সব সমস্যার প্রতিকারই হচ্ছে ধৈর্য্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ7 months ago

ABB ১৫ অক্টোবর ২০২৩ রবিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


worried-girl-413690_1280.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

জীবনে বেঁচে থাকার জন্য এবং সব সমস্যা সমাধানের জন্য ধৈর্য হচ্ছে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমরা যদি ধৈর্য ধরে জীবন চালাই এবং যেকোনো কাজের জন্য ধৈর্য রাখি তাহলে তার প্রতিকার হবে। আমরা সবাই এটা অবশ্যই জানি যে ধৈর্যের ফল সব সময় অনেক বেশি সুন্দর হয়। যেকোনো কাজে ধৈর্য ধরে সামনের দিকে এগিয়ে যাওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ। ধৈর্যের পরীক্ষাটা সবাই দিতে না জানলেও, অনেকে ধৈর্যের ফলটা অনেক সুন্দর পায়। আর আমাদেরকে এই পৃথিবীতে থাকতে হলে অবশ্যই ধৈর্য ধরে থাকতে হবে।

যে যত বেশি ধৈর্য ধরে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করবে, সে তার ধৈর্যের ফলটা ততই সুন্দর পাবে। ধৈর্য সবার জীবনে থাকাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। সবাইকে ধৈর্যের পরীক্ষা অবশ্যই দিতে হবে। ধৈর্য এমন একটা জিনিস যেটা অনেক মানুষকে অতিষ্ট করে দেয়। আবার অনেক মানুষ এটাকে মন থেকে মেনে নেয়। যার কারণে তারা তাদের সমস্যার প্রতিকার অবশ্যই পায়। আর এই প্রবাদটা আমরা সব সময় বলে থাকি, সব সমস্যার প্রতিকারই হচ্ছে ধৈর্য। আমাদের কোনো রকম সমস্যা হলে আমরা যদি ধৈর্য ধরে সেটার প্রতিকার পাওয়ার অপেক্ষা করি, তাহলে অবশ্যই ধৈর্যের মাধ্যমে এটার প্রতিকার পাওয়া যাবে।

যেমন ধরুন আমি একটা ব্যবসা প্রতিষ্ঠান চালু করেছি বেশ কয়েকদিন যাবত হয়েছে। কিন্তু কোন রকম ভাবে আমি এই ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করতে পারছি না, আর কেউই সাপোর্ট করছে না। কিন্তু আমি যদি ধৈর্য ধরে সেই কাজটা ভালোভাবে করার চেষ্টা করি, তাহলে অবশ্যই তার প্রতিকার পাওয়া যাবে এবং আমি পরবর্তীতে আমার প্রতিষ্ঠানটা উঁচু একটা স্থানে নিয়ে যেতে পারবো। আর আমি আমার এই সমস্যা টার প্রতিকার ধৈর্য থেকেই পেয়েছি এটা তখনই বুঝতে পারব। তাই আমাদেরকে অবশ্যই যে কোন কাজে ধৈর্য ধরতে হবে, তবেই আমরা সবকিছু করতে পারব।

আমি যদি কোন একটা কাজ করার সময় বারবার ব্যর্থ হচ্ছি, আর তখন ধৈর্য না ধরে যদি সেই কাজটা ছেড়ে দিই, তাহলে ওই কাজ আমার দ্বারা আর কখনোই হবে না। কিন্তু আমি যদি সেই কাজটা করব বলে ধৈর্য ধরে আস্তে আস্তে করে যাই, তাহলে অবশ্যই একদিন না একদিন আমার সেই কাজটা হবে, আর আমার যে সকল সমস্যা থাকবে সেগুলোর প্রতিকারও হয়ে যাবে। আর আমরা যদি সেই কাজে ধৈর্য না ধরতাম, তাহলেই দেখা যেত কখনো ওই কাজটা করা হতো না। আর আমার সমস্যার সমাধান হতো না, এর দ্বারা আমরা ব্যর্থ হতাম আরো অনেক বেশি।

তাই সবশেষে এটাই বলা চাই যে, সব সমস্যার প্রতিকারই হচ্ছে ধৈর্য। আর আমাদেরকে যত বেশি সম্ভব তত বেশি ধৈর্য ধরে যেকোনো কাজ করতে হবে এবং কি ধৈর্য ধরে সেই সমস্যাটা সমাধান করার অপেক্ষা করতে হবে। তবেই আমাদের ধৈর্যের ফলটা অনেক বেশি সুন্দর হবে, আর আমরা সেই ফলটা খুব শীঘ্রই পাবো। যেকোনো কাজে তাড়াহুড়া করা একেবারেই উচিত না। কারণ তাড়াহুড়ার কাজ কখনোই ভালো হয় না, আর সুন্দর হয় না, এটা তো আমরা সবাই অবশ্যই জানি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের এই পোস্টটা ও অন্যদিনের মতো খুবই ভালো লাগবে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

ধৈর্য্য ধারন ব্যাক্তিকে আল্লাহ তায়ালা ভীষণ পছন্দ করেন। ভাইয়া আপনি চমৎকার একটি বিষয় নিয়ে লিখেছেন। এধরনের শিক্ষা মূলক পোস্ট গুলো দেখে অনেক কিছু শেখার রয়েছে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 7 months ago 

ঠিক বলেছেন ধৈর্য ধারণ করা ব্যক্তিকে আল্লাহ তায়ালা অনেক বেশি পছন্দ করে।

 7 months ago 

ঠিক বলেছেন ভাইয়া। মানুষ হিসাবে যেহেতো জন্মগ্রহন করেছি সেহেতো সমস্যা জীবনে আসবেই। তবে সমস্ত সমস্যাকে ধৈর্যের সাথে মোকাবেলা করতে হবে। তাহলেই প্রতিকার আসবে। আর অধৈর্য হয়ে মাথা গরম করলে কোন সমাধান আসবে না। ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

আসলে সমস্যা অবশ্যই আসবে, আর এরকম সমস্যায় আমাদেরকে ধৈর্য ধারণ করে থাকতে হবে।

 7 months ago 

সৃষ্টিকর্তা সবসময় আমাদের ধৈর্যের পরীক্ষা নিয়ে থাকেন। ধৈর্য্য এমন একটা জিনিস যেটার উপর আমাদের সফলতা ব‍্যর্থতা অনেক কিছুই নির্ভর করে। তবে আমাদের এই বয়সে অল্পতেই ধৈর্য‍্যহীন হয়ে যাওয়া টা স্বাভাবিক এবং এটা হয়েও থাকে। কিন্তু একটা কাঙ্খিত লক্ষ‍্য অর্জন করার জন্য প্রচুর ধৈর্য্য ধারনের প্রয়োজন রয়েছে। সবমিলিয়ে চমৎকার লিখেছেন ভাই। বেশ ভালো লাগল পড়ে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক বলেছেন সৃষ্টিকর্তা আমাদের ধৈর্যের পরীক্ষা নিয়ে থাকেন সব সময়।

 7 months ago 

প্রতিটি মানুষের জীবনে কমবেশি বিভিন্ন ধরনের সমস্যা রয়েছে। কিন্তু ধৈর্য্য ধারণ করে সবকিছুর মোকাবেলা করা সম্ভব। এই পৃথিবীতে যার যতো বেশি ধৈর্য্য সে ততটা সফল। এটা পারিবারিক জীবনে, চাকরি জীবনে, ব্যবসা করার ক্ষেত্রে, মোটকথা সবকিছুতেই ধৈর্যের প্রয়োজন। আমি মনে করি সফলতার পূর্বশর্ত হচ্ছে ধৈর্য্য। সৃষ্টিকর্তাও ধৈর্য্যশীল ব্যক্তিকে খুব পছন্দ করে। যাইহোক পোস্টটি পড়ে খুব ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে আমরা যদি ধৈর্য ধরে থাকি তাহলে সেই ধৈর্যের ফুল অনেক বেশি ভালো হবে।

 7 months ago 

আমাদের জীবনটাই হচ্ছে এমনই। সমস্যা থাকবে আবার সেই সমস্যা সঠিক হয়ে যাবে। তবে ধৈর্য ধরে যদি সে সমস্যা প্রতিরোধ করা যায় তাহলে খুব সুন্দর ফলাফল পাওয়া যায়। আপনি অনেক মূল্যবান কথাগুলো লিখলেন। অনেক বেশি অনুপ্রাণিত হয়েছি ধন্যবাদ।

 7 months ago 

আসলে সমস্যা থাকবে আমার সমস্যা ঠিক হয়ে যাবে, আর এর জন্য অবশ্যই ধৈর্য ধরতে হবে।

 7 months ago 

সব কথার এক কথা হচ্ছে কোন কাজে ধৈর্য হারালে চলবে না । ধৈর্যই সফলতার মূল চাবিকাঠি। কোন কাজ একবারে না হলে ধৈর্য ধরে সেই কাজটার সাথে লেগে থাকতে হবে তাহলে সফলতা আসবে। ধৈর্য নিয়ে অনেক সুন্দর কথাগুলো লিখেছেন ভাই আজকের ব্লগে মাধ্যমে । বেশ ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 7 months ago 

আসলে আমাদেরকে কোন কাজে ধৈর্য হারালে চলবে না। ধৈর্য ধরে থেকে এগিয়ে যেতে হবে, তবেই ফলটা ভালো পাব।

 7 months ago 

ধৈর্য্য এর মত এত মধুর আর কিছুই নেই। সব সমস্যার সমাধান যদি খুঁজতে হয় তাহলে অবশ্যই ধৈর্য্য ধরে ঠান্ডা মাথায় মোকাবেলা করতে হবে। আর এই ধৈর্য্য ধরার মাধ্যমেই পৃথিবীর অনেক বড় বড় সমস্যার সমাধান হয়েছে। যার ধৈর্য্য নেই সে কখনও সফল হতে পারে না। তাই আমাদের কে সব কিছুতে ধৈর্য্য ধরে মোকাবেলা করতে হবে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 65692.54
ETH 2944.52
USDT 1.00
SBD 3.67