ল্যাপটপ নিয়ে ভোগান্তি ।

in আমার বাংলা ব্লগ28 days ago

আমি @rahimakhatun
from Bangladesh

২৬ বৈশাখ ১৪৩১বঙ্গাব্দ ।

১০মে ২০২৪খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।

438246511_1625002331594572_4334518378243220463_n.jpg

মনটা বেশ খারাপ। আমার বাবুটা একটু অসুস্থ। এমনি একটাু আকটু জ্বর ছিলো।তার উপর গতকাল রাতে কি যেন পুরো মাথায় কামরিয়ে ফুলিয়ে দিয়েছে। পুরো মাথাটা লাল লাল হয়ে আছে।রাতে একটু আকটু কান্না করে ছিলো কিন্তু আমি বুঝতে পারিনি।সকালে ঘুম থেকে উঠে দেখি এই অবস্থা। মাথাটা দেখলেই আমার বেশ খারাপ লাগছে।


438246413_3405318503093690_3426355847655743943_n.jpg

মন খারাপ নিয়ে ই আজকে লিখতে বসলাম।প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে একটি জেনারেল পোস্ট করবো।বেশকিছু দিন আগের ঘটনা। বেশকিছু দিন আগে বলতে এই রোজাতে।আজি রোজার কিছু দিন আগে একটি কোচিং এ ভর্তি হয়েছি।সেটা হলো গ্রাফিক্স এর কোর্স।


রোজাতে কিছু ডিসকাউন্ট ছিলো তাই।তবে আমি অনলাইন কোর্স এ ভর্তি হয়েছি।একে তো রোজা তার উপর তাদের কোন ব্যান্ঞ আমাদের আশেপাশে নেই। যাই হোক একদিন আমি কি যেন একটি হোমওয়ার্ক করছিলাম।তাও আবার ল্যাপটপ নিয়ে বিছানার উপরে।এমন সময় আমাদের নিচতলায় একটা আন্টি এসেছে।


438246264_463119402843534_2650466001043037510_n.jpg

আমার মা এর সাথে কথা বলে আমার কাছে এসেছি কোন কিছু জানার জন্য, সময়টা ছিলো সন্ধ্যায়। আমার আবার কিছুক্ষন করে ক্লাস শুরু হবে তাই তাড়াতাড়ি করে শেষ করছি।খুব বেশি পিপাসা লেগেছিলো উঠে যে খাবো তারা সময় নেই, পরে আমার ছেলেকে বলেছিলাম একটু পানি নিয়ে আসতে পরে ও পানি নিয়ে আসলো,আমি পানি খেয়ে অল্প কিছু পানি রেখে দিয়েছিলাম।যাই হোক পাশের বাসার আন্টি কথা বলার জন্য এমন সময় তার লেগে বিছানায় পরে যায়।


আমি তখন ক্লাসে শুরু হওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। যাই হোক দেখলাম পানি ফেলেছে তখন ভাবলাম যতটুকু পানি ফেলেছে তাতে পানি বিছানায় পানি টেনে নিয়েছি।তখন একটু পর দেখি হঠাৎ ল্যাপটপে কোন আওয়াজ নেই। পরে দেখি ল্যাপটপ বন্ধ হয়ে গিয়েছে।পরে দেখি ল্যাপটপ থেকে পানি বের হচ্ছে। বেশ একটা ঝামেলা পরে গিয়েছি।নিচতলায় আন্টি তো বেশ ভয় পেয়ে গিয়েছে। আসলে উনি নিজেও বুঝতে পারেনি।এখন কি করবো ফ্যান লাগিয়ে ল্যাপটপ উল্টা করে রেখেছি যে পানি শুকিয়ে ল্যাপটপ অন হয় কিনা, কিন্তু কিসের কি সারারাত ঘুম হলো না।


সকালে উঠে দেখি না কোন ভাবেই হচ্ছে না।পরে শুনলাম পানি ভিতরে গেলো সাথে সাথে ঠিক করাইতে পারলে ঠিক হয়ে যায়।পরে আর কি পরের দিন সকালে রোজা রেখে বাবার সাথেই গেলাম আই ডিডি ভবনে।সেখান থেকেই ল্যাপটপ কেনা,পরে তাদেরকে জানালাম ল্যাপটপে পানি গিয়ে ছে।পরে তারা ল্যাপটপ রিসিভ করলো পরে বললো তিন দিন পরে আসতে।


438246352_883073553832686_7966940822558548113_n.jpg

তিন হাজারের মত লাগবে তবে আমাকেই রিসিভ করতে হবে তা না হলে অন্যকেউ আসলে রিসিট টা সত্যায়িত করে নিয়ে আসতে হবে।কি একটা মুশকিল।যাই হোক সব জমা দিয়ে চলে আসলাম।ঠিক তিনদিন এর মাথায় দুপুরে ফোন আসলো আমার ল্যাপটপ ঠিক হয়ে গিয়েছে আমি যেন এসে নিয়ে যাই।পরে দুপুরের দিকেই রওনা হলাম।


440547811_1697308814430666_5274369782809533255_n.jpg

যেতে একটু সময় লাগলো কারন রোজার মাস অফিস ছুটি হয় তাড়াতাড়ি তাই বেশ রাস্তায় জ্যাম ছিলো জ্যাম ঠেলেঠুলে চলে গেলাম আইডিডি ভবনে। পরে সকল পেইজ সিঙ্গনেচার নিয়ে ল্যাপটক চেক করে রওনা দিলাম বাসায় আসার জন্য।একেতো বাবু রেখে গিয়েছি কারন ওকে নিয়ে রাস্তায় বের হওয়াটা বেশ মুশকিল ছোট তো।তার উপর রোজাটা বাসায় এসে ভাঙ্গবো অর্থাৎ ইফতার করবো সবার সাথে।কিন্তু কিসের কি জ্যামে আটকিয়ে রইলাম। পরে দেখি রাস্তায় আযান দিয়ে দিয়েছে কোন রকম পানি পান করে রোজাটা ভাঙ্গলাম।এর বাসায় এসে ইফতারি করলাম।এর পর থেকে ল্যাপটপের সামনে পানি দেখলেই ভয় করে।

আজ এই অব্দি আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy plant
linksource

আমি রাহিমা খাতুন নেভি। আমি সিভিল ইঞ্জিনিয়ারিং এর উপর B.S .C করেছি। আমার ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে এবং শিখতে।আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে থাকতে চাই।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

Sort:  
 28 days ago 

গ্রীষ্মের এ মৌসুমে স্বাস্থ্যের প্রতি একটু বেশিই যত্নবান হতে হয়, আর গরমের কারণে রোগব্যাধি লেগেই থাকে। একটু কেয়ারফুল না হলেই সমস্যা দেখা দিতে শুরু করে।
আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। তাছাড়া ব্যাক্তিগত জীবনে উন্নতি বয়ে আসুক এ দোয়া করি।

 25 days ago 

আপনার জীবনেও উন্নতি বয়ে আনুক।ধন্যবাদ

 27 days ago 

আসলে কখনো এই সমস্ত ডিভাইস গুলো নষ্ট হলে তার পিছনে খুবই ভোগান্তির শিকার হতে হয়। যেহেতু ৩০০০ টাকা এখানে লাগবে তারপরে আবার রিসিভ করার সময় নিজে না উপস্থিত হলে এর পেছনে রয়েছে আর একরকম ভোগান্তি। আমি যাই হোক ডিভাইস টা সম্পূর্ণরূপে ভালো হলে তাতে মনে শান্তি। তবে ভোগান্তি নিয়ে বিস্তারিত আমাদের মাঝে উপস্থাপন করেছেন, তাই অনেক কিছুই জানতে পারলাম।

 25 days ago 

আসলে ইলেকট্রনিক ডিভাইস বলে কথা।ঠিক হয়েছে তাতেই শান্তি। ধন্যবাদ

 27 days ago 

ল্যাপটপের সামনে সর্বদা পানি, চা-কফি, দুধ এসব রাখতে হয়। তা না হলে ল্যাপটপের স্বাস্থগত সমস্যা কিংবা পুষ্টিহীনতায় ভুগতে পারে হা হা হা। শিক্ষাটা ভালোই পেয়েছেন তাহলে দেখছি হি হি হি।

 27 days ago (edited)

ঠিক বলেছেন মাঝে মাঝে ল্যাপটপ কে কফি চা দিতে হয় ,এতে তারা চাংঙ্গা হয়ে থিকভাবে কাজ করে হা হা,শিক্ষা পেয়েছি মানি সবাই মিলে পেয়েছি ,সাথে আমার বাবুটাও কষ্ট পেয়েছে ।

 24 days ago 

যখনই ল্যাপটপের ভিতর জল ঢুকেছিল, তখনই যদি একটা ব্যবস্থা নিতেন তাহলে হয়তো এই টাকা খরচ হতো না আপু। আসলে ইলেকট্রনিক্স ডিভাইস গুলোর ভিতর জল গেলে তার ভেতরে থাকা অনেক জিনিস ক্ষতিগ্রস্ত হয়। এমনকি শর্ট-সার্কিট হয়ে নষ্ট হয়ে যায়। তবে আপনার অল্প টাকার উপর দিয়ে গেছে। যদি মাদারবোর্ড নষ্ট হতো, তাহলে অনেক টাকার ক্ষতি হয়ে যেত।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70759.18
ETH 3812.30
USDT 1.00
SBD 3.44