আর্ট-পাতার উপর গোধূলির পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। মাঝে মাঝে পেইন্টিং করতে অনেক ভালো লাগে। তবে কয়েকদিন থেকে রং তুলে নিয়ে বসার সময় কিংবা সুযোগ কোনটাই হয়ে উঠছিল না। রমজান মাসে ব্যস্ততা অনেক বেড়ে যায়। ব্যস্ততার মাঝেও একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। ছোট্ট একটি পাতার উপর গোধূলির সৌন্দর্য পেইন্টিং করে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


পাতার উপর গোধূলির পেইন্টিং:

IMG_20240319_041709.jpg
Device-OPPO-A15


পেইন্টিং করতে অনেক ভালো লাগে। মাঝে মাঝে ভিন্ন রকমের পেইন্টিং করতে বেশি ভালো লাগে। কয়েকদিন থেকে ভাবছিলাম পেইন্টিং করবো। আর সময় কিংবা সুযোগ কোনটাই হয়ে উঠছিল না। অবশেষে কালকে যখন সময় পেলাম তখন ছোট্ট একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। যদিও পাতার উপর কখনো পেইন্টিং করা হয়নি। তবে প্রথমবার এই পেইন্টিং করতে বেশ ভালো লেগেছে। প্রথমে বুঝতে একটু অসুবিধা হচ্ছিল। এরপর ধীরে ধীরে যখন পেইন্টিং শেষ করছিলাম তখন বেশ ভালো লেগেছিল। ছোট্ট একটি মেহগনি পাতার উপর এই পেইন্টিং করতে প্রথমে অসুবিধা হলেও পরে কিন্তু বেশ ভালো লেগেছে। জানিনা কতটুকু পেইন্টিং করতে পেরেছি। তবে চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি


প্রয়োজনীয় উপকরণ:

১. মেহগনি গাছের পাতা।
২. পোস্টার রং।
৩. তুলি।

IMG20240318161104.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240318161208.jpg
Device-OPPO-A15
IMG20240318161253.jpg
Device-OPPO-A15


পাতার উপর গোধূলির পেইন্টিং করার জন্য প্রথমে পাতাটি ভালোভাবে পরিষ্কার করে নিয়েছি। এবার হালকা হলুদ রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240318161412.jpg
Device-OPPO-A15
IMG20240318161438.jpg
Device-OPPO-A15


এবার বিভিন্ন অংশে কমলা রঙের ব্যবহার করেছি। যাতে করে গোধূলির সৌন্দর্য সুন্দর করে ফুটিয়ে তোলা সম্ভব হয়।


ধাপ-৩

IMG20240318161543.jpg
Device-OPPO-A15
IMG20240318161620.jpg
Device-OPPO-A15


গোধূলি সৌন্দর্য আরও বেশি ফুটিয়ে তোলার জন্য এবার নিচের দিকে কালো রঙের ব্যবহার করেছি।


ধাপ-৪

IMG20240318161654.jpg
Device-OPPO-A15
IMG20240318161724.jpg
Device-OPPO-A15


এবার কয়েকটি গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দৃশ্যটি দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20240318162000.jpg
Device-OPPO-A15
IMG20240318162158.jpg
Device-OPPO-A15


গাছ সুন্দর করার চেষ্টা করেছি এবং পাতা অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240318162417.jpg
Device-OPPO-A15
IMG20240318162449.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে পাতাগুলো সুন্দর করার চেষ্টা করেছি। যেহেতু এই আর্টটি খুবই অল্প জায়গার মধ্যে করতে হয়েছে তাই অনেক সাবধানে কাজ করতে হয়েছে।


ধাপ-৭

IMG20240318162643.jpg
Device-OPPO-A15
IMG20240318162909.jpg
Device-OPPO-A15


এবার একটি সূর্য অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে গোধূলির সৌন্দর্য বেড়ে যায়।


শেষ ধাপ

IMG_20240318_180448.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকের অংশে কিছু ঘাস অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর নদীর পাড়ের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য কালো রং দিয়ে কিছু অংশ অঙ্কন করার চেষ্টা করেছি। আর এভাবেই এই পেইন্টিং শেষ করেছি।


উপস্থাপনা:

IMG_20240318_180653.jpg
Device-OPPO-A15
IMG_20240318_171424.jpg
Device-OPPO-A15


মাঝে মাঝে নতুন অভিজ্ঞতা অর্জন করতে ভালো লাগে। যদিও আগে কখনো পাতার উপর পেইন্টিং করা হয়নি। তবে প্রথমবার এই পেইন্টিং করতে আমার কিন্তু বেশ ভালো লেগেছিল। আসলে নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে যেমন ভালো লাগে তেমনি নতুন অভিজ্ঞতায় নতুন কাজ করতে ভালো লাগে। জানিনা আমি কতটুকু পেরেছি। তবে ছোট্ট একটি পাতার উপর গোধূলির সৌন্দর্য পেইন্টিং করতে আমার কিন্তু বেশ ভালো লেগেছে। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 2 months ago 

আপু পাতার উপর আর্টটি কিন্তু দারুন হয়েছে। আপনি চমৎকার ভাবে আর্টটি ফুটিয়ে তুলেছেন। আর্টটি দেখতে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago (edited)

আপু আমি চেষ্টা করেছি রং তুলির ছোঁয়ায় নতুন একটি পেইন্টিং করার। আপনার কাছে ভালো লেগেছে এবং নিজের মূল্যবান মতামত তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

প্রতিনিয়ত আপনাদের এই ধরনের কাজ দেখে সত্যিই মুগ্ধ হই। ছোট্ট পাতার উপর সূর্যাস্তের মুহূর্ত খুব সুন্দর ভাবে অঙ্কন করে ফুটিয়ে তোলেন। কি দারুন লাগছে দেখতে। এই ধরনের দক্ষতা মূলক কাজগুলো দেখতে সবারই ভালো লাগে। নিজের দক্ষতার অনেক বড় প্রমান দিলেন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সূর্যাস্তের অপরূপ সৌন্দর্য তুলে ধরার। আমার আর্ট আপনার ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 months ago 

মেহগনি গাছের পাতার উপরে রং তুলি ও পোস্টার কালার দিয়ে আপনি খুব চমৎকারভাবে গোধূলি অঙ্কন করেছেন। অসাধারণ হয়েছে আপু আপনার আজকের এই চিত্রাঅঙ্কনটি।বিশেষ করে এই আইডিয়াটি আমার বেশিই ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের উদ্দেশ্য শেয়ার করার জন্য ভালো থাকবেন ।

 2 months ago 

রং তুলি দিয়ে গাছের পাতার পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। এই পেইন্টিং আপনার ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

একটি পাতার উপর অনেক সুন্দর আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার এই আর্ট পোস্ট দেখে মুগ্ধ হলাম। দারুন চিত্র অঙ্কন করেছেন। যেখানে গাছ আর গোধূলি বেলার অপরূপ দৃশ্য ফুটে উঠেছে।

 2 months ago 

পাতার উপর সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। আপনি পেইন্টিং দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 months ago 

এটা ঠিক বলেছেন আপু রমজান মাসে সবারই কম বেশি ব্যস্ততা বেড়ে যায়। ব্যস্ততার মধ্যেও খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। পাতার উপর গোধূলি বেলার আর্ট করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বেশ ইউনিক লাগল আপনার আজকের আর্ট ‌টি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সত্যি আপু রমজান মাসে ব্যস্ততা অনেক বেড়ে যায়। আর এই সময় নিজের কাজ করা অনেক কঠিন হয়ে পড়ে। তবুও চেষ্টা করেছি পেইন্টিং করে শেয়ার করার। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 months ago 

পাতার উপরেও যে এত দারুন পেইন্টিং করা যায় আপনার পেইন্টিং না দেখলে বুঝতাম না। অসম্ভব সুন্দর লাগছে পাতার ওপর গোধূলির পেইন্টিং। আপনি অনেক দক্ষতার সাথে এটি সম্পূর্ণ করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

পাতার উপর পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি গোধূলির সৌন্দর্য তুলে ধরার। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 2 months ago 

আর্ট করেছেন বেশ দারুন লাগলো। পাতার ওপর গোধূলির পেইন্টিং এতটা দুর্দান্তভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। কালার কম্বিনেশনটি বেশ সুন্দর ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। কালার কম্বিনেশন সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া।

 2 months ago 

গোধূলি বেলায় পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আইডিয়া দারুন ছিলো আপু। পাতার মধ্যে চমৎকার পেইন্টিং টি ফুটিয়ে তুলেছেন। যে কেউ দেখলে খুব খুশি হবে। আপনার এধরনের পেইন্টিং গুলো দেখতে আমার বেশ ভালো লাগে। প্রতিনিয়ত নতুন পোস্ট গুলো উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে এবং আইডিয়া ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো ভাইয়া। উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 months ago 

পাতার উপর গোধূলির পেন্টিং অসাধারণ হয়েছে। আপনার তৈরি করা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। পাতার উপর এতো সুন্দর ভাবে আর্ট করা যায়। সেটা আপনার পোস্ট না দেখলে জানতে পারতাম না। আপনার ইউনিক আইডিয়া সত্যি প্রশংসনীয়। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 2 months ago 

পাতার উপর করা এই পেইন্টিং আপনার ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম ভাইয়া। আমি নতুন কিছু করার চেষ্টা করেছি ভাইয়া। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

পাতার উপরে পেইন্টিং করলেন দেখে তো খুবই ভালো লেগেছে আপু। আপনাদের আইডিয়া গুলো দেখলে আমি মুগ্ধ হয়ে যায়। কারণে এত ধরনের আইডিয়া আমার মাথায় আসেনা। তবে অনেক বেশি অনুপ্রাণিত হয় সব সময় এবং উৎসাহ জাগে নিজেরও। অনেক ভালো লেগেছে গোধূলির পেইন্টিং করলেন পাতার উপরে।

 2 months ago 

পাতার উপর করা পেইন্টিং আপনার ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে সত্যি খুশি হলাম আপু। আপনি চেষ্টা করলেন নতুন নতুন আইডিয়ায় নতুন কিছু করতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 61672.72
ETH 2996.85
USDT 1.00
SBD 3.78