কবিতা আবৃত্তি ||আমার মা(রেদোয়ান মাসুদ♨️🫰

in আমার বাংলা ব্লগ27 days ago

Picsart_24-05-12_16-05-09-640.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। সে আস্তে আস্তে সুস্থ হয়ে পড়তেছে আর আপনারা সকলে দোয়া করবেন যেন আরো দ্রুত সুস্থ হয়ে যায়। সৃষ্টিকর্তা যেন তাকে দ্রুত সুস্থতা দান করেন। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।আজকে মা দিবস উপলক্ষে আমি রেদোয়ান মাসুদ এর "আমার মা"কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি। প্রথমে নিজের কাছে অনেক ভয় লাগতো। এখন খুব একটা ভয় লাগে না।কবিতা আবৃত্তি আমি আমার বাংলা ব্লগের মাধ্যমেই শিখেছিলাম। তাদের দেখে অনুপ্রেরণা পেয়ে আমি প্রথম সাহস করেছিলাম কবিতা আবৃত্তি করার জন্য। কবিতা আবৃত্তি একটা সাধনার ব্যাপার। আমিও চেষ্টা করতে করতে এখন পারতেছে কিন্তু খুব একটা পারি না, তারপরও আপনারা যেভাবে অনুপ্রেরণা দেন ভীষণ সাহস হয়ে গিয়েছে।এখন নিজের কাছে খুব ভালো লাগে প্রতি সপ্তাহে আমি একটা করে কবিতা আবৃতি করার চেষ্টা করি।আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবি তার মায়ের ভালোবাসার কথা ফুটিয়ে তুলেছে। একজন মা তার সন্তানকে কিভাবে লালন পালন করতেছে।তার দায়িত্ব হাজারো কষ্ট হয়ে গেল দিন শেষে হাসিমুখে সন্তানকে মানুষ করতেছে।যত কষ্টই হয়ে যাক সবার সাথে তাল মিলিয়ে চলতে হচ্ছে মমতাময়ী মাকে।

কবিতার নাম : আমার মা
কবি: রেদোয়ান মাসুদ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

মায়া ভরা হৃদয়টি যার
সে আমার মা।
কত স্নেহ করতো আমায়
মনে পড়ে তা।
মনে কোন কষ্ট থাকলেও
বুঝতে দিত না।
হাসি ভরা মুখটি তার
দেখলে জুড়াত গা।
হাত এগিয়ে বলত আমায়
আয়রে কোলে খোকা।
মুখে দু’টি চুমো দিয়ে
বলত কত কথা।
অসুখ-বিসুখ হলে কোন সময়
টিপে দিত হাত-পা।
সরিষার তেল মেখে আমার
গরম করত গা।
ছেলের কোন কষ্ট দেখলে মায়ের মুখে
হাসি থাকত না।
সারা রাত পাশে বসে থাকত
ঘুম আসত না।
সারা দিন কত পরিশ্রম
করত আমার মা।
শত পরিশ্রমের পরেও মায়ের
ক্লান্তি আসত না।
এত কাজের পরেও মা
নামাজ মিস করত না।
নামাজ পড়ে আবার কাজে
ভিজে যেত সমস্ত গা।
কোথায় গেলি আয়রে খোকা
ভাত খেয়ে যা।
যতক্ষণ না আসতাম খেতে
ডাক থামতো না।
পাশে বসে খাওয়াত ভাত
আর একবার কর হা।
পেট ভরে খেলে ভাত
অসুখ করবে না।
হাটে থেকে ফিরত বাবা
বাজারের ব্যাগ নিয়ে।
সকল বাজার রেখে আবার
বাবাকে বাতাস করত মা।
হাত মুখ ধুয়ে এসো
ক্ষুধা লাগছে না?
বাবাকে ভাত খেতে দিয়ে আবার
ফিরেতে বসে থাকত মা।
যতক্ষণ না ভাত খাওয়া হত বাবার
কোথাও যেত না।
কান্নায় যখন চোখ ভিজাতাম
দৌড়ে আসত মা।
আচল দিয়ে চোখ মুছে দিয়ে বলত
কি হয়েছে খোকা?
হাসি ভরা মুখে তখন
চুমো দিত মা।
মায়ের আদর পেয়ে তাই
কান্না থাকত না।
আজকে শুধু পরছে মনে
মায়ের সকল কথা।
এত আদর কোথায় পাব
মায়ের হাত ছাড়া।
মায়ের কথা লিখব কত আর
শেষ হবে না।
পুরো শরীরের চামড়া উঠিয়ে দিলেও
শোধ হবে না।
যাহার কাছে এত ঋণী
সে আমার মা।
চোখ ভেসে যায় জলে আমার
কান্না থামে না।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি।, দোয়া রাখবেন আপনারা সকলে।আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন।চেষ্টা করলে প্রতিটা মানুষ সব কাজে জয়ী হতে পারবে। যদি তার ভেতর বিশ্বাস ও আত্মবিশ্বাস থাকে। আমি চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত নিজের অবস্থানটা ধরে রাখার জন্য। জীবন বড়ই অদ্ভুত। প্রতিনিয়ত জীবনকে সুন্দর রাখতে জীবনের মত চলতে হলে স্বাভাবিক থাকতে হচ্ছে প্রতিনিয়ত।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 27 days ago 

আপনার কবিতা আবৃত্তির প্রেমে পড়ে গেলাম আমি ভাইয়া। অসম্ভব সুন্দর হয়েছে আপনার কবিতা আবৃতি। চেষ্টা করলে মানুষ পারেনা এমন কাজ নাই বললেই চলে। যার প্রমাণ আপনি নিজেই। কবি রেদোয়ান মাসুদের লেখা কবিতা আমার মা নামের কবিতাটি দারুন ভাবে আবৃত্তি করেছেন আপনি। অপেক্ষায় রইলাম ভাই আপনার পরবর্তী কবিতা আবৃতি পোস্টটি দেখার জন্য।

 27 days ago 

এটা একদম ঠিক বলেছেন ভাইয়া কবিতা আবৃত্তি করা সাধনার ব্যাপার। ছোটবেলায় অনেক কবিতা আবৃতি করেছি। তবে বড় হওয়ার পর আর কবিতা আবৃতি করা হয়ে ওঠেনি। আপনার কন্ঠে এই দারুণ কবিতা আবৃতি শুনে অনেক ভালো লেগেছে।

 24 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। সব সময় চেষ্টা করতেছি আপনাদের মাঝে ভালো কিছু উপস্থাপনা করার জন্য। ধন্যবাদ।

 27 days ago 

প্রথমেই পৃথিবীর সকল মাকে এই মা দিবসের শুভেচ্ছা জানাই। সেই সাথে আপনার কবিতা আবৃতি ও অসাধারণ হয়েছে। এই দিবসে মাকে নিয়ে কবিতা আবৃত্তি করেছেন এই বিশেষ একটি দিনে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

অনেক ধন্যবাদ প্রিয় আপু। আপনাকে দেখে আমি ভীষণ অনুপ্রেরণা পাই কবিতা আবৃতি করার জন্য। আপনার মন্তব্যটি আমার কাছে ভীষণ ভালো লাগলো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 27 days ago 

মা দিবস উপলক্ষে খুবই সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেক সপ্তাহে আপনি আমাদের মাঝে একটি করে কবিতা আবৃত্তি করে শেয়ার করেন বিষয়টা আমার কাছে খুবই ভালো লাগে। আমি লক্ষ্য করে দেখেছি প্রতিনিয়ত যেন আপনার কবিতা আবৃত্তি করার দক্ষতা বৃদ্ধি পেয়ে যাচ্ছে।

 24 days ago 

প্রত্যেকের সপ্তাহের চেষ্টা করি একটা করে কবিতা আবৃতি করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 27 days ago 

মা দিবসে মাকে নিয়ে অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন ভাইয়া। আপনার কন্ঠে আমার মা কবিতাটি অনেক ভালো লাগলো শুনতে। এর আগেও আপনি কবিতা আবৃত্তি পোস্ট করেছেন অসাধারণ ভাই আপনার কবিতা গুলো। আশা করছি পরবর্তীতে আপনার কন্ঠে আরো অনেক সুন্দর সুন্দর কবিতা শুনতে পারবো।

 24 days ago 

আমার কন্ঠে কবিতাটি ভালো লেগেছে জেনে খুশি হলাম আমিও চেস্টা করে যাচ্ছি সর্বদা সুন্দরভাবে পরিবেশন করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 27 days ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। মাকে কেন্দ্র করে লেখা এত সুন্দর একটি কবিতা। অসাধারণ এই কবিতাটি আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। বেশ ভালো লাগলো আপনার কন্ঠে শুনতে পেরে।

 24 days ago 

মাকে কেন্দ্র করে লেখাটি অনেক সুন্দর ছিল। এই কবিতাটি দেখামাত্রই আমি এই কবিতা আবৃত্তি করার জন্য প্রস্তুুতি নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

বাহ!!! দারুন কবিতা আবৃত্তি করেন তো আপনি।এই প্রথম আপনার কবিতা আবৃত্তি আমি শুনলাম। খুব ভালো লেগেছে আমার কাছে। ""আমার মা"" কবিতাটির লাইনগুলো খুবই স্পর্শময়ী। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 24 days ago 

আপনার মন্তব্যটি আমার ভীষণ ভালো লাগলো ভীষণ অনুপ্রেরণা কাজ করতেছে। আপনি অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 27 days ago 

সত্যিই , দারুন কবিতা আবৃতি করেন আপনি। বেশ সুন্দর ভাবেই আজকে কবিতাটি আবৃতি করেছেন। একদম কাব্যে কাব্যে দারুন আবৃতি করেছেন। শুভকামনা আপনার জন্য।

 27 days ago 

অসাধারণ ভালো লাগলো মা দিবসে খুব সুন্দর একটি মায়ের কবিতা আবৃত্তি শেয়ার করলেন আপনি। কবিতা আবৃত্তি সব সময় আপনি শেয়ার করেন। তবে আজকে ভিন্ন ধরনের একটি কবিতা আবৃত্তি শুনতে পেয়ে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আবৃত্তি আমাদের সাথে আপনি শেয়ার করলেন।।

 27 days ago 

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.029
BTC 69321.61
ETH 3682.17
USDT 1.00
SBD 3.29