অনুভূতির কবিতা || 💖“অবুঝ মনের ভালোবাসা”💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগ17 days ago

জুমা মোবারক সবাইকে,

আজ শুক্রবার পবিত্র দিনে সবাইকে জানাই পবিত্র জুম্মা মোবারক এর শুভেচ্ছা। প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন পরিবারের সবাইকে নিয়ে? আশা করি আপনারা সকলেই ভালো আছেন? আমিও ভালো আছি তবে বেশি ভালো নেই একটু আগে ডক্টর দেখিয়ে আসলাম শরীর টা তেমন ভালো যাচ্ছেনা। আজকে বন্ধুরা আবার উপস্থিত হয়েছি নতুন একটি কবিতা পোস্ট নিয়ে। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখার চেষ্টা করি। মাঝেমধ্যে অনু কবিতা দেওয়ার চেষ্টা করি আবার মাঝে মধ্যেই একক কবিতা গুলো লেখার চেষ্টা করি। আজকে আমি যে কবিতাটি আপনাদের সাথে শেয়ার করবো তা হচ্ছে একটি এক কবিতা। কবিতা যদিও আমরা লিখি কিন্তু কবিতা লিখতে যথেষ্ট পরিমাণ সময় দিতে হয়।

vecteezy_two-people-outdoors-casting-lovely-shadows-silhouette-concept_27596972.jpg
Image Source

আমি মনে করি প্রত্যেকটা ক্রিয়েটিভিটির ক্ষেত্রে যথেষ্ট পরিমাণ সময়ের প্রয়োজন হয়। সেটা কোন আর্ট পোস্ট এর ক্ষেত্রে হোক কিংবা কোন ক্রিয়েটিভ রাইটিং এর ক্ষেত্রে হোক অথবা কোন ডাই প্রজেক্ট তৈরি করতে বেশ সময় দিতে হয়। এছাড়া ও রেসিপি ক্ষেত্রে যথেষ্ট পরিমাণ সময় দিতে হয়। বলতে গেলে কোন কোয়ালিটি পোস্ট তৈরি করতে গেলেই যথেষ্ট পরিমাণ সময়ের প্রয়োজন হয়। তাই কবিতা লিখতে ও যতেষ্ট পরিমাণ সময়ের দরকার। তবে কবিতা লিখতে অনেক বেশি উৎসাহ জাগে। আমাদের অনেক গুণীজনেরা আছেন যাদের কবিতাগুলো পড়লে বেশ ভালো লাগে। বিশেষ করে আমাদের শ্রদ্ধেয় দুই দাদা রয়েছেন। এছাড়াও এডমিন মডারেটররা রয়েছেন। অনেক ইউজারেরা আছেন যাদের কবিতাগুলো পড়লে ভীষণ ভালো লাগে। সেই অনুপ্রেরণায় আমিও বারবার কবিতা লিখার আগ্রহ নিয়ে ফিরে আসি।

সত্যি কথা বলতে আগে কবিতা লিখতে এত বেশি সাহস পেতাম না। কিন্তু দিনের পর দিন কবিতা লিখতে এতই ভালো লাগে তাই বারবার ফিরে আসি কবিতা পোস্ট নিয়ে। আজকে আমি যে কবিতাটি শেয়ার করবো তা হচ্ছে “অবুঝ মনের ভালোবাসা” কবিতাটি। প্রতিটি মানুষের জীবনে প্রেম থাকে, ভালোবাসা থাকে। কেউ সার্থক হয় জীবনে ভালোবাসার মানুষকে পেয়ে। আবার কেউ না পেয়ে ব্যর্থ হয়। আবার কেউ পেয়ে হারিয়ে ফেলে। তবে এই অবুঝ মন বোঝে না কিন্তু তাদের এই ব্যর্থতা গুলো। বারবার আক্ষেপ করেন আর অপেক্ষায় থাকেন তাদের প্রিয় মানুষের আশায়। আজকে আমি কবিতায় সেই অনুভূতিগুলো লেখার চেষ্টা করেছি। আশা করি বন্ধুরা আমার এই অনুভূতির কবিতাটি আপনাদের পড়ে ভালো লাগবে।


💖“অবুঝ মনের ভালোবাসা”💖


আচ্ছা ভালোবাসা এত অবুঝ কেন?
কেন বুঝেনা এ মন সে তার ছলনা
বার বার কেন ফিরে পেতে চাই তাকে এই মনে
মনের এমন লেনাদেনা আর ভালো লাগেনা!

মন রে বুঝাই করিস না মন এমন বাহানা
যে তোমায় বুঝেনা তারে আর ডাকিস না,
যে থাকার সে থাকবে, যে যাবার সে যাবে
শুধু তারে পিছু ডাকিস না।

আমি জানি সত্যিকারের ভালোবাসা
কখনো মরে না,
আজীবন প্রিয়জনকে ভালোবাসে
মন থেকে এক বিন্দু সরাতে পারে না
এই হচ্ছে অবুঝ মনের অঘাত ভালোবাসা।

এই অবুঝ মনের ভালোবাসার ধরণ কেন বুঝোনা!
এই মনের কিনারাতে ফিরে আসতে পারোনা?
ক্ষণিকের মোহ মায়ায় সরে যেয়োনা
আমার মত খাঁটি মানুষ আর পাবেনা।

আফসোস শুধু তোমার জন্য মানুষ চিনলে না
খাঁটি মানুষের ভালোবাসার কদর দিলেনা
যে দিন তুমি বুঝবে আমায় আমি আর থাকবো না
এই জীবনে আর পাবেনা আমার আনাগোনা।

এক পিরিতের কদর বেশি হাজার পিরিতে কষ্ট
তুমি ছিলে হাজার জনের প্রেমের জোয়ারে তুষ্ট
তোমার মত মানুষেরা হয়ে যায় নষ্ট
মানুষের মন নিয়ে খেলা করতে তুমি শ্রেষ্ঠ।

অবুঝ মনে বুঝেনা তবুও করে অপেক্ষা
আমার মনে তুমি শ্রেষ্ঠ যত করো উপেক্ষা
ফিরে এসো অবুঝ মনে গাঁথি প্রেমের মালা
ফিরে আসলে তবে মিঠবে এই অন্তরের জ্বালা।

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

Steem_Pro.png

Sort:  
 17 days ago 

আপনি ঠিক বলেছেন আপু যেকোনো কোয়ালিটিফুল পোস্ট তৈরি করতে হলে প্রচন্ড পরিমাণ সময়ের প্রয়োজন হয়। আপনার এই "অবুঝ মনের ভালোবাসা" সুন্দর প্রেমময় আবেগপ্রবণ ভরা একক কবিতাটা পড়ে আমার খুব ভালো লাগলো। আপনার এই প্রেমের কবিতাটা পড়ে আমার সেই ছোটবেলা স্কুল লাইফের কথা মনে পড়ে গেল। যাইহোক সুন্দর এই একক কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 16 days ago 

পোস্ট ভ্যারিয়েশন আনার জন্য আমরা বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে চেষ্টা করি।

 17 days ago 

আসলে সকলের ভালোবাসা কখনো পূর্ণতা পায় না। কিছু কিছু মানুষের ভালোবাসা শুধু ভালোবাসাই থেকে যায়।আর তাদের কে সারাজীবন সেই ভালোবাসার মানুষটির জন্য আফসোস করতে হয়। আপনি আজকে খুবই সুন্দর করে “অবুঝ মনের ভালোবাসা” নিয়ে একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি কবিতার লাইন গুলো খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লেখার চেষ্টা করেছেন।

 16 days ago 

এখনের ভালবাসার ধরণ গুলো এমনই হয় ভাইয়া এই আসেই এই যাই।

 17 days ago 

এটা ঠিক আপু প্রত্যেকটা ক্রিয়েটিভিটির ক্ষেত্রেই অনেকটা সময় এবং ধৈর্য প্রয়োজন। সেই সাথে প্রয়োজন সৃজনশীলতা। আপনার কবিতাগুলো দারুন হয় আপু। আজকের কবিতাটি ও তার ব্যতিক্রম নয়। কবিতাটা খুবই সুন্দরভাবে এবং ছন্দ সাজিয়ে লিখেছেন আপনি

এক পিরিতের কদর বেশি হাজার পিরিতে কষ্ট
তুমি ছিলে হাজার জনের প্রেমের জোয়ারে তুষ্ট
তোমার মত মানুষেরা হয়ে যায় নষ্ট
মানুষের মন নিয়ে খেলা করতে তুমি শ্রেষ্ঠ।

এই লাইনগুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 16 days ago 

প্রতিটি ক্রিয়েটিভ এর ক্ষেত্রে যথেষ্ট পরিমাণ সময় দিতে হয় আপু।

 17 days ago 

আপু ভালোবাসা গুলো এমনই হয়। একজন বুঝলে আরেকজন বুঝে না। অবুঝ মনের ভালোবাসা নিয়ে খুব সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 16 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 17 days ago 

যেকোনো কাজ আপনি সময় দিয়ে করবেন ওই কাজের প্রতি গুরুত্ব এবং সৌন্দর্য বৃদ্ধি পাবে। আর সময় দিয়ে কাজ করলে কাজটা সুন্দর হয়। আপনি আজকে অবুঝ মনের ভালবাসা নিয়ে খুব চমৎকার অনুভূতির কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে। কবিতা চরণ গুলো খুব সুন্দর ভাবে লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 16 days ago 

আপনি সঠিক বলছেন যে কোন কাজে সময় এবং ধৈর্য দুটি থাকলে খুব সুন্দর হয় সেই কাজ করতে।

 17 days ago 

সমস্যা তো ঐখানেই আপু আমাদের মন বোঝে না। আমাদের মস্তিষ্ক যেটা খুব সহজেই বুঝে যায় কিন্তু আমাদের মন কেন যে সেটা বুঝতে চাই না। সেই মানুষটারে সবসময় চোখে হারায়। তার জন‍্যই সবসময় এই অপেক্ষা করে থাকা। ভালোবাসা খুবই বোকা হয়ে থাকে। আর ভালোবাসা এইরকম হয়ে থাকে বলেই এটা এতো সুন্দর। চমৎকার লিখেছেন কবিতা টা আপু।

 16 days ago 

মনকে বোঝানো যায় না সহজে। সেই অবুঝ মন সব সময়ই প্রিয়জনের অপেক্ষায় থাকে।

 17 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। এমনিতেও আপু কবিতা পড়তে আমার খুবই ভালো লাগে তবে আপনার পোষ্টের মাধ্যমে আজকে আবারো নতুন একটি কবিতা দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। সত্যি কথা বলতে আপনার আজকের শেয়ার করা কবিতাটি বেশ দারুন ছিল। আজকে আপনার শেয়ার করা কবিতাটি ছিল অবুঝ মনের ভালোবাসা। আসলে আপু ভালোবাসাগুলো যেন কখন হয়ে যায় এটা কেউ জানে না। কবিতাটি পড়ে বেশ ভালো লাগলে বল ভালোবাসার অবুঝ মনের জমিয়ে লিখেছেন মনে হচ্ছে ধন্যবাদ শেয়ার করার জন্য।।

 16 days ago 

আমারও একই অবস্থা কবিতা লিখতেও ভালো লাগে এবং পড়তেও ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

বাহ্ আপু , সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন আমাদের সাথে। ভালোবাসা আসলে এমনি , একজন জীবন দিয়ে ভালোবাসলেও আরেকজন সেটার গুরুত্বই দেয় না। ধন্যবাদ আপু এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

একদম আপু মাঝে মাঝে দেখা যায় প্রেমের ক্ষেত্রে বিপরীত ধরনের কিছু ক্রিয়া প্রতিক্রিয়া।

 14 days ago 

কবিতা লেখা আমার কাছে খুবই কঠিন মনে হয় তাই কখনো চেষ্টা করিনি। তবে চেষ্টা করলে সবকিছুই পারা যায়। আসলে মনের কথাগুলো যদি কবিতায় প্রকাশ পায় তাহলে মন্দ হয় না। আপনি অনেক সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপু যেটা আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ভালোবাসায় ভরা প্রেমের কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 13 days ago 

চেষ্টা করে দেখবেন আপু অবশ্যই পারবেন চেষ্টা করলে সব কিছু করা সম্ভব।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68539.09
ETH 3904.12
USDT 1.00
SBD 3.62