একগুচ্ছ অণুকবিতা "বারান্দায় মরা রোদ্দুর"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


Copyright-free Image source : pixabay


একগুচ্ছ অণুকবিতা "শিরোনামহীন"



💘


♡ ♥💕❤

(১)

শেষ বিকেলে বারান্দায় বসে আমি রোদ্দুর খুঁজি,
শেষ বেলার একটু আলোর আশায় একটু উষ্ণতার ভাঁজে,
নিজেকে জড়ায়ে রাখি বিষণ্ণতার উত্তাপহীন রোদ্দুরে ।
বুকের ভেতরটা শীতার্ত ভীষণ, বরফমোড়া হৃদয়,
বেলাশেষের মরা আলোয় খুঁজে ফিরি শুধু তোমায় ।

(২)

মেয়ে তোমায় আমি লুকিয়ে লুকিয়ে দেখি,
ভোরের নরম আলোয়, দুপুরের মিঠে রোদ্দুরে,
গোধূলির রাঙা আলোয় আর সাঁঝের ঝাপসা আঁধারে,
তোমায় শুধু দেখি, অপলকে নয়নে চেয়ে আমি থাকি ।
মুগ্ধ নয়নেতে প্রশান্ত সাগরের নীলের শীতলতায় আমি ডুবি;
ডুবতে ডুবতে কোন অতলতায় নিজেকেই হারিয়ে শেষে ফেলি ।

(৩)

কন্যা তোমার আদুরে গালের
মিষ্টি ঠোঁটের মিষ্টি হাসির ঝিলিক,
হৃদয়ে তুফান তোলে যখন,
প্রেমের সমুদ্রে ভাসায় এ মন তখন ।
তোমার ভ্রমর কালো চোখ,
আর হরিণী চোখের ঝলক,
দিশেহারা আমি, আনমনে বসে ভাবি
এ হৃদয়ে প্রেম আজি হোক ।

(৪)

বন্ধু তুমি কী কিছু বোঝো না ?
মুখে না বললে বুঝি ভালোবাসা হয় না ?
ভালোবাসে যদি বলতে হয় অহরহ,
ভালোবাসি, ভালোবাসি,
ওগো বন্ধু ভালোবাসি তোমায় ।
তবে, সস্তা সে ভালোবাসা ভীষণ আমার কাছে ।
ভালোবাসা একটা অনুভূতি,
হৃদয়ে জাগ্রত হয়, হৃদয়েই তার বাস ।
যখন সে উন্মোচিত হয় খোলসের আড়ালে,
হৃদয় জুড়ে ভালোবাসার সমুদ্রের ঢেউ জাগে ।
যখন তাকে নগ্ন করে সবাইকে দেখাতে হয়,
ভালোবাসার মৃত্যু ঘটে, সস্তা প্রেমের জন্ম হয় ।

♡ ♥💕❤



✡ ধন্যবাদ ✡



পরিশিষ্ট


প্রতিদিন ২২৫ ট্রন করে জমানো এক সপ্তাহ ধরে - ৩য় দিন (225 TRX daily for 7 consecutive days :: DAY 03)


trx logo.png



সময়সীমা : ২১ অগাস্ট ২০২২ থেকে ২৭ আগস্ট ২০২২ পর্যন্ত


তারিখ : ২৩ আগস্ট ২০২২


টাস্ক ৩৮ : ২২৫ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

২২৫ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : 0769fbce8c4d776eeed9e1d7a9bcb5b08e4ad8ad3988cfd9b3ec0a2db97f4963

টাস্ক ৩৮ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png

Sort:  
 2 years ago 

দাদা আপনার অনুকবিতা প্রতিটি লাইন অসাধারণ ছিল।
কন্যা তোমার আদুরে গালের
মিষ্টি ঠোঁটের মিষ্টি হাসির ঝিলিক,
হৃদয়ে তুফান তোলে যখন,
প্রেমের সমুদ্রে ভাসায় এ মন তখন ।
তোমার ভ্রমর কালো চোখ,
আর হরিণী চোখের ঝলক,
দিশেহারা আমি, আনমনে বসে ভাবি
এ হৃদয়ে প্রেম আজি হোক ।
এই লাইন গুলোর ভিতর সত্যি আবেগ, প্রেম ভালোবাসা জাগ্রত ছিল। ধন্যবাদ দাদা এমন সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

কন্যা তোমার আদুরে গালের
মিষ্টি ঠোঁটের মিষ্টি হাসির ঝিলিক,
হৃদয়ে তুফান তোলে যখন,
প্রেমের সমুদ্রে ভাসায় এ মন তখন ।
তোমার ভ্রমর কালো চোখ,
আর হরিণী চোখের ঝলক,
দিশেহারা আমি, আনমনে বসে ভাবি
এ হৃদয়ে প্রেম আজি হোক ।

আহা ভালোবাসায় জ্বরে আক্রান্ত এ হৃদয়
তোমার মিষ্টি হাসি ছাড়া হবে না শীতল
ওগো মিষ্টি মেয়ে তোমার উষ্ণ ছোঁয়ায়
হৃয়ের জ্বর নিমিষে আড়ালে হারায়।

দারুণ দারুণ দারুণ দাদা, কি আবেগ, কি অনুভূতি, প্রেম জাগ্রত হচ্ছে নতুন করে।

 2 years ago 

আপনার প্রেম কেমনে জাগ্রত হয়,আপনি না বলছেন আপনার মন নাই, হারায় গেছে।

 2 years ago 

হুম মনতো চুরি হয়ে গিয়েছিলো কিন্তু আবার ফিরে পেয়েছি হি হি হি

 2 years ago 

কি চোর রে বাবু,চুরি করছে করছে আবার ফিরত দিয়া গেছে,🤪🤪

 2 years ago 

লুকিয়ে লুকিয়ে দেখলে মেয়ের মায়ের কাছে বলে দিব🤪🤪।।যাই হোক

অসাধারন অনুকবিতা লিখেছেন।প্রতিটি অনুকবিতা,প্রতিটি লাইন বেশ সুন্দর। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

দাদা আপনার অনুকবিতা গুলি খুবই চমৎকার হয়েছে ।২,৩ ও চার নম্বর কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।তবে চার নম্বর কবিতাটি মনে হয়েছে কোন আপন কারো জন্য লিখেছেন ।বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

বন্ধু তুমি কী কিছু বোঝো না ?
মুখে না বললে বুঝি ভালোবাসা হয় না ?
ভালোবাসে যদি বলতে হয় অহরহ,
ভালোবাসি, ভালোবাসি,
ওগো বন্ধু ভালোবাসি তোমায় ।
তবে, সস্তা সে ভালোবাসা ভীষণ আমার কাছে ।
ভালোবাসা একটা অনুভূতি,
হৃদয়ে জাগ্রত হয়, হৃদয়েই তার বাস ।
যখন সে উন্মোচিত হয় খোলসের আড়ালে,
হৃদয় জুড়ে ভালোবাসার সমুদ্রের ঢেউ জাগে ।
যখন তাকে নগ্ন করে সবাইকে দেখাতে হয়,
ভালোবাসার মৃত্যু ঘটে, সস্তা প্রেমের জন্ম হয় ।



উপরে উল্লেখিত কবিতার ছন্দ গুলো ভালোবাসার প্রতি আক্ষেপ মনে হয়েছে আমার কাছে। এছাড়াও অপরগুচ্ছ কবিতা গুলি অসাধারণ হয়েছে আপনার। এত সুন্দর সুন্দর গুচ্ছ কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য কবিকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দাদা আপনার অণু কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগলো। ভালোবাসার মাখানো ছিল, সত্যিই অসাধারণ কবিতা।অণু কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগলো। ২,৩,৪ নাম্বার বেশি ভালো লেগেছে আমার।

 2 years ago 

কন্যা তোমার আদুরে গালের
মিষ্টি ঠোঁটের মিষ্টি হাসির ঝিলিক,
হৃদয়ে তুফান তোলে যখন,
প্রেমের সমুদ্রে ভাসায় এ মন তখন ।
তোমার ভ্রমর কালো চোখ,
আর হরিণী চোখের ঝলক,
দিশেহারা আমি, আনমনে বসে ভাবি
এ হৃদয়ে প্রেম আজি হোক ।

আমি দিশেহারা , অনেকটাই ক্লান্ত
অনেকটাই নির্ভীক অপরাজিত ভালোবাসায় ।

 2 years ago 

শেষ বিকেলে বারান্দায় বসে আমি রোদ্দুর খুঁজি

খুজে ফিরি তোমায় আর আঁখি কোনে অশ্রুজল মুছি।

মেয়ে তোমায় আমি লুকিয়ে লুকিয়ে দেখি,
ভোরের নরম আলোয়, দুপুরের মিঠে রোদ্দুরে

তোমার দু চোখ কত লুকিয়ে দেখেছি
সারাজীবনের তরে তাই তোমায় চেয়েছি।

দিশেহারা আমি, আনমনে বসে ভাবি
এ হৃদয়ে প্রেম আজি হোক ।

আজি হোক প্রভাতে তব সাথে পথ চলা
স্তব্দ আকাশ বাতাস শুধু মন খুলে কথা বলা।

বন্ধু তুমি কী কিছু বোঝো না ?
মুখে না বললে বুঝি ভালোবাসা হয় না ?

আমি জানি বন্ধু তুমি সব কিছুই বোঝো
তাই আমায় আড়াল করে আমাকেই খোজো

সব গুলো অনুকবিতা দারুন লেগেছে দাদা। ভাল থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

দাদা কবিতা লেখা শিখার একটা ক্লাস নিলে কেমন হয় ? আপনি যত সুন্দর সুন্দর কবিতা লিখেন আশা করছি দু একদিন ক্লাস নিলে আমরাও কবিতা লেখাটা শিখে যেতে পারতাম😜। অসম্ভব ভালো লেগেছে আজকের কবিতা গুলো।

 2 years ago 

আপনার অনু কবিতা মানেই অন্য রকম ভালো লাগা। ভালোবাসা খোলসের আড়ালে বের হলেই সস্তা। এজন্য ভালোবাসাকে বুকের মধ্যে লুকায়ে রাখতে। যাকে ভালোবাসি সে যদি বুঝতেই না পারে তাহলে ভালোবাসা হলো কই? অনু কবিতার শেষাংশ চমৎকার ছিল দাদা ❤️

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61763.08
ETH 2899.43
USDT 1.00
SBD 3.49