এক ব্যাগ ময়লা || টিমের সাথে ইফতার

in আমার বাংলা ব্লগlast month (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ।

৬ঠা এপ্রিল, শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।


ব্যাচেলর পার্টি

Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage.png


সবার মাঝে আবার ফিরে আসতে পেরে খুবই ভালো লাগছে, ঈদের ছুটি নিয়ে যখন নিজের এলাকায় আসছিলাম সে যাত্রা পথটাই যেন ঈদের আনন্দে ভরপুর ছিল। প্রতি সপ্তাহে ঢাকা ফেরত আসলেও আনন্দের কিন্তু এক চুলও কমতি থাকে না।

টাইটেলে নাম দেখে অনেকেই একটু বিভ্রান্ত হতে পারেন যারা নতুন রয়েছেন, ইফতার নামের সাথে কেন এক ব্যাগ ময়লা নামটা যুক্ত হলো? যারা অনেক আগে থেকেই আমার পোস্ট দেখেন তারা অবগত রয়েছেন, তাও আর একবার স্মরণ করিয়ে দিচ্ছে আমরা দুই বন্ধু এক জাপানিস বন্ধুর কার্যকলাপ দেখে খুবই মুগ্ধ হই, মূলত আমরা দুইজন দুইটা সংগঠনের সাথে যুক্ত ছিলাম। কিন্তু জাপানি বন্ধুর কার্যক্রম দেখে প্রত্যেকটা সংগঠন থেকে কিছু মানুষকে নিয়ে আমরা নতুন একটা উদ্যোগ নিয়েছিলাম দেশকে পরিষ্কার করার।


IMG_20240405_181545.jpg

IMG_20240405_182017.jpg


নিজের কাছে খুবই ভালো লাগে আমি সময় দিতে না পারলেও এরকম একটা টিম গঠন করার সাথে আমিও যুক্ত ছিলাম যারা এখনো এই কাজটি করতে ভালোবাসে। আমার অবর্তমানে তারা খুব সুন্দর ভাবে পরিচালনা করছে বলতে গেলে তারাই এখন সব আমি এখন গেস্ট।

এই প্লাটফর্মে বেশ কয়েকটা পোস্ট করেছিলাম সেগুলো উল্লেখ করছি : এক ব্যাগ ময়লা || পরিবর্তনের শুরুটা হোক নিজের থেকে,
এক ব্যাগ ময়লা || অংশগ্রহণ ২,
এক ব্যাগ ময়লা || যদিও আজ আট ব্যাগ 😄,
এক ব্যাগ ময়লা || হঠাৎ করেই ঢাকা এয়ারপোর্টে,
এক ব্যাগ ময়লা || নতুন কিছু মেম্বার

সবচেয়ে বেশি প্রশংসা পেয়েছিলাম এই টিম গঠন করার মাধ্যমে, আবার সবচেয়ে বেশি প্রশ্নের সম্মুখীন হয়েছি এই টিমের জন্যই। যাই হোক আমি বেশ অনেকদিন এখানে ইন অ্যাক্টিভ ছিলাম, হঠাৎই আমার টিম থেকে কল আসে বেশ অনেকদিন পরেই তারা আমাকে স্মরণ করেছে, তারা চাচ্ছিল একটা ইফতারের আয়োজন করতে। খোলামেলা পরিবেশে আমরা সবাই বসে ইফতার করব।


IMG_20240405_182025.jpg

IMG_20240405_182028.jpg

IMG_20240405_182148.jpg


অনেকদিন নিজের টিম থেকে দূরে ছিলাম এজন্য আর না করতে পারলাম না এবং এমনিতেও আমি ঢাকা আসছি, শুধু মাত্র একদিন আগে চলে আসতে হল, প্রথমে আমরা ডিসাইড করেছিলাম নিলাম মার্কেটে ইফতার করব। পরবর্তীতে নীলা মার্কেটে যাওয়ার পর আমরা নদীর পার হয়ে খানিকটা দূরে একটা বোট এর উপরের বসা পেলাম। খোলা মাঠে বসার উদ্দেশ্যে থাকলেও আমরা দুই একজন চাচ্ছিলাম বোটে বসতে।


IMG_20240405_184535.jpg

IMG_20240405_184551.jpg


সময় খুবই কম ছিল, ছবি দেখে বুঝতে পারছেন সাজাতে পারিনি বেশ অনেকগুলো আইটেম ছিল আমাদের, যখন আজান দিচ্ছিল তখন আমরা সবকিছু রেডি করছিলাম। তাড়াতাড়ি হাতে হাতে কাজগুলো সেরে ফেললাম, আমাদের ইফতার দেখে দূর থেকে একজন আসলো দূর থেকে নাকি আমাদের দেখে খুব ভালো লেগেছে তার কাছে। আমরাও তাকে অফার করলাম আমাদের সাথে ইফতার করার জন্য। বেশ ভালোই একটা আড্ডা হল, সবচেয়ে বড় কথা এই টিমটা আমার খুব প্রিয় ছিল, কেননা এইরকম একটা কাজ সবার দ্বারা হয় না।

সচারাচার শিক্ষিত ছেলেপেলেদের ধারা এইরকম একটা কাজ কখনোই আশা করা যায় না, কিন্তু আমার এই টিমের মানুষেরা খুবই সচেতন এবং মার্জিত, এরকম কিছু মানুষকে নিয়েই এই টিম গঠন করা হয়েছিল তাদের আন্তরিকতা প্রতিবারই আমাকে মুগ্ধ করে। সামাজিক কাজ তো অনেকেই করে কিন্তু এই ধরনের মন মানসিকতা খুব কম মানুষের থাকে। আমি চাই আরো দীর্ঘ সময় এরা সুষ্ঠুভাবে কাজ করুক, দেখতে দেখতে দু বছর হয়ে গেল আমাদের, বেশ ভালো একটা সময় কাটিয়েছিলাম ঐদিন।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

আপনার এই বিষয়ের অনেকগুলো পোস্ট দেখেছি তাছাড়া আপনি অনেক মানবিক কাজে নিজেকে নিয়োজিত রাখেন সেটা নিয়েও অনেক পোস্ট দেখেছি। আসলে মানুষ তো অন্য একজন মানুষের কার্যকলাপ দেখেই ভালো কাজের প্রতি আগ্রহ প্রকাশ করে যেমনটা আপনার ক্ষেত্রে হয়েছে। যাই হোক সময়টা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62983.95
ETH 2962.52
USDT 1.00
SBD 3.58