কক্সবাজারে একটি ফাইভ ষ্টার হোটেলে আমার নিদারুন অভিজ্ঞতাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year


আপনারা সবাই জানেন যে আমি দু'দিনের জন্য কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুরতে এসেছি । কালই আমার ঢাকার ফ্লাইট । এই ক্ষুদ্র সময়ের জন্য কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুরতে এসে আমার এক নিদারুন অভিজ্ঞতা হলো । এই ঘটনার ফলে আমার মনে এই বদ্ধমূল ধারণা জন্মেছে যে এই দেশের সিংহভাগ কর্পোরেট সংস্থা দুই নম্বর । অধিকাংশ স্টাফ অসৎ আর চূড়ান্ত বদমাশ ।

পুরো ঘটনা জানলে আপনারা বুঝতে পারবেন কেন আমি এমনটা বললাম । আমরা ঢাকা থেকে গত পরশু বিমান বাংলাদেশের ফ্লাইটে কক্সবাজার এসে পৌঁছেছিলাম দুপুর দেড়টার দিকে । ঢাকায় থাকতেই আমরা বহু কষ্টে কক্সবাজার সী বীচের খুব কাছের একটা ফাইভ ষ্টার হোটেল বুক করেছিলাম । তিনটে স্যুট তিন দিনের জন্য বুকিং করেছিলাম । এক একটা রুমের ভাড়া প্রায় পার নাইট ২০ হাজার টাকা । আর হোটেলটি নামেই ফাইভ ষ্টার, কাজের নয় । তাই, আমি বলবো রুম অনুযায়ী ভাড়া অতিরিক্ত ।

যাই হোক আমরা এয়ারপোর্টে নেমে হোটেলের গাড়িতে করেই হোটেলে পৌঁছাই দুপুর ২ টো নাগাদ । আমাদের রুমে ওঠার কথা ছিল ওই দুপুর দু'টোতেই । হোটেলের চেক ইন টাইম দুপুর ২ টো আর চেক আউট দুপুর ১২ টায় । আমরা পৌঁছেই সঙ্গে সঙ্গে রিসেপশনে গেলাম । আমরা বুকিং টাইমেই ফুল পেমেন্ট করে দিয়েছিলাম দুই দিনের জন্য । সো, খুবই স্বাভাবিক ভাবেই আমাদের রুম পাওয়ার কথা দুপুর দুটোতেই ।

কিন্তু, রিসেপশন থেকে আমাদের জানালো হলো পনের মিনিট wait করতে হবে কারণ রুম ক্লিনিং হচ্ছে । তাই আমরা হোটেলের লাউঞ্জে বসে wait করতে লাগলাম । ওয়েট করতে করতে ক্রমে অধৈর্য্য হয়ে পড়ছিলাম । আরো বেশ কয়েকবার রিসেপশনে খোঁজ নিতে গেলে টেপ রেকর্ডারে রেকর্ডিং প্লে করার মতো একই কথা আউড়ে গেলো "দশ-পনের মিনিট wait করুন, রুম সার্ভিসিং চলছে ।"

এই করতে করতে শেষমেশ দুপুর গড়িয়ে বিকেল চারটা হতে চললো । আর কতটা ধৈর্য্য ধরা সম্ভব ? স্নান করা, খাওয়া কিচ্ছু হয়নি । সঙ্গে বাচ্চা আছে । চেঁচামেচি জুড়ে দিয়েছে অলরেডি অধৈর্য্য হয়ে । আর কাঁহাতক বসে থাকা যায় ! শেষমেশ আবার রিসেপশনে ।

এই করে করে যখন বিকেল চারটা বেজে গেলো তখন আমি গিয়ে কথা বললাম বেশ কড়া সুরে । হোটেলের ম্যানেজারকে ডেকে আনালাম । এরপরে আবিষ্কার হলো reception এর যে মেয়েটি আমাদের বাদে বাকি সবার রুম দিয়েছে সে ইচ্ছে করেই এটা করেছে । এটা জানাজানি হওয়ার ফলে মেয়েটির উপর হোটেল কর্তৃপক্ষ চাপ সৃষ্টি করে একটা সময়ে ।

এইবার ঘটে যায় সেই ন্যাক্কারজনক ঘটনা । লাউঞ্জে বসে আছি, এমন সময় হোটেল ম্যানেজার এসে আমাকে বলে আপনি ইন্ডিয়ান তাই না? ইন্ডিয়ানরা আমাদের বাংলাদেশীদের সাথে খুবই বাজে ব্যাবহার করে, আমি এই জন্য তাদের লাইক করি না । আপনি নাকি আমাদের মহিলা receptionist কে বলেছেন যে "তোমার কানের নীচে থাপ্পড় মরবো" । শুনে আমি আকাশ থেকে পড়লাম ।

এই মেয়ের সাথে তো আমি কোনো কথাই বলিনি, আমি কথা বলেছি তার পাশের জনের সাথে । বুঝতে পারলাম আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে । খুব সম্ভবত হোটেলের ম্যানেজারও জড়িত এর সঙ্গে । তবে, আমি বিপদে পড়েও বুদ্ধি হারালাম না । বললাম - "আমি শধু আজকে কেন জীবনেও এই ধরণের কথা কোনো অপরিচিত কাউকেই বলিনি । আপনি হোটেলের সিসিটিভি ফুটেজ চেক করুন । প্রমাণ দেখান । প্রমাণ দেখাতে না পারলে আপনাদের নামেই কমপ্লেইন করবো ।"

এরপরেই সুর বদল করে ক্ষমা চেয়ে নিয়ে আমাদের হোটেলের রেস্টুরেন্টে বুফে লাঞ্চে নিয়ে গেলো ম্যানেজার । লাঞ্চ শেষ করে বাইরে আসতেই আমাদের রুমের স্মার্ট কার্ড গুলো দিয়ে দিলো । অবশেষে বিকেল পাঁচটায় রুমে ঢুকতে পারলাম আমরা ।

আজকের ঘটনা অনেক দূরে অব্দি গড়াতে পারতো যদি মেয়েটি বলতো আমি তাকে যৌন হেনস্থা করেছি, কিন্তু কপাল তারা ভুলে গিয়েছিল যে সিসিটিভি ক্যামেরা আছে হে হে ! আমাদের হোটেলের লাউঞ্জে এক ভদ্রলোকের সাথে আলাপ হলো । আমার উপরে যখন মিথ্যে ব্লেম দিচ্ছিল রিসেপশন এর ওই মেয়েটা তখন উনি পাশেই ছিলেন । উনি বললেন এই ধরণের ঘটনা চট্টগ্রাম, কক্সবাজারে খুবই সাধারণ ঘটনা । কয়েকদিন আগে নাকি সেনাবাহিনীর এক মেজরকে কক্সবাজারের পুলিশ মিথ্যে অস্ত্র আইনে গ্রেপ্তার করে খুন করে । এখানে যে কেউ যখন তখন কাউকে ফাঁসাতে পারে । হোটেল রুমে আপনার অজান্তেই গাঁজা বা অস্ত্র রেখে আপনাকেই ফাঁসিয়ে দেবে । তাই চুপচাপ থাকাই ভালো । শুনে তো আমি অবাক ।

আসলে আমার কাছে মনে হলো বাংলাদেশের জনগণকে জিম্মি করে রাখা হয়েছে । এ ছাড়া আর কিছুই মনে আসলো না ।

Sort:  

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

Bagaimana dengan anak anda? Apakah dia baik-baik saja? Istri anda pasti sangat khawatir, selalu harus waspada dimana pun
Membedakan ras bukanlah hal yang baik, semoga perjalanan anda aman dan memberikan kebahagiaan bagi keluarga anda...

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কয়েকদিন আগে নাকি সেনাবাহিনীর এক মেজরকে কক্সবাজারের পুলিশ মিথ্যে অস্ত্র আইনে গ্রেপ্তার করে খুন করে ।

দাদা আপনার সাথে যে ঘটনাটি ঘটেছে সেটা সত্যি অনেক দুঃখজনক। আসলে বাংলাদেশে এসে আপনি এতটা ভোগান্তির শিকার হয়েছেন ভাবতেই খারাপ লাগছে। আসলে আমরা সত্যিই জাতি হিসেবে অনেক খারাপ। শুধু নিজের স্বার্থই হয়তো চিন্তা করি অনেকে। অতিথিদেরকে কিভাবে সম্মান করতে হয় তারা ভুলে যায়। কিছুদিন আগেই মেজর সিনহা স্যার কে মিথ্যা ভাবে ফাঁসানো হয়েছে এবং খুন করা হয়েছে।

 last year 

আপনার সাথে কক্সবাজার হোটেলে ঘটে যাওয়া ঘটনা খুবই খারাপ হয়েছে।সে জন্য আমি বাংলাদেশী হিসাবে দুঃখ প্রকাশ করছি।

 last year (edited)

একটি ফাইভ স্টার হোটেলের স্টাফদের থেকে এমন অপেশাদার আচরণ মোটেই গ্রহণযোগ্য নয়। আমাদের দেশের ব্যবসায়ীরা সবাই শুধু অধিক মুনাফায় বিশ্বাস করে সেবা প্রদানে নয়। সেজন্যই এই ধরনের অবস্থা তৈরি হয়। একজন বিদেশী হিসেবে তাদের উচিত ছিল আপনার সাথে ভালো ব্যবহার করা। এই সমস্ত কারণেই আমাদের দেশে বিদেশীরা আসতে নিরুৎসাহিত বোধ করে। আজকে যদি তারা আপনার সাথে ভালো ব্যবহার করত। তাহলে হয়তো আপনার মাধ্যমে আরো ইন্ডিয়ান মানুষজন বাংলাদেশে বেড়াতে আসতো। কিন্তু এই ধরনের কথা যখন বাইরের মানুষ শুনবে। তখন তারা আর বাংলাদেশে আসতে চাইবে না। যেটা আমাদের পর্যটন শিল্পের জন্য খুবই ক্ষতিকর। কিন্তু এগুলো দেখার দায়িত্ব যাদের। তারা চোখ বন্ধ করে আরামে ঘুমিয়ে আছে। এজন্য এগুলো নিয়েই আমাদের চলতে হয়। কক্সবাজারের মত এমন চমৎকার একটি জায়গায় ঘুরতে এসে। এমন বাজে অভিজ্ঞতার জন্য বাংলাদেশী হিসাবে আমি লজ্জিত। তবে আমার অনুরোধ থাকবে। পোস্টে সেই হোটেলের নামটা যুক্ত করে দিন। যাতে আমরা আমাদের পরিচিত লোকদেরকে এই হোটেল থেকে সাবধান করতে পারি।

 last year 

আমাদের আর কিছুই বলার নেই, বাংলাদেশের সাধারণ মানুষ এখন অসহায়,আমরা না পারি থাকতে না পারি যেতে।যখন যার যেমন ইচ্ছে হচ্ছে উপরোক্ত কর্মকর্তারা তেমন করেই চালাচ্ছে। আরো যে কত অদ্ভুত অদ্ভুত ঘটনা বাংলাদেশই ঘটে তা আর না বা বললাম।

 last year 

বিষয়টা শুনে সত্যিই খারাপ লাগলো দাদা, আসলেই আমাদের দেশের মানুষেরা অতীতের আপ্যায়ন করতে জানেনা। আর রিসেপশনের মেয়েটির কথা শুনে একদম মাথা খারাপ হলো। এরা যেন মিথ্যা কথা সাজাতে একটুও ভাবেনা। আর সত্যিই কিছুদিন আগে মেজর সিনহা স্যার কে মিথ্যা অপবাদে খুন করে। এখন তো মিথ্যা অপবাদে খুনখারাপি বেশি শোনা যায়। আমাদের দেশে এসে আপনাকে এত ভোগান্তি সহ্য করতে হচ্ছে বিষয়টা সত্যিই খারাপ লাগছে।

 last year 

আমি কোন ব্যাখ্যা দিতে চাই না ভাই, আপনার ঘটনাকে কেন্দ্র করে । তবে আমি লজ্জিত ও দুঃখ প্রকাশ করছি। 🙏

ami apnader sathe kaj korte chai..ami er agew 2 year kaj korechi...onkdin bondho rakhar por ami apnader team a kaj korte chaschi..plz apnar phn number ba imo whatsapp number din...Amr kachew kajer ekta plan ache ami chai plan ta share korte...plz Ans me!

 last year 

আপনি আমার বাংলা ব্লগের ডিসকোর্ড সার্ভার এ জয়েন করে সেখানে এনকোয়ারি করুন :
ডিসকোর্ড সার্ভার লিংক : https://discord.gg/amarbanglablog

Thank you vai...

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76