lifestyle:- হঠাৎ দুর্ঘটনা

in আমার বাংলা ব্লগ14 days ago

ABB 2 5 এপ্রিল ২০২৪ রবিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20240423_173704.jpg

আসসালামু আলাইকুম।
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। দুর্ঘটনার কথা আপনাদের মাঝে শেয়ার করব। দুর্ঘটনা খুবই অনাকাঙ্ক্ষিত। হঠাৎ করে না বুঝতে হয়ে যায়। যা একদমই কাম্য নয়।

20240423_173708.jpg

গত দুদিন আগে খুবই ছোট একটি দুর্ঘটনা হয়েছিল আমার। আসলে এই দুর্ঘটনা একেবারেই কাম্য ছিল না। বিশেষ করে মোটরসাইকেল আমি খুবই আস্তে চালাই। রাস্তায় খুবই সচেতন থাকি মোটরসাইকেল চালানোর ক্ষেত্রে। যে যাই বলুক মোটরসাইকেলের গতি তুলি না। নিজেকে সামলিয়ে অনেক কিছু চিন্তা করে, সৃষ্টিকর্তাকে স্মরণ করে, এবং তার প্রিয় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে স্মরণ করে, আমার প্রাণের ইমাম- ইমাম হায়াতকে স্মরণ করে, আমি মোটরসাইকেল চালায় প্রতিনিয়ত। গত দুইদিন আগে হঠাৎ করেই একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলো। যা দেখে আমি একেবারেই আশ্চর্য হয়ে গেলাম।

20240423_173706.jpg

গত দুইদিন আগে হঠাৎ করে ঘর থেকে বের হওয়ার পর দুর্ঘটনা শিকার হলাম। অর্থাৎ মোটরসাইকেল নিয়ে ঘর থেকে বের হলাম। একটু সামনে যাওয়ার পর হঠাৎ করেই মোটরসাইকেল সহ পড়ে গেলাম। পায়ে একটু ব্যথা পেয়েছিলাম। পা কেটে গিয়েছিল। মোটরসাইকেলের স্ট্যান্ড পায়ের মধ্যে ঢুকে গিয়েছিল, যার কারণে পা কেটে গিয়েছিল, যা একেবারেই অনাকাঙ্ক্ষিত ছিল। একটি বস্তার সাথে , মোটরসাইকেলের স্ট্যান্ড লেগে গাড়িসহ নিচে পড়ে গেলাম। আরেকটু বেশি ব্যাথা পেতাম যদি গরুর খড় না থাকতো।

20240423_173908.jpg

অর্থাৎ আমি যেখানে পড়েছিলাম সেখানে গরুর খড় ছিল। কিন্তু মোটরসাইকেল নিয়ে পড়ে যাওয়ার পর মোটরসাইকেলের স্ট্যান্ড আমার পায়ের মধ্যে লেগে গেল। যার কারণে পাতে আঘাত পেলাম। অনেকটা অংশ কেটে গিয়েছিল পা। যখন কেটে গিয়েছিল তখন এত কিছু না ভাবলেও সঙ্গে সঙ্গে হসপিটালে চলে গেলাম। হাসপাতালে গিয়ে সেখান থেকে ডাক্তার দেখালাম। ডাক্তার ওয়াস করে রক্ত বন্ধ করে দিল। এবং বিভিন্ন ওষুধ লিখে দিল এবং একটি ইনজেকশন দিতে হলো।

20240423_174107.jpg

ব্যক্তিগতভাবে আমি ইনজেকশন অনেক বেশি ভয় পাই। ছোটবেলা থেকেই এই জিনিসটাকে অনেক বেশি ভয় পাই। এখনো যে কোন সময় প্রয়োজনে ইনজেকশন দিতে হলে ভয় লাগে অনেক বেশি। বিশেষ করে রক্ত দেওয়ার সময় অনেক বেশি ভয় লাগে। কিন্তু এরপরেও দিতে তো হবে। একটি ইনজেকশন দিয়ে দিল ডাক্তার। কারণ আমার মোটরসাইকেলটির স্ট্যান্ড অনেক পুরানো ছিল। যার কারণে ইনজেকশন দেওয়া বাধ্যতামূলক ছিল।

20240423_194151.jpg

ডাক্তার দেখানোর কিছুক্ষণ পর অনেক বেশি খারাপ লাগতেছিল। একজন বড় ভাইয়ের দোকানে গিয়ে প্রায় দুই থেকে তিন ঘন্টা বসেছিলাম। পা টা যেন ব্যথায় অবস্থা একদমই খারাপ হয়ে যাচ্ছিল। মাথাটা ঘুরতেছিল। বাইক চালাতে পারবো বলে মনে হচ্ছিল না। তখন বড় ভাইয়ের দোকানে বসে ছিলাম। অনেকক্ষণ অপেক্ষা করে ডাক্তার দোকানে গেলাম। সেখান থেকে ওষুধ নিলাম। ওষুধ নিতে গিয়ে সেখানেও কিছুটা সময় কাটিয়েছিলাম। কারণ তৎক্ষণাৎ গাড়ি চালাতে সবাই নিষেধ করতেছিল। এরপরেও চালিয়ে বাড়িতে আসতে হবে। যার কারনে ওষুধ নিয়ে বাড়িতে চলে আসলাম।

20240423_194152.jpg

আসলে শুকনার মধ্যে পড়ে গিয়ে এমন হবে তা কখনোই ভাবা ছিল না। এবং এতটা কেটে যাবে ও ভাবা ছিল না। আসলে মোটরসাইকেল জীবনটাকে অনেক সহজ করে দেয় কিন্তু কিছু মানুষের কারণে এটি অনেক জটিলতা হয়ে যায়। বিশেষ করে মোটরসাইকেলের মাঝে ইয়াং জেনারেশন উঠলে তখন তারা মোটরসাইকেলের উপরে থাকে না , বিমানে থাকে, তাও বুঝতে পারে না। যার কারণে প্রত্যেক বছর অসংখ্য মানুষ মোটরসাইকেল এক্সিডেন্ট করে মারা যায়। এটি আমার কাছে অনেক বেশি খারাপ লাগে। উশৃংখল মানুষের অভাব নেই বর্তমানে। যাদের কারণে অনেক বেশি ক্ষতি হয়। আমি দুর্ঘটনাটির শিকার হয়েছিলাম গত দুইদিন আগে। গতকালকের সন্ধ্যায়ও আমাদের এখানে একজন মোটরসাইকেল এক্সিডেন্ট করে ছিল। এটি সব জায়গায় অনেক বেশি দেখা যায়।

20240423_194156.jpg

বি:- আপনাদের যাদের মোটরসাইকেল রয়েছে তাদের একটি অনুরোধ করছি। ধীরে ধীরে গাড়ি চালানোর চেষ্টা করবেন। গাড়ি চালানোর সময় বিভিন্ন ঝামেলাগুলো মাথায় থেকে ফেলে দিবেন। আল্লাহ এবং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে স্মরণ করবেন। মোটরসাইকেলে উঠার সময় বিভিন্ন দোয়া পড়ার চেষ্টা করবেন। মা-বাবা স্ত্রী সন্তান সবাইকে স্মরণ করবেন। দেখবেন আপনি আর অতিরিক্ত গতিতে গাড়ি চালাবেন না। আপনার গন্তব্যে আপনি খুব সুন্দর ভাবে পৌঁছে যাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত ব্লগ এখানে শেষ করলাম ।আল্লাহ হাফেজ।

পোস্ট বিবরণ

শ্রেণীLifestyle
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 14 days ago 

খুবই খারাপ লাগলো ভাই এমন দুর্ঘটনা শিকার হয়েছেন জেনে। আসলে পথে ঘাটে চলতে গেলে কখন যে কোন বিপদের সম্মুখীন হতে হয় তা জানা নেই। তবে আপনার দ্রুত সুস্থতা কামনা করি। আর এ কাটা অবস্থা দ্রুত স্বার্থে ডাক্তারের পরামর্শ মত চলবেন ওষুধ খাবেন। পাশাপাশি সেভেনআপ ও লেবু খাওয়া যাবে কিনা একটু জানতে চাইবেন, কারণ লেবু ও সেভেন আপে কাটা ঘা দ্রুত শুকায়।

 13 days ago 

আপনি এত ভালো পরামর্শ দিয়েছেন দেখে খুব ভালো লেগেছে। আমি চেষ্টা করতেছি ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলার জন্য।

 14 days ago 

আসলে ভাই আপনার অনাকাঙ্ক্ষিত এই দুর্ঘটনার জানতে পেরে খুবই খারাপ লাগছে। তবে আল্লাহ তা'আলা আপনাকে বড় কোন সমস্যার সম্মুখীন করেনি। অল্পের উপর দিয়ে চলে গেছে, যাই হোক আপনার দ্রুত সুস্থতা কামনা করছি আর মোটরসাইকেল খুবই সাবধানে চালাবেন।

 13 days ago 

হ্যাঁ ভাই বড় কোন সমস্যার সম্মুখীন হই নি এটাই অনেক।

 14 days ago 

কি হলো আবার ? এই হোন্ডা বেটার যত দোষ। তাইতো আমি হোন্ডা পছন্দ করি না। যাই হোক খুব অল্পতে সেড়ে গেছেন। আজকের পোস্ট দেখে খুবই মর্মাহত হলাম। আশা করি এরপর হতে একটু সাবধানে হোন্ডা চালাবেন। দোয়া রইল বেশ তাড়াতাড়ি সুস্থতা ফিরে আসুক।

 13 days ago 

দোয়া করেন আপু যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি।

 14 days ago 

ভাইয়া প্রথমেই আপনার জন্য দোয়া রইল আপনি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। তবে এখন থেকে হোন্ডা বেশ সাবধানে চালাবেন। অবশ্য না চালালে আরও বেশী ভালো। যাক অনেক বড় বিপদ থেকে মুক্তি হলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 13 days ago 

এমনিতে তো সব সময় সাবধানে চালাই এখন আরো বেশি সাবধানে চালাচ্ছি।

 14 days ago 

আপনি এতো সাবধানতার সাথে মোটরসাইকেল চালানোর পর ও একটি দুর্ঘটনার সম্মুখীন হয়েছেন, দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আসলে মাঝে মাঝে অনেক সাবধান থাকার পর ও দুর্ঘটনা চলে আসে। এটা কি জন্য আসে তা আসলে আমি জানি না। তবে আমি আপনার সুস্থতা কামনা করছি। আপনি খুবই তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। আপনার জন্য দোয়া রইল ভাইয়া।

 13 days ago 

সব সময় দোয়া করবেন আমার জন্য।

 14 days ago 

মানুষের জীবনে কখন কোন ঘটনা ঘটে তা বলা মুশকিল। তবে আপনার এই অনাকাঙ্ক্ষিত ঘটনা দেখে সত্যি ভীষণ খারাপ লাগলো। যাই হোক বড় কোনো দুর্ঘটনা হয়নি দেখ ভালো লাগলো। আপনার জন্য দোয়া খুব শীঘ্রই যেনো সুস্থ হয়ে যান। আপনার জন্য শুভকামনা রইলো।

 13 days ago 

সবার দোয়া যেহেতু রয়েছে তাই বড় কোন সমস্যা হয়নি।

 14 days ago 

আপনার সুস্থতা কামনা করছি ভাইয়া।খুব দ্রুত যেনো আপনি সুস্থতা ফিরে পান।মোটরসাইকেল দুর্ঘটনা সত্যি অনাকাঙ্ক্ষিত।মটরবাইক্ উচ্চ গতিতে চালানোর জন্যে আসলেই অনেক মানুষ মারা যাচ্ছে প্রতিনিয়ত।ইয়াং জেনারেশনের এর কথাতো বাদই দিলাম।ঠিকভাবে ওষুধ খান ভাইয়া আর কিছুদিন রেস্ট করেন।আল্লাহ আপনার মঙ্গল করুন।

 13 days ago 

নিজের খেয়াল রাখার চেষ্টা করতেছি।

 14 days ago 

মোটরসাইকেল নিয়ে অনেক কাঙ্খিত দুর্ঘটনা শিকার হয়েছেন জেনে অনেক খারাপ লাগলো ভাই। আমি আশা করছি সৃষ্টিকর্তা আপনাকে খুব তাড়াতাড়ি সুস্থতা প্রদান করুন। আমিও বেশ কয়েকবার মোটরসাইকেল নিয়ে এরকম অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার স্বীকার হয়েছি এর আগে।‌ আসলেই ভাই ইনজেকশন জিনিসটা অনেক ভয়ের। সৃষ্টিকর্তা খুব তাড়াতাড়ি আপনাকে সুস্থতা দান করুক এটাই কাম্য।

 13 days ago 

সব সময় সাবধানে বাইক চালাবেন আপনিও।

 14 days ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। দুর্ঘটনা খুবই অনাকাঙ্ক্ষিত হঠাৎ করে কিছু বুঝতে না বসতেই হয়ে যায়। আপনার এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা জেনে খুবই খারাপ লাগলো ভাইয়া। দোয়া করি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। আর এরপর থেকে মোটরসাইকেল খুবই সাবধানতা অবলম্বন করে চালাবেন।

 13 days ago 

হ্যাঁ আপু এখন থেকে আরও বেশি চেষ্টা করবো ভালোভাবে এবং সাবধানতা অবলম্বন করে বাইক চালানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62414.94
ETH 3019.57
USDT 1.00
SBD 3.58