কবিতা : মানবতা প্রেমী।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Untitynsnywled.png

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা : মানবতা প্রেমী

লিখেছেন : @nevlu123

মানবতা প্রেমী,

আমি মানবতা প্রেমী,
মানবতাই আমার কাছে,
সবচাইতে দামি।

আমি মানবতার এক রাজ হুংকার,
একরাশ অমানবিকতা করিতেছে চিৎকার,
সেই অমানবিকতাকে আমি দেই ধিক্কার।

মানবতার পদতল অনেক বড়,
চাইলে সবাই হতে পারো,
সেই পদতলে জড়ো।

ছিনতাই রাহাজানি লুটপাট ছাড়ো,
নিজেকে মানবতা কেন্দ্রিক গড়ো,
মানবতার চাইতে কিছু নাই আর বড়।

মানবতার পথে সবাই হও আগুয়ান,
মানবতা দিয়ে সবাই গেয়ে যাবে,
মানবতারই জয়গান।

মানবিক মানুষ আমি,
মানবতা থাকা চাই,
মানবতা ছাড়া আমি মানুষ নয় ভাই।

প্রাণহীন গাছ যেমন শুকনো একটা কাঠ,
মানবতা ছাড়া দেহ,
সেইরকমই একটি পার্ট।

মনের অতলে যদি,
থাকে মানবতা তবে,
মানবতা প্রেমী দেখা যাবে যেথায় সেথা।

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

20220908_164310.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

মানবতার পদতল অনেক বড়,
চাইলে সবাই হতে পারো,
সেই পদতলে জড়ো।

আসলেই মানবতাটাই হচ্ছে পৃথিবীতে সবচেয়ে বড়। মানবতা না থাকলে পৃথিবীর সকল কিছুই যেন শূন্য তারই প্রতিচ্ছবি ফুটে উঠেছে আপনার এই সুন্দর কবিতাটিতে ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি পড়ে যথাযথ একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ, এবং আমিও আপনার সাথে একমত যে, মানবতা না থাকলে পৃথিবীর সকল কিছুই যেন শূন্য।

 2 years ago (edited)

ভাইয়া মানবতা নিয়ে দারুণ একটা কবিতা লিখেছেন। সত্যি বলতে মানবতা না থাকলে পৃথিবীতে চলা দুর্বিষ হয়। পুরো কবিতাটা মানবতা নিয়ে ভালো লিখেছেন তার মধ্যে কিছু লাইন মন কেড়ে নিয়েছে।
মানবতার পথে সবাই হও আগুয়ান,
মানবতা দিয়ে সবাই গেয়ে যাবে,
মানবতারই জয়গান।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

সব সময় সুন্দর সুন্দর ও গোছালো মন্তব্য করে উৎসাহ ও অনুপ্রেরণা জাগানোর জন্য ধন্যবাদ

 2 years ago 

মানবিক মানুষ আমি,
মানবতা থাকা চাই,
মানবতা ছাড়া আমি মানুষ নয় ভাই।

দারুণ ভাই দারুণ। এককথায় বলতে গেলে অসাধারণ। আমরা মানুষ সৃষ্টির সেরা জীব অথচ আমাদের মধ্যে মানবতা নেই। কবিতা টা দারুণ লিখেছেন ভাই।

 2 years ago 

আপনিও যথাযথ একটি মন্তব্য করেছেন, আমরা মানুষ সৃষ্টির সেরা জীব অথচ আমাদের মধ্যে মানবতা নেই।

 2 years ago 

আপনার দৃষ্টিভঙ্গি খুবই সমাজের জন্য উপকারী এবং এরকমই দেখার চোখ সকল মানুষেরই থাকা দরকার। খুব সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন।

 2 years ago 

আপনার সুগঠিত এবং সুন্দর অর্থবহুল মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

প্রাণহীন গাছ যেমন শুকনো একটা কাঠ,
মানবতা ছাড়া দেহ,
সেইরকমই একটি পার্ট।

এই লাইনটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। মানবতা না থাকলে মানুষ সম্পূর্ণ হয় না। তবে বর্তমান যুগে আমাদের মধ্যে এই মানবতার অনেক অভাব। আপনি বাস্তব কথা তুলে ধরেছেন এই কবিতার মাধ্যমে। অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই কথার সাথে আমি একদমই একমত, বর্তমান যুগে আমাদের মধ্যে এই মানবতার অনেক অভাব।

 2 years ago 

মানবতা কবিতার মাধ্যমে আপনি মানবিক গুণাবলীকে বর্জ্যের মতো গর্জে তুলেছেন। মানবতাহীন মানুষগুলির প্রতি ধিক্কার জানিয়েছেন বজ্রকন্ঠে। অনেক সুন্দর হয়েছে ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অবাক হলাম। কেননা আমার কবিতার লাইনগুলোর মর্মার্থ বুঝে এত সুন্দর ভাবে মন্তব্য করেছেন এটা অনেকেই ধারা সম্ভব না। ধন্যবাদ আপনাকে ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 60826.65
ETH 2907.17
USDT 1.00
SBD 3.54