শুক্রবার মানে ঈদ

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৬ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ।

৩০শে মার্চ, শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।


শুক্রবার মানে ঈদ

Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage (2).jpg


এইতো সেদিনও বলেছিলাম একবার বাড়ি থেকে বের হতে পারলে আর ফিরবো না, চাকরিটা কনফার্ম হয়ে গেলে বছরে একবার আসবো বাড়িতে। কিন্তু সবেমাত্র ইন্টার্ন চলছে এখনই বুঝতে পারছি ফ্যামিলি ছাড়া জীবনটা আসলেই কঠিন।

হয়তো সবার মধ্যে থাকলে এখানে একটা বিরক্ত লাগে অনেক হইচই হয়, কিন্তু দিনশেষে নিজের বাড়ির মত কমফোর্ট আর অন্য কোথাও হয় না। নিজের পছন্দের বিছানা আর প্রয়োজনীয় সব জিনিসপত্র শুধুমাত্র নিজ বাড়িতেই থাকে। ব্যাচালার জীবনে খুব একটা স্বাচ্ছন্দ ভাবে বেঁচে থাকা যায় না।


IMG_20240323_170133.jpg

IMG_20240323_170137.jpg

IMG_20240323_170223.jpg


সপ্তাহ ঘুরিয়ে যখন শুক্রবার আসে তখন নিজের মধ্যে একটা আনন্দ ফিরে আসে, শুধু দিন গুনতে থাকে কবে শুক্রবার আসবে শুক্রবার আসলেই নিজের বাড়ির উদ্দেশ্যে পাড়ি দেয়া যায়। এখন ভাবছি মানুষ বছরের পর বছর কিভাবে দূরে থাকে? যদিও আমার বাসাটা কাছে তবে জার্নি করতে হয় অনেকটা এজন্য ফ্যাক্টরির কাছেই বাসা নিয়েছে। কিন্তু প্রিয়জনদের দেখতে কিংবা নিজের ভালোলাগা বলেন সবটাই নিজের বাড়িতে।


IMG_20240323_170227.jpg

IMG_20240323_170742.jpg


এজন্য শুক্রবার যত কাছে চলে আসে নিজের কাছে ততটাই ঈদের আনন্দের আমেজ অনুভব করি, ঈদ আনন্দ অনেক আগেই জীবন থেকে চলে গেছে তবে এখন প্রতি সপ্তাহেই ঈদ মনে হয়। বাড়িতে আসা মানেই প্রিয়জনদেরকে দেখা, বাড়িতে আসা মানেই এক সপ্তাহ পর বন্ধুদের সাথে আবার জমিয়ে আড্ডা। বাড়িতে আসা মানেই সপ্তাহখানেক কাজ যেটা জমে ছিল সেটা ছেড়ে ফেলা। বাড়ি আসা মানেই যত মানুষদের সাথে দেখা করার কথা ছিল সবার সাথে দেখা করা।


IMG_20240323_170429.jpg

IMG_20240323_170547.jpg


মোটামুটি বলতে গেলে শুক্রবারটা অনেক ব্যস্ততম সময় কাটে, তবে এই সময়টাই খুব বেশি ভালো লাগে, আর খুব বেশি মিস করি তখন শুক্রবার রাত হয়ে যায়। আবার সেই ব্যস্ততম জীবন শুরু হয়ে যাবে সপ্তাহখানেক এর জন্য এটা ভেবে আর রাতে ঘুম হবে না। অনেক কিছু ভেবে রাখি বাসায় আসলে এই কাজগুলো করব কিন্তু আসলে সময় কম, শুভ ভাইয়ের মত বলতে ইচ্ছে করছে শুক্রবারটা আমার জন্য ৪৮ ঘণ্টা করা হোক, এত অল্প সময়ে আমার মনের সাধ মেটেনা কেননা শুক্রবার মানে আমার জন্য ঈদ।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

সত্যি পরিবারের সবাইকে ছেড়ে বাহিরে থাকা কতটা কষ্ট এটা আমিও বুঝি ভাইয়া।যখন পড়াশোনার জন্য বাহিরে ছিলাম পরিবারের সবাইকে খুব মিস করতাম। আর অনেকদিন পর যখন বাড়িতে আসতাম তখন তো খুশির সীমা থাকতো না। মনে হতো সব কিছু থেকে কিছুদিনের জন্য ছুটি নিয়েছি। বেশ ভালো লাগলো আপনার পোস্টটি। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ আসলেই সত্যি, যাই হোক স্টুডেন্ট লাইফে আপনিও এরকম একটা পরিস্থিতি সম্মুখীন হয়েছেন, যা এখন আমি সম্মুখীন হচ্ছি। তবে এটাই জীবন জীবনের তাগিদে ব্যস্ত হতে হবে ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68539.09
ETH 3904.12
USDT 1.00
SBD 3.62