চিংড়ি মাছ দিয়ে কচুর মুখির স্পেশাল রেসিপি

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন?আশা করি ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে চিংড়ি মাছ দিয়ে কচুর মুখের মজাদার রেসিপি। কচুরমুখী খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি বেশ কয়েকদিন পরপরই কচুর মুখি রান্না করি। আর কচুর মুখির জন্য চিংড়ি মাছ এবং ইলিশ মাছ এই দুটোই খুব দারুণ। চিংড়ি মাছ দিয়ে রান্না করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে আমার পরিবারের সবাই এভাবে পছন্দ করে। আর কচুর মুখিতে প্রচুর ক্যালসিয়াম রয়েছে। তাই আমি মাঝে মাঝে খাওয়ার চেষ্টা করি যদিও এলার্জির জন্য একটু সমস্যা হয়। আজ আমি কচুর মুখে চিংড়ি মাছ দিয়ে রান্না করি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করছি। তাহলে চলুন আমার আজকের রেসিপিটি দেখে নেয়া যাক।

IMG-20230310-WA0064.jpg

IMG-20230310-WA0062.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • কচুরমুখি
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজকুচি
  • কাঁচা মরিচ কুচি
  • টমেটো কুচি
  • মরিচের গুঁড়ো
  • হলুদের গুঁড়ো
  • রসুন বাটা
  • আদা বাটা
  • জিরা বাটা

IMG-20230309-WA0013.jpg

IMG-20230309-WA0015.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি লবণ ও হলুদ দিয়ে কচুর মুখি সিদ্ধ করে নিলাম।

IMG-20230309-WA0019.jpg

IMG-20230310-WA0017.jpg

IMG-20230310-WA0018.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • সিদ্ধ করা শেষ হলে পানি থেকে ছেঁকে ঠান্ডা করে নিলাম।

IMG-20230310-WA0020.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার একটি পাতিলের পরিমাণ মতো তেল দিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

IMG-20230310-WA0021.jpg

IMG-20230310-WA0022.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার কাঁচা মরিচ ও টমেটো কুচি দিয়ে নাড়তে থাকলাম।

IMG-20230310-WA0024.jpg

IMG-20230310-WA0025.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

IMG-20230310-WA0027.jpg

IMG-20230310-WA0028.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার মসলার মধ্যে চিংড়ি মাছগুলো দিয়ে কষিয়ে নিলাম।

IMG-20230310-WA0029.jpg

IMG-20230310-WA0031.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার এর মধ্যে সিদ্ধ করা কচুর মুখি দিয়ে দিলাম।

IMG-20230310-WA0032.jpg

IMG-20230310-WA0033.jpg

💘 অষ্টম ধাপ💘

  • এবার সামান্য পরিমাণ পানি দিয়ে ঢাকনা দিয়ে কষিয়ে নিলাম।

IMG-20230310-WA0034.jpg

💘 নবম ধাপ💘

  • এবার পেঁয়াজ কুচি ও শুকনো মরিচ দিয়ে বাঘার করে নিলাম।

IMG-20230310-WA0035.jpg

IMG-20230310-WA0035.jpg

💘 দশম ধাপ💘

  • এবার বাঘার দিয়ে ধনিয়া পাতা দিয়ে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

IMG-20230310-WA0036.jpg

IMG-20230310-WA0037.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার কচুর মুখী পরিবেশন করে ছবি তুলে নিলাম।

IMG-20230310-WA0058.jpg

IMG-20230310-WA0063.jpg

IMG-20230310-WA0066.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 10 months ago 

কচুর মুখি আমার খুবই পছন্দের একটি খাবার। আর চিংড়ি মাছ দিয়ে কচুরমুখী রান্না করলে অনেক স্বাদের হয় খেতে। আপনার রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

রেসিপিটি আমার অনেক মজা লাগে খেতে। কচুর মুখি আসলেই লোভনীয় একটি রেসিপি। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য ।আশা করি সব সময় মন্তব্য দিয়ে যাবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

কচুর মুখি দিয়ে চিংড়ি মাছ রান্না রেসিপি অসাধারণ হয়েছে। আমার কাছে কচুর মুখি অনেক ভালো লাগে। আর চিংড়ি মাছ সবারই প্রিয়। দুটি মিলে বেশ মজার হয়েছে নিশ্চয়। অনেক লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আপু। আপনাকে অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

কচুর মুখি দিয়ে চিংড়ি মাছ রান্না করে খেতে আসলেই অনেক মজা লাগে। চিংড়ি মাছ আসলেই সবার প্রিয়। দুটি মিলে খুব মজার একটি রেসিপি তৈরি করেছি। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

আমার খুবই পছন্দ কচুর মুখি। কিন্তু এলার্জির জন্য খেতে পারি না। আপনি বেশ সুন্দর করে কচুর মুখি দিয়ে চিংড়ি মাছের রেসিপি শেয়ার করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে। খেতেও নিশ্চয়ই বেশ মজা হয়েছিল। মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আসলে আমিও কচুর মুখি খেতে পছন্দ করি কিন্তু এলার্জির জন্য খুব বেশি খেতে পারি না তবে মাঝে মাঝে রান্না করে খেয়ে ওষুধ খেয়ে ফেলি। আপনাকে অনেক ধন্যবাদ আমার রেসিপি টি দেখে মন্তব্য করার জন্য।

 10 months ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের। আর কচুর মুখি দিয়ে এভাবে রান্না করলে খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে খেতে ইচ্ছে করছে। বেশ কয়েকদিন খাওয়া হয়না। রান্না করার প্রতিটি দাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

চিংড়ি মাছ আমারও অনেক পছন্দের আর কচুর মুখি দিয়ে রান্না করলে তো খেতে আরো বেশি ভালো লাগে। আসলেই বেশ কয়েকদিন খাওয়া হয় না রেসিপিটা আমারও। তাই হঠাৎ করেই রান্না করে ফেললাম আর আপনাদের সাথে শেয়ার করলাম।

 10 months ago 

চিংড়ি মাছ দিয়ে কচুর মুখির স্পেশাল একটা রেসিপি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। চিংড়ি মাছ দিয়ে এমন রেসিপি কোন সময় তৈরি করে খাওয়া হয়নি তাই এটা দেখেই আমার খেতে ইচ্ছা করছে।

 10 months ago 

চিংড়ি মাছ দিয়ে যে কোন তরকারি খুব সহজে রান্না করা যায়। আমি আজ আপনাদের মাঝে চিংড়ি মাছের এই পছন্দের রেসিপিটি শেয়ার করেছি। আশা করি আপনাদের ভালো লেগেছে।

 10 months ago 

কচুর মুখী দিয়ে চিংড়ি, ইস কতই না মজা হয়েছে খেতে।দেখে তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে তরকারি কালারটি খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

কচুর মুখি দিয়ে চিংড়ি খেতে আসলেই অনেক মজা লাগে। আমার রান্না করার তরকারির কালার আপনার পছন্দ হয়েছে যে নেই অনেক ভালো লাগছে। আসলে রান্নার কালার ভালো হলে খেতেও ভালো লাগে।

 10 months ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ দিয়ে কচুর মুখি আমি আগেও অনেক খেয়েছি আমার কাছে ভীষণ ভালো লাগে। এই ধরনের রেসিপি গুলো অনেক লোভনীয় হয়। আশা করি খেতে অনেক সুন্দর হয়েছে।

 10 months ago 

এই সিজনে কচুর মুখি খেতে অনেক ভালো লাগে। কচুর মুখি বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। আমিও কচু মুখি দিয়ে ইলিশ মাছের রেসিপি শেয়ার করেছিলাম। আপনি আজকে কচুর মুখি দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করলেন ভীষণ মজার একটি রেসিপি। আমার কাছে ভীষণ ভালো লাগে কচুর মুখি দিয়ে যেকোনো রসিপি। ধন্যবাদ রেসিপি টি আমাদের সাথে শেয়ার করা যায়।

 10 months ago 

আপু চিংড়ি মাছ আমার কাছে খুবই প্রিয়। আর তাই চিংড়ি মাছ যে কোন সবজির সাথেই রান্না করা হোক না কেন তা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে আমার কখনো কচুর মুখি দিয়ে চিংড়ি মাছের রেসিপি খাওয়া হয়নি। আপনার তৈরি কচুর মুখী দিয়ে চিংড়ি মাছের স্পেশাল রেসিপি দেখে খেতে ভীষণ ইচ্ছে করছে। অনেক অনেক ধন্যবাদ আপু মজার রেসিপিটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70979.17
ETH 3849.67
USDT 1.00
SBD 3.48