জেনারেল রাইটিং: জীবনের আনন্দ হলো কিছু করে দেখানো, যা সবাই ভেবেছিল তুমি কখনোই করতে পারবে না

in আমার বাংলা ব্লগ19 days ago

ABB 21 এপ্রিল ২০২৪ রবিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


1000115859.webp

"জীবনের সবচেয়ে বড় আনন্দ হলো এমন কিছু করে দেখানো, যা সবাই ভেবেছিল তুমি কখনোই করতে পারবে না।"

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আমরা সবাই চাই বড় হয়ে এমন কিছু করতে যেটা আমাদেরকে অনেক দূর নিয়ে যেতে পারবে। জীবনে কিছু করে দেখানোর মধ্যে সবথেকে বড় আনন্দটা লুকিয়ে থাকে। কিছু কিছু মানুষ রয়েছে যারা আমাদেরকে বলে এই কাজটা তোমার দ্বারা কখনোই হবে না। কিন্তু আমরা যদি একটা সময়ে এসে ওই কাজটা করে দেখাতে পারি, তখনই আমরা বুঝতে পারবো আসলে এটার আনন্দটা কত বেশি এমনকি কত বড়। অনেক সময় অনেকে বলবে এটা তুমি কখনো পারবে না। কিন্তু যেটা আমি পারবো না বলেছে, ওইটাকেই করে দেখাতে হবে আমাকে অন্যদেরকে। তাহলে আমরা বলতে পারব আমি পেরেছি এই কাজটা করতে। তখনই চোখে আঙ্গুল দিয়ে বুঝাতে পারব আমরাও পারি।

মনে করেন, একজন ছেলে সব সময় এটা শুনে আসতেছে তার দ্বারা কোন কাজ হবে না। সেই ছেলেটা মাথা উঁচু করে থাকতে পারত না ওই সময়টাতে। সবাই দেখলেই বলতো বিভিন্ন কথা। কিন্তু একটা সময় এসে দেখা গেলো, যে কাজ সে পারবে না বলে দাবি করেছিল অন্য মানুষগুলো। সে কাজটা সে ভালোভাবেই করতে পেরেছে। আর কাজটা করেও দেখিয়েছে প্রত্যেকটা মানুষকে। বিশেষ করে ওই মানুষগুলোকে যারা কিনা তাকে বলেছিল, এই কাজটা কখনো তার দ্বারা হবে না। কাজটা করে দেখানোর পরেই সে এখন পারছে অন্যদের সামনে মাথা উঁচু করে দাঁড়াতে। আর এখন সে এটা বুঝতে পারতেছে এটার মধ্যে সবথেকে বড় আনন্দটা লুকিয়ে রয়েছে।

পক্ষান্তরে যদি এটা এরকম হয় যে, ওই ছেলেটাকে সবাই এই কথাগুলো বলে, কিন্তু সে চেষ্টা করছে না কাজটা করে দেখাতে। সে মানুষগুলোর কথা শুনে নিজেই থেমে গিয়েছে। তাহলে দেখা যাবে সেই ছেলেটা ওই কাজটা কখনো করে দেখাতে পারবে না। আর নিজেও সফলতার দিকে এগিয়ে যেতে পারবে না। বড় আনন্দ তো সেটাই যেটা আমরা করে দেখাতে পারবো। যার কথা মানুষ আমাদেরকে সব সময় বলতো, যেটা আমরা কখনোই পারবোনা। কিন্তু ওটা করে দেখাতে হবে আমাদের। তাই যে মানুষ অন্যদের কথা শুনে পিছপা হয়ে যায়, সে কখনো পারে না সফলতা আনতে। তাকে অবশ্যই কথাগুলোর দিকে কান না দিয়ে, সেই মানুষগুলোর চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে হবে আমিও পারি কাজগুলো করতে।

আমাদের সমাজে এরকম অনেক মানুষ রয়েছে, যারা এরকম মানুষদেরকে উৎসাহিত না করে তাদেরকে আরো বিভিন্ন কথা বলতে থাকে। বিশেষ করে এই কথাটা বেশিরভাগ মানুষ বলে। তোমার দ্বারা কোন কাজ হবে না। তুমি এরকমই থেকে যাবে। এই কথাগুলোকে নিজের জীবনের সব থেকে বড় একটা চ্যালেঞ্জ হিসেবে ধরতে হবে। আর সেই চ্যালেঞ্জটা পূরণ করার জন্য প্রতিনিয়ত সবাইকে চেষ্টা করতে হবে। একসময় দেখা যাবে ওই মানুষগুলো নিজের জীবনের এই বড় চ্যালেঞ্জটা পূরণ করে ফেলেছে। আর এখন তাকে এরকম কোন কথা শুনতে হয় না। বরং সেই মানুষগুলো তার দিকে তাকিয়ে থাকবে। আর বলবে ছেলেটা এখন অনেক দূরে এগিয়ে গিয়েছে। আমরা তো ভেবেছিলাম কিছুই করতে পারবে না কখনো।

আমরা যখন এমন কিছু করে দেখাতে পারবো, তখন আমাদের জীবনের বড় আনন্দটা আসবে। আর আমরা সেটা উপভোগ করতে পারবো। এমনকি মাথা উঁচু করে সবার সামনে থাকতে পারবো। আর এই জন্য সবারই উচিত লোকে যাই বলুক না কেন, আমাদের সবার এটা উচিত যে কাজটা আমরা পারবো না বলেছে, ওটা করে দেখানো। তবে তাদের চোখ খুলতে পারবো আমরা। আর আমি তো এই কথাটা বলবো সবাইকে, কাউকে কখনো নিরাশ করা উচিত না। বরং সেই মানুষগুলোকে উচিত আরো বেশি উৎসাহিত করা। যেন তারা এরকম কাজ করে দেখাতে পারে সবার সামনে। আজ এই পর্যন্তই লিখলাম। পরবর্তীতে আপনাদের মাঝে অন্য কিছু নিয়ে হাজির হওয়ার চেষ্টা করব।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 19 days ago 

আসলে প্রতিটা মানুষের ক্ষেত্রে এইরকম। কোন কিছু করার ইচ্ছাটা বা স্বপ্নপূরণ হলে জীবনের সেই আনন্দময় মুহূর্তটা জীবনের সার্থকতা এনে দেয়। সেজন্য নিজেকে কিছু করে দেখানোর প্রয়াস সবার মধ্যে থাকা উচিত। যেমন আপনি এই বিষয় নিয়ে খুব সুন্দর আলোচনা করেছেন যেটা মানুষকে আরো সচেতনতা বোধ এনে দেবে। আপনারা আজকের পোস্ট পড়ে খুবই ভালো লাগলো‌। অনেক শিক্ষণীয় বিষয় ছিল।

 18 days ago 

আমার আজকের পোস্ট পড়ে ভালো লাগলো শুনে খুশি হলাম। আর এটা শিক্ষনীয় বিষয় ছিল জেনে ভালো লাগলো।

 19 days ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পিছন থেকে টেনে ধরার লোকের অভাব হয় না। একজন মানুষকে যদি নেগেটিভ কথা না বলে পজিটিভ কথা বলা যায় তাহলে সেই মানুষের মধ্যে কিছু করার উৎসাহ আরোও বেড়ে যায়। তাছাড়া মানুষের মুখের কথার জবাব একমাত্র কাজের মাধ্যমে জীবনের সফলতা অর্জন করে দেয়া যায়। ভালো লাগলো আপনার লেখাটি পড়ে।

 18 days ago 

হ্যাঁ কাজের মাধ্যমেই মুখের জবাব দেওয়া লাগে আর দেওয়া যায়।

আসলে পাশে লোকে কিছু বলে এই ধরনের একটি প্রবাদ বই থেকে আমি পড়েছি। বর্তমানে সমাজে পেছন থেকে টেনে ধরা মানুষের অভাব নেই। সৎ উপদেশ দেবার মত মানুষ খুঁজে পাওয়া যায় না এখন বর্তমান সমাজে। কিভাবে মানুষকে অসদ বুদ্ধি দিয়ে মিশে ফেলে দেওয়া যায় এমন মানুষের সংখ্যা অগণিত।জীবনের আনন্দ হলো কিছু করে দেখানো, যা সবাই ভেবেছিল তুমি কখনোই করতে পারবে না, আসলে আত্মবিশ্বাস মানুষকে এগিয়ে নিতে সাহায্য করে এটাই সত্য। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

আত্মবিশ্বাস আসলেই মানুষকে এগিয়ে যাওয়ার জন্য সাহায্য করে।

 19 days ago 

আমার একটা অভ‍্যাস হচ্ছে কেউ যখন আমাকে বলে না তোর দ্বারা এটা সম্ভব না। আর যাইহোক তুই এটা পারবি না। তখন আমি একটা হাসি দেয় এবং নীরবে তার চ‍্যালেঞ্জটা গ্রহণ করি। এবং সেটা করে তাকিয়ে দেখিয়ে দেয়। সত্যি বলতে এরমধ্যে একটা আনন্দ লুকিয়ে থাকে যেটা ভাষায় প্রকাশ করার মতো না। আপনি দারুণ লিখেছেন ভাই। পুরো পোস্ট টা পড়ে বেশ ভালো লাগল। এককথায় চমৎকার।

 18 days ago 

মানুষ অনেক কিছুই বলবে এগুলোকে চ্যালেঞ্জ হিসেবে ধরলেই আমরা নিজের কাজের মাধ্যমে তাদেরকে সেই জবাবটা দিতে পারবো।

 19 days ago 

প্রত্যেকটা মানুষের ভালো এবং মন্দ দুইটা সময় থাকে। মানুষের মন্দ সময় পাশে কেউ থাকেনা দূর থেকেই বলে তাকে দিয়ে কিছুই হবে না। কিন্তু তার পরিশ্রম এবং তার কর্ম যদি ঠিক থাকে তাহলে একদিন সে কিছু একটা করে দেখায় তাদের। আর এটা তার জন্য বিশাল আনন্দের। নিজের সফলতা অর্জন করতে পারলে তখন পাশের মানুষগুলো বলে এর দ্বারা কিছু সম্ভব হবে না এমন আমরা মন্তব্য করেছিলাম কিন্তু আজ সে সবকিছু অর্জন করেছে। আপনি খুব সুন্দর লিখেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 18 days ago 

মানুষ বলে এটা সম্ভব না তোমার দ্বারা। কিন্তু আমরা যদি চেষ্টা করি অবশ্যই সেটাকে সম্ভব করতে পারব। কারণ অসম্ভব কেও সম্ভব করা যায়।

 19 days ago 

আসলে কথায় আছে না, পাছে লোকে কিছু বলে। মানুষ তো অনেক কিছুই বলবে। আর এই বিষয়গুলো নিয়ে যদি কিছু বলে, তাহলে এটাকে আমাদের জীবনের একটা চ্যালেঞ্জ হিসেবে যদি আমরা ধরি, তাহলে ওই কাজটা আমাদের দ্বারা অবশ্যই হবে এটা ঠিক। মানুষ তো অনেক কিছুই ভাবে। তাদের সেই ভাবনাটাকে আমরা তো তখনই পরিবর্তন করতে পারবো, যে কাজটা আমাদের দ্বারা হবে না বলেছিল যখন সেটা করতে পারবো। তোমার লেখাগুলো সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। আর তোমার কথাগুলোর সাথে আমি পুরোপুরি ভাবে একমত।

 18 days ago 

তোমার কথাটা আসলেই কিন্তু ঠিক। আসলে মানুষ অনেক কিছুই ভাবে। তাদের সেই ভাবনাকে পরিবর্তন করার জন্য অবশ্যই কাজটা আমাদেরকে করে দেখাতে হবে।

 19 days ago 

দারুন একটি বিষয় নিয়ে আজকের জেনারেল রাইটিং টি লিখেছেন ভাই। আসলে এরকম বহু মানুষ আছে যারা সবসময় আমাদেরকে বলতে থাকে তোর দ্বারা কিছু হবে না, তুই এটা কখনোই পারবি না এরকম বিভিন্ন ধরনের কথা। এই কথাগুলো আসলে আমাদের মনকে কিছু সময়ের জন্য হলেও খারাপ করে দেয়। তবে পরবর্তীতে এটাকেই যদি আমরা চ্যালেঞ্জ হিসেবে ধরে নেই, আর সেই কাজটা পূরণ করে দেখতে পারি, তাহলে তার থেকে আনন্দের কিছু নেই। আর তার মধ্যেই সফলতা খুঁজে পাওয়া যায়। যাইহোক, ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট করার জন্য।

 18 days ago 

চ্যালেঞ্জ হিসেবে ধরলে আমরা পারবো কাজটা করতে। আর তখন অনেক আনন্দ হবে। ঠিক বলেছেন এটার মধ্যেই সফলতা খুঁজে পাওয়া যায়।

 18 days ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে কারো সফলতা কেউ সহ্য করতে পারে না৷ যদি কেউ সামনের দিকে এগিয়ে যেতে চায় তাহলে সকলেই চেষ্টা করে তাকে পেছন থেকে টেনে ধরে রাখার জন্য। সব সময়ই তারা চেষ্টা করে যাতে করে মানুষের কোন সফলতা যেন না আসে৷ এজন্য তারা বিভিন্ন ধরনের কথাবার্তা বলতে থাকে৷ তবে আমাদের উচিৎ সে কথাবার্তার দিকে কান না দেওয়া৷ আমাদের উচিত সবসময় কোন কিছু করার জন্য চেষ্টা করা এবং সেটি যদি আমরা করে দেখাতে পারি তাহলে আমাদের জীবনের সফলতা৷

 18 days ago 

হ্যাঁ আমাদের আশেপাশের মানুষগুলো খারাপ চায়। কিন্তু তাদের কথাগুলোকে যদি আমরা কাজের মাধ্যমে ফিরিয়ে দিই, তবেই তাদের চরম শিক্ষা হবে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.13
JST 0.033
BTC 62931.02
ETH 3031.06
USDT 1.00
SBD 3.64