খাসির মগজ ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি সবাই সুস্থ আছেন।ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আজ আমি আপনাদের সাথে শেয়ার করব খাসির মগজ ভুনা রেসিপি। আশা করি রেসিপি টি আপনাদের ভালো লাগবে।

IMG_20230323_134233.jpg

খাসির মগজ ভুনা আমার খুব পছন্দের একটা খাবার। পরোটা বা গরম ভাতের সাথে খেতে খুব ভালো লাগে। আমি মাঝে মাঝে বাসায় এই রেসিপি টি তৈরি করি। আজ ভাবলাম রেসিপি টি আজ আপনাদের সাথে শেয়ার করি।আমি কিভাবে মগজ ভুনার রেসিপি টি তৈরী করেছি সেটা আপনাদের সাথে ধাপে ধাপে তুলে ধরব।চলুন তাহলে রেসিপি তে যাওয়া যাক।

উপকরণ সমূহ

GridArt_20230328_205136803.jpg

  • খাসির মগজ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • জিরা বাটা
  • হলুদ
  • রসুন বাটা
  • আদা বাটা
  • লবণ
  • তেজপাতা
  • দারচিনি
  • সাদা এলাচি
  • কালো এলাচি

ধাপ-১

GridArt_20230328_205221179.jpg

  • প্রথমে ফ্রাইংপ্যান তেল গরম করে তাতে দারচিনি ও সাদাএলাচি ফোড়ন দিয়েছি।

ধাপ-২

GridArt_20230328_205240915.jpg

  • এবার এতে পেঁয়াজ কুচি ও মরিচ কুচি দিয়েছি।সবকিছু ভালো ভাবে ভেজে নিয়েছি।

ধাপ-৩

GridArt_20230328_205314373.jpg

  • এবার পেঁয়াজ ভাজা হয়ে এলে তাতে একে একে সব মশলাগুলো দিয়েছি।

ধাপ-৪

GridArt_20230328_205350262.jpg

  • সব মশলাগুলো ভালো ভাবে কষিয়ে নিয়েছি।

ধাপ-৫

GridArt_20230328_205414879.jpg

  • মশলাগুলো কষিয়ে নিয়ে তাতে ধুয়ে রাখা খাসির মগজ দিয়েছি।ভালোভাবে মশলার সাথে সবকিছু মিশিয়ে নিয়েছি।

ধাপ-৬

GridArt_20230328_205442578.jpg

  • এরপর পানি দিয়ে ভালোভাবে সব কিছু সিদ্ধ করে নামিয়ে নিয়েছি।

পরিবেশন

IMG_20230323_134233.jpg

IMG_20230323_134228.jpg

  • এবার ছোট প্লেটে ঢেলে পরিবেশন করেছি।
এই ছিল আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো আমার আজকের আয়োজন মন্তব্য করে জানাতে ভুলবেন না। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টি দেখবেন।আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।ধন্যবাদ সবাইকে। ❣️❣️
Sort:  
 last year 

আমার মনে আছে সেই ছোট্ট বেলা যখন গ্রামে সবাই মিলে খাসি জবাই করবে ৷ আর তখন এই মগজ নেওয়ার জন্য কত যে কান্না ৷ আমার মতো আরও অনেকে করবে ৷

যা হোক মগজ ভাজি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে ৷ আপনি দেখি বেশ সুন্দর করে ভূনা করেছেন ৷ দেখতে অনেক লোভনীয় লাগছে ৷ সর্বোপরি ধন্যবাদ এমন সুন্দর একটি রেসেপি শেয়ার করার জন্য ৷

 last year 

অনেকদিন আগে খাসির মগজ ভুনা খেয়েছিলাম। তবে খাসির মগজ ভুনা ভাতের থেকেও রুটি অথবা পরোটা দিয়ে খেতে খুব বেশি সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে খাশির মগজ ভুনা রান্নাটি দেখিয়েছেন। আর আপনার রান্না দেখে বোঝা যাচ্ছে রান্নাটি কতটা সুস্বাদু হয়েছে । সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপু খুবই মজাদার ও সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। আপনার খাসির মাংসের মগজ ভুনা দেখতে লোভনীয় দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এই মগজ খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনি খুবই লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন। আপনার এই খাসির মাংস ভুনা রেসিপিটি দেখে খুবই লোভ লেগে গেল। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে রেসিপিটি। আর সবাই মিলে বেশ মজা করেই খেয়েছেন। রেসিপিটি তৈরি করার পদ্ধতি খুবই সুন্দর ভাবে সবার মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুব সহজে যে কেউ রেসিপিটি তৈরি করতে পারবে। সত্যি অসম্ভব ভালো ছিল আপনার এই সুস্বাদু রেসিপি।

 last year 

মগজ ভুনা পোলাও এর সাথে খেতে ভীষণ মজা লাগে।আপনি খাসির মগজ ভুনা রেসিপি শেয়ার করেছেন আপু।বেশ লোভনীয় লাগছে। আপনি রান্না বেশকিছু উপাদান দিয়ে করলেন।খেতে বেশ মজার হয়েছে আশাকরি। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনি অনেক সুন্দর লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন। খাশির মগজ ভুনা রুটি দিয়ে খেতে তো আমার কাছে অনেক মজার লাগে। খাশির মগজ ভুনা দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। রেসিপির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করছেন। এতো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ওয়াও খাসির মগজ ভুনা রেসিপি দেখে তো লোভ সামলানো যাচ্ছে না। রেসিপিটা দেখতে খুব লোভনীয় লাগছে। রেসিপির কালার দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব ইয়াম্মি হয়েছে। গরম গরম পরোটা দিয়ে এই রেসিপিটা খেতে জাস্ট দারুণ লাগবে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

খাসি মগজ ভুনা আমার অনেক পছন্দ। তবে অনেকদিন ধরে খাসির মগজ ভুনা খাওয়া হচ্ছে না। আপনার রেসিপিটি দেখে টেস্ট করতে ইচ্ছা করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবেই আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দেবেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 65389.05
ETH 2952.31
USDT 1.00
SBD 3.72