আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২৬||🎂🎂ফায়ার লেস কেক উইথ ওরিও বিস্কুট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🎂🎂

আসসালামুআলাইকুম 🎂🎂

প্রীতি ও শুভেচ্ছা 🎂🎂

  • আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। অবশ্য যখন কোন প্রতিযোগিতায় অংশ করি তখন এমনিতেই ভালো লাগে আর তাই ভালো থাকারই কথা। এই কমিউনিটিতে কাজ করার পর থেকেই প্রতিনিয়ত বিভিন্ন প্রতিযোগিতা দেখতে পাচ্ছি। আর এই প্রতিযোগিতা গুলোর মাধ্যমে আমরা আমাদের সৃজনশীলতা বিকাশ করতে পারছি। আমাদের এই কমিউনিটিতে সবচেয়ে বেশি পোস্ট করা হয় মনে হয় রেসিপি। আর রেসিপিতে সবাই এতটাই দক্ষ যে একের পর এক নতুন নতুন রেসিপি প্রতিনিয়ত দেখতে পাই। আজ আমি যে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি তা হচ্ছে ভিন্ন রকমের কেকের রেসিপি। ধন্যবাদ জানাচ্ছি দাদাকে যার মাধ্যমে এই কমিউনিটিতে কাজ করতে পেরে আমি এই ধরনের প্রতিযোগিতা গুলোতে অংশগ্রহণ করতে পারছি। আরো অভিনন্দন জানাচ্ছি সকল মডারেটরদের যারা আমাদেরকে এধরনের প্রতিযোগিতা গুলোতে অংশগ্রহণ করার সুযোগ করে দিচ্ছে।
  • যেকোনো অনুষ্ঠানে কেকের ব্যবহার খুবই উপযোগী। বার্থডে, ম্যারেজ ডে, বিয়ে, গায়ে হলুদ এছাড়াও যেকোনো উৎসবে কেক ছাড়া যেন চলেই না। কিন্তু দোকান থেকে এই কেকগুলো না কিনে যদি আমরা ঘরোয়াভাবে তৈরি করতে পারি তাহলে কিন্তু উৎসবের আনন্দ দ্বিগুণ বেড়ে যায়। আজ আমি যে কেকটি বানিয়েছি এখানে কোন ডিম বা ময়দার ব্যবহার করিনি। একেবারে ভিন্ন রকমের কেক বানিয়েছি। আর আমার তৈরি করা কেকটি কেমন ভিন্ন রকমের সেটা দেখতে হলে চলুন নিচের ধাপগুলো দেখে নেয়া যাক

GridArt_20221105_184017562.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • পাউরুটি
  • গুঁড়ো দুধ
  • তরল দুধ
  • চিনি
  • ওরিও বিস্কুট
  • মেরিগোল্ড বিস্কুট
  • মিল্কি চকলেট

GridArt_20221105_134900831.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি পাউরুটির চারপাশ পাতলা করে কেটে নিলাম।

GridArt_20221105_135056415.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার ওরিও বিস্কুটের ভেতরের অংশ আলাদা করে রাখলাম।

GridArt_20221105_135243836.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার তরল দুধ, গুঁড়ো দুধ, ওরিও বিস্কুট ভালোভাবে মিশিয়ে নরম করে নিলাম।

GridArt_20221105_135416245.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার অল্প একটু পানি নিয়ে তার মধ্যে চিনি চার চামচ দিয়ে গুলিয়ে নিলাম।

GridArt_20221105_135501773.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার একটি ট্রেনে নাম তার মধ্যে অল্প পরিমাণ গলানো বিস্কুট, তার উপর কেটে রাখা পাউরুটি, ভারতের উপর চিনি মিশ্রিত পানি, এবং এর উপর আবার গলানো ওরিও বিস্কুটের অংশগুলো ভালোভাবেই মাখিয়ে নিলাম।

GridArt_20221105_135634788.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • একইভাবে একটির উপর আরেকটি তিন পিস পাউরুটিকে এভাবে মেখে উপরে বিস্কুটের গুঁড়ো দিয়ে দিলাম।

GridArt_20221105_135753138.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার আমি মিল্কি চকলেট এবং মেরিগোল্ড বিস্কিট দিয়ে কেকটি পরিবেশন করে নিলাম।

GridArt_20221105_135910897.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার কেকটি কেটে সম্পূর্ণ কেকের ছবি তুলে নিলাম।

GridArt_20221105_140008721.jpg

🌺 আশা করি আমার আজকের কেকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

এক নতুন ইউনিক কেক দেখলাম ৷ আসলে সবাই এতো সুন্দর সুন্দর ইউনিক কেক বানাচ্ছে ৷ আর আপনার টাও তার ব্যতিক্রম নয় ৷ আপনি অনেক কিছু উপাদান দিয়ে তৈরি করেছেন ৷

পাউরুটি
গুঁড়ো দুধ
তরল দুধ
চিনি
ওরিও বিস্কুট
মেরিগোল্ড বিস্কুট
মিল্কি চকলেট

আপু আপনার কেক বানানো ধাপ গুলো বেশ চমৎকার করে উপস্থাপন করেছেন ৷
অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

এ প্রতিযোগিতার মাধ্যমে আমি চেষ্টা করেছি ইউনিক একটি কেকের রেসিপি পোস্ট করার জন্য। সবার ইউনিট সব রেসিপি দেখে আমারও ইচ্ছে জাগলো নতুন একটি রেসিপি শেয়ার করার। আর যে কোন উৎসবে কেক মানেই নতুন কিছু। আর সেটা যদি নিজে তৈরি করতে পারি তাহলে তো কথাই নেই।

 2 years ago 

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতার মাধ্যমে আমরা নিত্য নতুন বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর রেসিপি দেখতে পাই।এবারের প্রতিযোগিতার মাধ্যমে আমরা অনেক ধরনের কেক এর রেসিপি দেখে বাসায় বানিয়ে খেতে পারবো। আপনি অনেক ধরনের উপকরণ দিয়ে খুব সুন্দর কেক তৈরি করেছেন। খেতে খুব ইয়াম্মি লাগবে দেখেই বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর করে প্রতিটি ধাপে ধাপে রেসিপিটা আমাদের কাছে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আসলে ঠিক বলেছেন এবারের প্রতিযোগিতা গুলোর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের কেকের রেসিপি দেখতে পাচ্ছি এবং এই ধরনের রেসিপি গুলো বাসায় বসেই তৈরি করতে পারব। এ প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পেরে আমার কাছেও ভীষণ ভালো লাগছে। আপনার সাপোর্টের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে এ ধরনের প্রতিযোগিতা গুলোর মাধ্যমে বিভিন্ন রকম রেসিপি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কন্টেস্টের মাধ্যমে অনেক সুন্দর সুন্দর এবং ইউনিক রেসিপি গুলো দেখে আমরা অনেক ইউনিক রেসিপি শিখতে পারি। এই ফায়ার লেস কেক কখনো তৈরি করে খাওয়া হয়নি। দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে ‌ খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ও সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে একটি প্রতিযোগিতা মানেই নতুন কিছুর উদ্ভাবন ।একেক জনের একেক রকম পোস্ট দেখে নিজেও কিছু শিখতে পারা এবং নিজের নতুনত্ব তুলে ধরা। আর আমাদের এই প্রতিযোগিতা গুলোতে অংশগ্রহণ করতে মোটামুটি দেখছি সবারই ভালো লাগে। তাই এবারের প্রতিযোগিতায় আমার এই ছোট্ট উপহার।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বিভিন্ন প্রতিযোগিতায় এত ধরনের ক্রিয়েটিভিটি লক্ষ্য করা যায় যেটা পুরোপুরি কল্পনার বাইরে। এই যেমন আজকে আপনি যে কেকের রেসিপি টা শেয়ার করেছেন এরকম ধরনের কেক আমি এই প্রথম দেখলাম। সব থেকে অবাক লাগলো ডিম এবং ময়দা ছাড়া যে কেক হতে পারে এই জিনিসটা দেখে। যদিও পাউরুটি কিন্তু ময়দা দিয়েই তৈরি 😉। আমার কাছে বেশ মজার লেগেছে পুরো আয়োজনটা। আশা করি খেতেও বেশ ভালো হবে।

আজ আমি নিজেকে কি বানিয়েছি এখানে কোন ডিম বা ময়দার ব্যবহার করিনি।

আর আপু এই লাইনটা বোধহয় একটু সংশোধনের প্রয়োজন আছে । একবার চেক করে দেখবেন একটু 🙏।

 2 years ago 

আসলে এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে একেক জন একেক ধরনের রেসিপি পোস্ট করে। আর এবারের কেকের প্রতিযোগিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাই আমিও আমার পছন্দের এবং ইউনিটি কেকের পোস্ট করার চেষ্টা করেছি।

 2 years ago 
আসলে প্রতিযোগিতা মানে ভিন্ন রকম কিছ। আমি আগে থেকেই জানি এই সপ্তাহে আমরা অনেক সুন্দর সুন্দর ইউনিক কেক রেসিপি দেখতে পারবো।এখানে যার যতটুকু ক্রিয়েটিভিটি আছে সে তার চেষ্টা মতো এখানে তুলে ধরবে।তবে ডিম এবং ময়দা ছাড়া কেক! এটা সত্যি আমাকে অবাক করেছ। আপনার তৈরি ফায়ার লেস কেক আমি কখনো দেখিনি।তবে দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।আপনাকে অনেক ধন্যবাদ ভিন্ন ধরনের একটি কেক রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।
 2 years ago 

একটি প্রতিযোগিতা মানে এক একটি ভিন্ন রকমের পোস্ট। সবার এই নিত্য নতুন ইউনিক কেকের পোস্ট দেখে আমার কাছে অনেক ভালো লাগছে। ডিম এবং ময়দা যেহেতু সবসময় আমরা কেক বানাই। কিন্তু এবার ভিন্ন কিছু তৈরি করার জন্যই আমি এই দুটোকে বাদ দিয়েছি।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর প্রতিটা প্রতিযোগিতায় নতুন নতুন কিছু পাওয়া যায়।কতো অচেনা অজানা জানা যায়।এইযে আপনার এই রেসিপিটা আগে কখুনো দেখিনি তবে আজ দেখলাম শিখে ফেললাম।ভাল লাগলো দারুন হয়েছে আপনার পুরো রেসিপি আপু।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার বাংলা ব্লগে কাজ করার মাধ্যমে বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারছি। সবার নিত্যনতুন রেসিপিগুলো দেখে আমিও আমার কেকের রেসিপিটি পোস্ট করে ফেললাম। আর তাই আমি এখানে চকলেট পাউরুটি এবং বিস্কিট ব্যবহার করেছি। এভাবে তৈরি করলে ভীষণ ভালো লাগবে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

ওয়াও আপু ইউনিক একদম আপনার কেকের রেসিপি।দেখেই তো খেতে ইচ্ছে করছে আমার।বিস্কুট পাউরুটি দিয়ে অসাধারণ কেক তৈরি করেছেন আপু।খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন আপনি।ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।আশা করি বিজয়ী হতে পারবেন।❤️❤️❤️

 2 years ago 

আমার কেকের রেসিপিটি আপনার কাছে ইউনিক লেগেছে তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।আসলে বিস্কুট এবং পাউরুটি দিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছিল এখানে কোন ডিম এবং ময়দার ব্যবহার করিনি। তাই খুব তাড়াতাড়ি হাতের কাছে পাওয়া উপকরণগুলো দিয়েই তৈরি করতে পেরেছি।

 2 years ago 

আপনার পোষ্টের মাধ্যমে নতুন কিছু শিখতে পারলাম। আমি খুব তাড়াতাড়ি এই রেসিপিটি ফলো করে তৈরি করব। আপনার কেকটি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। টাইটেল দেখি আমার পোস্টটি পড়ার আগ্রহ জাগল। এবং আপনার কেক এর ছবিতে দেখেও খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি চেয়েছি এই প্রতিযোগিতা অংশগ্রহণ করে নতুন কিছু আপনাদের মাঝে উপস্থাপন করার। আর এমনিতেই যে কোন সময় নতুন নতুন রেসিপি শেয়ার করতে আমার কাছে খুবই ভালো লাগে। এরকম কেক যে কেউ চাইলে খুব সহজেই বানাতে পারবে। আপনি আমার পোস্ট দেখে শিখে নিতে পারেন।

 2 years ago 
আপনার বানানো কেক রেসিপিটি দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। কালারটাও খুব চমৎকার লাগছে।তবে আগে কখনো পাউরুটির কেক খাওয়া হয়নি।কিন্তু আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে।আর আপনি ধাপ গুলোও খুব সুন্দরভাবে সাজিয়েছেন।তাই রেসিপিটি আরও সুন্দর লাগছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

আসলে ভাইয়া এই কেকটি খুবই সুস্বাদু হয়েছিল। আর নিজেকে তৈরি করে পরিবেশন করার মধ্যে অন্যরকম আনন্দ অনুভব করা যায়। যে কোন উৎসবে ঝটপট যাতে আমরা কেক উপহার দিতে পারি তাদের জন্য আমার আজকের এই রেসিপিটি। আশা করছি আপনার পছন্দ হবে।

 2 years ago 

আসলে এটা ঠিক, নিজের তৈরি করার মধ্যে একটু আলাদা আনন্দ অনুভব হয় আর যে কোনো সময় তৈরি করে খাওয়া যায়। বিশেষকরে খাবারটি স্বাস্থ্য সম্মত হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপু, আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62873.38
ETH 3037.14
USDT 1.00
SBD 3.63