরতে এসেছিল। ফেব্রুয়ারি মাস আসলেই শত ব্যস্ততার মাঝে বই প্রেমীরা বইমেলায় যেতে ভুলেন না।

IMG-20240206-WA0018.jpg

অনেকেই তার ছোট বাচ্চাদের বইয়ের সাথে পরিচয় করানোর জন্য বইমেলায় নিয়ে এসেছে। বইমেলায় বাচ্চাদের বই এর জন্য রয়েছে প্রচুর দোকান। বই মেলায় আসলে যারা বই কেনেন তারা তো থাকেনি সাথে থাকেন লেখক। বই মেলা হচ্ছে পাঠক এবং লেখক এর একটি মিলনমেলা।

IMG-20240206-WA0016.jpg

আমরা বেশ অনেকগুলো দোকান ঘুরাঘুরি শেষ করলাম। বইমেলাটি হচ্ছে সরওয়ার্দী উদ্যানে। অনেকগুলো দোকান ঘুরাঘুরি করার পর আমরা একটু বসে রেস্ট নিলাম।

IMG-20240206-WA0027.jpg

এরপরে আমরা চলে গেলাম কিছু পিঠার দোকানে। বই মেলারএক পাশে রয়েছে পিঠা অনেকগুলো দোকান। পিঠার দোকানে গিয়ে আমরা কি কি পিঠা খেলাম এটি শেয়ার করবো আপনাদের সাথে পরবর্তী পোস্টে।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy A6+

লোকেশন

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 3 months ago 

আপনি বই মেলায় বেশ ভালো একটা সময় কাটিয়েছেন জেনে অনেক ভালো লাগলো। আসলে গতবারের চেয়ে এবার একটু বেশিই গার্ড দিচ্ছে মনে হচ্ছে।এবার নতুন নতুন বই এসেছে জেনে অনেক ভালো লাগলো। যাইহোক আপনি কি পিঠা খেলেন জানার অপেক্ষায় থাকলাম। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমরাও গত কালকে বইমেলায় গিয়েছিলাম অনেক ঘুরাঘুরি করেছি কিন্তু একটা বইও কিনিনি। বইমেলার পরিবেশটা এবং সিকিউরিটির দিকটা বেশ নজর দিয়েছে এইবার। আপনার মত আমরাও ঘুরাঘুরি করে শেষের দিকে পিঠার দোকানের ঐদিকে গিয়েছিলাম। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে

Posted using SteemPro Mobile

 3 months ago 

একুশে বইমেলায় বেশ চমৎকার মুহূর্ত পার করেছেন। আসলে বই মেলাতে গেলে আমার খুব ভালো লাগে। একুশে বইমেলায় গিয়েছেন জেনে খুব ভালো লাগলো। একুশে বইমেলায় গেলে বিভিন্ন রকমের বই দেখতে পাওয়া যায়। আসলে বইমেলা থেকে বই কেনার অনুভূতি বেশ দারুণ। এত সুন্দর মুহূর্তের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

আসলে বইমেলা যখন হতো তখন আমরা বইমেলা দেখতে যেতাম এবং সেখান থেকে বিভিন্ন ধরনের বই বাছাই করে নিয়ে আসতাম। আপনি আজকে বইমেলায় গিয়ে খুব সুন্দর একটা মুহূর্ত উপভোগ করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন এবং খুব সুন্দর ভাবে আপনি বইমেলার সবগুলো বিষয় এখানে ফুটিয়ে তুলেছেন৷ অনেকগুলো সুন্দর সুন্দর বইয়ের ফটোগ্রাফিও শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67138.06
ETH 3678.23
USDT 1.00
SBD 3.73