আমার বাংলা ব্লগের নিউ ইনিশিয়েটিভ @abb-curationsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year


"আমার বাংলা ব্লগ" বেশ জনপ্রিয় একটি স্টিমিট ব্লগিং কমিউনিটি এ বিষয়ে কোনো সন্দেহ নেই । কিন্তু, এ কমিউনিটির মারাত্মক কিছু সীমাবদ্ধতা রয়েছে । এটি এক দিকে যেমন ইউজারদের সব চাইতে সেরা কোয়ালিটিফুল মূল্যবান লেখালেখি, আর্ট আর ফোটোগ্রাফিতে পরিপূর্ন, আবার ঠিক তেমনই একথা অনস্বীকার্য যে এই কমিউনিটিতে ইউজারদের প্রচুর খাটতে হয় এবং সময় দিতে হয় ।

আমি সব সময় চাই কোয়ান্টিটি নয় কোয়ালিটি । তাই, আমাদের অ্যাডমিন এবং মডারেটররা সব সময়ই অক্লান্ত পরিশ্রম করে শুধুমাত্র একটিভ এবং কোয়ালিটি ব্লগারদের পোস্ট কিউরেশন এর জন্য নোমিনেট করে থাকেন । এর সাথে আরেকটি কথা যোগ করতে হয় যে এই কমিউনিটিতে জয়েন করা থেকে ভোট পাওয়া অসম্ভব কঠিন একটা কাজ ।

সমগ্র স্টিমিট প্ল্যাটফর্মে এমন আরেকটি কমিউনিটি নেই যেটা "আমার বাংলা ব্লগ" এর মতো CLOSED কমিউনিটি । ইভেন আমার অন্যান্য কমিউনিটি গুলোও পুরোপুরি ওপেন । আমি এ কথা নির্দ্বিধায় বলতে পারি যে সমগ্র স্টিমিট প্ল্যাটফর্মে কোথাও এমন আর একটি কমিউনিটি নেই যেখানে পোস্ট কোয়ালিটি এবং কমিউনিটি এনগেজমেন্ট এতটা কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়ে থাকে ।

এখন প্রব্লেম হচ্ছে যে কোয়ালিটি, এনগেজমেন্ট নিয়ন্ত্রণ করতে গিয়ে আমরা কমিউনিটিতে ইউজার নেওয়া প্রায় বন্ধই করে দিয়েছি । প্রত্যেক মাসে ম্যাক্সিমাম ৫ জনের বেশি ইউজার নেওয়া হচ্ছে না এখন । তাও আবার ভেরিফাইড ইউজারদের রেফারাল হতে হবে । না হলে জয়েন করা যাবে না ।

এইসব রেস্ট্রিকশন এর কারণে বর্তমানে আমার এই কমিউনিটির সব চাইতে মুখ্য একটা উদ্দেশ্য আজ সীমাবদ্ধতার শৃঙ্খলে আবদ্ধ । আমি চেয়েছিলাম আমাদের মাতৃভাষায় সবার স্ব স্ব প্রতিভার উন্মেষ, "ভাষা হোক উন্মুক্ত" - এই স্লোগানে মুখরিত হোক স্টিমিট এর ভার্চুয়াল ব্লগ ওয়াল।

সেই লক্ষ্যে আমার বাংলা ব্লগের এই নিউ ইনিশিয়েটিভ @abb-curation

এই প্রজেক্ট সম্পর্কে ডিটেইলে আজকে কিছু বলবো না । প্রজেক্টটা রান করার ১ দিন পূর্বে সব কিছু ডিটেইলে পোস্ট করবো । আজ শুধু এই প্রজেক্টের বেসিক কয়েকটি পয়েন্ট তুলে ধরবো ।

০১. @abb-curation প্রজেক্ট এর ফলে "আমার বাংলা ব্লগ" পুরোপুরি উন্মুক্ত করা হবে ।

০২. এই প্রজেক্টের ফলে নিউ ইউজার রেজিস্ট্রেশনে কোনো ভেরিফাইড মেম্বার রেফারাল লাগবে না । তবে, কমুনিটির প্রিমিয়াম ইউজার হতে চাইলে পুরোনো রেফারাল সিস্টেমে জয়েন করতে হবে ।

০৩. আনলিমিটেড ইউজার ক্যাপাবিলিটি

০৪. প্রত্যেক ইউজারের এক্টিভ ডেলিগেশন থাকলেই কমিউনিটিতে ডেইলি অন্তত একটি পোস্ট অটো কিউরেট হবে । অর্থাৎ, প্রত্যেক ইউজারের প্রতিদিন সাপোর্ট অটোমেটিক্যালি নিশ্চিত করা হবে। তবে, কমিউনিটির বর্তমান curation সিস্টেম অপরিবর্তিত থাকবে । এই প্রজেক্টটি শুধুমাত্র সেই সব ইউজারদের জন্য যাঁরা কমিউনিটিতে নন-প্রিমিয়াম ক্যাটেগরির অন্তর্ভুক্ত হবেন । এই সব ইউজারদের শুধুমাত্র কমিউনিটিতে জয়েন করে ভেরিফাইড হতে হবে এবং কমিউনিটির বেসিক রুলস ফলো করলেই হবে । মিনিমাম এনগেজমেন্ট এবং অনিয়মিত হলেও কোনো প্রব্লেম নেই । তবে, abuse করলে পার্মানেন্ট ব্ল্যাক লিস্টেড করা হবে ।

০৫. বর্তমানে এই প্রজেক্টের সব কোডিং কমপ্লিট করা হয়েছে । এখন টেস্টিং চলছে । টেস্টিং ফেজ শেষ হলে বেটা ভার্সন চালু করা হবে ।


✡ ধন্যবাদ ✡


পরিশিষ্ট


আজকের টার্গেট : ৫০০ ট্রন জমানো (Today's target : To collect 500 trx)



তারিখ : ১৬ ডিসেম্বর ২০২২


টাস্ক ১৪৪ : ৫০০ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

৫০০ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : 47de340fe7b844a0f44ff090703f377621ed023eb56257ba2bd1682617f937bd

টাস্ক ১৪৪ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আমিও এটা মনে করি যে স্টিমিট প্ল্যাটফর্মে এমন আরেকটি কমিউনিটি নেই যেটা "আমার বাংলা ব্লগ" এর মতো নেই যেখানে পোস্ট কোয়ালিটি এবং কমিউনিটি এনগেজমেন্ট এতটা কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়ে থাকে । যাক দাদা বিজয় দিবসের এই লগ্নে এসে আপনি আমাদের জন্য এত বড় একটি সুখবর দিলেন এর জন্য আপনার জন্য রইল প্রাণ ঢালা ভালবাসা আর শুভেচ্ছা।

 last year 

আশাকরি আমার বাংলা ব্লগের এই নতুন ইনিশিয়েটিভ অবশ্যই ভালো ভূমিকা পালন করবে ইউজারদের জন্য। এমনটা প্রত্যাশা ব্যক্ত করছি।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 last year 

শুরুতেই ধন্যবাদ জানায় দাদা,আমি ঠিক এই পোস্টের অপেক্ষায় ছিলাম এতদিন ,আর দারুন ভাবে আপনি বিষয়টি উপস্থাপন করেছেন , আশা করছি এইবার থেকে নিউ মেম্বার নেয়ার ক্ষেত্রে আর কোনো ঝামেলা থাকবে না। আর নেক্সট পোস্টের অপেক্ষায়।

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@bangla.witness
@xpilar.witness

We are the hope!

 last year 

আসলেই দাদা আমার বাংলা ব্লগ কমিউনিটি বেশ জনপ্রিয় স্টিমিট ব্লগিং কমিউনিটি গুলো মধ্যে ৷ আপনার এই সুন্দর উদ্যোগের ফলে আরো অনেক ইউজার এই কমিউনিটিতে কাজ করার সুযোগ পাবে ৷ আপনাকে অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি উদ্যোগ গ্রহনের জন্য ৷

 last year 

দাদা আপনি সকলের কথা চিন্তা করে নতুন উদ্যোগ নিয়েছেন দেখে ভালো লাগলো। আশা করছি এর মাধ্যমে এই প্লাটফর্ম আরও বেশি এগিয়ে যাবে এবং অনেক উজার এই কমিউনিটিতে কাজ করতে পারবে। বাংলা ভাষাকে এগিয়ে নিয়ে যেতে আপনার এই উদ্যোগটি দারুন কাজে লাগবে দাদা। নতুন একটি উদ্যোগ নিয়েছেন এবং এই উদ্যোগটি সফল হোক এই প্রত্যাশাই করি। শুভকামনা রইল দাদা।

 last year 

খুবই সুন্দর একটি উদ্যোগ নেয়া হয়েছে এই উদ্যোগটি আমার খুবই ভালো লেগেছে। আশা করছি নতুন সিস্টেমের কারণে আরো অনেক ভালো হবে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61372.42
ETH 2928.56
USDT 1.00
SBD 3.66