ফটোগ্রাফি 🌷৭ টি চমৎকার ফুলের ছবি নিয়ে ১টি অ্যালবাম।🌷||10% Beneficiaries @shy-fox||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20220215_123619.jpg


আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি দুইটি কাজ ই এই জীবনে একটু মন থেকে করি। এক হচ্ছে লেখা লেখি করা, অন্যটি হচ্ছে ফটোগ্রাফি করা। দুটো জিনিষ ই আমি নিতান্তই শখের বসে করি। কখনো প্রফেশনালি এসব চিন্তা ভাবনা আমার এই ক্ষুদ্র মস্তিষ্কে আসেনি। আমি জানি ফটোগ্রাফার হওয়া মুখের কথা নয় কিংবা এতো সামান্য ছবি তুলে কোনোদিনো ফটোগ্রাফার হওয়া যায়না। আমি একদম ই কথার কথা বলেছি। আমি ছবি তুলতে পছন্দ করি। যেখানেই যাই কিছুনা কিছু ছবি তুলার চেষ্টা করি, খুব একটা ভালো হয়না কিন্তু চেষ্টা করতে তো ক্ষতি নেই। সেইরকম ই আজকের এই ছবিগুলো।বলা চলে রেনডম ফটোগ্রাফি।আজকে আমি আপনাদের সাথে যেই ছবিগুলা শেয়ার করবো। সেই ছবিগুলা হচ্ছে ফুলের। আজকে আমি আমার তোলা কয়েকটা সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।

তাহলে চলুন দেরি না করে আজকের ফটোগ্রাফির পর্বটা শুরু করি।আশা রাখছি সবার ভালো লাগবে,


★★📸 ফটোগ্রাফি নং - ১ 📸★★


IMG_20220215_123524.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


বর্তমানে কুমিল্লায় আছি আমি। এই ছবিগুলো কুমিল্লাতে তুলেছি আমি। আমার বাসস্থানের কথাটি উল্লেখ করেছি, কারন আপনারা আমার অনেকগুলো পোস্টে দেখবেন আমি চট্টগ্রামে আছি। আবার অনেকগুলো পোস্টে দেখবেন আমি কুমিল্লায় আছি। মূলত আমি কুমিল্লা তে থাকি এবং চট্টগ্রামেও থাকি। এই কথাটার মানে হচ্ছে আমি পড়াশোনা করছি চট্টগ্রামে এবং আমার বাড়ি হল কুমিল্লা। এখন আমার বাড়ির কিছু কাজ চলছে সেই কারণে আমার কুমিল্লাতে একটু বেশি সময় দিতে হচ্ছে। কারন আমি আমার বাবা মায়ের একমাত্র ছেলে। আপুরা বিভিন্ন স্কুল-কলেজের কাজে ব্যস্ত থাকে। সে কারণে আমাকে বাড়িতে থেকে বাড়ির কাজ করতে সময় দিতে হচ্ছে। সময়ের ফাঁকে, আমি কাজের ফাঁকে ফটোগ্রাফি করতে ভালোবাসি ফটোগ্রাফি আমার পছন্দের একটা শখ। এই কারণে আমি আপনাদের সাথে, আপনাদের জন্য এই ছবিগুলো তুলি। আমি জানিনা ছবিগুলা ভাল হয় কিনা, কিন্তু আমার ভালো লাগে। সে কারণেই আপনাদেরকে দেখাই, এই ফুলটার নাম আমি জানিনা। এই ছবিগুলো কুমিল্লা এর পার্ক থেকে ক্যাপচার করা,এটি সকলের জন্য উন্মুক্ত।


★★📸 ফটোগ্রাফি নং - ২ 📸★★


IMG_20220215_123611.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ফুলটা খুব কমন কয়েকটা ফুলের মধ্যে একটা। কিন্তু আমার এই ফুলটার নাম এই মুহূর্তে মনে আসছে না। যদি আমার এই ফুলটার নামটা আমার মনে আসে। তাহলে আমি পরে কোন এক সময় লিখে দিব। এই ফুলটি আমি ছোটবেলা থেকে বেশিরভাগ জায়গায় দেখে আসছি। কিন্তু এই ফুলটার রঙআর একটু হালকা হয় অর্থাৎ আর একটু হালকা গোলাপি হয়। কিন্তু ফুলটি একই প্রজাতির কিন্তু একটু ভিন্ন ধরনের।আমার কাছে ফুলের ফটোগ্রাফি করা সব সময় খুব ভালো লাগে। সেই কারণে আমি এই ফুলের ফটোগ্রাফি করি। আমি যেখানে থাকি সেখানেই একটু ফটোগ্রাফি করার চেষ্টা করি


★★📸 ফটোগ্রাফি নং - ৩ 📸★★


IMG_20220215_123603.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ফুলটা যখন আমি দেখলাম তখন আমি ফুল গাছ থেকে অনেক দূরে ছিলাম।সেই জন্য আমি বেশি ভালো ভাবে বুঝতে পারিনাই ফুলটা কেমন।দূর থেকে হলুদ রঙ এর ফুল দেখলাম শুধু, যখন ফুলটা চোখে দেখলাম তখন মনে করলাম কোনো সাধারণ ফুল।কিন্তু যখন সামনে গিয়ে দেখলাম তখন দেখলাম এই ফুলটা অন্য ফুলগুলা থেকে খুব আলাদা।আমি প্রথমে ভাবছি এই ফুলের উপরের ভাগ কেও কেটে ফেলছে।কিন্তু ভাল ভাবে খেয়াল করে দেখলাম ফুলটাই এইরকম।


★★📸 ফটোগ্রাফি নং - ৪ 📸★★


IMG_20220215_123555.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ফুলটা দেখলেই আমার মনে হয় গোলাপী কাশফুল।
কারণ আমাদের আশেপাশে যে সাদা কাশফুল গুলো দেখা যায় সেই কাশ ফুল গুলার ধরন অনেকটা এই ফুল গুলোর মতই।ওই কাশফুল সাদা হয় এবং এই ফুলটা গোলাপি।এই ফুল টা দেখতো আমার কাছে অনেক সুন্দর লাগে।


★★📸 ফটোগ্রাফি নং - ৫ 📸★★


IMG_20220215_123548.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ফুলটার ছবি তুলতে পেরে আমার সবচেয়ে বেশি ভালো লাগছে।ভালো লাগার একটা কারণ তো অবশ্যই আছে।সেই কারণটা হচ্ছে এই যখন আমি ছবি তুলছি তার একটু আগেই মালি এসে পানি দিয়ে গেছে ফুলগাছগুলাতে। তখন ফুলের উপরে ও পানির ফোঁটা পরেছিল। তখন সেগুলা অনেক সুন্দর লাগছিলো দেখতে। যা দেখে চোখ জুড়িয়ে যায়। আমি পানিগুলোতে ফোকাস করার চেষ্টা করেছি। আমি জানি না আমি কতটুকু পানিকে ফোকাস করতে পেরেছি।পানির ফোঁটা গুলো গড়িয়ে পড়ছে এই দৃশ্যটা দেখতে অনেক ভালো লাগছিল


★★📸 ফটোগ্রাফি নং - ৬ 📸★★


IMG_20220215_123540.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ফুল টা হলো ওই হলুদ ফুল। যেইটা দেখিয়েছিলাম আপনাদের,সেই ফুলটা আমার মনে হয়েছিল যে উপরে কেউ নষ্ট করে ফেলেছে। সেই ফুলটার কলি টাই এইরকম। আমি এরকম কলি আমার জীবনে এই প্রথম দেখলাম। এবং ফুলটাও এই জীবনে প্রথম দেখলাম।মনে হচ্ছে আমি হয়তো আগেও দেখেছি কিন্তু আমার মনে পরছে না কখন দেখেছে ফুলটার কলি টা। ভালোভাবে খেয়াল করে দেখেন মনে হচ্ছে কোন ফুলের নিচের অংশ গুলো একসাথে ধরলে অথবা কোন গাছকে একসাথে ধরলে যেরকম মনে হয় ফুলের কলি টা সেরকম। কিন্তু অনেক আলাদা এবং অনেক সুন্দর


★★📸 ফটোগ্রাফি নং - ৭ 📸★★


IMG_20220215_123532.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ফুলটার ছবি তুলতে আমার সবচেয়ে বেশি কষ্ট হয়েছে। কারণ আমি মূলত এই ছবিটা তোলার সময় ফুলের ছবি তোলার চেষ্টা করিনি।ফুলের নিচে থাকা পিপড়ার ছবি তোলার চেষ্টা করেছি।পিপড়াটা খুবই ছোট ছিল,সে কারণে প্রকাশ করতে খুব সমস্যা ছিল।কারণ বেশি কাছে নিলে ছবিটা স্পষ্ট আসছিল না। আবার জুম করলে পিপড়াটা দেখা যাচ্ছিল না। সেই কারণে প্রায় ১০ মিনিট সময় অতিবাহিত করার পরে আমি ছবি তুলতে পেরেছি। এই ছবিটি তোলার জন্য আমি কমপক্ষে ২০টার মতো ছবি তুলেছি, একটাও সুন্দর হয়নি।পরে এই ছবিটা একটু সুন্দর লাগছে দেখতে।এবং স্পষ্ট দেখা যাচ্ছে সেই কারণেই ছবিটা তুলতে পেরে আমার খুব ভালো লাগছে


সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।


Sort:  

৭ টি চমৎকার ফুলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম করেছেন দেখছি প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে তবে সবথেকে ভালো লেগেছে ৫ নম্বর ছবিটা ছবি ক্যাপচার করেছেন খুব সুন্দর ভাবে দেখে মন জুড়িয়ে যাচ্ছে ফটোগ্রাফি নিচে সুন্দর করে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপনি ফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ফুলের সৌন্দর্যে মুগ্ধ করে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন। আপনার উপস্থাপনা ও বর্ণনা সুন্দর ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

খুব সুন্দর মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ফটোগ্রাফিকে প্রফেশন হিসেবে নেয়া আসলেই অনেক চ্যালেঞ্জিং। তবে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি এলাইনে একবার চেষ্টা করে দেখতে পারতেন। আপনার ছবিগুলো দেখে সকাল-সকাল মনটা ভাল হয়ে গেল। অনেক ধন্যবাদ আপনাকে

আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি সাত টি ফুল নিয়ে একটি অ্যালবাম করেছেন আর ফুলের ফটোগ্রাফি গুলো ছিল মন জুড়ানো অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এবং সেই সাথে খুব সুন্দর করে বিস্তারিত বিশ্লেষণ করেছেন। সত্যিই এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। সব সময় দোয়া করবেন আমি যাতে আরো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি আপনাদের মাঝে।

 2 years ago 

শীতের সময় বিভিন্ন ধরনের ফুল ফুটে। আর ফুলের সৌন্দর্যে মুগ্ধ করে তোলে পরিবেশটা ।আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ।প্রত্যেকটা ছবি খুব সুন্দর লাগছে আমার কাছে। এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে এই ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন। শীতকালে বিভিন্ন রকমের ফুল ফোটে। তাই শীতকালে ফুলের ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে। অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি।

 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া সত্যিই আপনার ফটোগ্রাফি গুলা দেখে মন ছুয়ে গেল বিশেষ করে প্রথম তৃতীয় চতুর্থ এবং ষষ্ঠ নাম্বার ফটো সবথেকে বেশি ভালো হয়েছে ফটো গুলো সম্পর্কে ধারণা উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটা মন্তব্য করেছেন আপনি।

 2 years ago 

বাহ্ অসাধারণ সুন্দর ছিল ছবিগুলো 😍
কুমিল্লা আমার ভীষণ প্রিয় জায়গা কারন ৭ বছর ওখানে ছিলাম ☺️।
যাক প্রফেশনাল লেবেলে ছিল ছবিগুলো, দেখতে সুন্দর দেখাচ্ছে।
শুভ কামনা রইল ভাই 🥀

ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে তো বেশ ভালো লাগলো আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি। প্রত্যেকটা ফুলের সম্পর্কে খুব সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন। মনে হয়েছে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক ভালো। আমাদের মাঝে এত অসাধারন কিছু ফটোগ্রাফি করার জন্য অনেক ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। প্রতিটা ছবি একদম স্পষ্ট তার জন্য আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 71054.38
ETH 3862.54
USDT 1.00
SBD 3.52