পেইন্টিংঃ-"এসো নিজে করি"// সমুদ্র সৈকতের এবং প্রাকৃতিক দৃশ্যের একটি পেইন্টিং//

in আমার বাংলা ব্লগ19 days ago

কেমন আছেন বন্ধুরা?

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলে ভালো আছেন পরিবারকে নিয়ে। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। যদিও কিছুটা ঠান্ডাজনিত সমস্যার কারণেই একটু অসুস্থ প্রচুর মাথা ব্যাথা করছে আজকে। আমার যখন ঠান্ডা লেগে যায় তখন মাথা ব্যাথা শুরু হয়ে যায়। শত কষ্টের মাঝেও ব্যস্ততার মাঝেও বেশ ভালো লাগে কমিউনিটিতে সময় দিতে। তাই চলে এসেছি আবার ব্যস্ততার ফাঁকে এবং অসুস্থতার মাঝে সবার সাথে যোগাযোগ করতে। সবার সাথে সুন্দর কানেকশন হয় পোস্টের মাধ্যমে। সবাই সবার পোস্ট পড়েন সুন্দর সুন্দর মতামত শেয়ার করেন অনেক সুন্দর একটি মুহূর্ত কেটে যায় আমাদের এই কমিউনিটিতে। বন্ধুরা আজকে সাপ্তাহিক শেষ দিন। আমরা সবাই চেষ্টা করি আগে থেকে কাজগুলো একটু করে নেওয়ার। কিন্তু ব্যস্ততার কারণে মাঝে মাঝে দেরি হয়ে যায়। আজকে আমার অনেক লেট হয়ে গেল পোস্ট শেয়ার করতে।

p23.jpg

আজকে আমি আবার উপস্থিত হয়েছি নতুন একটি পেইন্টিং পোস্ট নিয়ে। ক্রিয়েটিভ পোস্ট শেয়ার করতে বেশ ভালো লাগে। বন্ধুরা চেষ্টা করি যতটুকু পারি নিজের ক্রিটিভিটি গুলো প্র্যাকটিস করা এবং সবার সাথে শেয়ার করতে চেষ্টা করি। মাঝে মাঝে পেইন্টিং করতে খুব ভালো লাগে। ফুলের পেইন্টিং, প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করতে অনেক ভালো লাগে। এছাড়াও অন্যান্য পেইন্টিং গুলো আমার বেশ ভালো লাগে। যদিও আপনারা জানেন সময় সল্পতার কারণে তেমন একটা পেইন্টিং করতে পারি না। কিন্তু সময় সুযোগ হলে আমি হাতছাড়া করি না করে নেওয়ার চেষ্টা করি। আজকে আমি প্রাকৃতিক দৃশ্যের সাথে সমুদ্রের একটি পেইন্টিং করেছি। আমরা সবাই সমুদ্র সৈকত অনেক পছন্দ করি। ফ্রি সময় আমরা বিভিন্ন জায়গায় সুন্দর সৈকতে সময় কাটায়।

p26.jpg

সেই চিন্তা ভাবনা থেকে আমি আজকে সমুদ্র সৈকতের একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। তবে কতটুকু পারফেক্ট হয়েছে বন্ধুরা জানিনা। আপনাদের সুন্দর সুন্দর মতামতের মাধ্যমে জানতে পারবো। আমি পেইন্টিং কিভাবে সম্পন্ন করেছি সেই ধাপ সমূহ আপনাদের সাথে ক্রমান্বয়ে শেয়ার করবো। আশা করি বন্ধুরা আপনাদের দেখে ভালো লাগবে ধাপ গুলো। তাহলে শুরু করে নেওয়া যাক—----

p24.jpg


পেইন্টিং এর প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • পেপার/ খাতা।

  • তুলি।

  • টেপ।

  • এক্রেলিক কালার।

  • পানি।

p.jpg

p1.jpg

p2.jpg


পেইন্টিং এর ধাপ সমূহঃ


প্রথম ধাপঃ

প্রথমে টেপ দিয়ে পেপার ভালো করে বেঁধে নিয়েছি। এরপরে গাঢ় নীল রং দিয়ে ব্রাশ করে নিয়েছি। আবারও সাদা রং দিলাম। সাদা রং দিয়ে আবারও ব্রাশ করে নিয়েছি।

p3.jpg

p4.jpg

p5.jpg

p7.jpg


দ্বিতীয় ধাপঃ

আবার তিনটি কালার এক সাথে নিলাম। প্রথমে গাঢ় নীল রং নিয়েছি। এরপরে নিয়েছি হালকা নীল কালার। আবার নিয়েছি সাদা কালার। তিন কালারের সংমিশ্রণে আবারো ব্রাশ করে নিলাম।

p8.jpg

p9.jpg


তৃতীয় ধাপঃ

এখন সমুদ্রের বালির দৃশ্য পেইন্টিং করবো। তার জন্য ব্রাউন কালারের সাথে সাদা কালার মিশ্রণ করেছি। মিশ্রণ করার পরেই ভালোভাবে ব্রাশ করে নিলাম।

p10.jpg

p11.jpg


চতুর্থ ধাপঃ

এবার নীল বর্ণের পানির সাথে সাদা ঢেউয়ের পানির ডিজাইন দিবো। তার জন্য ব্রাশের মধ্যে সাদা রং নিয়েছি। সাদা রং নিয়ে ভালোভাবে সব জায়গায় পেইন্টিং করে নিয়েছি।

p12.jpg

p13.jpg

p14.jpg


পঞ্চম ধাপঃ

এখন আপনারা দেখতে পাচ্ছেন আমি ব্রাশের মধ্যে গ্রীন কালার নিয়েছি। গ্রীন কালার নিয়ে প্রাকৃতিক দৃশ্য সবুজ গাছের পেইন্টিং করে নিয়েছি।

p15.jpg

p16.jpg


৬ষ্ঠ ধাপঃ

এখন পেইন্টিং করে নেব আকাশে উড়ন্ত পাখির দৃশ্য। আমরা যখন সমুদ্র সৈকতে ঘুরতে যাই তখন আকাশে সুন্দর সুন্দর পাখি উড়তে দেখা যায়। সেই দৃশ্য আমি পেইন্টিং করে নিলাম। এভাবেই আমার আজকের পেইন্টিং এর পুরো কাজ এই ধাপে শেষ।

p17.jpg

p18.jpg

p19.jpg

p20.jpg


সপ্তুম ধাপঃ

পুরো পেইন্টিং এর কাজ যখন শেষ পাশে আমার একটি সাইন দিয়ে দিলাম।

p21.jpg

pp.jpg

p24.jpg


উপস্থাপনা

আশা করি বন্ধুরা আমার আজকের শেয়ার করা পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে। আমি চেষ্টা করেছি নীল আকাশের সাথে নীল রঙের পানি সেই সাথে সমুদ্রের পানির ঢেউয়ের দৃশ্য পেইন্টিং করে আপনাদের সাথে শেয়ার করার। তাছাড়া ও সমুদ্রের পাশে উড়ন্ত পাখি দেখতে বেশ ভালো লাগে। আর দূরে সমুদ্র সৈকতের সেই সবুজ গাছ গুলো দেখতে আরো অনেক বেশি ভালো লাগে। এমন চিন্তা ভাবনা থেকে আজকের পেইন্টিং আমি আপনাদের সাথে করে শেয়ার করেছি। আশা করি বন্ধুরা আপনাদের কাছে আমার আজকের শেয়ার করা পেইন্টিং ভালো লাগবে। কেমন লেগেছে বন্ধুরা মতামত দিয়ে জানালে বেশ ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ জানাই সবাইকে।

p22.jpg

p23.jpg

p24.jpg

p25.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিসমুদ্র সৈকতের পেইন্টিং

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 19 days ago 

আপু আপনার পেইন্টিং গুলো আমার কাছে সব সময় অনেক সুন্দর লাগে। আসলে আপনি সব সময় অনেক সুন্দর পেইন্টিং করে থাকেন। আজকের পেইন্টিংটা আমার কাছে অসাধারণ লাগছে সমুদ্র সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য এর পেইন্টিং টা খুব ভালো লাগছে। বিশেষ করে সমুদ্র সৈকতের ওপরে উড়ন্ত পাখি এর পেইন্টিংটা অসাধারণ লাগছে। আসলে সমুদ্রের সৈকতের উপর আকাশে যদি পাখি উড়ে তাহলে সেখানকার সৌন্দর্য আর বেড়ে যাই ধন্যবাদ আপনাকে সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 days ago 

অনেক ধন্যবাদ আপু আমার পেইন্টিং আপনার ভালো লাগার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

আপনার পেইন্টিং আমার বরাবরই ভীষণ ভালো লাগে।
বিশেষ করে পেইন্টিং গুলো বেশ প্রানবন্ত ভাবে ফুটিয়ে তুলতে পারেন আপনি। আজকের পেইন্টিং বেশ ভালো লেগেছে আমার কাছে। চমৎকার কাজগুলো জারি রাখুন আপু। দোয়া রইল।

 19 days ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মতামত দিয়ে সহযোগিতা করে পাশে থাকার জন্য।

 19 days ago 

আসলে এই সময়টা সবারই ঠান্ডা জ্বর হচ্ছে। যাইহোক আপনার সুস্থতা কামনা করছি ‌। আপনি তো দেখছি অসাধারণ পেইন্টিং করেন আপু। আপনার পেইন্টিং টা দেখে সত্যিই আমি মুগ্ধ একদম মনে হচ্ছে সমুদ্র সৈকতের সত্যিকারের প্রাকৃতিক দৃশ্য দেখছি। রং তুলি দিয়ে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনার সমুদ্র সৈকতের প্রাকৃতিক দৃশ্যটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু অনেক ভালো লাগলো আমার পোস্ট দেখলেন এবং উৎসাহ প্রদান করলেন।

 19 days ago 

সর্দির কারণে আপনার মাথা ব্যাথা হয়েছে এই কথাটা শুনে সত্যি অনেক খারাপ লাগছে আপু 😑। 🤲দোয়া করি খুব শীঘ্রই আপনি সুস্থ হয়ে যাবেন। আপনি প্রতিনিয়তই আমাদের মাঝে ব্যতিক্রম এবং আলাদা কিছু শেয়ার করার চেষ্টা করেন আজকে ঠিক তেমনি ভাবে সমুদ্র সৈকতের সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন যেটা দেখে সত্যিই অনেক খুশি হয়েছি। আশাকরি এমন ক্রিয়েটিভ পোস্ট আমাদের মাঝে নিয়মিত শেয়ার করে যাবেন ধন্যবাদ।

 19 days ago 

আপনারা আমার পোস্ট গুলো পড়ে এত অনুপ্রাণিত করেন বেশ ভালো লাগে সব সময় নতুন কিছু তৈরি করতে।

 19 days ago 

দূরে থেকে বুঝা যায় একটা সমুদ্র সৈকত! আপনি তো দারুণভাবে ফুটিয়ে তুলেছেন আপনি আপু। নীল রঙের কম্বিনেশন টাও দারুণ ছিল! আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই দারুণ এই পেইন্টিংটটি শত ব্যস্ততার মাঝেও আমাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য।

 19 days ago 

অনেক ধন্যবাদ ভাইয়া পোস্ট টি দেখে খুব সুন্দর অনুভূতি শেয়ার করলেন।

 18 days ago 

বেশ কিছুদিন ধরেই দেখছি আপনি অসুস্থ। আশাকরি আপনি খুব দ্রুতই সুস্থ‍্য হয়ে যাবেন আপু। আপনার জন্য শুভকামনা। সমুদ্র সৈকত এবং প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টা খুব সুন্দর করেছেন আপু। আপনি তো বেশ চমৎকার পেইন্টিং করেন। আপনার আজকের পেইন্টিং টা সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে পেইন্টিং টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 16 days ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার করা পেইন্টিং আপনি সময় দিয়ে দেখলেন।

 18 days ago 

এই ধরনের পেইন্টিং দেখতে আমার খুবই ভালো লাগে। আজকে আপনি দুর্দান্ত একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু। আপনার পেইন্টিংটি দেখতে অসাধারণ লাগছে। খুবই নিখুঁতভাবে পেইন্টিংটি তুলে ধরেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 16 days ago 

অনেক ধন্যবাদ আপু প্রশংসা শুনে বেশ ভালো লাগলো।

 15 days ago 

খুবই সুন্দর একটা আর্ট শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছ থেকে এই সুন্দর একটি আর্ট দেখে খুবই ভালো লাগলো৷ সমুদ্র সৈকতের এরকম সুন্দর আর্ট আপনি যেভাবে এখানে শেয়ার করেছেন তা একেবারে অসাধারণ হয়েছে৷ একইসাথে এর মধ্যে আপনি রঙের সংমিশ্রণগুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন৷ একেবারে ইউনিক হয়েছে এই আর্ট৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68539.09
ETH 3904.12
USDT 1.00
SBD 3.62