ফটোগ্রাফি-পাঁচ রঙের জবা ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ17 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজকে আমি আমার খুবই পছন্দের জবা ফুলের কিছু ফটোগ্রাফি সবার মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। জবা ফুল আমার ভীষণ পছন্দের। আর বিভিন্ন রঙের জবা ফুল দেখতে ভালো লাগে। তবে আজকাল কিন্তু নানান ধরনের জবা ফুল দেখতে পাওয়া যায়। তাইতো আজকে আমি সুন্দর সুন্দর জবা ফুল গুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আশা করছি আমার শেয়ার করা জবা ফুলের ফটোগ্রাফি সবার ভালো লাগবে।


পাঁচ রঙের জবা ফুলের ফটোগ্রাফি:

IMG_20240506_180903.jpg
Device-OPPO-A15
Location


কমলা রঙের জবা ফুল এর আগে আমি দেখিনি। কমলা রঙের এই সুন্দর জবা ফুল যখন ফুটেছিল তখন দেখে তো ভীষণ ভালো লেগেছিল। ফটোগ্রাফির চেয়েও বাস্তবে দেখতে এই ফুলগুলো বেশি সুন্দর লাগছিল। হালকা কমলা রঙের ফুল দেখতে এতটা আকর্ষণীয় লাগছিল যে যেই দেখবে সেই ফুলের প্রেমে পড়ে যাবে। আজকাল দেশি জবা ফুলের পাশাপাশি বিদেশি জবা ফুলগুলোই বেশি দেখতে পাওয়া যায়। খুব সম্ভবত কমলা রঙের এই জবা ফুলটি বিদেশি জবা ফুল। আমার এই ফটোগ্রাফি আপনাদের কেমন লেগেছে জানিনা। আশা করছি ভালো লাগবে।


IMG_20240506_181038.jpg
Device-OPPO-A15
Location


হলুদ রঙের জবা ফুল দেখে আমি তো প্রথমে অবাক হয়েছিলাম। ছোটবেলা থেকে লাল, সাদা এসব রং এর জবা ফুল বেশি দেখেছি। কিন্তু জবা ফুল যে হলুদ রঙের হতে পারে এটা কখনো ভাবিনি। সুন্দর এই জবা ফুলগুলো এত সুন্দর ভাবে ফুটেছিল যে দেখতে ভালো লাগছিল। দেশি জবা ফুলের তুলনায় এই জবা ফুলগুলো সাইজে একটু বড়। বড় সাইজের জবা ফুলগুলো দেখতে এমনিতেই অনেক সুন্দর আর তার মধ্যে যদি এত সুন্দর হলুদ কালার হয় তাহলে তো কথাই নেই। সুন্দর এই জবা ফুল আমার বেশ ভালো লেগেছিল। তাই তো আমি ঝটপট ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20240506_181539.jpg
Device-OPPO-A15
Location


হালকা কমলা রঙের মিশ্রণ আর হলুদ রঙের মিশ্রণের এই জবা ফুলটি দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছিল। অন্যান্য জবা ফুলের থেকে এই ফুলটি একেবারে আলাদা ছিল। দুইটি কালার যেন একেবারে মিলে মিশে একাকার হয়েছিল। দুইটি কালারের মিশ্রনে জবা ফুলটা আরো বেশি আকর্ষণীয় লাগছিল। বাস্তবে দেখতে আরো বেশি সুন্দর লাগছিল। আমি হয়তো ফটোগ্রাফিতে সেভাবে এই সুন্দর জবা ফুল উপস্থাপন করতে পারিনি। তবে বাস্তবে এই ফুলটি দেখতে যেমন আকর্ষণীয় ছিল তেমনি দেখতে সুন্দর লাগছিল। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।


IMG_20240506_180723.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240506_180834.jpg
Device-OPPO-A15
Location


রানী গোলাপি রঙের গোলাপ দেখতে যেমন সুন্দর তেমনি রানী গোলাপি রঙের জবা ফুল দেখতে কিন্তু অনেক সুন্দর। রানী গোলাপি রংটা এতটাই সুন্দর লাগছিল যে দেখেই মন চাচ্ছিল একটু ছুঁয়ে দেখি। কালারটা অনেক সুন্দর ছিল। এত সুন্দর ভাবে রানী গোলাপি রঙের জবা ফুলটা ফুটেছিল দেখেই ভালো লাগছিল। পাতার ফাঁক দিয়ে যখন এই ফুলটা ফুটে থাকতে দেখলাম তখন আমি পাতা সরিয়ে এই ফুলের সৌন্দর্য আরো সুন্দরভাবে উপলব্ধি করলাম। সেই সাথে ফটোগ্রাফিও করে নিয়েছি। রানী গোলাপি রঙের এই সুন্দর জবা ফুলটি দেখতে সবচেয়ে বেশি আকর্ষণীয় লাগছিল।


IMG_20240506_180958.jpg
Device-OPPO-A15
Location


লাল রঙের জবা ফুল পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। লাল টকটকে জবা ফুল যখন ফুটে থাকে তখন দেখতেই ভালো লাগে। এছাড়া লাল রঙের জবা ফুলের চাহিদা সব জায়গাতেই অনেক বেশি। দেশি লাল জবা ফুল গুলো যেমন সাইজ একটু ছোট হয় তেমনি এই বিদেশি জবা ফুলগুলো অনেকটাই বড় সাইজের ছিল। বিশেষ করে পাপড়ি গুলো দেখতে বেশি আকর্ষণীয় লাগছিল। লাল টুকটুকে পাপড়িগুলো আমার বেশ ভালো লেগেছিল। আমি এই সুন্দর জবাব ফুল দেখেই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লেগেছে।


বিভিন্ন রঙের জবা ফুল গুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় লাগছিল। তাইতো আমি সুন্দর সব জবা ফুল গুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আর বিভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি একসাথে শেয়ার করার চেষ্টা করেছি। আশা করছি বিভিন্ন কালারের জবা ফুল গুলো সবার ভালো লাগবে। আর এই ফটোগ্রাফি গুলো শেয়ার করতে আমার কাছেও বেশ ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 17 days ago 

এর আগে কখনো এতগুলো রঙের জবা ফুল দেখা হয়নি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রথম দেখলাম। ফুলগুলো দেখে খুবই ভালো লাগলো। এখন যেকোনো ফুলই বিভিন্ন রঙের হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর বিভিন্ন রঙের কিছু জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 16 days ago 

এতগুলো জবা ফুলের কালার এর আগে কখনো দেখেননি আর আমার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়েছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 17 days ago 

আমরা সকলেই ইতোমধ্যে জানি যে, বাংলাদেশের মধ্যে বেশ কয়েক ধরনের জবা ফুল রয়েছে। তবে, সব গুলো প্রজাতির জবা ফুল এখন পর্যন্ত দেখা হয়নি। অবশেষে আপনি আজকে পাঁচ রঙের জবা ফুলের ফটোগ্রাফী শেয়ার করেছেন। আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করা পাঁচ রঙের জবা ফুলের ফটোগ্রাফী দেখে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর জবা ফুলের ফটোগ্রাফী শেয়ার করার জন্য।

 16 days ago 

জ্বী ভাইয়া আমরা সকলেই জানি বাংলাদেশে বেশ কয়েক ধরনের জবা ফুল পাওয়া যায়। আর এই ফুল গুলো দেখতে কিন্তু বেশ সুন্দর। তাইতো আমি ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম।

 17 days ago 

আপনার এই পাঁচ রঙের জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আমি আগে কখনো কমলা এবং হলুদ রঙের জবা ফুল দেখিনি। এই প্রথম আপনার ফটোগ্রাফির মাধ্যমে কমলা এবং হলুদ রঙের জবা ফুল দেখলাম। আগে আমি শুধু লাল এবং সাদা জবা ফুল দেখেছিলাম। সত্যি কথা বলতে কমলা এবং হলুদ জবা ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। সব শেষে এত সুন্দর আনকমন একটা জবা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 16 days ago 

পাঁচ রঙের জবা ফুল দেখে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। এই কমলা এবং হলুদ রঙের জবা ফুলটি দেখতেও সুন্দর ছিল। আপনি প্রথমবার দেখেছেন জেনে ভালো লাগলো ভাইয়া।

 17 days ago 

পাঁচ রঙের জবা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। প্রতিটি ফটোগ্রাফি সুন্দর এবং পরিষ্কার ছিল।আপনি খুব সুন্দর করে ক্যাপচার করেছেন। হলুদ রঙের জবা ফুল দেখে আমিও মুগ্ধ হলাম। হলুদ রঙের জবা ফুল আমি আগে দেখিনি। রানী গোলাপি রঙের গোলাপ দেখি খুবই ভালো লাগলো। দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 16 days ago 

পাঁচ রঙের জবা ফুল দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। প্রত্যেকটি ফটোগ্রাফি সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া।

 17 days ago 

বুঝলাম না আপু। আজকে কি ফটোগ্রাফি দিবস নাকি? বেশীর ভাগ পোস্টটি তো ফটোগ্রাফি। যাই হোক আপনি কিন্তু বেশ দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুল ভালোবাসেনা এমন কেউ নেই। তবুও আমি মনে হয় একটু বেশী ভালোবাসি। ধন্যবাদ এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 16 days ago 

ফটোগ্রাফি দিবস কিনা জানিনা আপু। তবে আমি প্রত্যেক সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করি। অনেক অনেক ধন্যবাদ আপু।

 17 days ago 

প্রকৃতির আসল সৌন্দর্য হয়তো ফুলেই। খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি জবা ফুল গুলো দেখতে অসম্ভব রকমের সুন্দর। বিশেষ করে কমলা রঙের জবা টা এটা সত্যি দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে জবা ফুলের কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 16 days ago 

ঠিক বলেছেন আপু প্রকৃতির আসল সৌন্দর্য হলো ফুল। আর ফুলের সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। তাই তো ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

 17 days ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে কিছু সময় দেখছিলাম। আমার কাছে ফুলের ফটোগ্রাফি দেখতে যেমন ভালো লাগে, তেমনি করে ভালো লাগে ফটোগ্রাফি করতে। আসলে আজকের ফটোগ্রাফির কোন একটি কেও আলাদা করে দেখার সাহস নাই। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 16 days ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনি কিছুক্ষণ সময় ধরে দেখছিলেন জেনে ভালো লাগলো আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহ দেওয়ার জন্য।

 17 days ago 

খুবই সুন্দর সুন্দর জবা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির মাধ্যমে পাঁচটি রঙের জবা ফুলের দৃশ্য দেখতে পেলাম। আসলে জবা ফুলগুলো এত সুন্দর হয়ে থাকে, সেটা আজকে আপনার ফটোগ্রাফি পোস্ট না দেখলে বুঝতামই পারতাম না। অসাধারণ ফটোগ্রাফি করেছেন।

 16 days ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আমি চেষ্টা করেছি সুন্দর সব জবা ফুল গুলো আপনাদের মাঝে উপস্থাপন করার।

 16 days ago 

আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনি ৫ রঙের জবা ফুল দেখতে পেয়েছেন এবং ভালো লেগেছে আপনার জেনে খুশি হলাম ভাইয়া।

 17 days ago 

আপু আপনার পোষ্টের মাধ্যমে আজকে গোলাপের বিভিন্ন কয়েকটি রং দেখতে পেলাম। বিশেষ করে বিভিন্ন রঙের রক্ত জবা ফুল দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই অসাধারণ ছিল আপনার আজকের শেয়ার করা ফটোগ্রাফি। বিভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি সত্যি বিমোহিত করলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 16 days ago 

গোলাপের বিভিন্ন কালার আমি এখানে উপস্থাপন করিনি ভাইয়া। আমি জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। যাইহোক মন্তব্য করার ক্ষেত্রে একটু সতর্ক হবেন।

 16 days ago 

আপু আমিও জবা ফুল খুব পছন্দ করি। ছোটবেলায় জবা ফুলের একটি প্রজাতি দেখেছি সবসময়। যার নাম ঝুমকো জবা আর সেই জবা ফুল আমার খুব পছন্দ। তবে বর্তমানে ভিন্ন ধরনের বেশ কয়েক প্রজাতির জবা ফুল দেখা যায়। প্রতিটা জবা ফুল দেখতে খুব ভালো লাগে। কমলা ও হালকা কমলা রঙের জবা ফুল দেখা হয়নি। তাছাড়া বাকি কালারের জবা ফুল দেখেছি। আপনি প্রতিটা জবা ফুলের বেশ চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 16 days ago 

জবা ফুল আপনি পছন্দ করেন জেনে ভালো লাগলো। জবা ফুল আমার কাছেও বেশ ভালো লাগে। আর এখন তো বিভিন্ন কালারের জবা ফুল দেখতে পাওয়া যায়।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84