|| আমার বাংলা ব্লগে আমার পরিচিতি ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

পরিচিতি পর্ব

নমস্কার সবাইকে,আমার নাম সম্রাট সাহা।আমি ভারতীয়,আমার বাড়ি পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরে।
বর্তমানে আমার পরিবারে আমি এবং আমার বাবা আছি।আমার এক দিদি আছে,সে বিবাহিতা।দিদি গৃহবধূ, জামাইবাবু প্রাইভেট কোম্পানির কর্মী।আমার বাবা শ্রী বিশ্বরূপ সাহা,একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মী।
PXL_20220101_235744242.NIGHT.jpg

শিক্ষা

আমি প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত কলেজিয়েট স্কুলে পড়েছি।
তারপর কম্পিউটার এপ্লিকেশন নিয়ে গ্রাজুয়েশন শেষ করে,বর্তমানে মাস্টার্স করছি 'ম্যাকাউট' ইউনিভার্সিটি থেকে

শখ

শখের মধ্যে আমি গান শুনতে খুব ভালোবাসি।তাছাড়া ঘুরতে যেতে পছন্দ করি,ভালোবাসার জায়গা যেকোনো পাহাড়। টুকটাক ট্রেকিং এর শখ আছে,দুটো-একটা ছোটোখাটো ট্রেকিং করেছি ইতিমধ্যে।ফুটবল খেলতে এবং খেলা দেখতে ভীষণ ভালোবাসি।
আর ভুতের এবং রহস্যময় গল্পের বই পড়তে ভালোলাগে।

এবার বলবো আমার জীবনের একটি অতিপ্রিয় শখের কথা।
আমি দুটি এনজিও এর সাথে যুক্ত আছি,
একটির নাম 'উড়ান' অপরটি 'ওয়েবস্টার সার্ভিসেস সোসাইটি'।
এখানে মজার বিষয় হলো এই দুটি এনজিও এর ৯৮ শতাংশ সদস্যই এক প্রেসিডেন্ট-সেক্রেটারি এই ধরনরে গুরুত্বপূর্ণ পদে আলাদা আলাদা ব্যক্তি আছেন।
তো এখন প্রশ্ন হচ্ছে তবে দুটি ভিন্ন এনজিও কেন?
আর তার কারণ হচ্ছে প্রথমটি,অর্থাৎ 'উড়ান' থেকে আমরা সাংস্কৃতিক অনুষ্ঠান গুলো করি।যেমন ধরুন নৃত্য পরিবেশন, গান,আবৃত্তি বা কোনো ব্যান্ড প্রোগ্রাম বা কোনো ভালো শিল্পী আসলো,এই জাতীয়।
আর 'ওয়েবস্টার সার্ভিসেস সোসাইটি' তে থেকে আমরা করি বিভিন্ন সোশ্যাল ওয়ার্ক গুলো,যেমন-শীতকালে কম্বল বিতরণ,আর্থিকভাবে পিছিয়ে পড়া পরিবার গুলোর ছোটো ছোটো ছেলে মেয়েদের পুজোর সময় নতুন জামাকাপড় দেওয়া,বিভিন্নভাবে গরীব-দুঃখীদের সাহায্যের হাত বাড়ানো থেকে শুরু করে,রক্তদান শিবির,এই ধরনের বেশ কিছু কাজ।এমনকি করোনার দ্বিতীয় ঢেউ তে যখন মানুষ একটু অক্সিজেনের জন্যে হাহাকার করতে শুরু করেছিল সেই সময় আমরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে শহরবাসীর বাড়ি বাড়ি ২৪×৭ অক্সিজেন পৌঁছে দিয়েছি,এবং এটা চলেছে প্রায় চার মাসের কাছাকাছি সময় ধরে।
এই ধরণের যে কাজ গুলো আছে,যেখানে আমার জীবনের ঝুঁকি রয়েছে,বা আমি এমন জায়গায় আমার সময় দিচ্ছি সেখান থেকে কোনোভাবেই আমার পাওয়ার কিছু থাকে না,এই কাজ গুলো করতেও অনেক ভালো লাগে(সেই ভালোলাগার কারণ গুলো অন্য একদিন আলোচনা করবো)।

আর হ্যাঁ,এটাও আমার একটা শখের মধ্যেই পরে।

FB_IMG_1624691060117.jpg

SAVE_20220102_241439.jpg

SAVE_20220102_241758.jpg

রেফারেন্স

আমি স্টিমিট সম্পর্কে সম্পূর্ণ অজ্ঞ ছিলাম। যখন আমার বন্ধু কাম দিদি @isha.ish এবং আমার দাদা @roy.sajib আমাকে এই প্ল্যাটফর্ম সম্পর্কে বলেছিল তখন আমি খুব আগ্রহী হয়ে উঠেছিলাম৷ কারণ এটি এমন একটি জায়গা যেখানে আপনি নিজেকে খুব ভালভাবে প্রকাশ করতে পারেন এবং লোকেদেরকে নিজের সম্পর্কে বলতে পারেন এবং আপনার সংস্কৃতি শেয়ার করতে পারেন৷ একইভাবে আপনি অন্যান্য অনেক লোকের সাথে পরিচিত হন৷ এর পাশাপাশি আপনি এই প্ল্যাটফর্ম থেকে অর্থ উপার্জন করতে পারেন। আমি তাদের ধন্যবাদ দিতে চাই কারণ তারা এই প্ল্যাটফর্মে আসার জন্য আমাকে যথাযথ গাইড করেছেন এবং অনেক সাহায্য করেছে৷

আমি আশা করি আমি এই প্ল্যাটফর্মে নিজেকে পরিচয় করিয়ে দিতে পেরেছি।
আশা করবো ভবিষ্যতে আপনাদের ভালোবাসা,সাপোর্ট এবং শুভকামনা আমার সাথে থাকবে।

Sort:  
Loading...
 2 years ago 

@isha.ish & @roy.sajib, আপনারা উনার রেফারার হয়ে থাকলে অবশ্যই কমেন্টে জানান আমাকে। ধন্যবাদ।

 2 years ago (edited)

হ্যাঁ দিদি, @samratsaha আমার খুব ভালো বন্ধু হয় , আমার থেকে এই প্ল্যাটফর্মের ব্যাপারে জানতে পেরেই ও এখানে এসেছে।

IMG-20220102-WA0002.jpg

 2 years ago 

ধন্যবাদ দিদি মনি সহযোগিতার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু। সম্রাট আমার ছোট ভাই। এই প্ল্যাটফর্মে একদম নতুন। আশা করি আপনাদের সকলের সহযোগিতা সব সময় ওর পাশে থাকবে। ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই। আপনাকে ধন্যবাদ সহযোগিতার জন্য।

 2 years ago 

@samratsaha আপনার পরিচয় মূলক পোস্ট টি পড়ে ভালো লাগলো। সব চেক করে আপনাকে নিউ মেম্বার ট্যাগ দেয়া হবে। অপেক্ষা করুন। ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি,আশা করি আগামীদিনেও এভাবেই আপনাদের সহযোগিতা পাবো💙😊

আপনার পরিচয় পত্র লেখাটা অনেক সুন্দর হয়েছে। আমাদের মাঝে খুব সুন্দর করে পরিচয় পএ তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ 💓☺️

 2 years ago 

স্বাগতম দাদা আপনাকে খুব সুন্দর ভাবে গুছিয়ে নিজের পরিচিতি মূলক পোস্ট শেয়ার করেছেন আপনার কর্মকান্ড আমার অনেক ভালো লাগলো আপনার জন্য ভালোবাসা এগিয়ে জান।

 2 years ago 

ধন্যবাদ দাদা, আগামীদিনে আপনাদের সহযোগিতা কাম্য 💙😊।

 2 years ago 

অনেক অনেক শুভেচ্ছা ভাই।
তাহলে তোর নতুন বছরের নতুন সফর শুরু হয়ে গেল ।অনেক অনেক ভালোবাসা ❣️

 2 years ago (edited)

তোকে ধন্যবাদ বললে হয়তো খারাপ দেখাবে,তোর আর @roy.sajib দার ভরসাতেই এই সফর শুরু করা, পাশে থাকিস । ❣️

 2 years ago 

আমার বাংলা ব্লগে তোমাকে স্বাগতম জানাচ্ছি ভাই। আশাকরি কমিউনিটির সকল রুলস তুমি সঠিকভাবে মেনে চলবে এবং সকলের সহযোগিতায় সামনের দিকে এগিয়ে যাবে। শুভ হোক তোমার নতুন পথ চলা। পাশেই আছি। 😊❤️

 2 years ago 

ধন্যবাদ দিয়ে তোমাকে ছোট করবো না দাদা,শুধু এটুকুই বলার,পাশে থেকো।ভালোবাসা নিও ❣️😌।

Loading...
 2 years ago 

@samratsaha, আপনাকে 'আমার বাংলা ব্লগ' কমিউনিটি তে স্বাগতম। একজন ভেরিফাইড মেম্বার হবার জন্য অবশ্যই আপনাকে Discord এ জয়েন হতে হবে এবং @abb-school এর মাধ্যমে ক্লাস করতে হবে, সকল নিয়ম কানুন শিখে নিতে হবে। খেয়াল রাখবেন, 'discord আইডি' আর 'স্টিমিট আইডি' যেনো একই হয়।

✔️সর্বপ্রথম Discord এ জয়েন হয়ে নিন ক্লাস এটেন্ড করার জন্য। নিচের লিংকে ক্লিক করুন।

👉আমাদের Discord Link: https://discord.gg/7SyC6uWBTS

আশা রাখছি সকল নিয়ম মেনে পোস্ট করবেন কমিউনিটিতে। ধন্যবাদ।

 2 years ago (edited)

ধন্যবাদ দিদি,আশাকরি আগামীদিনেও এভাবে আপনাদের সহযোগিতা পাবো💙।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 71103.43
ETH 3849.71
USDT 1.00
SBD 3.51