কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আজ আমি আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আজকের আবহাওয়াটা একটু ভিন্ন রকমের। সেই সকালে ঘুম থেকে উঠে দেখি ঝলমলে রোদ। কিন্তু এর কিছুক্ষণ পর শুরু হল হালকা বাতাস হয়ে যাওয়া। কিন্তু দুপুরের পর থেকে প্রচন্ড বাতাস বওয়া শুরু করেছে। উত্তাল বাতাসে গাছপালা সব ঝড়ঝাঁপটি নুয়ে পড়ছে। তীব্র বাতাসের অবস্থা দেখে মনে হচ্ছে এটি কাল বৈশাখী ঝড়। যদিও শ্রাবণ মাসের প্রায় শেষের দিকে চলে এসেছে। আমি বাইরে দাঁড়িয়ে বাতাস দেখছি আর কিছু ফটোগ্রাফি করছি। কাল এমনিতেই অনেক বৃষ্টি হয়েছে যার কারণে পুকুরের পানি বেশ ঘোলা হয়ে আছে। আর পানির উপর বাতাসের প্রলেপ পড়ে যাওয়া দেখতে বেশ ভালই লাগছে। এমন সুন্দর আবহাওয়ায় বিকেলবেলায় ফটোগ্রাফি মজাই আলাদা। তাই আজকের কিছু ফটোগ্রাফি এবং কয়েকদিন আগে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গেছি আজ আপনাদের সাথে। তাহলে চলুন আমার আজকের ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

🌺 ফটোগ্রাফি-১🌺

IMG-20230726-WA0008.jpg

IMG-20230726-WA0007.jpg

IMG-20230726-WA0010.jpg

🌺 ফটোগ্রাফি-২🌺

  • ডাব খেতে আমার কাছে অনেক ভালো লাগে। রাতে কিন্তু প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। পেট ঠান্ডা রাখার জন্য ডাবের পানি খুবই উপকারী। আর গ্রামাঞ্চলে নারকেল গাছ নেই এমন বাড়ি মনে হয় নেই। কারণ বাড়ির আঙিনায় বা রাস্তার ধারে সবাই নারকেল গাছ রোপন করে। আর নিজেদের কাছ থেকে ডাব পেড়ে খেতে খুবই ভালো লাগে। কিছুদিন আগে আমার হাজব্যান্ড গাছ থেকে কিছু ডাব পেড়েছে আমরা সবাই বেশ মজা করে খেয়েছি। ঠিক তখনই ফটোগ্রাফি করে ফেললাম।

20230731_174145.jpg

20230731_174107.jpg

20230731_174101.jpg

🌺 ফটোগ্রাফি-৩🌺

ছোট ছোট হাসের বাচ্চাগুলো একসাথে খেলা করছিল। তখন তাদেরকে কিছু খাবার দিয়েছি। এগুলোকে বলা হয় সি হাস। এই হাঁসগুলো একসাথে অনেকগুলো বাচ্চা ফুটিয়েছে। খুবই ছোট ছোট থাকতে এই বাচ্চাগুলোকে দেখতে আমার কাছে অনেক কিউট লাগে। সবগুলো বাচ্চা, মায়ের ডাকে একসাথে দৌড়ে মায়ের পিছে পিছে হাটে। আসলেই এমন দৃশ্য অনেক সুন্দর দেখায়।

20230729_213435.jpg

20230729_213431.jpg

🌺 ফটোগ্রাফি-৪🌺

গত পরশু চাঁদনী রাতে এই ছবিটা তুলেছি। সন্ধ্যার দিকে একটু বাইরে উঠোনে বসে ছিলাম এমন সময় গাছের ফাঁকে দেখলাম চাঁদ মামা উঁকি দিচ্ছে। আর সে চাঁদ মামা দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছিল। আসলে চাঁদের সৌন্দর্য কেমন তা মানুষ বুকে প্রকাশ করতে পারে না কিন্তু চাঁদের আলো মানুষের মনে আনন্দ যোগায়। এই চাঁদকে ঘিরে কত রকম গান কবিতার রচিত হয়েছে। তাইতো সুন্দর চাঁদ দেখেই ছবি তুলে ফেললাম।

20230726_133415.jpg

20230726_133412.jpg

🌺 ফটোগ্রাফি-৫🌺

আমি শুরুতেই বলেছিলাম আজকের আবহাওয়াটা একটু অন্যরকম। চারদিকে প্রচন্ড বাতাস। বাতাসে তীব্রতা এখনো কমেনি। পুরোদিনে অনেকগুলো ঢালপালাও ভেঙেছে আমাদের গাছের। তাইতো বাইরে বাতাস দেখার জন্য বেরিয়ে পড়লাম। পুকুর পাড়ে গিয়ে দেখি বাতাসের সাথে সাথে পুকুরের পানি গুলো মনে হচ্ছে কোথাও দূরে চলে যাচ্ছে। এমন সুন্দর দৃশ্য দেখে ছবি না তুলে পারলাম না।

20230801_180302.jpg

20230801_180256.jpg

🌺 ফটোগ্রাফি-৬🌺

পুকুরের পাড়ে নতুন মাটি ফেলে আমার মেঝো কাকা অনেকগুলো গাছ লাগিয়েছে। আর বৃষ্টির কারণে সেগুলো খুব সতেজ হয়ে উঠেছে। সেখানে কিছু পাটের শাক কলমি শাক এমন কি সীম গাছ সহ অনেক গাছ লাগানো হয়েছে। আর সেই গাছগুলো বাতাসের সাথে খুব চমৎকারভাবে দুলছিল। আমিও সেখানেই দুটো মেহেদি গাছের ডাল রোপন করতে গিয়েছি।

20230801_180246.jpg

20230801_180239.jpg

লোকেশন

ফটোগ্রাফারঃ@morioum

ডিভাইসঃSamsungA22

🌺 আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে হাঁসের বাচ্চার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

 10 months ago 

ফটোগ্রাফি করতে আসলে আমার কাছে অনেক ভালো লাগে তাই আমি সামনে যেটাই সুন্দর দেখি ফটোগ্রাফি করি। সেজন্যই হাঁসের বাচ্চাগুলোর ফটোগ্রাফি করেছি।

 10 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। তবে সি হাঁসগুলোর ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। যদিও আমি এই ছোট ছোট বাচ্চাগুলো ধরতে পারি না আমার খুব ভয় লাগে দেখলে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু হাঁসের বাচ্চা মুরগির বাচ্চা ছোট ছোট হলেও ধরতে আমার কাছে ভালো লাগে। আর তাই আমি ফটোগ্রাফি করে ফেলেছি সুন্দর এই হাঁসের বাচ্চা গুলো। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত দেয়ার জন্য।

 10 months ago 

ওয়াও কি অসাধারণ কিছু ফটোগ্রাফি করলেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেকটা মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে কচি ডাব গুলো দেখে খুব খেতে ইচ্ছে করছে। ডাবেরও এত সুন্দর ফটোগ্রাফি করা যায় আগে জানা ছিল না। তার পাশাপাশি হাসের ও চমৎকার ফটোগ্রাফি করলেন। হাঁসের বাচ্চাগুলো দেখতে অনেক কিউট লাগলো। এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 10 months ago 

আপু আসলে আমার কাছে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপু ডাবের এই সুন্দর কাটিং আমার হাজব্যান্ড করেছে। এছাড়াও আজকের দিনের কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম আপনাদের সাথে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে হাঁস গুলোর ফটোগ্রাফি। এবং পুকুরে পানি ঢেউয়ের ফটোগ্রাফি ভালো লেগেছে। আর ডাবের ফটোগ্রাফি দেখে খাওয়ার জন্য লোভ হচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে এক একটি ফটোগ্রাফির সিস্টেম একেক রকম ।ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। হাসের বাচ্চাগুলো আসলেই খুব কিউট। তাই ছবি তুলে ফেললাম ধন্যবাদ।

 10 months ago 

আপু আমাদের এখানে দুপুরে দিকে এলোমেলো বাতাস বয়ে গেলো। বাতাস যাওয়ার পর হালকা একটু বৃষ্টি হয়েছে। বৃষ্টি বাতাস হওয়ার পর একটু স্বস্তি মিলছে।কচি ডাব দেখে তো খেতে ইচ্ছে করছে আপু।আর অনেক দিন পর হাঁসের বাচ্চাদের ছবি দেখলাম। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু ছবি শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে বাতাস বইতে বইতে এখন বৃষ্টি হচ্ছে অনবরত। আর এমন সুন্দর পরিবেশ কিন্তু আমার কাছে অনেক ভালো লাগে। আসলে কচি ডাব দেখলে সবারই খেতে ইচ্ছে করে। ডাবের পানি আমার অনেক ভালো লাগে।

 10 months ago 

আপু আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে ডাব দেখে খুব খেতে ইচ্ছে করছে। এছাড়া আকাশে সাদা মেঘ ভেসে বেড়ানোর এত সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু আমার কাছে ফটোগ্রাফি করতে ভালো লাগে তাই আমি মাঝে মাঝে আপনাদের সাথে শেয়ার করি। আপু ডাব খেতে ইচ্ছে করলে আমাদের বাসায় চলে আসেন আপনার দাওয়াত রইলো ডাব খাওয়ার।

 10 months ago 

আপু আমাদের এদিকে বেশ কিছুদিন থেকে গরমের তীব্রতা বেড়েছে। কারণ আকাশে একটুকু বৃষ্টির দেখা মিলছে না। আর তাই তেমন একটা বাতাস অনুভব করতে পারছি না। আপনাদের ওদিকে উত্তাল বাতাসের কথা শুনে খুবই ভালো লাগলো। কেননা বাতাস বইলে তবুও আবহাওয়া টা একটু ঠান্ডা থাকে। যাইহোক আপু আজ আপনি চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে একটি হাঁসের সাথে ছোট্ট ছোট্ট কিউট হাঁসের বাচ্চা গুলো দেখে খুব খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে সবার এলাকাতেই প্রচুর গরম পড়েছে এ বছর। তীব্র গরমের পর এখন বৃষ্টি হওয়ার কারণে অনেকটাই শান্তি এসেছে পৃথিবীতে। আবহাওয়া সুন্দর হলে প্রকৃতির ফটোগ্রাফি করতে ভালো লাগে। তাইতো আপনাদের সাথে শেয়ার করেছি।হাসের বাচ্চাগুলো আসলে আমার কাছেও ভালো লেগেছে।

 10 months ago 

হাঁস মুরগির মধ্যে আমার হাঁসের ছোট ছোট বাচ্চাকে বেশি কিউট লাগে, ছোট থাকতে হাসির বাচ্চা মুখ দেখতে সুন্দর হয়, চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি দিয়ে সাজিয়েছেন আজকের পোস্ট।

 10 months ago 

হাঁস মুরগির মধ্যে হাঁসের ছোট ছোট বাচ্চা কিন্তু খুবই কিউট লাগে। আমি তো অনেক সময় হাতে ধরে বসে থাকি। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলি আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68512.18
ETH 3825.56
USDT 1.00
SBD 3.66