আর্ট পোস্ট || পাথরের উপরে বসে থাকা একটি অক্টোপাসের আর্ট

in আমার বাংলা ব্লগ15 days ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করবো। আমি সময় পেলে প্রায়ই ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। বিশেষ করে ফুলের ম্যান্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। তবে মাঝেমধ্যে ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। যাইহোক আমি পাথরের উপরে বসে থাকা একটি অক্টোপাসের আর্ট করার চেষ্টা করেছি। মূলত সাগরের পাড়ে থাকা একটি বড় পাথরের উপর অক্টোপাসটি উঠে বসে আছে। আমি এই আর্টের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য কাল্পনিক ভাবে সাগরের পাড়ে ছোট ঘাসের মতো এঁকে নিয়েছি। তাছাড়া সাগরের পানিতে বেশ কিছু পদ্মফুল এঁকে নিয়েছি। আসলে আমার কাছে বাস্তব সম্মত আর্ট করতে যেমন ভালো লাগে, তেমনি কাল্পনিক আর্ট করতেও খুব ভালো লাগে। যাইহোক আর্ট করতে সময় বেশি লাগলেও, আর্ট সম্পন্ন করার পর সেই কষ্ট অনেকটা দূর হয়ে যায়। যাইহোক এই আর্টটি আমি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



পাথরের উপরে বসে থাকা একটি অক্টোপাসের আর্ট

Notes_240518_161141_86d.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • ড্রয়িং খাতা
  • বিভিন্ন কালারের সাইন পেন
  • পেন্সিল
  • কম্পাস
  • স্কেল

Notes_240518_161131_c39.jpg



অঙ্কন প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


GridArt_20240518_164904159.jpg

প্রথমে স্কেল এবং পেন্সিল দিয়ে ড্রয়িং খাতার চারপাশে বর্ডার দিয়ে দিলাম। তারপর দুটি পাথর এবং বড় পাথরের উপরে একটি অক্টোপাস এঁকে নিলাম। অক্টোপাসটি পাথরের উপর বসে রয়েছে।



দ্বিতীয় ধাপ


GridArt_20240518_164957753.jpg

তারপর অক্টোপাসের মুখমণ্ডল এবং শরীরের অংশ এঁকে নিলাম। এরপর সাগরের পানি এবং সাগরের পাড়ে ঘাসের মতো এঁকে নিয়েছি।



তৃতীয় ধাপ


GridArt_20240518_165130692.jpg

এই পর্যায়ে অক্টোপাসটিকে বিভিন্ন কালারের সাইন পেন দিয়ে কালার করে নিলাম এবং পাথর দুটিকে পেন্সিল দিয়ে কালার করে নিচ্ছি।



চতুর্থ ধাপ


GridArt_20240518_165227822.jpg

পাথর দুটি কালার করার পর, পানি এবং ঘাস কালার করে নিলাম।



সর্বশেষ ধাপ


Notes_240518_161141_86d.jpg

তারপর পানির মধ্যে কয়েকটি পদ্মফুল এঁকে নিলাম। আর এভাবেই আর্টটি সম্পন্ন করে ফেললাম। আর্টটি দেখতে আসলেই খুব সুন্দর লাগছে।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৮.৫.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 15 days ago 

আপনার আর্ট এবং অরিগামি উভয়ই সমান ভাবে আমার কাছে অনেক বেশি ভালো। আপনি দেখছি আজকে আমাদের মাঝে পাথরের উপরে বসে থাকা একটি অক্টোপাসের আর্ট শেয়ার করেছেন। আপনার আর্ট করা পাথরের উপরে বসে থাকা একটি অক্টোপাসের দৃশ্য টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ দারুন ভাবে আর্ট টি সম্পন্ন করেছেন।

 14 days ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক আর্টটি দেখে এভাবে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 15 days ago 
 15 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন পাথরের উপরে বসে থাকা খুবই সুন্দর একটি অক্টোপাসের আর্ট। আর্টটি দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

আসলেই আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। যাইহোক এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 15 days ago 

মাঝেমধ্যে ভিন্ন ধরনের আর্ট গুলো দেখতে ভালোই লাগে। খুব সুন্দর একটি অক্টোপাসের আর্ট করেছেন আপনি। পাথরের উপর বসে থাকা অক্টোপাসটাকে বেশ কিউট লাগছে দেখতে। পুরো আর্ট টা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। সব মিলিয়ে ভালোই লাগছে দেখতে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 14 days ago 

হ্যাঁ আপু অক্টোপাসটিকে দেখতে খুবই কিউট লাগছে। যাইহোক আর্টটি দেখে এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 15 days ago 

পাথরের উপরে বসে থাকা একটি অক্টোপাসের আর্ট অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই আপনার ডাই পোস্ট দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দরভাবে অংকন করেছেন দেখে মুগ্ধ হলাম।

 14 days ago 

আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 15 days ago 

ভাই অক্টোপাস টি দেখতে কিন্তু অনেক কিউট হয়ছে।পুরো আর্টিও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর পোস্ট করার জন্য।

 14 days ago 

আর্টটি দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন।

 15 days ago 

পাথরের উপরে বসে থাকা অক্টোপাসটি দেখতে অনেক কিউট লাগছে।পুরো আর্টটি খুব সুন্দর হয়েছে। আর্টের প্রতিটি ধাপ সুন্দর ভাবে দেখিয়েছেন।অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 14 days ago 

চেষ্টা করেছি প্রতিটি ধাপ দারুণভাবে উপস্থাপন করতে। যাইহোক আর্টটি দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 15 days ago 

ঠিক বলেছেন ভাইয়া, আর্ট করতে সময় বেশি লাগলেও আর্ট সম্পন্ন করার পর সেই কষ্ট অনেকটা দূর হয়ে যায়। আপনার তৈরী পাথরের উপরে বসে থাকা অক্টোপাসের আর্টটি দারুণ হয়েছে। অক্টোপাসটি কতো সুন্দর ভাবে তাকিয়ে আছে। দারুণ লেগেছে আর্টটি আমার কাছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 14 days ago 

আপু অক্টোপাসটি মনে হয় আপনার দিকেই তাকিয়ে আছে 😂। যাইহোক আর্টটি দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 15 days ago 

পাথরের উপর অক্টোপাসটি আর্ট করা দেখে আমার অনেক ভালো লাগলো ভাইয়া অনেক সুন্দর ও মনমুগ্ধকর একটি আর্ট দেখলাম আজকে। আপনার অক্টোপাস আর্টের প্রতিটা ধাপের খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। অক্টোপাসের কালারটা অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট করার জন্য।

 14 days ago 

কালার করার মাধ্যমে অক্টোপাসটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যাইহোক আর্টটি দেখে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 67788.76
ETH 3783.67
USDT 1.00
SBD 3.52