DIY : রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি ভালো লাগবে।

IMG20221105105835.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

20221105_152237.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি বড় রঙিন কাগজ নিলাম। এরপর সমান ভাঁজ করে দুটি আলাদা করে কেটে নিলাম।

20221104_224648.jpg

20221104_224648.jpg

ধাপ 2️⃣

এরপর কাঁচি দিয়ে চিকন চিকন করে কাগজগুলো কেটে নিলাম।

20221104_232408.jpg

20221104_232408.jpg

ধাপ 3️⃣

তারপর একটি কাগজ ভাঁজ করে খুবই সুন্দরভাবে একটি ফুল তৈরি করে নিলাম।

20221104_224702.jpg

20221104_224702.jpg

ধাপ 4️⃣

এভাবে একটি একটি করে পাঁচটি ফুল তৈরি করে নিলাম।

20221104_231816.jpg

20221104_231816.jpg

ধাপ 5️⃣

এরপর লম্বা লম্বা দেখে দুটি কার্ডবোর্ড নিয়ে কেটে নিলাম।

20221104_215145.jpg

20221104_215140.jpg

ধাপ 6️⃣

এরপর কালো রং নিয়ে কাটবো রং করে নিলাম। এরপর চিকন চিকন কাগজগুলো গোল করে ভাঁজ করে গাম দিয়ে জোড়া লাগিয়ে কার্ড বোর্ডের সাথে লাগিয়ে দিলাম। কালো কাপড়ের উপর ছবি সুন্দর আসছিল না তাই চেয়ারের উপরে রেখে তুলে নিলাম।

20221104_223808.jpg

20221104_234742.jpg

ধাপ 7️⃣

তারপর ফুলগুলো গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। তারপর কয়েকটি লাভ কেটে জোড়া লাগিয়ে নিলাম গাম দিয়ে। এভাবে আমি আমার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট শেষ করলাম। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

20221104_235241.jpg

20221105_001304.jpg

ফাইনাল আউটপুট

IMG20221105105943.jpg

IMG20221105105839.jpg

IMG20221105105835.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ওয়াও ভাইয়া রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট একদম ইউনিক একটি ডাই দেখতে পেলাম।রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে আপনি ডাইটি তৈরি করেছেন।ডাইটি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি ব্যাখ্যা করেছেন। ধাপগুলো দেখে যে কেউ ডাইটি প্রস্তুত করতে সক্ষম হবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া রঙিন কাগজের ডাইটি আপনাকে শেয়ার করার জন্য

 last year 

প্রতি সপ্তাহে দুইটি ড্রাই পোস্ট করার চেষ্টা করি। আপনার সুন্দর লেগেছে জেনেও অনেক খুশি হয়েছি। এভাবে ফাঁসে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর ইউনিক ওয়ালমেট তৈরি করে দেখাচ্ছেন।আপনার তৈরি করা রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট দেখতে অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার তৈরি করা ওয়ালমেট আপনার সুন্দর লেগেছে জেনে অনেক খুশি হলাম। মনের অন্তস্থল থেকে আপনাকে ধন্যবাদ।

 last year 

বাহ চমৎকার!খুবই সুন্দর লাগছে দেখতে।ডাই নিয়ে আপনার অভিজ্ঞতা বেশ ভালো দেখছি।বিশেষ করে কালার কম্বিনেশনের অনেক এক্সপার্ট মনে হয়।
শুভ কামনা জানাই আপনাকে।

 last year 

কালার কম্বিনেশন সুন্দর না হলে পুরো পোস্ট দেখতে একদমই বেমানান। অনেক ভালোবাসা রইলো ভাই।

 last year 

ভাই আপনার হাতের কাজগুলো দারুন হয়। এর আগেও আপনার হাতের কাজগুলো দেখেছি। খুবই নিখুঁত ও খুবই সুন্দর হয়। নিশ্চয়ই অনেকটা ধৈর্য ধরে ওয়ালমেট তৈরি করেছেন। সত্যিই ভাই আপনার ধৈর্যের প্রশংসা করতে হয়। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

এত সুন্দর উৎসাহ পেলে কার না ভালো লাগে, আমার কাজের প্রতি আগ্রহ আরো অনেক বেড়েছে আপনার মন্তব্য পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব সুন্দর সুন্দর ইউনিক ওয়ালমেট তৈরি করছেন দেখছি। আপনি রঙিন কাগজ কাঁচি দিয়ে কেটে খুব সুন্দর ওয়ালমেট বানিয়েছেন। নিশ্চয় আপনি অনেকটা ধৈর্য ধরে নিখুঁত ভাবে কাজটি করার চেষ্টা করেছেন। যার ফলশ্রুত এত সুন্দর একটি ওয়ালমেট উপস্থিত করতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধৈর্য ছাড়া এ ধরনের কাজ করা কোনদিনও সম্ভব নয়। এ প্লাটফর্মে কাজ করার জন্য ধৈর্য খুবই প্রয়োজন। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন দেখে ভালো লাগলো। ওয়ালমেটের পেছনের অংশ ফাঁকা রেখেছেন এর ফলে ওয়ালে লাগালে দেখতে বেশি সুন্দর হবে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে বুদ্ধি খাটিয়ে এই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। সত্যি ভাইয়া কালার কম্বিনেশনও দারুন ছিল।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনার মন্তব্য পেয়ে অনেক আনন্দিত হলাম। অনেক দোয়া রইল আপনার জন্য

 last year 

ভাই প্রথমে বলবো অসাধারণ ছিল ৷আর সকাল সকাল এমন সুন্দর একটি ওয়ালমেট দেখে অনেক ভালো লাগলো ৷ আপনি রঙিন কাগজ দিয়ে কাচি দিয়ে কেটে খুব সুন্দর ওয়ালমেট বানিয়েছেন ৷
ধন্যবাদ ভাই ৷

 last year 

সকাল সকাল আমি সবসময় পোস্ট করে থাকি। এজন্য সকালে পোস্ট দেখেন। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

রঙিন কাগিজ দিয়ে খুব চমৎকার একটি ওয়ালমেট বানিয়েছেন। সত্যি বলতে এটি দেওয়ালে আঠা দিয়ে লাগালে বেশ চমৎকার লাগবে।আপনি খুব চমৎকারভাবে ধাপে ধাপে কার্যকলাপটি আমাদের মাঝে তুলে ধরেছেন, সে জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার কাছে আমার ওয়ালমেট সুন্দর লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনাদের সুন্দর প্রশংসা পেয়ে অনেক ভালো লাগলো। অনেক ভালোবাসা রইলো।

 last year 

ভাইয়া আপনি তো দেখছি খুব চমৎকার ওয়ালমেট বানিয়েছেন। আসলে আপনার কাজের প্রশংসা করতে হয়। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে কিভাবে কাজটি করেছেন, সেটাও আবার আমাদের সাথে তুলে ধরেছেন। যাতে করে যে কেউ আবার বানাতে পারে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আপনার প্রশংসা পেয়ে অনেক আনন্দিত হলাম। অনেক ধন্যবাদ আপনাকে প্রশংসা করে পাশে থাকার জন্য। খুব ভালো লেগেছে আপনার মন্তব্য।

 last year 

রঙিন কাগজ থেকে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। এই ওয়ালমেটটি আমার অনেক বেশি ভালো লেগেছে। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 last year 

কাজগুলো সুন্দর হলে আমার ভীষণ ভালো লাগে। কাজ করতে কষ্ট লাগলেও যখন সফলভাবে শেষ করি তখন ভীষণ ভালো লাগে। ভীষণ ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62772.18
ETH 3032.07
USDT 1.00
SBD 3.67