আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ১১

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। আমিও আপনাদের সকলের দোয়ায় ভালো আছি। দিন গুলো কেমন জানি কেটে যাচ্ছে । আজ আবার সকাল শেষ হতে হতেই গরম পরা শুরু হয়েছে কেমন। পোস্ট লিখছি একটু পর গোসল করেই মসজিদ চলে যাবো কারণ আজ শুক্রবার। তো যাই হোক আজ আবারো নতুন একটি সংগ্রহশালা পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি উপভোগ করবেন সবাই।



Copy of Black And Beige Minimalist Romantic Photo Collage (1).png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


আমাদের প্রিয় লাজুক খ্যাঁক এর আর্ট || ডিজিটাল আর্ট #53

আমাদের লাজুক খ্যাঁক কে নিয়ে ছবিটি এঁকেছিলাম। তখন আমি এই ধরনের আর্ট শিখছিলাম। ভাবলাম লাজুক খ্যাঁক আমাদের এতো সাপোর্ট দেয়। তাহলে তাকে নিয়ে কিছু করি। তখন গুগল থেকে ধারনা নিয়ে বসে গেলাম পিসিতে। ফটোশপ এর বিভিন্ন টুল এর ব্যবহারে বানিয়ে ফেললাম আমাদের লাজুক খ্যাঁক কে। লাজুক তো সে তাই একটু লজ্জা পেয়ে মুখে লাল হয়ে গেছে একদম।


#২


আরো একটি গোলাপ ফুল এর চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #54

এই আর্ট টি বানানোর আগেও আমি আরো একটি গোলাপ ফুল এর আর্ট করেছিলাম। তবে সেটি নতুন অবস্থায় খুবই পচা হয়েছিলো। তাই ভাবলাম টুল এর কাজ গুলোয় তো একটু দক্ষতা অর্জন হয়েছে তাই একটু চেস্টা করে দেখি আরো সুন্দর ভাবে পারি কিনা। তখন চেস্টা করতে করতে হয়ে গেলো আরকি। পেন টুল দিয়ে প্রতিটা পাতা অঙ্কন করেছি। এর জন্যই অঙ্কনটি আরো একটু বেশি পার্ফেক্ট লেগেছে। তারপর রঙ করার সময় পেইন্ট বাকেট টুল এর ব্যবহার করেছিলাম সুন্দর মতন করে।


#৩


একটি কিউট বিড়াল এর ছবি অঙ্কন || ডিজিটাল আর্ট #55

আমার মনে হয় বেশির ভাগ মানুষই বিড়াল ভালোবাসে। আবার কিছু মানুষ ব্যাতিক্রম আছে। যেমন আমার এক বন্ধই বিড়াল এর ঘেঁষাঘেঁষি পছন্দ করেনা। আমার কিন্তু বিষয়টা ভালোই লাগে। যাক এই ছবিটি এঁকেছিলাম একটি কিউট বিড়াল কে চিন্তা করে। চিন্তা এসেছিলো একটা সাইটে একটা ছবি দেখার পর। চিন্তা করতে ছিলাম কতটা কিউট ভাবে বানানো যায়। সেই চিন্তা থেকেই খুব স্মুথ ভাবে কাজ করার চেস্টা করেছি।


#৪


একটি কিউট কুকুরছানার ছবি অংকন || ডিজিটাল আর্ট #56

কিউট বিড়াল ছানা এঁকেছিলাম, এখন যদি কিউট কুকুর ছানার ছবি না আঁকি তাহলে তো সে রাগ করবে। তাই আর কি করা কন্সেপ্ট ভাবতে ভাবতে একেই ফেললাম। আর দেখতেও আমার মতে সুন্দরই হয়েছে। বাকিটা আপনারা জানেন। আপনাদের কাছেও যদি ভালো লাগে তাইলে আর কি চাই আমার । তাহলে তো খুবই ভালো হবে। কারণ এই ধরনের ছবি আঁকতে ভালোই কষ্ট হয়। এমনকি অনেক সময় ও যায়। তাও সব কিছু মিলিয়ে আঁকতে পেরেছি।


#৫


মাউন্টেইন ল্যান্ডস্কেপ আর্ট || ডিজিটাল আর্ট #57

এই ছবিটি সম্ভবত ডিস্কোর্ড এ লাইভ করে এঁকেছিলাম। সেদিন দাদাও দেখেছিলেন আমার এই আর্টটি। এরপরেও কিছু আর্ট করেছিলাম ডিস্কোর্ড এ লাইভে যেয়ে। সবার সামনে আর্ট করার মজাই আলাদা। তবে সেদিন হয়েছিলো ঝামেলা। আমি আর্ট করার সময় আর স্ক্রিনশট নিতে পারিনি। তখন এর পর লেয়ার গুলো হাইড করে করে নতুন করে স্ক্রিনশট নিতে হয়েছিলো। ভাগ্য ভালো যে প্রতিটা কাজ আমি আলাদা আলাদা লেয়ার এ করি। তাই হাইড করলে শুধু ওই লেয়ার এ যে কাজ করেছি সেটি হাইড হয়।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬, পর্ব-৮, পর্ব-৯,পর্ব-১০



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা পোস্টে দেখে আমার খুবই ভালো লেগেছে। ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়ে থাকে। আর একসাথে এতগুলো ডিজিটাল আর্ট দেখলে তো যে কারো মন ভালো হয়ে যাবে। সত্যি খুবই মনো মুক্ত করেছিল আপনার ডিজিটাল আর্ট গুলো। আবার নতুন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া শুরু থেকে কিভাবে আর্ট গুলো কমপ্লিট করি সেটাই জানানো আমার মূল উদ্দেশ্য।

 2 years ago 

আপনার শেয়ার করা চমৎকার কিছু ডিজিটাল আর্ট আজকে আপনি আমাদের মাঝে রিভিউ আকারে শেয়ার করলেন ভাইয়া। আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট গুলোর মধ্য থেকে আমার কাছে লাজুক খ্যাকের ডিজিটাল আর্ট এবং মাউন্টেইন ল্যান্ডস্কেপ আর্ট খুবই ভালো লেগেছে।

 2 years ago 

একদম লাজুক খ্যাঁক এর আর্টটি আমার ও খুবই পছন্দের একটি আর্ট ছিলো। খুবই ভালো লাগে।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ডিজিটাল আর্টে আপনার দক্ষতা সত্যিই অনবদ্য! আগের গুলোর মতোই এইটাও অসাধারণ হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আসলে টুকটাক চেস্টা করি সুন্দর করে ছবি গুলা আকার।

 2 years ago 

বরাবরই আমার কাছে ডিজিটাল আর্ট খুবই ভালো লাগে। আপনার ডিজিটাল আর্ট গুলো আবার দেখতে পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। এর মধ্যে কয়েকটি আর্ট আমি আগেও দেখেছিলাম। এগুলোর মধ্যে গোলাপ ফুলের ডিজিটাল আর্ট এবং বিড়ালের আর্টগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। রিভিউ এর মাধ্যমে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বি আপু। এজন্যই এই সংগ্রহশালা করা। আশা করি এর জন্য সার্থকতা রয়েছে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টিগুলো অনেক ইউনিক এবং ব্যতিক্রম আর এত সুন্দর ইউনিক এবং ব্যতিক্রম ডিজিটাল আটগুলো একসঙ্গে দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে সুন্দর আর্ট করতে পারলে নিজের কাছেই খুব ভালো লাগে।

 2 years ago 

সত্যিই অসাধারণ ছিল ভাইয়া। সবগুলো ডিজিটাল আর্ট আমার ভালো লেগেছে। তবে কিউট বিড়াল ছানা আর কিউট কুকুর ছানাগুলো বেশি ভালো লেগেছে। সত্যি বলতে এগুলো বাস্তবে মনে হচ্ছে। আসলে বাচ্চা টাইপের যেকোনো প্রাণী অনেক বেশি সুন্দর দেখায়। অনেক ভালো লাগলো আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে।সামনে আরো আর্ট দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

তাইতো ওগুলো কিউট। হেহে। হুম এটা একদম ঠিক বলেছেন বাচ্চাটাইপের যেকোনো কিছুর ছবি ভালো লাগে।

 2 years ago 

আপনার কয়েক রকমের ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে তো আমি অবাক হয়ে গেলাম। ডিজিটাল আর্ট এমনিতেই আমার ভালো লাগে।কিউট বিড়াল এবং মাউন্টেইন খুব সুন্দর হয়েছ। ডিজিটাল আর্টের সংগ্রহশালা একসাথে দেখে অনেক ভালো লাগলো ।

 2 years ago 

কিউট বিড়াল এর আর্টটি আমি গ্রামে যাওয়ার আগে বানিয়েছিলাম। সম্ভবত ঈদ এর সময় কার।

 2 years ago 

খুবই চমৎকার একটি ডিজিটাল অঙ্কনের সংগ্রহশালা আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। বর্তমান সময়ে প্রচন্ড লোডশেডিং যার কারণে মাঝে মাঝে গরম আর সহ্য হয় না। যাইহোক চমৎকার একটি রিভিউ দেখতে পারবেন বিশেষ করে কিউট কুকুরছানা ছবি অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর এই অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আমারো গরম একদমই সহ্য হয়না।

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিটি ডিজিটাল আর্ট অসাধারণ ছিল। হয়তো সবগুলো আর্ট আমার দেখার সৌভাগ্য হয়নি। আপনি প্রতিনিয়ত আমাদের সাথে খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করে যাচ্ছেন। আপনার সবগুলো আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে সবসময় শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল যাতে সামনে আরো ইউনিক আর্ট আমাদের সাথে করতে পারেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার আর্ট গুলোর এতো সুন্দর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61994.03
ETH 2917.97
USDT 1.00
SBD 3.62