কবিতা :- অনুভবে ভালোবাসা

in আমার বাংলা ব্লগlast month

IMG-20240401-WA0011.jpg

হ্যালো প্রিয় বন্ধুরা ,

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে, কি অবস্থা সবার? নিশ্চয়ই সবাই ভালো আছেন। সবার ভালো এবং সুস্থ থাকার কামনা রাখি। আলহামদুলিল্লাহ আমি নিজেও ভালো আছি। আজকে আবারো নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে চলে আসলাম। কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার কাছে ভীষণ ভালো লাগে। সত্যি বলতে বিশেষ করে কবিতা লেখার অনুভূতিটা আমার কাছে বেশি ভালো লাগে। আমি মনে করি কবিতা লেখাটাও একটা অনুভূতির ব্যাপার। যেটা হয়তোবা সবার পক্ষে সম্ভব না। আমি যদিও মাঝেমধ্যেই লেখালেখি করার চেষ্টা করি। কিন্তু কতটুকু সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করতে পারব সেটা জানি না। তবে আজকে আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি। আশা করব আমার আজকের লেখা কবিতাটি আপনাদের ভালো লাগবে।

কবিতার মূলভাব

আমাদের সবার জীবনে একজন ভালোবাসার মানুষ থাকেন। যাকে আমরা নিতে চাইতে বেশি ভালোবাসি। প্রতিটা মানুষেরই তার ভালোবাসার মানুষটি তার জীবনের শ্রেষ্ঠ তারকা হয়ে থাকে। ভালোবাসা এমন এক পবিত্রতা যার কাছে হাজারো কিছু হার মানিয়ে যায়।ইতিহাস দেখলে বুঝা যায় যুগে যুগে ভালোবাসার বেশ কিছু সাড়া জাগানো নজির রয়েছে। একটা মানুষকে যখন মনের দিক থেকে তার সবকিছু ভালো লাগতে শুরু করে তখন সেখানে ভালোবাসা জন্ম নেয়।আর কাউকে ভালোবাসা মানে তার সবকিছু ভালোলাগা। আমাদের চারপাশে এক অপরের কত ধরনের সম্পর্ক ভ্রাতৃত্ব রয়েছে। কিন্তু সব সম্পর্কের ঊর্ধ্বে মূল সম্পর্ক হল ভালোবাসার সম্পর্ক। আপনি যখন কাউকে নিঃস্বার্থভাবে ভালোবাসবেন দেখবেন ভালোবাসায় কত সুন্দ। তাকে হাজারো উপমা দিয়ে তুলনা করলেও সে-ই একমাত্র হয়।

অনুভবে ভালোবাসা

আমার প্রেম তুমি
তুমি আমার ভালোবাসা
তোমায় নিয়ে বাধা
আমার সকল আশা ভরসা।।

আমার স্বপ্ন তুমি
তুমি আমার প্রেরণা
তোমার বুকে ভুলে থাকি
আমার যত দুঃখ যাতনা।

আমার শত প্রেম কবিতা তুমি
তুমি আমার ভালোবাসার কাব্য
তোমায় নিয়ে লিখি আমি
আমার হাজার গ্রন্থ কাব্য।।

আমার জোৎস্নার আলো তুমি
তুমি আমার পূর্ণিমা রাত
তাই তো তোমার আলোয়
দেখি আমার যত লুকানো অভিমান।।

আমার হাজারো ব্যাকুলতা তুমি
তুমি আমার স্থিরতা
তাইতো তোমার মাঝে
চির ব্যস্ত আমার এই মনটা।।

আমার বসন্ত সমীরন তুমি
তুমি আমার ফাগুন হাওয়া
তোমার পরশে স্নিগ্ধ
আমার সকল অস্থিরতা।।

আমার সকল চাওয়া তুমি
তুমি আমার পরম পাওয়া
তাইতো তোমায় ভালোবেসে
বুকে রাখি দিয়ে পরম মায়া।।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
লেখক@nigarjebin
লোকেশনফেনী

আমার পরিচয়

IMG-20240330-WA0006.jpg

আসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।শুরুতে সবাইকে আন্তরিক অভিনন্দন। আমি নিগার সুলতানা জেবিন, আমার Steemit ব্যবহারকারী আইডি - @nigarjebin। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরেই অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি।আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নৃত্য নতুন জায়গা ভ্রমন করতে আমার খুব ভালো লাগে। আমি লেখালেখি এবং বিভিন্ন কারুকাজ করতে ও খুবই পছন্দ করি। আর আমার অন্যতম শখ হলো রান্না করা । প্রতিদিন নতুন কোনো না কোনো রেসিপি বানাতে আমি আনন্দ পাই।

ধন্যবাদ আমার পোস্টটা ভিজিট করার জন্য

বাংলা আমার মুখের ভাষা

Logo-1.png

Banner.png

Sort:  
 last month 

ঠিক বলেছেন আপু ভালোবাসা এমন এক পবিত্রতা যার কাছে হাজারো কিছু হার মানিয়ে যায়। অনুভবে ভালোবাসা কবিতাটি পড়ে আসলে অনেক ভালো লাগলো আপু ।ভালবাসার কিছু অনুভূতি আপনি কবিতার মাধ্যমে তুলে ধরছেন ।কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার মধ্যে ভালোবাসার অনেক সুন্দর অনুভূতি শেয়ার করেছেন। অসাধারণ এই কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

বাহ দারুন কবিতা লিখেছেন তো। কবিতাটা আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 last month 

আপনার লেখা অনুভবে ভালোবাসা শিরোনামের কবিতাটি পড়ে আমার অনেক বেশি ভালো লেগেছে। আপনার কবিতার ভাষাগুলো বেশ সাবলীল হয়েছে। একই সাথে কবিতার মাঝে এক অকৃত্রিম ভালোবাসার চমৎকার অনুভূতি দারুণভাবে ফুটে উঠেছে। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

আরে বাহ্ অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন তো আপনি। আপনি কিন্তু খুবই সুন্দর কবিতা লিখতে পারেন। আপনার লেখা সম্পূর্ণ কবিতা পড়তে আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে কবিতার সবগুলো লাইন একেবারে মন ছুয়ে গিয়েছে। আপনার কবিতাটা আমি দুই থেকে তিনবার পড়েছি। অনেক বেশি ভালো লেগেছে পুরোটা। সুন্দর ভালোবাসাকে তুলে ধরেছেন আপনি এই কবিতার মধ্যে। ভালোবাসার মানুষটাকে নিয়ে এই কবিতাটা লিখেছেন দেখে বেশি ভালো লেগেছে। একেবারে মন ছোঁয়া ছিল সবগুলো লাইন।

 last month 

shy fox এর মাঝে একটা হাইফেন আছে। সেটা দিতে ভুলবেন না।

 last month 

জ্বি আমার আসলে মিসটেক হয়ে গেলো এটা। পরবর্তীতে তা আমি দেখে শুনে দিব। ভুল দেখিয়ে দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62349.28
ETH 3026.88
USDT 1.00
SBD 3.67