অরিগ্যামি পোস্ট || একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগ্যামি

in আমার বাংলা ব্লগ20 days ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করবো। যদিও মনের অবস্থা ভালো না,কারণ আমার ওয়াইফ অনেক অসুস্থ। সবাই আমার ওয়াইফ এর জন্য একটু দোয়া করবেন। এই অরিগ্যামিটি আগে তৈরি করে রেখেছিলাম বলে আজকে শেয়ার করতে পারছি। যাইহোক আমি কাগজ দিয়ে একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। ছোট গোলাকার আকৃতির একুরিয়ামে মাছ থাকলে দেখতে খুব সুন্দর লাগে। আমি অনেক দিন আগে গোল একটি একুরিয়াম সহ কিছু রঙিন মাছ কিনেছিলাম। মূলত সেটা ভেবেই এই অরিগ্যামিটি তৈরি করেছি। অরিগ্যামিটি আকর্ষণীয় করে তুলতে যথেষ্ট চেষ্টা করেছি। যাইহোক ধাপে ধাপে আমি একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগ্যামি তৈরির সম্পূর্ণ প্রক্রিয়া আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে। আপনারা চাইলে এই পোস্টটি দেখে এমন অরিগ্যামি তৈরি করতে পারেন। আসলে এই ধরনের অরিগ্যামি বাচ্চারা খুব পছন্দ করে। তাদেরকে দিলে তারা খুবই খুশি হয়।



একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগ্যামি

Notes_240514_074649_efe.jpg



প্রয়োজনীয় উপকরণ


  • রঙিন কাগজ
  • সাদা কাগজ
  • বিভিন্ন রঙের সাইন পেন
  • কম্পাস
  • পেন্সিল
  • কাঁচি
  • আঠা

Notes_240514_074647_b78.jpg



প্রস্তুত প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


Notes_240514_074645_5f0.jpg

প্রথমে সাদা কাগজের মধ্যে পেন্সিল এবং কম্পাস দিয়ে একটি বড় সাইজের বৃত্ত এঁকে নিলাম। তারপর কাঁচি দিয়ে গোল করে কেটে,সাইন পেন দিয়ে ছোট ছোট গাছের মতো বানিয়ে নিলাম।



দ্বিতীয় ধাপ


Notes_240514_074636_e08.jpg

মাছ তৈরি করার জন্য রঙিন কাগজের একটি পেজ থেকে কাগজের কিছু অংশ কেটে নিলাম।



তৃতীয় ধাপ


Notes_240514_074639_d89.jpg

তারপর কাগজটা চিত্রের মতো করে ভাজ করে খুলে নিলাম।



চতুর্থ ধাপ


Notes_240514_074634_91a.jpg

এরপর ভাজ করা কাগজের মাঝখানে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।



পঞ্চম ধাপ


Notes_240514_074637_a6f.jpg

তারপর মাছের চোখ তৈরি করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।এরপর মাছের লেজ তৈরি করে আঠা দিয়ে লাগিয়ে নিবো এবং একইভাবে আরও তিনটি মাছ তৈরি করে নিবো।



ষষ্ঠ ধাপ


Notes_240514_074641_922.jpg

সবগুলো মাছ তৈরি করা হয়ে গেলে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।



সর্বশেষ ধাপ


Notes_240514_074649_efe.jpg

ব্যাস এভাবেই একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগ্যামি তৈরি করে ফেললাম। দেখতে খুব সুন্দর লাগছে।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅরিগ্যামি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৪.৫.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 20 days ago 

আজকে আপনি রঙিন কাগজ এবং সাদা কাগজ দিয়ে খুব সুন্দর করে একুরিয়ামে মাছ তৈরি করেছেন। তবে আপনার রঙিন কাগজের মাছগুলো অসাধারণ হয়েছে। মনে হচ্ছে জীবন্ত মাছ ঘাসের আশেপাশে দৌড়াচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কাগজ দিয়ে একুরিয়ামে মাছ বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 20 days ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক অরিগ্যামিটি দেখে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 20 days ago 

মাছের অরিগ্যামি টি দেখতে সত্যিই অনেক প্রফেশনাল লাগছে। আপনার পোস্টগুলো আমি নিয়মিত ফলো করি আপনি আমাদের মাঝে প্রতিনিয়তই ব্যতিক্রমধর্মী অনেক ধরনের পোস্ট শেয়ার করেন যেগুলো দেখতে এবং পড়তে দুটোই অনেক ভালো লাগে। আজকেও আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট করেছেন ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

আপনি আমার পোস্ট গুলো নিয়মিত ফলো করেন,জেনে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক অরিগ্যামিটি দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 20 days ago 

একুরিয়ামে থাকা কয়েকটি মাছের খুবই দারুন একটি অরিগামি বানিয়েছেন কয়েকটি মাছ দেখতে খুবই সুন্দর লাগছে প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 20 days ago 

চেষ্টা করেছি ধাপগুলো সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করতে। যাইহোক অরিগ্যামিটি দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

একুরিয়ামে থাকা মাছ গুলো যত বেশি সুন্দর, আপনি তার থেকেও বেশি সুন্দর করে একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার তৈরি মাছের অরিগামি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি একদম সহজ পদ্ধতি অবলম্বন করে মাছের অরিগামি গুলো তৈরি করেছেন। খুবই সুন্দর হয়েছে মাছের অরিগামি গুলো।

 20 days ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক অরিগ্যামিটি দেখে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 20 days ago 

একুরিয়ামে থাকা মাছের অরিগ্যামি দেখতে অসাধারণ লাগছে। আপনার দক্ষতার প্রশংসা অবশ্যই করতে হয়। আপনি খুবই নিখুঁতভাবে অঙ্কনটি সম্পন্ন করেছেন। সুন্দর একটি অংকন দেখে চোখ ফেরানো অসম্ভব হয়ে পড়ছে। ধাপগুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন অংকনের ধরন বুঝতে অনেক সুবিধা হয়েছে।

 20 days ago 

আপনার কাছ থেকে এমন প্রশংসনীয় মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভাই। যাইহোক অরিগ্যামিটি দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

ওয়াও ভাই আপনি আজ আমাদের মাঝে অসাধারণ একটি পোস্ট শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগ্যামি। মাছগুলো যত সম্ভব রূপচাঁদা মাছের মত দেখতে লাগছে আমার কাছ থেকে অনেক সুন্দর দেখেছিল মাছগুলো প্রতিটি ধাপ অনেক দক্ষতার সহিত তৈরি করেছেন অসংখ্য ধন্যবাদ।

 20 days ago 

অরিগ্যামিটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 20 days ago 

একুরিয়ামের মধ্যে থাকা বিভিন্ন কালারের মাছ গুলো দেখতে অনেক কিউট লাগে। আপনি সেই চিন্তা ভাবনা কাজে লাগিয়ে একুরিয়ামের অরিগামি তৈরি করে রেখেছিলেন। যেটা আজকে শেয়ার করলেন। আপনার স্ত্রী অসুস্থ দোয়া করি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায় । এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে উপহার দেয়ার জন্য ধন্যবাদ ভাই।

 20 days ago 

হ্যাঁ ভাই অবশ্যই বেশি বেশি দোয়া করবেন আমার স্ত্রীর জন্য। যাইহোক অরিগ্যামিটি দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 20 days ago 

কিছুদিন আগে রঙিন মাছ সহ অ্যাকোরিয়াম কিনেছিলেন এবং সেখান থেকেই ধারণা নিয়ে আপনি চমৎকারভাবে একুরিয়ামে থাকা কয়েকটি মাছের অরিগামী তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। মাঝে মাঝে মুগ্ধ হই এরকম অনেক ধরনের ডাই প্রজেক্ট দেখে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 20 days ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক অরিগ্যামিটি দেখে এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67768.16
ETH 3769.63
USDT 1.00
SBD 3.48