|| অণু কবিতার আসর ||

in আমার বাংলা ব্লগ18 days ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

কবিতা হল মনের খোরাক। যারা কবিতা পড়তে ভালোবাসে কিংবা যারা কবিতা আবৃত্তি করতে ভালোবাসে, আমি তাদের দলের একজন। আপনারা তো সকলেই জানেন যে, আমি আগে প্রতিনিয়ত কবিতা আবৃত্তি করতাম। তবে এখন সেই সুযোগটা আমার একেবারে হয় না বললেই চলে। তাছাড়া কবিতা পোস্ট করাও অনেকটা ছেড়ে দিয়েছি। কিন্তু আজ অনেকদিন পর আবার মনে হল আপনাদের সামনে বেশ কয়েকটা অনু কবিতা শেয়ার করা যাক। সেজন্যই আসলে আপনাদের সামনে বেশ কয়েকটা কবিতা নিয়ে হাজির হয়েছি আজ।

সত্যি কথা বলতে অনেক দিন পর লিখছি এজন্য ঠিক কতটা ভালো হয়েছে বলতে পারব না। তবে আপনারা অবশ্যই কমেন্ট করে জানাবেন যে কেমন হয়েছে কবিতাগুলো। আপনারা তো অনেকেই জানেন যে প্রচন্ড গরমের তীব্রতায় জনজীবন একেবারে অতিষ্ঠ। এবং সেই গরমকে পিছনে ফেলে বিগত দুইদিন আগে বেশ ভালো রকমের বৃষ্টি হয়ে গেলো আমাদের এইদিকে। আর পরিবেশটাও অনেক বেশি ঠান্ডা করে দিয়ে গেল। সেই জন্যই এই বৃষ্টি কে কেন্দ্র করে এবং একজন প্রেমিক বা প্রেমিকার তার প্রিয় মানুষের কথা চিন্তা করে কবিতা গুলো লিখেছি। যাই হোক অনেক কথাই বললাম, চলুন তাহলে কবিতাগুলো এক এক করে দেখে নেওয়া যাক।

sutterlin-4984882_1280.jpg

সোর্স

অনু কবিতা-০১


তুমি মোর হৃদয়ের বাণী
তোমাতেই দুঃখ, তোমাতেই গ্লানি
সুখ কারে কয়, বুঝিনি তো আগে
তোমার কাছে এসে সুখের ভাষা জাগে।

তবু নিদ্রাকালে হঠাৎ কেনো,
সুখ হারিয়ে দুঃখের স্বপন আসে
খুঁজছি তোমায়, খুঁজছি তোমায়
হৃদয় বাণীর আশেপাশে।

অনু কবিতা-০২


মেঘলা আকাশ মেঘ ছুঁয়েছে
আমার মনের কোণে,
এই বুঝি নামবে বৃষ্টি,
চোখের আঙিনা ভরে।

এক দু'ফোঁটা জল গড়াবে
মনের বেদনা মুছে যাবে।
মিষ্টি রোদে ভরবে মন
শান্ত হবে তপ্ত চোখ।

অনু কবিতা-০৩


গাছেরা আবার প্রাণ পেয়েছে,
নদীতে বেড়েছে জল,
শুকনো মাটি ভিজলো আবার,
একটু বৃষ্টির ছোঁয়ায়।

ফসল গুলো বাঁচতে দেখে,
ফুটলো হাসি চাষীর মুখে,
বাঁচল অনেক জনপ্রাণ,
যখন হল বৃষ্টির আগমন।

অনু কবিতা-০৪


হাজার স্বপ্ন বুকে নিয়ে
বেঁধেছিলাম ঘর,
হঠাৎ এলো কালবৈশাখী,
সব ভেঙে চুরমার।

হয়তো আবার কোনো বসন্তে
থাকবো দুজন সাথে,
কালবৈশাখীরও হিংসে হবে,
দেখে আমাদের একসাথে।


পোস্ট বিবরণঅণু কবিতা

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।





🪔আমার পরিচয়🪔

InShot_20240217_224020693.jpg

আমি পূজা ঘোষ(রাজশ্রী)। বনগাঁতে বসবাস করি। আমি বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয় থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, বিজ্ঞান বিভাগে ।পাশাপাশি কম্পিউটার এবং স্পোকেন ইংলিশের কোর্স করেছি। বর্তমানে আমি ফার্মাসিতে অধ্যায়নরত । ভবিষ্যতে এইগুলো নিয়ে ভালো কিছু করার আশায় এগোচ্ছি। কবিতা আবৃত্তি করতে আমি খুবই ভালোবাসি। ছোটো বয়েস থেকেই কবিতা আবৃত্তি শিখছি। এছাড়া ছবি আঁকতে,ঘুরতে যেতে,নতুন নতুন খাবার খেতে,গান শুনতে,ফোটোগ্রাফি করতে আর মানুষের সাথে মিশতে ভালোবাসি।

🎯 সমাপ্ত🎯

Posted using SteemPro Mobile

Sort:  
 18 days ago 

আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। অনু কবিতাগুলোতে বেশ চমৎকার ভাষা ব্যবহার করেছেন আপনি। আপনার লেখা অনু কবিতা গুলোর মধ্যে তিন নাম্বার ওয়ান কবিতাটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি অনু কবিতার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 16 days ago 

আমার লেখা তিন নম্বর অণু কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 18 days ago 

কথাটি আসলে ঠিক বলেছেন আপু কবিতা হচ্ছে মনের একটা খোরাক আর আমিও কবিতা পড়তে অনেক পছন্দ করি। তবে লিখতে তেমন একটা পারিনা। যাই হোক আপনি আমাদের মাঝে আজকের চারটা অনু কবিতা শেয়ার করেছেন এর ভিতরে আমার এক ও চার নম্বর কোন কবিতা দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে, আপনার প্রতিভা সত্যি অনেক সুন্দর।

 17 days ago 

আপনিও চেষ্টা করলে সুন্দর কবিতা লিখতে পারবেন বলে আশা করছি ভাই। এক আর চার নম্বর কবিতা দুটো আপনার কাছে সবচেয়ে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

দারুন কবিতা লিখেছেন দিদি লাইন গুলো বেশ ভালো লেগেছে সেই সাথে ছন্দের মিল রেখে কবিতা লিখেছেন বলে আরো বেশি ভালো লাগলো। চমৎকার কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 16 days ago 

কবিতাগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

হয়তো আবার কোনো বসন্তে
থাকবো দুজন সাথে,
কালবৈশাখীরও হিংসে হবে,
দেখে আমাদের একসাথে।

এইটাই চাওয়া দিদি। সকল সম্পর্কগুলো ভালোবাসা গুলো যেন এক থাকে। বসন্তে মিলিত হয়। কালবৈশাখি যেন কখনোই সেই সম্পর্ক কে ভাঙতে না পারে। চমৎকার ছিল কবিতা গুলো দিদি। পড়ে অন‍্যরকম একটা ভালো লাগা কাজ করল। এককথায় দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সাথে অনু কবিতা গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 15 days ago 

কবিতা গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 17 days ago 

অনেকদিন পর অনু কবিতা লিখলেও আপনার কবিতাগুলো খুব অসাধারণ হয়েছে। আজকে আপনি ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়ে খুব সুন্দর অনু কবিতা লিখেছেন। আসলে এই কবিতাগুলো ছোট হলেও পড়তে বেশ ভালোই লাগে। আপনার অনু কবিতার ভাষা অসাধারণ। খুব সুন্দর করে অনু কবিতাগুলো শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 15 days ago 

কবিতা গুলো ছোটো হলেও আপনার কাছে পড়তে বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

কিছুদিন আগে অতিরিক্ত গরম পড়েছে সব জায়গাতে। তবে দুই দিন আগে আমাদের এদিকেও বৃষ্টি হয়েছে। আর আপনি বৃষ্টির অনুভূতি দিয়ে এবং প্রেমিক প্রেমিকার অনুভূতি দিয়ে খুব সুন্দর অণু কবিতা লিখেছেন। তবে আপনার অণু কবিতা গুলো পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো। আসলে এই পৃথিবীতে ভালোবাসা থাকলে পৃথিবী বেশি সুন্দর হয়। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর অণু কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 15 days ago 

ঠিক বলেছেন আপু, পৃথিবীতে ভালোবাসা থাকলে অবশ্যই পৃথিবী সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 15 days ago 

আপনার কবিতাগুলো এখনো মিস করি দিদি। তবে আপনি অনেকদিন পর লিখলেও প্রত্যেকটা অনু কবিতা কিন্তু অসাধারণ হয়েছে। বৃষ্টি ও প্রেম কেন্দ্রিক কবিতা আমার বেশ ভালোই লাগে। আপনার শেয়ার করা কবিতা গুলোর মধ্যে প্রথম কবিতাটা এবং একদম শেষের কবিতাটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 14 days ago 

আসলে এখন অনেক ব্যস্ততা মাথায় এসে পড়ে, আমার শখের কবিতা বাদ গেছে। প্রথম আর শেষের কবিতাটা আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

ব্যস্ততার কারণে অনেকের অনেক শখ বাদ পড়ে যায়, এটা ঠিক দিদি। তবে চেষ্টা করবেন, মাঝে মাঝে এরকম কবিতাগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 13 days ago 

হ্যাঁ ভাই, অবশ্যই চেষ্টা করবো।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69053.05
ETH 3802.42
USDT 1.00
SBD 3.69