স্বরচিত অনু কবিতা পোস্ট ||| একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ16 days ago
আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা প্রত্যাশা করি সুস্থ আছেন সকলের পরিবারকে নিয়ে দিন অতিবাহিত করছেন।আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টি কর্তার রহমতে বেশ ভালো আছি।

sunset-815270_1280.jpg
source

আমি আজ আপনাদের মাঝে হাজির হয়েছি কিছু অনু কবিতা নিয়ে।কবিতা লিখতে আমার অনেকে ভালো লাগে তাই তো সময় অসময়ে যখন আমার মনে কবিতার ভাষা গুলো চলে আসে তখনই লিখতে বসি কবিতা।কারণ আমি মনে করি কবিতা লেখা খুব সহজ না।আর কবিতা লিখতে বসলেই কবিতা লেখা হয় না।নিরিবিলি ও একান্ত মনে কিছু কথার অনুভূতি নিয়ে কবিতা লেখা যায়।আমি কবি নই তারপরও চেষ্টা করি কিছু কবিতা লেখার।বাস্তবতা ও কল্পনা নিয়ে কবিতা লেখা হয়।

তবে কিছু কিছু সময় কল্পনার সাগরে ডুবে থাকতে অনেক ভালো লাগে।কারণ কল্পনা শুধুই কল্পনা। আর বাস্তবতা অনেক কঠিন।তারপরও আমাদেরকে বাস্তবতা নিয়েই বেঁচে থাকতে হয়।আমি প্রত্যেক সপ্তাহে আপনাদের মাঝে আমার স্বরচিত অনু কবিতা নিয়ে হাজির হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি।আপনাদের উৎসাহ আমার কবিতা লেখার আগ্রহ আরো দ্বিগুণ বাড়িয়ে দেয়।অনেক কবিতা পড়তে যেমন ভালো লাগে লিখতেও অনেক ভালো লাগে।চলুন আর কথা না বাড়িয়ে আমি আজ আপনাদের মাঝে আমার "একগুচ্ছ অনু কবিতা" নিয়ে হাজির হয়েছি তা দেখে নেওয়া যাক।

আজ এই রোদ্দুরে
বসে আছি নির্জনে
নীরবতা বড্ড ভাবায়,
কিছু কথা মনে পড়ে কাঁদায়।

তাইতো স্মৃতির পাতা থেকে
স্মৃতিগুলো আসছে আমার কল্পনায়,
জানিনা আছে কি ভাগ্যে আমার।

অনেক বেদনা ভরা
আমার এই মনে,
একটি সময় ছিল
খুব আনন্দ উল্লাসে,
জীবন নিয়ে ভাবতাম না
কোন কিছু করতাম না,
মনের ভেতর ছিল না
কোন কষ্টের আনাগোনা।
এই সময়ে এসে জীবনকে নিয়ে
ভাবতে হচ্ছে শেষে।

স্বপ্নে ঘেরা স্বপ্নের জীবন
আশা নিয়ে বাঁচি এখন,
তুমি আসবে বলে
প্রাণ ভরে নেব নিঃশ্বাস
বর্ষা বাদল সবুজের সতেজতা নিয়ে
টুপুর টাপুর যার শব্দে মন হয় ব্যাকুল ,
প্রকৃতির সাথে শব্দের মূর্ছনা
লাগে বড় ভালো,
তুমি এসে এ জীবনকে
সতেজতা ও আত্মতৃপ্তিতে ভরিয়ে দাও
শান্তি এনে দাও বৃষ্টি বাদল ঝরিয়ে।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ-স্বরচিত অনু কবিতা পোস্ট "একগুচ্ছ অনু কবিতা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার হাজার ব্যস্ততার মাঝেও সময় বের করে আমার এই পোস্টটি পড়ে এবং সুন্দর মতামত প্রদান করে সহযোগিতা করার জন্য আন্তরিক ধন্যবাদ।

🇧🇩🇧🇩আজকের মত বিদায়🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 16 days ago 

আপু আপনার অনু কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগলো। প্রথম কবিতাটি আমার কাছে বেশি ভালো লেগেছে। চমৎকার কথা বলাই সজ্জিত।

 15 days ago 

আপু আপনি কিন্তু অনেক সুন্দর কবিতা লিখেন। আপনার কবিতাগুলো আমার অনেক ভালো লাগে। তবে আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 16 days ago 

সত্যি আপু চাইলেই কবিতা লেখা যায় না।এর জন্য দরকার নিরিবিলি পরিবেশ ও স্থির মন।আপনি আজ অনুকবিতা শেয়ার করেছেন। আপনার লেখা কবিতা গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। কিছু কষ্ট অনুভূতি নিয়ে কবিতা গুলো লেখা।ধন্যবাদ চমৎকার কথার ছন্দে কবিতাগুলো শেয়ার করার জন্য।

 15 days ago 

উৎস মূলক মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 16 days ago 

খুবই সুন্দর সুন্দর অণু কবিতা লিখেছেন। এই অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। অনু কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ মএত সুন্দর সুন্দর কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 15 days ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।ভাই একটু স্পেলিং সমস্যা দেখে নিবেন।

 16 days ago 

আসলে অনু কবিতা লিখতে অনেক ভালো লাগে। আর অনু কবিতা পড়তে খুবই ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন, আপনার অনু কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল, পড়ে খুবই ভালো লাগলো।

 15 days ago 

সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 15 days ago 

কল্পনা সাগরে ডুবে থাকতে ভালই লাগে। কারণ কল্পনার মধ্যে আমরা এমন কিছু করতে পারি যা বাস্তবে কখনোই সম্ভব না। একগুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার লেখা আমার খুবই পছন্দ। আজকের কবিতাগুলো বেশ দারুন লিখেছেন। ধন্যবাদ আপু।

 15 days ago 

অনেক অনেক ধন্যবাদ আপু। যে আমার কবিতাগুলো আপনার ভালো লাগে আর এটা জেনে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61830.32
ETH 2914.09
USDT 1.00
SBD 3.62