ফটোগ্রাফি পোস্ট||আমার তোলা সুন্দর রেনডম ফটোগ্রাফি ♨️🌿🫰

in আমার বাংলা ব্লগ20 days ago

IMG_20240510_105851.jpg

আসসালামু আলাইকুম, ☺️ আপনারা সবাই কেমন আছেন ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে নিজের ফটোগ্রাফির দক্ষতা বাড়ানোর জন্য। আজকেও চেষ্টা করেছি সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করব।প্রতিনিয়ত ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে তারপর আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভীষণ আনন্দিত।কিছুদিন আগে ফটোগ্রাফির জন্য আমি সেরা পোস্ট হিসেবে সিলেক্ট হয়েছিলাম। ভীষণ ভালো লাগছিল তাই আজকে আবারো দারুন কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম পাখির ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আজকে পাখি ফুলের ফটোগ্রাফি মিলিয়ে দারুন একটা অ্যালবাম তৈরি করার চেষ্টা করেছি। ফুল প্রতিটা মানুষের মনকে আলোকিত করে দেখতে অসম্ভব সুন্দর লাগে। দারুণভাবে সবকিছু খুঁটিনাটি বিষয়ে তুলে ধরার চেষ্টা করেছি। আজকে আমি যে ফটোগ্রাফিগুলো তুলে ধরেছি তার বিস্তারিত বর্ণনা নিয়েছে তুলে ধরতেছি।আশা করি দেখবেন। আস্তে আস্তে চমৎকার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।
🛤️পিকচার-১🛤️

Messenger_creation_3123bbbd-773c-46c9-af3c-ea05db2cc3f3.jpg

standard_Discord_Zip.gif

Location
Device :canon1100 d lens-75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আপনারা সকলেই দেখতে পারতেছেন,এটি হচ্ছে শাপলা ফুল। শাপলা আমাদের জাতীয় ফুল। অনেকদিন পর শাপলার দেখা পেলাম। পুকুরের মাঝখানে শাপলা পানির ভিতরে নামতে পারছিলাম না, হুট করে চোখের সামনে এই শাপলা ফুলটি দেখতে পেয়ে আমি ফটোগ্রাফি করে নিলাম। অতঃপর আপনাদের মাঝে তুলে ধরলাম। দেখতে ভীষণ ভালো লাগছিল ফুলটি আমার কাছে।

🛤️পিকচার-২🛤️

standard_Discord_Zip.gif

IMG_5024 (1).jpg

standard_Discord_Zip.gif

Location
Device :canon1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এটিকে আমরা গাং শালিক বলে থাকি,তা আপনারা সকলেই চিনেন । আমি এর আগেও বলেছি পশু পাখির ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি। বিশেষ করে চোখের সামনে কবুতর ও শালিক পাখি দেখা যায়।গাং শালিক দেখে আমি দেখামাত্রই ফটোগ্রাফি করে নিলাম। এগুলোর ফটোগ্রাফি করতে বেশ কষ্ট করতে হয়। এরা এক জায়গায় স্থির থাকে না।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

IMG_5002.jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আপনারা সকলে দেখতে পারতেছেন।এটিও গাং শালিক।এটি দেখতে পারতেছেন একা ছিল এবং দেখতে ভীষণ ভালো লাগছিল সামনের দিকে এগিয়ে আসছিল। আমি অনেক দূর থেকে ফটোগ্রাফিটা করেছিলাম সামনে একটি ডাল থাকায় খুব স্পষ্ট ভাবে ওঠে নাই। তাও চেষ্টা করেছি দারুণভাবে তুলে ধরার জন্য।

🛤️পিকচার--৪🛤️

IMG20240505175541-01 (1).jpg

Location
Device :Canon 1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর এটার ফুল দেখতে পারতেছেন নাম না জানা ফুলটি। এটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছিল। আপনারা যদি নাম জেনে থাকেন অবশ্যই জানাবেন এবং এই ফুলটি এতটাই চমৎকার প্রতি ডালে ডালে ফুল ফুটেছে এবং ফুলের কলি দেখতে পারতেছেন । ফুল আসলেই মনকে আনন্দ করে তোলে ও আলোকিত করে তোলে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

IMG_4968 (1).jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped
এটি হচ্ছে কবুতর। দেখতে ভীষণ ভালো লাগতেছে। অনেক দূর থেকে ফটোগ্রাফি করছি। এই সাদা কালারের কবুতর সুন্দরভাবে ফুটে উঠেছে।কবুতর হচ্ছে শান্তির প্রতিক। বরাবর সব সময় বলে থাকি।এই কবুতর টা অত্যন্ত সুন্দর ছিল। দেখতেও ভীষণ সুন্দর কবুতরকে দেখতে অনেক ভালো লাগে।
🛤️পিকচার--৬🛤️

_MG_3882 (1).jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped
হরিণটি দেখতে ভীষণ ভালো লাগছিল। হরিণটি ঘাস খাচ্ছিল এবং খাঁচার ভিতর বন্দী ছিল। আমি দূর থেকে ফটোগ্রাফি করার জন্য চেষ্টা করেছি।হরিণটি দেখতে অসম্ভব সুন্দর এবং এদের সিংগুলো দেখতে আরো বেশি সুন্দর লাগে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG_4998.jpg

Location
Device :Canon1100d 75-300mm
Photo Edit:Snapped
সর্বশেষে দেখতে পারতেছেন গাং শালিক পাখিটির নিচের দিকে তাকিয়ে আছে এই ছবিটি আমার ভীষণ ভালো লেগেছিল। আমি একইভাবে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আপনাদের বিভিন্নভাবে তুলে ধরার চেষ্টা করেছি, যাতে করে আপনারা সৌন্দর্য উপভোগ করতে পারেন। প্রতিটা ফটোগ্রাফি বিভিন্ন সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছি যাতে করে আপনারা পছন্দ করেন। আজকের মত এখানেই শেষ করলাম।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

আজকের মত এখানেই শেষ করলাম আমি আমার ফটোগ্রাফিকে পর্ব এবং আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে।। ক্যামেরা আছে আমি সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করি।কবুতরের ফটোগ্রাফি করতে বেশ ধৈর্য ও দক্ষতা লাগে। এরা এক জায়গায় স্থির থাকে না। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে, আমি সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য।সবসময়ই ভালো লাগে ফুলের ফটোগ্রাফি ও পশুপাখি ফটোগ্রাফি করতে।সামনে আরো সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করব। দোয়া করবেন আমার জন্য।

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 20 days ago 

আপনি তো এখন একজন প্রফেশনাল ফটোগ্রাফার। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। নাম না জানা ফুলটি হচ্ছে কৃষ্ণচূড়া ফুল। আমার খুব পছন্দের একটা ফুল। আর আপনার ফটোগ্রাফি টাও অসাধারণ ছিল। পাখির ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 17 days ago 

প্রফেশনাল হতে পারি নাই তাও চেষ্টা করি তাদের মতো করে ফটোগ্রাফি করার জন্য। আপনি যে তাদের সাথে আমাকে তুলনা করতেছেন। এটাই আমার কাছ থেকে অনেকে বড় পাওয়া। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 20 days ago 
 20 days ago 

আপনি দেখছি দিন দিন ফটোগ্রাফি এক্সপার্ট হয়ে যাচ্ছেন। এত চমৎকার ফটোগ্রাফি করেন যে চোখ ফেরানো যায় না। শাপলা ফুল অবশ্য এখন খুব একটা দেখা যায় না। কিন্তু আপনার শাপলা ফুলের ফটোগ্রাফিটি অসম্ভব সুন্দর হয়েছে। তাছাড়া নাম না জানা ফুলটি ও খুব ভালো লাগছে। আর পাখির ফটোগ্রাফির কথা কি বলবো সেতো সবসময় খুব সুন্দর হয়।

 17 days ago 

চেষ্টা করতেছি প্রতিনিয়ত দারুন ফটোগ্রাফি করার জন্য। আপনারা যেভাবে অনুপ্রেরণা দিচ্ছেন ভবিষ্যতে আশা করি ভালো ফটোগ্রাফি করতে পারবো।

 20 days ago 

আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। তাছাড়া আপনি প্রতিটা ফটোগ্রাফি খুবই দক্ষতার সাথে ক্যাপচার করার চেষ্টা করেন। আজকের রেনডম ফটোগ্ৰাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে গাছের ডালে বসে থাকা পাখির ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 17 days ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হয়ে গেলাম। গাছের ডালে বসে থাকা পাখির ফটোগ্রাফিটাও আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 20 days ago 

ভাইয়া আপনি কিন্তু সব সময়ই চেষ্টা করেন কিছু অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করতে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফিতে কেমন যেন প্রাণের ছোঁয়া খুঁজে পাই। আজও দেখছি ফুল আর প্রকৃতির অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বেশ ভালো লাগলো।

 17 days ago 

সব সময় চেষ্টা করি অসাধারণ কিছু তুলে ধরার কারণ যাতে করে আপনারা নতুন কিছু খুঁজে পান পোস্টের মাধ্যমে। ধন্যবাদ আপু সব সময় পাশে থাকার জন্য।

 20 days ago 

ভাই আপনার ফটোগ্রাফি পোস্টগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। শালিকের ফটোগ্রাফিগুলো তো অবশ্যই ভালো লেগেছে তারপরে লাল শাপলা ফটোগ্রাফিটা চমৎকার হয়েছে।‌ চার নাম্বার ফটোগ্রাফির ফুলটি হলো রাধাচূড়া ফুল। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 17 days ago 

ধন্যবাদ ফুলটির নামটি জানানোর জন্য। আমি চেষ্টা করে যাচ্ছি সব সময় দারুন কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে তুলে ধরার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 20 days ago 

আপনার তোলা সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম ভাইয়া। খুব সুন্দরভাবে ফটোগুলো আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ। আপনার ফটোগ্রাফির মধ্যে হরিণের ফটোটা দেখে বেশি ভালো লাগলো আমার।

 17 days ago 

ধন্যবাদ ভাইজান, আপনার মন্তব্য গুলি বরাবরের মতোই ভীষণ ভালো লাগে। আপনাকে দেখে ভীষণ অনুপ্রেরণা পায় ভালো কাজ করার জন্য। আপনিও একজন পরিশ্রমী মানুষ।।

আসসালামু আলাইকুম ভাইয়া,,,
ভাইয়া আপনি যদি আমার সাথে একটু ডিস্কোডে কথা বলতেন তাহলে আমার অনেক উপকার হত।

 20 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে আপনি বেশ দারুণভাবে বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 20 days ago 

যখন নিজে ইউনিক কোন কিছু করা যায় আর সেই ইউনিক জিনিসগুলো আমার বাংলা ব্লক কমিউনিটিতে শেয়ার করতে পারলে নিজের কাছে এক অন্যরকম ভালো লাগা কাজ করে। আপনি বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফি করেন অনেকদিন ধরেই আপনার ফটোগ্রাফি গুলো আমি দেখি, আজকের এই ফটোগ্রাফি পোস্ট এর মাঝে কোনটা দেখে কোনটার প্রশংসা করবো আমি ভেবেই পাচ্ছিনা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

প্রতিনিয়ত আপনাদের মাঝে দারুন দারুন ফটোগ্রাফিগুলো শেয়ার করতে পেরে আমার নিজের কাছে ভালো লাগে যখন আপনারা সুন্দর সুন্দর মন্তব্য করেন। ধন্যবাদ পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.031
BTC 68031.50
ETH 3788.85
USDT 1.00
SBD 3.68