লাইফস্টাইল-প্রয়োজনীয় কিছু জিনিস কেনাকাটা||

in আমার বাংলা ব্লগ14 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ের একটি লাইফ স্টাইল পোস্ট শেয়ার করতে যাচ্ছি। সকাল থেকে অনেক ব্যস্ত সময় কেটেছে। কয়েকদিন থেকে ভাবছিলাম সময় করে বাহিরে যেতে হবে। প্রয়োজনীয় অনেক কিছুই শেষ হয়ে গেছে। সময়ের অভাবে বাহিরে যাওয়া হয়ে উঠছিল না। কালকে যেহেতু শুক্রবার তাই বেশিরভাগ দোকানগুলো বন্ধ থাকবে। তাইতো আজকে সকাল সকাল চলে গিয়েছিলাম প্রয়োজনীয় কিছু জিনিস কেনাকাটা করতে। আশা করছি আমার এই পোস্ট সবার ভালো লাগবে।


প্রয়োজনীয় কিছু জিনিস কেনাকাটা:

IMG_20240509_131710.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240509_131850.jpg
Device-OPPO-A15
Location


নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো কিনতে ভালোই লাগে। তবে কেন জানি সময়ের সাথে সাথে ঘরবন্দী হয়ে পড়েছি। বাহিরে যাওয়ার সময় হয়ে ওঠে না। অনেকদিন থেকেই বেশ কিছু জিনিসের ভীষণ প্রয়োজন ছিল। রং শেষ হয়ে গিয়েছিল। তুলি গুলো নষ্ট হয়ে যাচ্ছিল। আর রঙিন কাগজ, ব্লু সব কিছুই শেষের দিকে। কোন কাজ করতে গেলেই এই জিনিসগুলোর অভাব অনুভব করছিলাম। তাই তো সকাল সকাল আজকে বেরিয়ে পড়েছিলাম সেই জিনিসগুলো কেনার জন্য। প্রয়োজনীয় সব জিনিসগুলোর খুবই দরকার হয়ে পড়েছিল। তাই আর দেরি না করে সকাল সকাল চলে গিয়েছিলাম মার্কেটে। টুকটাক কিছু কেনার চেষ্টা করেছি। আর বাসায় এসে এই ছবিটা তুললাম। কি কি আজকে কিনলাম তা দেখানোর জন্য। তবে আগের তুলনায় সব কিছুর দাম অনেক বেড়ে গেছে যেই রং আগে ৩৫০ টাকা দিয়ে কিনেছি এবার ৪০০ টাকা নিয়েছে।


IMG_20240509_132114.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240509_134646.jpg
Device-OPPO-A15
Location


আমি প্রথমে একটি স্টেশনারি দোকানে যাচ্ছিলাম। দোকানে যাওয়ার পথে দেখি একজন বয়স্ক চাচা কলা বিক্রি করছেন। কলা গুলো বেশ ভালো ছিল। দেখে কিনতে ইচ্ছে করলো। তাই অল্প কিছু কলা কিনে নিলাম। প্রথমে রিকশা দিয়ে সেখানে গিয়েছি। এরপর হেঁটে হেঁটে সব দোকানে দেখছিলাম কোথায় ভালো রং পাওয়া যায়। সামনের দিকে এগিয়ে যেতেই পেয়ে গেলাম একটি বড় স্টেশনারি দোকান। সেখানে গিয়েই থেমে পড়লাম। কিন্তু সেখানে গিয়ে বাধলো আরেক সমস্যা। এতটা ভিড় ছিল যেটা বলার মত নয়। বর্তমানে স্কুল কলেজ গুলোতে বিভিন্ন রকমের অ্যাসাইনমেন্ট আর বিভিন্ন রকমের একটিভিটি চালু করা হয়েছে। তাইতো ষ্টেশনারী দোকানগুলোতে স্টুডেন্টদের ভিড় লেগেই আছে। তারা নিজেদের প্রয়োজনীয় রঙিন কাগজ, রং এসব কেনার জন্য ব্যস্ত হয়ে পড়েছে। আমি তো অনেক সময় দাঁড়িয়ে রইলাম। ভেতরে ঢোকার মত কোন উপায় ছিল না।


IMG_20240509_131911.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240509_131951.jpg
Device-OPPO-A15
Location


কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর বুঝতে পারলাম এই ভিড় কমবে না। ধীরে ধীরে বাড়তেই থাকবে। তাই তো আমিও নিজের মতো করে প্রয়োজনীয় কিছু কাগজ দেখার চেষ্টা করছিলাম। আর পছন্দের কালার গুলো বেছে নেওয়ার চেষ্টা করছিলাম। বিভিন্ন রঙের কাগজগুলো দিয়ে কোন কিছু বানাতে ভালো লাগে। তাই যখনই আমি স্টেশনারি দোকান গুলোতে যাই তখনই রংবেরঙের সুন্দর কাগজগুলো কেনার চেষ্টা করি। কালারফুল এসব কাগজ দিয়ে যা কিছুই বানানো হোক না কেন দেখতে অনেক ভালো লাগে। তাই তো আমি এই সুন্দর কাগজগুলো বেছে বেছে আলাদা করে নিচ্ছিলাম।


IMG_20240509_132040.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240509_132026.jpg
Device-OPPO-A15
Location


এবার দোকানের লোকটিকে বললাম আমাকে কিছু রং দেখান। তিনি বিভিন্ন রকমের পোস্টার রং আমাকে দেখালেন। যেহেতু আগেও আমি পোস্টার রঙের ব্যবহার করেছি। তাই ভাবছিলাম নতুন কিছু ট্রাই করবো কিনা। অনেক ভেবেচিন্তে যখন যাচাই-বাছাই করছিলাম তখন মনে হল আগে যেটা ব্যবহার করেছি সেটা নেওয়াই ভালো হবে। না হলে পরে আবার ঝামেলায় পড়তে হবে। নতুন কিছু ট্রাই করতে গিয়ে আবার খারাপ কিছু নিয়ে ফেলতে পারি। তাই কিছুক্ষণ সময় সবগুলো রং দেখে দেখে বোঝার চেষ্টা করছিলাম কোনটা নেওয়া যেতে পারে। যেই রং এর কালার গুলো পছন্দ হচ্ছিল সেগুলো একটি করে ছিল। তাই আমি দোকানের লোকটিকে বললাম এক্সট্রা করে কোন রং নেওয়া যাবে কিনা। এবার লোকটি বলল আপনার যেটা ভালো না লাগে আপনি সেটা এক্সচেঞ্জ করতে পারেন। এরপর দুটি রং এক্সচেঞ্জ করে নিলাম।


IMG_20240509_131830.jpg
Device-OPPO-A15
Location


এবার টুকিটাকি প্রয়োজনীয় জিনিস নিয়ে নিলাম। সাইন পেন, সুপার গ্লু, নিয়ে নিলাম। এবার ভিড়টা অনেক বেড়ে গেল। দোকানের লোকটি একদমই সময় দিতে পারছিল না। এবার বলল আপু আপনার আর যদি কিছু না লাগে তাহলে আমি অন্য জনকে জিনিস দেখাতে পারি। তখন আমি বললাম আমাকে এক প্যাকেট তুলি দিয়ে দেন। এরপর তিনি আমার প্রয়োজনীয় কিছু জিনিস দিয়ে দিলেন। যেহেতু আরো কিছু জিনিস নেওয়ার প্রয়োজন ছিল তাই ভাবলাম আরেকদিন যেতে হবে। আসলে এই দোকানগুলোতে এতটাই ভিড় ছিল যে ঠিকভাবে কথা বলাটাও মুশকিল ছিল। বিশেষ করে স্টুডেন্টদের জন্য ভেতরে যাওয়াই যাচ্ছিল না। এখন তারা নতুন নতুন অ্যাক্টিভিটিস এর সাথে জড়িয়ে পড়েছে। তাইতো তাদের বিভিন্ন জিনিস কেনার চাহিদা বেড়ে গেছে। অনেক কিছুই কেনার চেষ্টা করছে তারা। এই ভিড়ের মাঝেও নিজের প্রয়োজনীয় জিনিসগুলো কেনার চেষ্টা করেছি। আশা করছি আমার এই পোস্ট সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 days ago 

আর্ট করার জন্য খুব সুন্দর কিছু সামগ্রিক কিনেছেন। আর আপনার এই কেনাকাটার বর্ণনা করতে গিয়ে আমারও স্মরণ হয়ে গেল সাতক্ষীরা পানশি এলাকা থেকে আমিও এমন একরোলিক কালার সহ অনেক কিছু কিনেছিলাম। আশা করব এরই মধ্য দিয়ে আপনার আর্ট করার দক্ষতা আরো বেড়ে যাবে এবং অনেক কিছু আর্ট করে দেখাবেন।

 13 days ago 

আর্ট করার জন্য আর অন্যান্য কাজ করার জন্য নিজের প্রয়োজনীয় জিনিসগুলো কেনার চেষ্টা করেছি। আপনিও এই প্রয়োজনীয় জিনিসগুলো আগেই কিনেছেন জেনে ভালো লেগেছে।

 14 days ago 

আপনি ঠিক বলেছেন আপু বর্তমান আমরা সবাই গৃহবন্দী হয়ে পড়েছি।যাইহোক আপু আর্ট করতে গেলে প্রয়োজনীয় জিনিস গুলো না পেলে তখন অনেক খারাপ লাগে। যাইহোক আপু আপনি প্রয়োজনীয় সামগ্রিক কিনেছেন জেনে অনেক ভালো লাগলো।তবে কলা গুলো দেখতে অনেক ভালো লেগেছে, খেতে নিশ্চয়ই ভালো হবে।ধন্যবাদ আপু।

 13 days ago 

জ্বী আপু বর্তমানে আমরা সবাই গৃহবন্দি হয়ে পড়েছি। আর বাহিরে যাওয়া হয় না খুব একটা। তবুও মাঝে মাঝে প্রয়োজনীয় কাজে যেতেই হয়।

 14 days ago 

এই জিনিসগুলো আমাদের সবারই ভীষণ প্রয়োজনীয় জিনিস। বিশেষ করে আমরা যারা আর্ট কিংবা ডাই পোস্টগুলো তৈরি করি। আমারও বেশ কয়েকটা জিনিস কিনা প্রয়োজন। সময় করে একদিন যাব ভাবছি। আপনার পোস্ট দেখে ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 13 days ago 

এটা একদম ঠিক বলেছেন আপু এই জিনিসগুলো আমাদের সবারই অনেক প্রয়োজনীয়। তাইতো আমি আমার নিজের প্রয়োজনে এই জিনিসগুলো কিনেছি। আপু আপনিও নিজের প্রয়োজনীয় জিনিসগুলো কিনে ফেলতে পারেন আপু।

 14 days ago 

প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করেছেন দেখে অনেক ভালো লেগেছে আপু। যেহেতু ছবি আর্ট করতে হবে তাই এ সমস্ত জিনিসগুলো একান্ত প্রয়োজন। আর ইতিমধ্যে আপনি কিনে ফেলেছেন। দেখে খুবই ভালো লেগেছে আমার। আশা করি নতুন নতুন সুন্দর পোস্ট এখন থেকে আমাদের মাঝে উপস্থাপন করবেন আর্ট করে।

 13 days ago 

প্রয়োজনীয় জিনিসগুলো কিনতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি নিজের পছন্দের সব জিনিসগুলো কেনার। ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য

 13 days ago 

আমরা প্রায় সময় দেখি আপনি ভিবিন্ন ধরনের আর্ট করে থাকেন। কালী আর তুলি দিয় বিভিন্ন চিত্র অঙ্কন করে থাকেন। সেই জন্য আইটেম গুলো খুবই জরুরী। আর কলা গুলো দেখে ভালোই লাগলো। ধন্যবাদ।

 13 days ago 

নতুন নতুন আর্ট করতে ভালো লাগে। তাই প্রয়োজনীয় জিনিসগুলো কেনার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য। বানানের ক্ষেত্রে একটু সতর্ক হবেন আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84