ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

1670936856067.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

প্রাকৃতিক দৃশ্য

খুব সুন্দর চোখে আমরা যদি আমাদের পৃথিবীটার দিকে তাকায় তাহলে আমাদের পৃথিবীটা খুবই সুন্দর। দুনিয়াটা কেমন সুন্দর তার তুলনা কোনভাবেই দেওয়া সম্ভব হয় না। আজ এখানে আমি খুব চমৎকার একটি ফটোগ্রাফি করেছি প্রাকৃতিক দৃশ্যের। মাঝে মাঝে দৃশ্যগুলো আমার ভীষণ ভালো লাগে। আজকের এই প্রাকৃতিক দৃশ্যের মধ্যে আকাশের রংটা খুবই সুন্দর দেখাচ্ছে। এই ছবিতে যে দৃশ্য দেখা যাচ্ছে এখানে অনেকগুলো মাছের খামার রয়েছে। অনেক চাষী মাছের চাষ করে থাকে এখানে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই প্রাকৃতিক দৃশ্য অনেক ভালো লাগবে।

IMG-20221213-WA0009.jpg

নৌকা

প্রত্যেকটা ফটোগ্রাফির পর্বে আমি একটি নৌকার ফটোগ্রাফি করে থাকি। কারণ ফটোগ্রাফির মধ্যে নৌকার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লাগে। এজন্য যেকোনো নদী দেখতে গেলে আমি নৌকার ফটোগ্রাফি করে থাকি। আপনাদের সবার কাছেও নৌকার ফটোগ্রাফি অনেক ভালো লাগে। এজন্য প্রতি পর্বে আমি নৌকার ছবি শেয়ার করার চেষ্টা করি। আমাদের জেলার মধ্যে একটি ছোট নদী রয়েছে। ছোট নদীর নাম হল ফেনীর ছোট নদী। নদীটি দেখার জন্য কিছুদিন আগে গিয়েছিলাম। সেখান থেকে এই ছবিটি আমি তুলেছি। তুলার পর আবার ভীষণ ভালো লেগেছে এজন্য আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20210821152505.jpg

গোলাপ ফুল

হলুদ কালারের খুব অসাধারণ একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছি আজ। গোলাপ ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। গোলাপ ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া কোন ভাবেই সম্ভব নয়। আমাদের সবারই খুব পছন্দের ফুল হল গোলাপ। আমাদের পৃথিবীতে প্রায় ৩০০ প্রজাতির গোলাপ ফুল গাছ রয়েছে। প্রত্যেক জাতের ফুলগুলোই দেখতে খুব সুন্দর হয়ে থাকে। হলুদ কালারের গোলাপ ফুলকে বন্ধুত্বের প্রতীক বলা হয়ে থাকে। এছাড়াও গোলাপ ফুলকে ভালবাসার প্রতি বলা হয়ে থাকে।

IMG20221004065355.jpg

পিটুনিয়া ফুল

অনেকের কাছে পিটুনিয়া ফুল পরিচিত। অনেকেই পিটুনিয়া ফুল দেখেছেন কিন্তু নাম জানেন না। এছাড়াও অনেকগুলো কালারের পিটুনিয়া ফুল রয়েছে আমাদের দেশে। আমি নিজেও সাত আট প্রজাতির পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছি এ যাবৎ। আগামীতে বিভিন্ন কালারের পিটুনিয়া ফুল আপনাদের মাঝে শেয়ার করব। আমার কাছে এই ফুল ভীষণ ভালো লাগে। সাদা কালারের পিটুনিয়া ফুল সবচেয়ে বেশি সুন্দর লাগে আমার কাছে। আজকের এই পিটুনিয়া ফুলের উপরে পানির ফুটা গুলো দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে।

20221124_102026.jpg

নাম না জানা ফুল

আজ আমি নাম না জানা খুব চমৎকার একটি ফুলের ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে। কারো যদি এই ফুল জানা থাকে অবশ্যই মন্তব্যের মাধ্যমে বলবেন। মাঝে মাঝে নার্সারি গুলোর মধ্যে নাম না জানা অনেকগুলো ফুল দেখতে পাই। কিছুদিন আগে একটি নার্সারি থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আমি মনে করি আপনাদের সবার কাছে এই ফুলটি অনেক ভালো লাগবে। ফুলের কালার আমার সবচেয়ে বেশি ভালো লেগেছিল।

IMG20221003162516.jpg

প্রজাপতি

কসমস ফুলের উপরে একটি খুব সুন্দর প্রজাপতি বসে আছে। কিছুদিন আগে আমি যখন একটি নার্সারিতে গিয়েছিলাম ফটোগ্রাফি করার জন্য। কসমস ফুলের ফটোগ্রাফি করতে গিয়ে দেখলাম খুব সুন্দর একটি প্রজাপতি বসে আছে। প্রজাপতির দেখেই আমার ভীষণ ভালো লেগেছিল। এজন্য ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করার পর আমার ভীষণ ভালো লেগেছিল। ভালো লাগার কারণে আজ আপনাদের মাঝে ছবিটা শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবারও প্রজাপতির ছবিটা অনেক ভালো লাগবে।

IMG20221028151553.jpg

সূর্যাস্ত

ফটোগ্রাফি পোস্ট এর একদম শেষের ছবিটা যদি সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি শেয়ার করতে পারি তাহলে ভীষণ ভালো লাগে। আমি সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি দেখতে এবং সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। এজন্য প্রতিনিয়ত ফটোগ্রাফির পর্বের মধ্যে আমি সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করি। এই ফটোগ্রাফিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20220623185244.jpg

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

অমাইক সুন্দর কিছু ফটোগ্রাফি দেখলাম ভাই,কোনোটা নিয়ে আলাদা করে বলার কিছুই নেই।
তবে প্রথম দুটো একটু বেশিই জোশ ছিল।এমন ফটোগ্রাফিগুলো দেখলে এমনিতেই মন ভালো হয়ে যায়।
শুভ কামনা রইলো আপনার জন্য😊

 last year 

আপনার প্রথম লাইনের প্রথম শব্দটার দেখেই মন ভরে গেল ভাই। এ ধরনের মন্তব্যগুলো পেলে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ জানাই সুন্দর মনটা ভগরের পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

প্রাকৃতিক দৃশ্যের যে ছবিটি শেয়ার করছেন সেটি দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছিল। প্রথমত আমি মাছের খামার গুলো খেয়াল করিনি। কিন্তু যখন ভালোভাবে দেখলাম তখনই সেখানে মাঝে মাঝে অনেকগুলো খামার দেখা যাচ্ছে। যাই হোক সবগুলো ফটোগ্রাফিই বেশি সুন্দর ছিল। আর বলতে গেলে সূর্যাস্তের ফটোগ্রাফিটা বেশ ভালোই লেগেছে। তবে মনে হচ্ছে যেন সূর্য অস্ত যাচ্ছে তার পাশাপাশি ঘন কালো মেঘে আকাশে ছড়িয়ে রয়েছে।

 last year 

সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফিটি আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে। এত চমৎকারভাবে মন্তব্য করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞতা রইল।

 last year 

ভাইয়া অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর। প্রাকৃতিক দৃশ্য গুলো মন ভরে গেল। এছাড়া নৌকা, গোলাপ ফুল দেখতেও খুব সুন্দর লাগছে। ভাইয়া অনেক সময় নার্সারিতে এমন কিছু ফুল থাকে যার নাম জানা থাকেনা। তবে আপনার নাম না জানা ফুল কিন্তু দেখতে খুবই সুন্দর। এছাড়া সূর্যাস্তের দৃশ্যও দেখতে খুবই সুন্দর। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারলে ভীষণ ভালো লাগে। আপনার কাছে অনেকগুলো ফটোগ্রাফি দেখতেছি খুব ভালো লেগেছে। অসাধারণ মনোমুগ্ধকর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

এক কথায় অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার প্রত্যেকটা আলোচিত্র আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে।।
বিশেষ করে নদী নৌকা নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা গোলাপ ফুল। প্রজাপতির মধু আহরণ করার দৃশ্য অসাধারণ ছিল।।

 last year 

নদী কিংবা নৌকা এ ধরনের ছবিগুলো আমি প্রত্যেক সপ্তাহে কমপক্ষে একটা দুইটা শেয়ার করার চেষ্টা করি। আপনার কাছেও দেখি ওই ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 last year 

সবগুলো ছবি ভীষণ সুন্দর হয়েছে ভাই, কোনটা ছেড়ে কোনটা ভালো বলি। প্রাকৃতিক দৃশ্য আমার বরাবরই ভীষণ ভালো লাগে। ফুলের সাথে প্রজাপতি ভীষণ সুন্দর দেখাচ্ছিল। আর গোলাপ ফুল ভীষণ ভালো লাগলো আমার কাছে।
ধন্যবাদ ভাই চমৎকার ছবিগুলো ভাগ করে নেয়ার জন্য।

 last year 

আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনার এত ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো সব সময় এত সুন্দর হয় কিভাবে আমি বুঝতে পারি না। প্রাকৃতিক দৃশ্য নৌকা এমনকি পিটুনিয়া ফুল খুব সুন্দর হয়েছে। সেই সাথে আপনি খুব সুন্দর বর্ণনা প্রদান করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুবই ভালো লাগছে।

 last year 

আমি সবসময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিটি ও সূর্যাস্তের ফটোগ্রাফিটি দেখে আমি একদম অবাক হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি দুটি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আর পিটুনিয়া ফুলটি ও দেখতে বেশ সুন্দর।

 last year 

আমার তোলা সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফিটি আপনার এত ভালো লেগেছে জেনে খুশি হলাম। পিটুনিয়া ফুল আমার ভীষণ ভালোলাগার একটি ফুল। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখলে আসলে খুবই ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্যগুলি দেখতে খুবই সুন্দর লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছে । সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। পিটুনিয়া ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। অসাধারণ মন্তব্য করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61372.42
ETH 2928.56
USDT 1.00
SBD 3.66