শিউলি ফুলের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ28 days ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে খুবই সিম্পল একটি পেইন্টিং শেয়ার করব। আজ কি পোস্ট করব এটা আসলে ভেবে পাচ্ছিলাম না। আর পোস্ট করার মত কোন কিছুই ছিল না। আজকের শরীরটাও খুব একটা ভালো লাগছিল না। কিন্তু পোস্ট তো করতেই হবে। পোস্ট না করলে একদমই ভালো লাগেনা। তাই খুব সহজেই কয়েকটি শিউলি ফুলের পেইন্টিং করেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য। এই আর্ট করতে একদমই কম সময় লেগেছে । অন্য সময় পেইন্টিং করতে খুবই ভালো লাগে কিন্তু আজ এতোটুকু পেইন্টিং করতে যেয়েই আমার অনেক কষ্ট হয়ে গিয়েছে এবং একদমই ভালো লাগছিল না। তাই আজকের এই শিউলি ফুলের পেইন্টিংটির ফিনিশিং খুব একটা ভালো আসে নাই। তারপরও আমি পেইন্টিংটি আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। তাহলে চলুন পেইন্টিংটির স্টেপ গুলো দেখেনিই।



IMG_20240413_084053_656@-1958038254-01.jpeg



উপকরণ সমূহ :

• কালো পেপার
• এক্রেলিক রঙ
• রঙ তুলি



স্টেপ-১

প্রথমে শিউলি ফুলের পাপড়ি গুলো সুন্দর মত আঁকিয়ে নেওয়ার চেষ্টা করছি।

IMG_20240413_083552_768@243491161-01.jpegIMG_20240413_083745_211@-278488360-01.jpeg
স্টেপ-২

আমি মোট ছোট-বড় চারটা শিউলি ফুল আঁকিয়ে নিলাম।

IMG_20240413_083929_480@-144759430-01.jpeg

স্টেপ-৩

এখন কমলা রং দিয়ে শিউলি ফুলের মাঝখানে ফোঁটা দিয়ে নিলাম।

IMG_20240413_084009_272@1863221171-01.jpeg

স্টেপ-৪

এরপর দু একটি শিউলি ফুলের কমলা অংশটা নিচের দিক থেকে দেখা যাচ্ছে এভাবে করে আঁকিয়ে নিলাম।

IMG_20240413_084153_197@512866699-01.jpeg

ফাইনাল লুক


IMG_20240413_084322_271@140663212-01@10615459-01.jpeg



এই ছিল আমার আজকের সিম্পল ভাবে তৈরি করা শিউলি ফুলের একটি পেইন্টিং পোস্ট।আজকের এই পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। পরবর্তীতে আবারো দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 28 days ago 

আপু, শিউলি ফুল আমার খুবই প্রিয় ফুল। শিউলি ফুলের সুঘ্রান ও শিউলি ফুলের সৌন্দর্য আমার কাছে ভীষণ ভালো লাগে। আর তাই আপনার পোষ্টের মাধ্যমে শিউলি ফুলের চমৎকার পেইন্টিং দেখে ভালো লাগাটা অনেক বেড়ে গেল। যাইহোক আপু, আপনার শরীরটা ভাল না লাগলেও শিউলি ফুলের অসাধারণ পেইন্টিং উপস্থাপন করেছেন। আপনি কিভাবে শিউলি ফুলের পেইন্টিং সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 22 days ago 

শিউলি ফুল আপনার খুবই প্রিয় ফুল জেনে অনেক ভাল লাগছে ভাইয়া। শিউলি ফুল পেইন্টিং সম্পর্কে আপনার মতামত পেয়ে অনেক আনন্দিত হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 28 days ago 

ফুলের মধ্যে শিউলি ফুলটি আমার কাছে অনেক বেশি ভালো লাগে।আর এই শিউলি ফুলের পেইন্টিংটি দেখে মনে হচ্ছে একদম বাস্তব শিউলি ফুল। এত সুন্দর ভাবে শিউলি ফুলের পেন্টিং করেছেন যা দেখে অনেক ভালো লাগছে।এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 22 days ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 28 days ago 

আপু আপনি শিউলি ফুলের খুব সুন্দর পেইন্টিং করেছেন।আপনার পেইন্টিংটি আমার কাছে দারুন লেগেছে।আপনি এতো চমৎকার করে এঁকেছেন দেখে মনে হচ্ছে যেনো সত্যিকারের শিউলি ফুল। রঙের ছোঁয়ায় খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু আর্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 22 days ago 

আপনার থেকে এই দারুন মন্তব্যটি পেয়ে সত্যিই অনেক ভালো লাগছে আপু।

 28 days ago 

শিউলি ফুল অনেক সুন্দর একটি ফুল।
শিউলি ফুলের সুগন্ধ মনোমুগ্ধকর। আপনি খুব সুন্দরভাবে শিউলি ফুলের পেইন্টিং করেছেন দেখে একদম রিয়েল মনে হচ্ছে।
এত সুন্দর ভাবে বিস্তারিত সহকারে শিউলি ফুলের পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 22 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 28 days ago 

আরে বাহ্ আপনি খুব সুন্দর করে শিউলি ফুলের একটা পেইনটিং করেছেন। অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে আপনার অংকন করা এই পেইন্টিংটা। কালারটা একেবারে বাস্তবিক মনে হচ্ছে দেখতে। আমার কাছে কিন্তু অনেক বেশি সুন্দর লেগেছে শিউলি ফুলের এই পেইন্টিং। শেষের ফিনিশিং টা খুব একটা ভালো না হলেও, আপনি যদি এরকম ভাবে এগুলো করার চেষ্টা করেন, তাহলে একসময় আরো ভালো পেইন্টিং করতে পারবেন। এমনিতে কিন্তু সুন্দর হয়েছে পুরো পেইন্টিং টা। শিউলি ফুল আমার খুব পছন্দের। যার কারণে এটা আরো বেশি ভালো লেগেছে।

 22 days ago 

সাবলীল ভাষায় চমৎকার একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 28 days ago 

শিউলি ফুল আমি অনেক পছন্দ করি। ফুল গুলো দেখতে খুব সুন্দর হয়। আপনার শিউলি ফুলের পেইন্টিং দেখে মনে হচ্ছে যেন সত্যিকারের ফুল। বেশ ভালো লাগলো পেইন্টিং টা। একদম পারফেক্টলি করেছেন সবকিছু। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 22 days ago 

আপনার মত আমিও শিউলি ফুল অনেক বেশি পছন্দ করি।

 28 days ago 

সুন্দর সুন্দর পেইন্টিং দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আর যদি হয় ফুলের পেইন্টিং, তাহলে তো কোন কথাই নেই একেবারে। কালো পেপারের উপরে আপনি অনেক সুন্দর করে সাদা শিউলি ফুলের পেইন্টিং করেছেন। যেটা একেবারে সুন্দরভাবে ফুটে উঠেছে। যা দেখে আমি তো মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়েছিলাম। এটা তো বলতেই হচ্ছে আপনার অঙ্কন করা এই পেইন্টিংটা একেবারে চোখ জুড়ানো ছিল। আপনি নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে সুন্দর করে পুরোটা করেছেন। আর সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। এরকম পেইন্টিং সব সময় দেখতে চাই আপু।

 22 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 28 days ago 

আমার দেখা ফুলগুলোর মধ্যে সবচাইতে সুন্দর ফুল এইটা। এর সুগন্ধ আমার অনেক ভালো লাগে। বিশেষ করে শীতের সকালে শিউলি ফুল গাছের নিচে যখন পড়ে থাকে ঐটা দেখতে অসাধারণ লাগে। শিউলি ফুলের পেইন্টিং টা খুবই সুন্দর করেছেন আপু। বেশ চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের সাথে পেইন্টিং টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 22 days ago 

সর্বদা চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 28 days ago 

যে কোন ফুলের পেইন্টিং গুলো সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার শরীরটা ভালো না তাই অনেক কষ্টে পেইন্টিং করেছেন তারপরেও বেশ ভালোই হয়েছে ভাবি। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাবি।

Posted using SteemPro Mobile

 22 days ago 

গুছিয়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60918.56
ETH 2919.11
USDT 1.00
SBD 3.56