||ফটোগ্রাফি পোস্ট:- আমার তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম:-আদাব
"আমার তোলা সুন্দর কিছু ফটোগ্রাফি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20240404170733.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম।আজকের বিষয় হচ্ছে ফটোগ্রাফি পোস্ট আমি প্রতি নিয়ত আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করি।তবে আজকে একটু দেরি হলো আপনাদের মাঝে পোস্ট শেয়ার করার।আজকে শবে কদরের রাত একটু ব্যাস্ত ছিলাম তাই সময় মতো পোস্ট করতে পারি নাই। তো এখন একটু ফ্রী হয়ে আপনাদের মাঝে পোস্ট নিয়ে উপস্থিত হলাম। তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

IMG20231022132437.jpg

প্রথমে আপনাদের মাঝে যে ছবিটি উপস্থাপন করছি এটা আপনারা দেখেই বুঝতে পারছেন এটা কিসের ফটোগ্রাফি। এটা হচ্ছে পাখির ফটোগ্রাফি তবে এগুলো পাখির সঠিক নাম জানি না।মনে হচ্ছে এগুলো বনটিয়া পাখি।এগুলো পাখি আমি একটা দোকান থেকে সংগ্রহ করছি।ওই দোকানে আরো অনেক পাখি ছিল তবে সেগুলো বিক্রি করছে।যাইহোক ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে জানাবেন।

IMG20240404170756.jpg

এবার আপনাদের মাঝে যে ফটোগ্রাফি টি শেয়ার করলাম এটা হচ্ছে এক জঙ্গলী ফটোগ্রাফি। এগুলো ফুল রাস্তার পাশে দেখা যায়। আমি কালকে বিকেলে রাস্তায় বের হয়ে এই ফটোগ্রাফি টি করছি।ফুলটি দেখতে খুবই ভালো লাগলো। সাদা কালারের ফুল গুলো একটু বেশি ভালো লাগে। তো আপনাদের কাছে কেমন লাগলো ফটোগ্রাফি টি জানাবেন।

IMG20231022132447.jpg

আপনাদের মাঝে এবার যে ফটোগ্রাফি টি শেয়ার করলাম এটা আপনারা দেখেই বুঝতে পারছেন। এটা হচ্ছে কবুতরের ফটোগ্রাফি। আমি প্রথমে যে ফটোগ্রাফি টি শেয়ার করছি সেই দোকান থেকে এই কবুতরের ফটোগ্রাফি করা।কবুতর আমার অনেক পছন্দের এগুলো বাসায় পালন করতে খুবই ভালো লাগে। আপনাদের কাছে কবুতর পালন করতে কেমন লাগে আর ফটোগ্রাফি টি কেমন হয়েছে জানাবেন।

IMG20231127122640.jpg

তো এবার যে ছবিটি উপস্থাপন করছি এটা হয়তো কেউ চিনেন আবার কেউ চিনেন না।এটা হচ্ছে এক ঐতিহ্যবাহী খাবার শ্যামপা পুড়ি।এই খাবার টি আমি আগে ছোট বেলায় খেতাম।তবে কিছু দিন আগে আমাদের এলাকায় আসছিল তখন সেই শ্যামপা পুড়ি খেয়েছি। এগুলো খাবার খেতে খুবই ভালো লাগে। আপনারা কে কে এই খাবার খেয়েছেন আপনারা কমেন্ট করে জানাবেন।

IMG20240127092112.jpg

এবার আপনাদের মাঝে যে ফটোগ্রাফি টি শেয়ার করা হয়েছে এটা হলো একটি ভিন্ন ধরনের ফলের ফটোগ্রাফি।তবে এই ফল টি যখন হয় তখন এইরকম সুন্দর সুন্দর কিছু ফুল বের হয়।আর এটা হচ্ছে সেই ফুল।ফলটির নাম গোলাপ জল ফলের ফুল এটা।হয়তো কেউ চিনবেন আবার কেউ চিনবে না।তো জারা চিনছেন তারা বুঝতে পারছে।তো বন্ধুরা কেমন হয়েছে এটা জানাবেন।

IMG20230924125944.jpg

বন্ধুরা এবার যে ফটোগ্রাফি টি শেয়ার করলাম এটা হচ্ছে এক কলার ফটোগ্রাফি। তবে আমাদের দেশে বিভিন্ন ধরনের কলা দেখা যায় তার মধ্যে এটা একটি ভিন্ন ধরনের ফটোগ্রাফি। এই কলাটিকে আমরা আঠিয়া কলা বলি।তো আপনাদের এলাকায় কি নামে পরিচিত জানি না। কিন্তু কলা একই শুধু তার নাম ভিন্ন। তো বন্ধুরা এটা কেমন হয়েছে আপনারা সবাই জানাবেন।

তো আজকের মত এখানেই বিদায় নিলাম। আর হ্যাঁ আমার ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে আপনারা সবাই কমেন্ট করে জানাবেন। তাহলে আজকে এখানেই বিদায় নিলাম আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last month 

এরকম এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে খুব সুন্দর লাগে। আপনার আজকের সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে প্রথমের পাখিগুলো খুব ভালো লেগেছে আমার কাছে। মনে হচ্ছে টিয়া পাখিও আছে এর মধ্যে। শ্যামপাপুরি আমি আগে কখনো দেখিনি। নাকি এগুলো শোন পাপড়ি? দেখে তো সেরকমই মনে হচ্ছে। যাই হোক সবগুলো ফটোগ্রাফিই ভালো লেগেছে আমার কাছে।

 last month 

শ্যামপা পুরি আপু,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তোলা বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনিতেই প্রত্যেকটা মানুষ ফটোগ্রাফি দেখতে বেশ পছন্দ করে। আসলে এই পাখিগুলোর নাম বাজিরিকা।আমার কাছে বাজিরিকা পাখির ফটোগ্রাফি দেখতে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আপনাদের ওইদিকে হয়তো বাজিরিকা পাখি বলে তবে আমাদের এইদিকে বনটিয়া পাখি বলে।যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে, আর সে যদি আমার বাংলা ব্লক কমিউনিটি সদস্য হয় তাহলে তো আর কোন কথাই নেই। দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে আমার কাছে পাখি এবং ফুলের ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

আমিও চেষ্টা করছি পাখি আর ফুলের ফটোগ্রাফি টা সুন্দর ভাবে করার।ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তেমনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে আরও বেশি ভালো লাগে। পাখির ফটোগ্রাফি এবং জঙ্গলী ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার কাছেও জঙ্গলি ফুলের ফটোগ্রাফি দারুণ লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি নাম না জানা যে পাখির ফটোগ্রাফি শেয়ার করেছেন সেইটার নাম বাজরিগার পাখি। আমার বাড়িতে ও প্রায় ৩০ টার মতো বাজরিগার পাখি রয়েছে।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 last month 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে প্রতিটি ফটোগ্ৰাফী সংগ্ৰহ করেছেন। আপনার ফটোগ্রাফী করার হাত অনেক ভালো। আপনি বেশ সময় নিয়ে সুন্দর করে সাজিয়ে গুছিয়ে ফটোগ্রাফী গুলো আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করার চেষ্টা করেছেন।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আপনার এই ফটোগ্রাফি পর্বের মধ্যে জঙ্গলী ফুলের ফটোগ্রাফিটা অনেক সুন্দর ছিল। আসলে প্রকৃতির মাঝে থেকে ক্যাপচার করা যে কোনো ফটোগ্রাফি অনেক সুন্দর লাগে যাই হোক ছবিগুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 last month 

আপনি অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ সুন্দর লাগছে। তবে এখানে কবুতর দুটির ফটোগ্রাফি ও কলার ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোকপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 last month 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লাগলো দেখে। বিশেষ করে লাভ বার্ড পাখির ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর বর্ণনা ও দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ আপনাকে ভাই সুস্থ মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61451.22
ETH 2929.56
USDT 1.00
SBD 3.65