কয়েকটি ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ2 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ ফুল ❤️

আমি আজকে আপনাদের মাঝে একটি ফুলের ফটোগ্রাফি ব্লগ নিয়ে হাজির হয়েছি বন্ধুরা। ফটোগ্রাফি গুলো আমি বিভিন্ন জায়গা থেকে করেছিলাম।যেকোনো ফুল দেখলেই এখন ফটোগ্রাফি করে নিই আপনাদের সাথে শেয়ার করার জন্য।প্রতিনিয়ত এক ধরনের ব্লগ লিখলে কেমন একঘেয়েমি চলে আসে।তাই আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট গুলো মাঝে মাঝে শেয়ার করে থাকি ।আমাদের সবারই পছন্দের তালিকায় প্রথমের দিকে রয়েছে এই ফুল।ফুল আমাদের মন পরিবর্তনেও অনেকটা সাহায্য করে ।কোথাও গেলে যদি ফুলের বাগান বা নার্সারি দেখা যায় তাহলে আমি সেখানে যেতে মিস করিনা কারণ আমারও ফুল অনেক পছন্দের।

IMG20240304110837.jpg


Divice:Realme 5i
Location


IMG20240304110829.jpg


Divice:Realme 5i
Location


প্রথম দুইটি ফটোগ্রাফি ডায়ান্থাস ফুলের।এই ফুল দুইটি আমার বেশ ভালো লেগেছিল।বিশেষ করে ফুলের কালার টা দারুন ছিল।প্রথম ফুলগুলোর কালার অনেকটা মেরুন রঙের হওয়ায় দেখতে বেশি সুন্দর লাগছিল। দ্বিতীয় ফুলগুলো ও গোলাপী রঙের ছিল এজন্য আকর্ষণীয় লাগছিল।আমি একটি বাগান থেকে তুলেছিলাম ফটোগ্রাফি দুইটি।

IMG20240304110843.jpg


Divice:Realme 5i
Location


এই ফুলটির নাম চাইনা এস্টার গুগল লেন্স থেকে পেয়েছি ফুলের নাম।এটার বাংলা নাম কি আমার জানা নেই।যদি আপনারা কেউ জেনে থাকেন কমেন্টে জানাবেন বন্ধুরা।ফুলটি বেশ কিউট লাগছিল একটি গেছে একটি ফুলই ছিল তাই ফটোগ্রাফি করেছিলাম।

IMG20240229124659.jpg


Divice:Realme 5i
Location


লাল পাথরকুচি ফুলটি আমি আমাদের বাসার ছাদ থেকে ফটোগ্রাফি করেছিলাম।বেশ কয়েক রকমের ফুলের গাছ লাগিয়েছে আন্টিরা।তার মধ্যে এই ফুলটি আমার বেশি ভালো লেগেছিল।বিশেষ করে লাল পাথরকুচি ফুলের আকৃতি টা ভালো লেগেছিল অনেকটা রঙ্গন ফুলের মতো দেখতে লাগে।

IMG20240207102443.jpg


Divice:Realme 5i
Location


IMG20240207102408.jpg


Divice:Realme 5i
Location


IMG20240207102503.jpg


Divice:Realme 5i
Location


সর্বশেষ তিনটি ফুল আমাদের সবার পরিচিত গোলাপ।এই ফুলগুলোর ফটোগ্রাফি আমাদের কলেজ বাগান থেকে নিয়েছিলাম।আমাদের কলেজে বেশিরভাগ লাল গোলাপ লাগিয়েছে যেটা দেখতে খুবই সুন্দর লাগে।আমার অনেক ভালো লেগেছিল ফুলগুলো তাই বাগানে গিয়ে ফটোগ্রাফি গুলো করেছিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ফটোগ্রাফি ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-19th February,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 2 months ago 

একদম সঠিক কথা আপু সব সময় এক ধরনের পোস্ট করতে একঘেয়েমি লাগে। তাই যদি পোস্টের ভিন্নতা আনা যায় অনেক বেশি ভালো লাগে। এছাড়া সবাই আনন্দ পায় এমন ধরনের পোস্ট করতে খুবই ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দেখে অনেক আনন্দ পেয়েছি।

 2 months ago 

ফুল প্রকৃতির সৌন্দর্য বাড়ায় আপনি আজকে কয়েকটি ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন। প্রতিনিয়ত আমাদের কমিউনিটিতে ফুলের ফটোগ্রাফি দেখতে পাই। ফুলের ফটোগ্রাফি গুলো ভালই উপভোগ করে থাকি। আপনার করা ফুলের ফটোগ্রাফি বর্ণনা ভালই উপভোগ করলাম। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে অনেক ভালো লাগে। আপনার সব গুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে গোলাপ ফুল। এই ফুল কম বেশি সবার কাছে জনপ্রিয়। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

খুব সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার ফুলের ফটোগ্রাফি শেয়ার করা দেখে ভালো লাগলো আমার। গোলাপ ফুল পাথরকুচি ফুলসহ আরো অনেক ফুল শেয়ার করেছেন। তবে পাথরকুচি ফুল আমার বেশি ভালো লেগেছে।

 2 months ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার এখানে প্রতিটি ফুল আমার পরিচিত। এর আগে আমি এই সবগুলো ফুলের ফটোগ্রাফি করেছিলাম। ধন্যবাদ যথাযথ বর্ণনার মাধ্যমে শেয়ার করার জন্য। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করছি।

 2 months ago 

ফুলের সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে।আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। প্রতিটি ফুল আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি ও চাইনা এস্টার ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। ডায়ান্থাস ফুলগুলো কালার আসলেই খুবই সুন্দর। সুন্দর ছিল আপনার সবগুলো ফটোগ্রাফি।

 2 months ago 

বিভিন্ন জায়গা থেকে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। সবসময় একই ধরনের পোস্ট করতে খুব একটা বেশি ভালো লাগে না তাই পোষ্টের মাঝে ভিন্নতা নিয়ে আসাটা খুবই জরুরী বলে আমি মনে করি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনার এই ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। ডায়ান্থাস আমার কাছেও বেশ ভালো লাগে ।আপনার শেয়ার করা ডায়ান্থাস ফুলের কালার দুটিও চমৎকার ছিল। পাথরকুচি ফুল ও দেখতে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67065.15
ETH 3680.80
USDT 1.00
SBD 3.65