এসো নিজে করি সপ্তাহ [২য় দিন]। কটন বাড দিয়ে দোলনা তৈরি🌺🫰♨️

in আমার বাংলা ব্লগlast month

Photoroom-20240509_212436-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে কটন বাড দিয়ে দোলনা তৈরি করার চেষ্টা করেছি এবং এগুলো তৈরি করতে অনেক সময় অনেক কষ্ট ও পরিশ্রম হয়ে থাকে।কষ্ট ছাড়া জীবনে উন্নতি করা কখনোই সম্ভব না। তাই আজকে আমি কষ্ট করতে করতে বেশ ভালো কাজ করছি। প্রতিটা মানুষ ডাই পোস্ট তৈরি করত তাদের দেখে অনুপ্রেরণা পেতাম কিন্তু আস্তে আস্তে আমার ভিতরে থাকা জেদ আমাকে আজকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে গেছে।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি দারুন কিছু নিয়ে আপনাদের সামনে আসার জন্য । দাদা অত্যন্ত সুন্দর একটি প্রতিযোগিতা দিয়েছে এবং প্রতিটা মানুষ নিজের দক্ষতার বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। সেই পারিপার্শ্বিকে আমিও চেষ্টা করতেছি দারুন কিছু করার জন্য। আজকে আমি কটন বাদ দিয়ে দোলনা তৈরি করেছি। দোলনাটি খুব একটা ভালোভাবে সম্পূর্ণ করতে পারি নাই, তাও আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। < /sub>
প্রয়োজনীয় উপকরণ

  • কটন বাড(গোলাপি,হলুদ )
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20240509201931.jpg

প্রথমত আমি দেখতে পারতেছেন হলুদ কালারের কটন বাড নিলাম। দুইটা করে ৩টা ভাগ করে নিলাম।
২য় ধাপ

IMG20240509202404.jpg

অতঃপর আমি ২ টা কটন বাড নিলাম মাঝখানে গ্লু গান দিয়ে প্রথমত আঠা লাগিয়ে দিলাম।পরে ধাপে ধাপে আমি গ্লু গান জোড়া লাগিয়ে দিলাম। এইভাবে আমি ২ টা তৈরি করে নিলাম ।
৩য় ধাপ

IMG_20240509_220205.jpg

তারপর আমি দুইটা কটন বাড নিলাম এবং ধাপে ধাপে আমি গ্লু গান দিয়ে এ পর্যায় কর্মে আমি লাগিয়ে দিলাম।ছাউনির মতো আমি তৈরি করলাম

❇️৪র্থ ধাপ ❇️

IMG_20240509_220441.jpg

তারপর আমি হলুদ কালারের একটা কটন বাড নিলাম এবং উঁচু-নিচু করে পর্যায়ে করে চেয়ারের পিছের অংশের মতো নকশা তৈরি করলাম। আপনারা দেখতে পারতেছেন আমি গ্লু গান দিয়ে লাগানোর পর চারিপাশে আমি কটনের মাথাগুলো সুন্দরভাবেগুলো গ্লু দিয়ে লাগিয়ে একটি বসার জন্য স্থান তৈরি করলাম।

❇️৫ম ধাপ❇️

IMG20240509203000.jpg

উপরে যে কটন বাড দিয়ে স্টিক তৈরি করেছিলাম। দুই পাশে দুইটা স্টিক আমি ছাউনির মত মাঝখান বরাবর দুইটি লাগিয়ে দিলাম।

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20240509210735.jpg

অতঃপর আমি বসার জন্য চেয়ার টি গ্লু গান দিয়ে মাঝখানে লাগিয়ে দিলাম। হয়ে গেল আমার খুব সিম্পল ভাবে দোলনাটি। খুব একটা ভালো পারি নাই তাও চেষ্টা করেছি দারুণভাবে আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

কটন বাড দিয়ে দোলনা

![

ফটো রুমের মাধ্যমে এডিট করা

Photoroom-20240509_212427-01.jpeg

Photoroom-20240509_212436-01.jpeg

Photoroom-20240509_212505-01.jpeg

আজকের মত এখানেই শেষ করলাম। আমি কটন বাড দিয়ে দোলনা তৈরি করার চেষ্টা করলাম।অবশ্যই আপনাদের এটা ভালো লাগবে এবং প্রতিনিয়ত আমি পোষ্টের মধ্যে ভিন্নতা আনার চেষ্টা করতেছি। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর ডাই তৈরি করার চেষ্টা করবো। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 
 last month 

কটন বাড দিয়ে দোলনা তৈরির আপনার পদ্ধতি ও ধৈর্য সত্যিই প্রশংসনীয়। আপনার কাজের মাধ্যমে আপনি অনেকের জন্য অনুপ্রেরণা হয়ে উঠেছেন। আপনার এই সৃজনশীল যাত্রা আরও সফল হোক, এই কামনা করি ভাইয়া।

 28 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 last month 

কটন বাড দিয়ে দোলনা অসাধারণ সুন্দর লাগছে।দোলনাটি দেখতে অনেক সুন্দর হয়েছে। ধাপে ধাপে দোলনা তৈরি পদ্ধতি আমাদের সাথে চমৎকার ভাবে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ।

 28 days ago 

দোলনাটি দেখতে আমার কাছেও ভীষণ ভালো লাগছিল। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য। ধন্যবাদ।

 last month 

কটন বার্ড দিয়ে আপনি অনেক সুন্দর একটি দোলনা তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। সত্যি ভাইয়া আপনার এই সুন্দর অভিজ্ঞতা আর দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়েছি। বেশ অসাধারণ হয়েছে আপনার এই দক্ষতার পরিচয়। আশা করবো এমন সুন্দর সুন্দর নতুন কিছু তৈরি করে আবারও দেখাবেন।

 28 days ago 

আপনি আমার দক্ষতা দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। চেষ্টা করব সামনে আরো দারুন দারুন কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 last month 

কটন বাড দিয়ে দোলনা তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। এই কাজটি অনেকটা কঠিন ছিল। আমিতো একবার কাঠি দিয়ে দোলনা তৈরি করতে শুরু করেছিলাম। মাঝপথে গিয়ে আর ধৈর্য ধরে রাখতে পারিনি। শেষমেশ ভেঙে ফেলেছিলাম। আপনি এত সুন্দর করে দোলনা তৈরি করেছেন আর উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 28 days ago 

ধন্যবাদ প্রিয় আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। এই কাজগুলো করতে অনেক ধৈর্য লাগে। ধৈর্য ছাড়া কখনো সম্ভব হয় না। আমিও একদিন রাগ করে সব ভেঙে ফেলেছিলাম।

 last month 

আপনি আজকে ইউনিক একটি পোস্ট শেয়ার করেছেন। কটন বাড দিয়ে দোলনা তৈরি অসাধারণ হয়েছে। দোলনা টি দেখতে দারুন লাগছে। ধন্যবাদ ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করে দেখানোর জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 28 days ago 

ইউনিক পোস্ট শেয়ার করার চেষ্টা করে সব সময়। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 last month 

কটন বাড দিয়ে আপনি অনেক সুন্দর দোলনা তৈরি করে দেখিয়েছেন ভাই। খুব সুন্দর একটি নতুন অভিজ্ঞতা সম্পন্ন পোষ্ট করতে দেখে খুবই ভালো লাগলো আমার। পুরা ইউনিক হয়েছে আপনার আজকের এই পোস্ট তৈরি। কটন বাড দিয়ে এত সুন্দর কিছু তৈরি করা যায় তা কিন্তু আমার মোটেই ধারণা ছিল না

 28 days ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ইউনিক কাজ করতে পেরে আমি অনেক খুশি। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 29 days ago 

কটন বাড দিয়ে দারুন একটি দোলনা তৈরি করেছেন ভাইয়া। খুবই সুন্দর লাগছে দোলনা টি দেখতে। কটন বাড দিয়ে যে এত সুন্দর ভাবে দোলনা তৈরি করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

আপনার মন্তব্যগুলি আমার ভীষণ ভালো লাগে। সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু।

 29 days ago 

কটনবাট দিয়ে দোলনা তৈরি করেছেন দেখতে খুবই অসাধারণ লাগছে। এই কাজটি অনেকটাই কঠিন ছিল। আপনার এই সুন্দর অভিজ্ঞতা আর দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি অনেক সুন্দর করে দোলনা তৈরি করেছেন আর প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69429.43
ETH 3691.54
USDT 1.00
SBD 3.35