কেমন ছিল ৯ মাসে স্টিমিট এ আমার অনুভূতি এবং আমার দৈনন্দিন জীবনে স্টিমিট এর ভূমিকা ||@১০% @shy-fox ||@razuan12

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার ৯ মাসে স্টিমিট এ কেমন অনুভূতি ছিল এবং আমার জীবনে কতটা ভূমিকা রেখেছে তার বিস্তারিত কিছু আলোচনা তুলে ধরব। আশা করি আপনারা দেখবেন ভালো লাগবে

💔কেমন ছিল ৯ মাসে স্টিমিট এ আমার অনুভূতি এবং আমার দৈনন্দিন জীবনে কতটা ভূমিকা রেখেছে স্টিমিট 💔

PicsArt_11-27-12.23.39.jpg



সময়টি ছিল 2021 সালের ফেব্রুয়ারি মাসে।আমি তখন প্রথম স্টিমিট এ পদার্পণ করি।আসলে আমার এক বড় ভাইয়ের মাধ্যমে জানতে পারি আসলে তার প্রতি আমি অনেক কৃতজ্ঞ সে আমাকে এমন একটি প্লাটফ্রম সম্পর্কে জেনেছি যেখানে আমি নিজের ক্রিয়েটিভিটি প্রকাশ করতে পারি।আমার কখনো ভোট নিয়ে কষ্ট করতে হয়নি প্রথম একটি কমিউনিটি তে কাজ করতাম তখন জীবনের তৃতীয় পোস্ট থেকেই বুমিং সাপোর্ট পেয়েছি। এটি খুবই আনন্দ পাওয়ার একটি বিষয় ছিল আমার জন্য।আসলে ভোট পাওয়া যায় কতটা কষ্টকর একটা ইউজার যারা এক মাস কাজ করেও ফল পাইনাই অনেক জন ১ বছর। ভোট যারা পায় তাদের জন্য সহজ হলেও ভোট খুব কষ্ট করে অর্জন করতে হয়।


তখন আমি পোস্ট কোয়ালিটি সম্পর্কে কিছু বুঝতাম না। সকলে ভালো ভালো পোস্ট করতো ভালো ভোট অ্যামাউন্ট পেতো কিন্তু আমি সব থেকে কম পেতাম 🥺আমার ভেতরে অনেক খারাপ লাগতো যে আমি কেন পায়না। আমি মনের ভেতর একটি জেদ তৈরি করলাম।

সকলে বলতো যে তোমার কোয়ালিটি ভালো না। তুমি ভালো পোস্ট করো না?



আসলে একটা কথা হচ্ছে কেউ কারো জায়গা করে দেয় না।নিজের অবস্থান নিজেকে শক্ত করতে হয়।

sunset-g36b2b2793_1920.jpg

Sourch



আসলে তারপর আমি প্রথম যখন আমি প্রথম ১২০০ টাকা ইনকাম করে ছিলাম তখন মনের ভিতর এত আনন্দ কাজ করছিল বলার মতো না।

এর আগে আপনাদের মাঝে একটি কথা বলি আমি আগে ইমেইল এর কাজ করতাম একটা ইমেইল তৈরি করতে পারলে 5 টাকা করে দিত। আমি সারাদিন সারারাত কাজ করতাম দিনে আমি 50 টা ষাট টা এরকম করে করতে পারতাম কিন্তু এই কাজ করতে অনেক কষ্ট হতো মাঝে মাঝে Ip হারায় যায়।নেটওয়ার্ক খারাপ এর জন্য ইমেইল নস্ট হয়। আমি বাইরে যাওয়ার সময় পেতাম না💔🥺 সবসময় ঘরের ভিতরে ল্যাপটপ নিয়ে বসে থাকতে হত। ওটাতে আমার মাসে ৩ থেকে ৪ হাজার আসত এবং ভিপিএন ই লেগে যেত ১৫০০ টাকা খরচ থাকতো।ওয়াইফাই বিল +৫০০ আমি দিতাম আমার কিছুই থাকত না আমার কাছে। বাড়িতে দিতাম ১৫০০ টাকা। কষ্টের কথা হচ্ছে আমি জেদ নিয়ে 30000 টাকা দিয়ে ল্যাপটপ কিনে ছিলাম এবং সাথে সাথে পাঁচ হাজার টাকা খরচ করে ওয়াইফাই নিয়ে ছিলাম। মাথার ভেতর অনেক চাপ কাজ করছিল এবং একপ্রকার ডিপ্রেশন মধ্যে ছিলাম।তারপর আমি একটু হালকা হয়ে যেদিন আমি বারোশো টাকা ইনকাম করলাম এবং ইমেইল থেকে কিছু টাকা আসত। আমি ভাবছিলাম এখান থেকে যদি মাসে 1000 টাকা আসে আর ওখান থেকে আসলে আমি ভালোভাবে চলতে পারব আমার হাতখরচ টা ভালো হবে। তারপর একটা সময়ের পর আমি সত্যিই অবাক হয়ে গেলাম স্টিমিট এমন একটা প্ল্যাটফর্ম যা জীবনকে বদলে দিতে।


people-g5d0d958f6_1920.jpg

Source

তারপর আমি একটা সময়ের পর আমি স্টিমেট কে গুরুত্ব দিতে থাকলাম ইমেইল এর কাজ বাদ দিলাম তারপর আমি আসলেই স্বাভাবিক জীবন-যাপন করতে লাগলাম আমি এতটাই নিজের মতো জীবন-যাপন করতে পারলাম। যে নিজের ইচ্ছামত আমি সব সময় বসে থাকতে পারতাম। সবসময় এমন ভালো থাকতো আর আসলেই প্রথমে আমি সবথেকে ভয় পেতাম পাওয়ার আপ। করতে পাওয়ার আপ জিনিসটাই বুঝতাম না কিন্তু এখন আমি আসলেই অনেক হ্যাপি যে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি আসলেই ছোট থেকে অনেক আগ্রহী সকল বিষয়ে সকল কিছু জানার।

আমি প্রায় 1800 সম্পন্ন করে ফেলেছি আমি সত্যিই অবাক হয়ে যায়।

তারপর আমি আসলে চিন্তা মুক্ত হলাম আমি একটা জিনিস বুঝতে পারলাম যে মানুষ যদি যোগ্যতা অর্জন করে তাহলে তাকে ভালোবাসার কোনো অভাব হয় না।আসলেই যোগ্যতা টাই মেইন
সত্যিই এখানে কাজ করে অনুভূতি মুখে বলে প্রকাশ করা যাবে না।দেখতে দেখতে নয় মাস কাজ করা হয়ে গেল। এখানে অনেক ব্যর্থতা ছিল ব্যর্থতার মাঝেও আমি অনেক সংগ্রাম করে সফলতার দিকে একটু একটু করে হাটছি


সবথেকে প্রশান্তি কাজ করে যখন বাবা মার থেকে এক টাকাও নিয় না দীর্ঘ নয় মাস আমি আসলে অনেক হ্যাপি। এখানে আমি নিজের বাড়িতে যখন টাকা দিয় মনের ভিতর একটা প্রশান্তি কাজ করে। আসলে নিজের টাকায় আনন্দ করার ভেতর একটা অনেক মজা আছে। আমি নিজের টাকায় পোশাক-আশাক সবকিছু এখন নিজের মতো করে চলতে পারি আসলে টাকা ইনকাম করতে পারলে সকলেই ভালোবাসে এইটা বুঝতে পারলাম

তারপর আমি যখন আমার বাংলা ব্লগ সম্পর্কে জানতে পারলাম. আমি আমার দক্ষতা টাকে কাজে লাগাতে পারলাম আসলে আমি পোস্ট কোয়ালিটি কি এই সম্পর্কে আমি বুঝতাম না।

triangle-g8d03a3944_1920.jpg

Sourch

তারপর আমি এখানে এসে বুঝতে পারলাম যে আমার ভিতরে কতটা দক্ষতা আছে কাগজ দিয়ে আমি অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করতে পারি তারপর রেসিপি করতে পারই মাঝে মাঝে অঙ্কন করতে পারই আসলেই এই কাজগুলো আমি কখনোই জানতে পারতাম না। আমার ভিতরে ছিল আমি আমার বাংলা ব্লগ পরিবারের সাথে যুক্ত হয়ে আমি অনেক কিছু শিখতে পেরেছি। বিনোদনের মাধ্যম বৃহস্পতিবার আসলেই একটা উত্তেজনা কাজ করে। আসলেই খুব আনন্দের মধ্যে বৃহস্পতিবারের দিনটা। আমাদের জন্য খুবই স্পেশাল যারা আমার বাংলা ব্লগ পরিবারের সাথে যুক্ত।আর এখানে যারা পারে না। তাদের হাতে কলমে শিখানো হয়। এটা সত্যি আমার কাছে বেস্ট লাগলো।


একটাই কথা বলব আপনি যদি কোয়ালিটি সম্পন্ন ব্লগার হতে চান তাহলে আমার বাংলা ব্লগ অন্যতম। এখানে এত কম্পিটিশন চলে মানে একটাও বাজে পোস্ট নাই সবগুলো কোয়ালিটি পোস্ট এবং কম্পিটিশন এর মধ্যে থাকলে কাজের মান দিগুন বাড়ে এবং কাজটি অনেক ভালো হয়। সবাই চায় আমি ভাল করব।



আসলে একটাই কথা স্টিমিট আমার জীবনকে বদলে দিয়েছে। আমি এখন নিজের মতো করে চলতে পারি আসলে বাড়ি থেকে টাকা চাওয়া মধ্যবিত্তের জন্য অনেক কষ্টকর এবং অনেক সংগ্রাম করে টাকা অর্জন করে প্রতিটা ফ্যামিলির গার্জিয়ান এবং আসলেই আমরা এখন বুঝতে পারছি এক টাকা উপার্জন করতে কতটা কষ্ট আমরা কিন্তু এখান থেকে সহজেই অনেক টাকা ইনকাম করতে পারছি এবং এটি এমন একটি প্লাটফর্ম ফেসবুকে সময় দেওয়ার থেকে এখানে সময় দিয়ে নিজের ভালো লাগা কাজ করে। অনেক কিছু শিখতে পারি। অনেক কিছু অজা।না থাকে আসলেই ভালো লাগার একটি মাধ্যম স্টিমিট এবং আমার বাংলা ব্লগ পরিবারের সাথে যুক্ত হতে পেরে আমি ধন্য।

checker-gac14349c9_1280.png

Sourch

শেষ কথা হচ্ছে আমি আসলেই জীবনে অনেক সংগ্রাম করেছি। আমার জীবনে অনেক কষ্ট ছিল আর এখন আর কষ্ট গুলো অনুভব হয় না। আমি এখন নিজেকে নিজের জন্য ভালোবাসি এবং অনেক স্বপ্ন দেখি আমার ফ্যামিলির জন্য আমার নিজের জন্য
Sort:  
 2 years ago 

হাই বন্ধু.
আমি দেখছি আপনার লেখার উন্নতি অসাধারণ হয়েছে।
আপনার কঠোর পরিশ্রম সাথীকে অভিনন্দন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু

 2 years ago 

আপনার সম্পূর্ণ লেখাটি পড়লাম এবং আপনার শুরু যাত্রা থেকে এখন পর্যন্ত আপনার যে অভাবনীয় পরিবর্তন সেটা অবশ্যই ইতিবাচক দিক ।তবে আমি যেহেতু খুব অল্প সময়ে এখানে আসছি আসার পর থেকে আমি দেখতেছি আপনি কিভাবে ধারাবাহিকতা রক্ষা করছেন এবং প্রতিনিয়ত অসাধারণ কাজের মাধ্যমে আমাদের সাথে লেগে আছেন ।আর যে বিষয়টি হচ্ছে পরিবারকে সাপোর্ট দেওয়া পরিবারের জন্য কিছু করা আসলে আমাদের জন্য প্রশান্ত বয়ে আনার একটি কাজ । সামান্য কিছু মাধ্যমে যদি বাবা মার মুখে হাসি ফোটাতে পারি সেটা আমাদের সন্তান হিসেবে গর্বের আর আপনি যেভাবে বারোশো টাকা থেকে ধীরে ধীরে আজ একটা অবস্থানে চলে এসেছেন সত্যি আপনার প্রাপ্য। পরিশ্রম করলে লেগে থাকলে ধৈর্য ধরলে অবশ্যই সফলতা আসবেই।

 2 years ago 

ইনশাআল্লাহ আপু। পরিশ্রম করলে লেগে থাকলে ধৈর্য ধরলে সফলতা আসবেই ঠিক বলেছেন 💗

সুন্দর একটি কথা তুলে ধরেছেন পুরো পোস্ট জুরে যে, পরিশ্রমের বিকল্প নেই। আপনি অনেক স্ট্রাগল করে এই আজকে এই অব্দি, খুব ভালো লাগছে শুনে সাথে উৎসাহ ও পাচ্ছি। আর নিজের ইনকাম করে যখন ফ্যামিলি তে কিছু দিতে পারি আসলেই তা অনেক অনেক মানষিক প্রশান্তির ব্যাপার। আপনার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ 💗

 2 years ago 

সত্যি ভাইয়া আপনি জীবনের সাথে সংগ্রাম করে চলেছেন প্রতিনিয়ত। আপনার পুরো পোস্টটি পড়ে বুঝতে পারলাম যে আপনি কতটা সংগ্রাম করছে নিজের সাথে। তবে মধ্যবিত্ত ফ্যামেলীর সন্তানরা প্রতিনিয়ত যুদ্ধ করেই থাকে। তাদের সবচেয়ে বড় যুদ্ধ হচ্ছে লজ্জায় নিচে নামতে পারে না আর যোগ্যতার কারণে উপরে উঠতে পারে না। এটা হচ্ছে সবচাইতে বড় বাধা। আর আপনি ইমেইলে কাজ করে যে টাকা পেলেন তা আপনার খরচে চলে যেতো। একটা মধ্যবিত্ত পরিবারের ছেলে বাড়ি থেকে টাকা আনা এটা খুব কষ্টসাধ্য ব্যাপার। আপনি আমার বাংলা ব্লগ পরিবারে এসে আপনি এখন নিজে স্বাবলম্বী হয়েছেন। এবং পরিবারকে দিচ্ছেন এতে আপনি অনেক আনন্দিত। আসলে ভাইয়া নিজের পরিশ্রমের টাকা পরিবারকে দিতে পারেলে সেটা সত্যি আনন্দের বিষয়। আপনি অনেক দূর এগিয়ে যেতে পারবেন। আপনার জন্য দোয়া রইল ভালোবাসা অভিনন্দন আপনার জন্য।

 2 years ago 

আপনি দারুন মন্তব্য করেছেন। আপনার প্রতি ভালোবাসা রইলো ভাইয়া 💗

 2 years ago 

পরিশ্রম সফলতার চাবিকাঠি। কথাটির আরও একটি প্রমাণ আপনার আজকের পোস্টটি। অনেক পরিশ্রমের পর আপনার আজকের এই সফলতা। তবে জীবনের অনেক অধ্যায় এখনো অনেক বাকি। আশা করি সেই সব জায়গায় আপনি সফল হতে পারবেন। আর পরিবারের দায়িত্ব নিতে পারলে কিছু হলেও পরিবার এবং মা বাবার জন্য করতে পারলে মনে আলাদা প্রশান্তি কাজ করে। পরবর্তী জীবনের জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার কথাগুলো শুরু থেকে শেষ অবধি খুব মনোযোগ দিয়ে পড়লাম। পড়ে যেটা বুঝতে পারলাম আপনি খুব পরিশ্রম করেই এতোদূর এসেছেন। আর আমারও একই অবস্থা হয়েছিল যখন প্রথম প্রথম স্টিমিটে ডুকে সাপোর্ট পেতাম না। পোস্ট কোয়ালিটি ব্যাপারে এতোটাও বুঝতাম না। আমার বাংলা ব্লগে আসার পর অনেকটা বুঝেছি। সেই সাথে পোস্টের কোয়ালিটি সম্পর্কেও। আর হচ্ছে ভাই নিজের উপার্জনের টাকা দিয়ে মা বাবাকে দেয়ার মতো আনন্দের ব্যাপার আমার মনে হয়না যে আর কিছু আছে। আমিও একজন মধ্যবিত্ত পরিবারের সন্তান। আপনার মতোই স্টিমিটে আসার পর থেকে পরিবারের কাছ থেকে খুব কম টাকা চাওয়া হয়। নিজের টাকা দিয়েই চলার চেষ্টা করি। আপনার অনুভূতিগুলো পড়ে খুব ভালো লেগেছে ভাই। অনেকদূর এগিয়ে যান এই দোয়াই করি।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

কোন বিষয়ের প্রতি আগ্রহ তাকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে যায়। আপনি দীর্ঘদিন দীর্ঘ চেষ্টার মাধ্যমে যথেষ্ট সাফল্য অর্জন করেছেন। আপনার পোষ্টটি পড়ে বুঝতে পেরেছি সফলতা অনেক কঠিন জিনিস। তবে যে ধৈর্যসহকারে নিজস্ব চেষ্টা চালিয়ে যাবে তার জন্য সফলতা অনেক সহজ।

 2 years ago 

হুম ভাইয়া।ধন্যবাদ

 2 years ago 

আসলেই ভাইয়া পরিশ্রম ছাড়া কিছুই পাওয়া যায় না।মধ্যবিত্ত পরিবারের ছেলে মেয়েরা জানে জীবন কি।
সত্যি ভাইয়া আপনি পরিশ্রম করছেন বলেই আপনি এই জায়গাতে আসতে পেরেছেন। দুআ করি আপনি আরো দূরে এগিয়ে যান।

সত্যি বলতে স্টিমিটে কাজ করে যেই শান্তি পাওয়া যায় সেই শান্তিটা আর কোথাও পাওয়া যাবে না। সব থেকে বড় কথা এই স্টিমিটে আমাদের প্রিয় দাদা এবং এডমিন এবং মডারেটর ভাইয়া আচার ব্যবহার দেখেই আমাদের কাজের আগ্রহটা আরো বেড়ে যায়।

ভাইয়া আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ☺️

 2 years ago 

আসলে পরিশ্রম ছাড়া কোন কিছুই সফল হয় না। পরিশ্রম সাফল্যের চাবিকাঠি। আপনি দীর্ঘদিন খুবই কঠোর পরিশ্রমের মাধ্যমে আছে এই পর্যায়ে এসেছেন। আপনার পরিশ্রম সার্থক এর দিকে।আশা করি আপনি সামনে পথ গুলো আরো সুন্দর হবে, আপনার পরিকল্পনা এবং আপনার ভবিষ্যৎ অনেক ভাল হবে এই আশায় করছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ☺️

 2 years ago 

প্রথমে ধন্যবাদ জানাই যে বড় ভাইয়ের মাধ্যমে আপনি স্টিমিট প্লাটফর্মে আসতে পেরেছেন তাকে। কারণ ওই বড় ভাইয়ের জন্যই আপনার মত একজন ক্রিয়েটিভ মানুষকে আমরা পাশে পেয়েছি। আপনি শুধু ক্রিয়েটিভিই নন, কমিউনিটির প্রতি যথেষ্ট দায়িত্বশীল। প্রতিনিয়ত ভিন্ন ধরনের পোস্ট এবং অনেক বেশি মন্তব্য করার মাধ্যমে আপনি সব সময় হাইলাইট এ থেকেছেন। আপনার কাজের মাধ্যমে আমরা অনুপ্রাণিত হই। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর অনুভূতি গুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি দারুন মন্তব্য করেছেন।☺️

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69747.29
ETH 3747.51
USDT 1.00
SBD 3.78