|| প্রকৃতির মাঝে হারিয়ে গিয়েছি || ১০% প্রিয় লাজুক খ্যাকঁ এর জন্য ||

আসসালামু-আলাইকুম,

আমি একজন প্রকৃতি প্রেমী মানুষ। প্রকৃতি বরাবরই আমায় খুব আকর্ষণ করে। গত ১১ই জুন আমি সুনামগঞ্জ থেকে কুমিল্লা এসেছি একটি সেতু নির্মাণ প্রকল্প তত্ত্বাবধায়ন কাজে। সেতুটি কুমিল্লা জেলার নাঙ্গলকোট এবং চৌদ্দগ্রাম উপজেলার সংযোগ সেতু। সেতুটি ডাকাতিয়া নদীর উপরে নির্মিত হচ্ছে। এর্খনে এসে আমি প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ। আমার নিজের মুঠোফোনে ধারণকৃত কিছু স্থিরচিত্র এই পোস্টের মাধ্যমে সবার সামনে তুলে ধরলাম।

মুঠোফোনের পরিচয় : Samsung M21

20220613_171132.jpg
মেঘলা আকাশ আর সান্ত নদী। কচুরিপানা জমে আছে। বৃষ্টি হওয়ার পূর্ব মুহূর্তে প্রকৃতি যে অপরূপ রুপে নিজেকে সাজিয়ে তোলে সেই রুপ দেখে আমি আবেগাপ্লুত হয়ে যায়। আর ইচ্ছে করে হারিয়ে যেতে।

20220613_171213.jpg
নির্মাণাধীন সেতুর পাশে পূর্বে নির্মিত সংযোগ সেতু। এই স্থিরচিত্রটি আমার অনেক ভাল লেগেছে।

20220613_171155.jpg
নির্মাণাধীন সেতুর মাঝের দুটি পিলার।

20220613_171239.jpg
কালো মেঘে ছেয়ে গেছে সমস্ত নীলিমা।

20220612_143825.jpg
নদীর পাড়ে তরী ভেড়ানোর চেষ্টায় আমার সহকর্মী প্রকৌশলী সাহেব।

20220612_143741.jpg
নদিতে লাফ দিয়ে সে গজার মাছটি ধরেছে। মাছটি নিয়ে পাড়ে উঠে আসার সময় তার আত্মতৃপ্তির হাসি। মাছটির ওজন হয়েছিল ২ কেজি ১৫০ গ্রাম।

এই ছিল আমার মুঠোফোনে ধারণকৃত কিছু বিশেষ মুহূর্ত। ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

প্রকৃতির মাঝে হারিয়ে গিয়েছি বাহ্ দারুন। মাছটি দেখতে অনেক বড়। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

ধন্যবাদ ভাইয়া। পাশে থাকার অনুরোধ রইলো।

 2 years ago 

আমারও আসলে প্রকৃতির মাঝে থাকতে খুবই ভালো লাগে। মনে হয় যে এর মাঝে হারিয়ে যাই আপনি এই প্রকৃতির মাঝে থেকে দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে বিশেষ করে হাতে গজার মাছ টা দেখে আমার তো ইচ্ছে করছে যে ওটা আমি নিয়ে আসি।

আপনার মতামতের জন্য ধন্যবাদ। প্রকৃতি মাঝে সুপ্ত ভালোলাগা লুকিয়ে থাকে। পাশে থাকার অনুরোধ রইলো।

 2 years ago 

আপনার প্রকৃতির ছবিগুলো দেখে আমার নিজেরই তো মনে হচ্ছে এর মাঝে হারিয়ে যাই। এত চমৎকার লাগছে ছবিগুলো। বিশেষ করে আকাশে একদম কালো মেঘে ছেয়ে গিয়েছে। একটু পরেই নিশ্চয়ই অনেক বৃষ্টি হয়েছিল। আর আপনার বন্ধু লাফ দিয়ে গজার মাছ ধরেছে শুনে খুবই অবাক হলাম। কিন্তু মাছটি বিশাল সাইজের মনে হচ্ছে। খুব ভালো লাগলো আপনার ছবিগুলো দেখে। কিন্তু আমার মনে হয় যে আপনার লেখা আর একটু বেশি হলে পোষ্টটি আরও বেশি আকর্ষণীয় হত।

জি আপনি ঠিকই বলেছেন একটু পরে ঝর হয়েছিল। আপনার মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে এবং গ্রামাঞ্চলের প্রকৃতিক দৃশ্যগুলো তুলে ধরেছেন। তবে লেখার পরিমাণ কিছুটা কম হয়েছে, আশা করি সামনে আরও কিছু অনুভূতির সমন্বয় পোস্ট তৈরী করবেন ধন্যবাদ।

জি পরবর্তীতে আরো আরো বেশি লিখে পোস্ট করবো। আপনার মুল্যবান মতামত উপস্থাপনের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন মাঝে মাঝে ইচ্ছে করে এমন প্রকৃতিতে হারিয়ে যেতে। সবুজ শ্যামল এমন প্রকৃতি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া মেঘে ঢাকা আকাশ খুব সুন্দর লাগছিল। মাস্টার দেখে খুব ভালো লাগছে না ভাইয়া বিশাল বড় এক গজার মাছ। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইলো।

আপনাকেও ধন্যবাদ। পাশে থাকার অনুরোধ রইলো

 2 years ago 

আপনি অনেক সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। আমার কাছে বরাবরই প্রকৃতির ফটোগ্রাফি বেশ ভালো লাগে। কিন্তু আপনার লেখার পরিমাণ টা আরেকটু বাড়িয়ে নিলে ভালো হয়। আপনার পোষ্টের মাধ্যমে লেখাগুলো অনেক কম হয়ে গেছে। তাছাড়াও পোস্টটা খুব সুন্দর হয়েছে।

জি পরবর্তীতে আরো বেশি লিখব। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়ার কিছু মুহূর্ত এবং কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যেটা দেখে সত্যিই খুবই ভালো লাগলো। মাঝেমাঝে এ রকম প্রকৃতির মাঝে হারিয়ে যেতে অনেক বেশি ভালো লাগে। সুন্দর মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

প্রকৃতি প্রেমী মানুষের কাছে প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়ার মত সুখের আর কিছু হতে পারে না। আপনার মূল্যবান মতামতের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ক্যাপচার করা ছবিগুলো দেখে পুরো মুগ্ধ হয়ে গেলাম৷ আপনি অসাধারণ কিছু ছবি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ছবিগুলো দেখে গ্রামে কাটানো সময়ের কথা মনে পড়ে গেলো। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

জি ভাইয়া গ্রাম বাংলার পরিবেশ সকল প্রকৃতি প্রেমী মানুষকেই মুগ্ধ করে। আপনাকে ধন্যবাদ। পাশে থাকার অনুরোধ রইলো।

 2 years ago 

এরকম প্রাকৃতিক দৃশ্য দেখলেই মন মুগ্ধ হয়ে যাই। আবার যদি তা হয় নদীর দৃশ্য তাহলে তো আর কোন কথাই নেই। আপনি খুব সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনার উৎসাহমূলক মতামতের জন্য।

 2 years ago 

আসলে এই ভাবে মাঝে মাঝে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে খুবই ভালো লাগে। আপনার পোষ্টের মাধ্যমে আপনার অনুভূতি জানতে পারলাম খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

জি ধন্যবাদ। পাশে থাকার অনুরোধ রইলো।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.031
BTC 67916.87
ETH 3819.97
USDT 1.00
SBD 3.67