সাতটি সুন্দর সুন্দর গোলাপ ফুল নিয়ে একটি রেনডম ফটোগ্রাফি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ18 days ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

সাতটি সুন্দর সুন্দর গোলাপ ফুল নিয়ে একটি রেনডম ফটোগ্রাফি অ্যালবাম।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাহিরে , কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের রেনডম ফটোগ্রাফি গুলোতে থাকছে সাতটি জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফি ।আর সেগুলো যথাযথ বর্ণনার মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করব।আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা চলুন চোখ রাখি আজকের ফটোগ্রাফিতে।

১নং-ফটোগ্রাফি

IMG-20240422-WA0020.jpg

Location
#Device:S-G,M32

আজকে আমি আপনাদের সাথে অনেকগুলো গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে। তাই আমি আপনাদের সাথে আজকে অনেকগুলো গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করছি।এই ফুলটিতে অনেকগুলো রঙের মিশ্রণ রয়েছে। ফুলটির পাপড়ি গুলোর নিচের দিকে সাদা এবং উপরের দিকে হালকা গোলাপি রং দ্বারা আবৃত হয়েছে। এটি আমি ওই নার্সারি থেকেই ফটোগ্রাফি করেছি। নার্সারিতে অনেক ধরনের গোলাপ ফুল গাছ আনা হয়েছে। তাই আমি এই ফুলগুলোর ফটগ্রাফি না করে পারছিনা। এই ফুলটির পাপড়িগুলোর ভিতরে লাল রঙের ছোট ছোট ফুল রয়েছে। যার কারণে দেখতে অনেক সুন্দর লাগছে। এই ফুলের পাশে আরো একটি কলি রয়েছে। ফুল গাছটির ভিতর অনেকগুলো ফুল ফুটেছে। এছাড়া এর পিছনে আরো অনেকগুলো গোলাপ ফুল গাছ রয়েছে। যেগুলোতে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছে। আপনাদের কাছে এই ফুলটির ফটগ্রাফি কেমন লেগেছে সেটি মন্তব্য করে জানাবেন।

২নং -ফটোগ্রাফি

IMG-20240422-WA0026.jpg

Location
#Device:S-G,M32

এরপর রয়েছে একটি নার্সারির গোলাপ ফুল। এই নার্সারিতে আমি কয়েকদিন আগে কিছু ফুল গাছ কেনার জন্য গিয়েছিলাম। এখানে অনেক রকমের গোলাপ ফুল গাছ রয়েছে। এটির ভিতরে সাদা, গোলাপি, লাল, কমলা এই অনেকগুলো রঙের মিশ্রণ রয়েছে। যার কারণে গোলাপ ফুলটিকে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। আসলে গোলাপের মাঝে ২৬৩ টি জাত রয়েছে। তবে এত জাতের ফুল দেখা হয়নি কখনো। যাইহোক আমার কাছে এই গোলাপ ফুলটি অনেক ভালো লেগেছে তাই এটিকে সবার সাথে শেয়ার করলাম।আশা করছি যারা ফুল প্রেমী তারা খুব পছন্দ করবে আজকের সুন্দর সুন্দর গোলাপ ফুল গুলো।

৩নং-ফটোগ্রাফি

IMG-20240422-WA0024.jpg
Location
#Device:S-G,M32

আজকের ফুলগুলোর মধ্যে আমার কাছে হলুদ রঙ্গের গোলাপ ফুলটি বেশ ভালো লেগেছে, কেননা এই ফুলটির মাঝখানের পাপড়ি গুলো খুবই সুন্দরভাবে পেচিয়ে রয়েছে। যেগুলো দেখে মন ভরে যাচ্ছে। এই ফুলটির মধ্যে অনেকগুলো পাপড়ি রয়েছে। যেগুলো মনে হয় গুনে শেষ করে সম্ভব নয়। এই ফুল গাছটিকে খুব সুন্দর একটি টবের ভিতরে লাগানো হয়েছে। ফুল গাছের পাতাগুলো অনেক ছোট ছোট। এই ফুলটির ফটোগ্রাফি আমি আমার নানুর বাড়ির ছাদের থেকে করেছিলাম। আপনাদের কাছে এই ফুলের ফটোগ্রাফি কেমন লেগেছে সেটি মন্তব্যের মাধ্যমে জানাবেন।

৪নং-ফটোগ্রাফি

IMG-20240422-WA0023.jpg

Location
#Device:S-G,M32

এই ধাপে রয়েছে একটি লাল টুকটুকে গোলাপ ফুল। এটির মধ্যে অন্য কোনো রঙের মিশ্রন নেই। এটির মধ্যে অল্প কিছু পাপড়ি রয়েছে, সেগুলো অনেক বড় বড়। আমি ফুলটির ফটোগ্রাফিও আগের নার্সারিটি থেকে করেছিলাম। ফুলের পাপড়িগুলো যেমন বড় বড় তার পাতাগুলো তেমনি বড়। এই নার্সারিটিতে এত রংয়ের ফুল রয়েছে সেটা আমি আগে জানতাম না। আগে জানলে আমি ফুল গাছগুলোর ফটোগ্রাফি আপনাদের সাথে আগেই শেয়ার করার চেষ্টা করতাম। তো এই ফুলটির ফটোগ্রাফি কেমন লেগেছে। আশা করি ভালো লেগেছে।

৫নং-ফটোগ্রাফি

IMG-20240422-WA0021.jpg

Location
#Device:S-G,M32

এই গোলাপ ফুলটি ভিন্ন ধরনের একটি ফুল। এই ফুলের নিচের পাপড়িগুলো একদমই অন্যরকম। ফুলের পাপড়িগুলোর নিচে সাদা এবং উপরে গোলাপি রঙ দিয়ে আবৃত। ফুলটি গাছের একেবারে গোড়ার দিকে ফুটেছে। এই গোলাপ ফুল গাছটিতে আরো অনেকগুলো ফুল ফুটেছে। আমি এই ফুলটির ফটোগ্রাফি নার্সারি থেকে করেছি। আমার কাছেতো এই ফুলটি অনেক ভালো লেগেছে।আর সে কারনে বাকি ফুলের ফটো না তুলে এটা আপনাদের মাঝে শেয়ার করতে নিয়ে এলাম।যাইহোক আপনাদের কাছে কেমন লেগেছে সেটা মন্তব্য করে জানাতে পারেন? আশা করি আপনাদের ভালো লাগবে।

৬নং-ফটোগ্রাফি

IMG-20240422-WA0025.jpg

Location
#Device:S-G,M32

আমি কিছু আমি কিছুদিন আগে বাজার থেকে বাড়ি যাওয়ার পথে এই নার্সারিটি দেখেছিলাম। এই নার্সারিটি সব সময়ই আমার চোখে পড়ে। তবে আগে এত ফুল গাছ ছিল না। এখন নতুন করে ফুল গাছ আনা হয়েছে। সেখানে বিভিন্ন ধরনের গোলাপ ফুল গাছ এবং অন্যান্য অনেক ধরনের ফুল গাছ ছিল। এই গোলাপ ফুলটি সাদা এবং লাল রঙের ভিতরে ছিল। ফুলটির পাপড়ি গুলোর নিচের দিকে সাদা এবং উপরের দিকে লাল রঙ। আগে শুধু লাল রঙেরগোলাপ ফুল দেখতাম। আর এখন কত রকমের গোলাপ ফুল নার্সারিতে রয়েছে। আসলে নার্সারিতে গেলেই ফুলের ভান্ডার দেখা যায়।

৭নং-ফটোগ্রাফি

IMG-20240422-WA0022.jpg

Location
#Device:S-G,M32

এটি হচ্ছে সাদা রঙের গোলাপ ফুল। এই ফুলটির পাপড়িগুলোর ভিতরে লাল রঙ্গের ফোঁটা ফোঁটা দাগ রয়েছে। মনে হচ্ছে এই ফুলটির ভিতর কেউ লাল রঙ ছিটিয়ে দিয়েছে। এই সাদা রঙের গোলাপ ফুলটি ও দেখতে অনেক সুন্দর। আমি এটির ফটোগ্রাফি নার্সারি থেকে করেছি। ফুল গাছের অনেকগুলো পাতা রয়েছে। ফুলের তুলনায় পাতা সবচেয়ে বেশি। ছোট ছোট হওয়ার কারণে পাতা বেশি মনে হচ্ছে। যাইহোক আপনাদের এই ফুলটির ফটোগ্রাফি কেমন লেগেছে মন্তব্যের মাধ্যমে জানাবেন।

তো বন্ধুরা এই ছিলো আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবাম ,আশা করি আগামীতে ভিন্ন রকম রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো।আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 17 days ago 

গোলাপ ফুলের সৌন্দর্য উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের ফটোগ্রাফির মাধ্যমে গোলাপ ফুলের বিভিন্ন রূপ ফুটে উঠেছে। প্রত্যেকটি গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সেই সাথে খুব সুন্দর বর্ণনার মাধ্যমে আজকের এই ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করেছেন।

 17 days ago 

আপু আপনার মন্তব্য পেয়ে অনেক খুশি হলাম।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 17 days ago 

🗯️💤🗯️

 18 days ago 

বাহ আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফিগুলো তো দারুন হয়েছে। এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল। আজ একসাথে এতগুলো গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে এতটাই ভালো লাগলো যে আপনাকে ধন্যবাদ দেয়ার ভাষাটাও হারিয়ে ফেলেছি। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

আসলে গোলাপ আমার খুব পছন্দের তাই যেখানেই গোলাপ দেখি ফটোগ্রাফি করে ফেলি।

 17 days ago 

ও তাই বুঝি!! বেশ ভালো তো। গোলাপ আমার ও খুব পছন্দের ফুল।

 17 days ago 

যেনে ভালো লাগলো আপু।

 18 days ago 

ভাই গোলাপের ভিতর ২৬৩ টি জাত রয়েছে আপনার পোস্ট না পড়লে হয়তো অজানা থেকে যেতো। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আমি ব্যক্তিগতভাবে গোলাপ ফুল ভীষণ পছন্দ করি বিশেষ করে লাল রঙের গোলাপ। তবে গোলাপি রঙের গোলাপ আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 17 days ago 

গোলাপ ফুল আসলে সবাই ভালবাসে আমিও ভালোবাসি। ধন্যবাদ মতামতের জন্য।

 18 days ago 

ভাইয়া আপনার পোস্টের মাধ্যমে বাহারি রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। আমার কাছে প্রতিটা গোলাপ ফুল ভালো লেগেছে। এমনকি সবগুলো কালার বেশ চমৎকার ছিল। আপনার ফটোগ্রাফি গুলো ক্লিয়ার হয়েছে বলে দেখতে আরও বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 17 days ago 

সুন্দর ও সহযোগিতামূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 18 days ago 

খুবই সুন্দর সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। গোলাপের অনেক জাত রয়েছে, বিভিন্ন রকমের গোলাপের জাতের ফটোগ্রাফি করলেন, বিশেষ করে হলুদ গোলাপ ফুল দেখতে পেয়ে আমি মুগ্ধ হলাম। এই হলুদ গোলাপ ফুল আমার কাছে একদম ইউনিক লেগেছে, এর আগে আমি দেখিনি।

 17 days ago 

আপনার কাছে ইউনিক লেগেছে যেনে খুব ভালো লাগলো।অনেক অনেক ধন্যবাদ ভাইজান।

 18 days ago 

বিভিন্ন রকমের গোলাপ ফুল দেখতে পেলাম। আসলে গোলাপ ফুল আমার খুবই প্রি,য় আর এই গোলাপ ফুলের বিভিন্ন জাতের ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে করেছেন। বিশেষ করে লাল গোলাপ ও হলুদ গোলাপটি আমার কাছে অনেক ভালো লেগেছে, তবে হলুদ গোলাপ ফুল দেখতে খুব একটা পাওয়া যায় না।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 17 days ago 

জি ঠিক ভাই হলুদ গোলাপ ফুল দেখতে খুব একটা পাওয়া যায় না।

 17 days ago 

গোলাপের সৌন্দর্যটা আমার কাছে বেশ ভালো লেগেছে বিশেষ করে আপনি আলাদা আলাদা রংয়ের গোলাপের সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন যার কারণে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 17 days ago 

আসলে ভাই চেষ্টা করেছি আপনাদের সাথে সুন্দর করে তুলে ধরতে। ভালো থাকুন সব সময়।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 days ago 

💞ধন্যবাদ সাপোর্ট করার জন্য।।💞

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65035.33
ETH 2950.72
USDT 1.00
SBD 3.66